উক্তিস্ট্যাটাস

৭ মার্চের ভাষণের ছবি, পিকচার, ফটো ও পিক

৭ মার্চ বাংলাদেশের জাতীয় ঐতিহাসিক দিবস। প্রতিবছর ৭ই মার্চ বাংলাদেশের জাতীয় ইতিহাসিক দিবস পালিত হয়। ১৯৭১ সালের 7 ই মার্চ ঢাকার রমনা অবস্থিত রেসকোর্স ময়দানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতির উদ্দেশ্যে ভাষণ দেন। তিনি সেই ঐতিহাসিক ভাষণ বিকেল 2:45 শুরু করেন। অন্যদিকে 18 মিনিট পর তার 7 ই মার্চের ভাষণ শেষ হয়।

অর্থাৎ তিনি 7 ই মার্চের ভাষণ 18 মিনিট ধরে সবার সামনে উপস্থাপন করেন। তার সেই ঐতিহাসিক ভাষণ এর ফলে বাংলাদেশের প্রতিটি মানুষ পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধে লিপ্ত হয়েছিল। তিনি বাংলাদেশের প্রতিটি মানুষকে সেই বক্তব্য সাহায্যো যুদ্ধে উপস্থিত থাকতে উদ্বুদ্ধ করেছিল। অন্যদিকে 2017 সালের 30 শে অক্টোবর ইউনেস্কো এই ভাষাকে ঐতিহাসিক দলিল হিসেবে স্বীকৃতি দেয়।

তাই আমাদের অনেকেই আছেন যারা 7 এই মার্চ উপলক্ষে ফেসবুক ও অন্যান্য সোশ্যাল মিডিয়াতে পিকচার বা ছবি শেয়ার করতে চান। তাদের জন্য আজকের এই পোস্ট এ সাতই মার্চের ভাষণের ছবি তুলে ধরা হয়েছে।

৭ মার্চের ভাষণের ছবি

বঙ্গবন্ধুর সেই 7 ই মার্চের ঐতিহাসিক ভাষণের অনেকগুলো ছবি ইন্টারনেটে ভাইরাল হয়েছিল। সেখান থেকে আমরা সব চাইতে ভাল মানের 7 ই মার্চের ছবি তুলে ধরেছি আপনাদের জন্য। পছন্দের ছবি সবার সাথে শেয়ার করবেন।

“তোমরা আমাকে রক্ত দাও, আমি তোমাদের স্বাধীনতা দেব।”- নেতাজী সুভাষ চন্দ্র বসু

“দেশের স্বাধীনতা শুধু বীরত্বের মধ্যে দিয়েই অর্জন করা যায় না।“- মহাত্মা গান্ধী

” স্বাধীনতা মানুষের প্রথম এবং মহান একটি অধিকার।“- মিল্টন

৭ মার্চের পোস্টার ও ব্যানার

এখন যদি কেউ বাংলাদেশের স্বাধীনতা হরণ করতে চায়, তাহলে সে স্বাধীনতা রক্ষা করার জন্যে মুজিব সর্ব প্রথম তার প্রাণ দেবে।
– বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান

mujib best sms

আমি, মেজর জিয়া, বাংলাদেশ লিবারেশন আর্মির প্রাদেশিক কমাণ্ডার-ইন-চিফ, শেখ মুজিবর রহমানের পক্ষে বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করছি
– জিয়াউর রহমান

bongobondhu speech

৭ মার্চের ভাষণের পিকচার

বঙ্গবন্ধু হাজার হাজার বাঙালি সামনে হাজার 1971 সালের যুদ্ধের প্রেক্ষাপট করে বিশাল ভাষণ রেখেছিলেন। তাই 7 ই মার্চের ভাষণ এর কিছু জনপ্রিয় পিকচার তুলে ধরেছে আমরা।

৭ মার্চ আমাদের কাছে এক ঐতিহাসিক দিন। যেদিন ভাষণ রেখেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আর তাই আমরা আজকে পেয়েছি 7 ই মার্চ জাতীয় ইতিহাসিক দিবস।

shekh mujib ukti

আজ 7 ই মার্চ জাতীয় ঐতিহাসিক দিবস

সবাইকে জাতীয় ঐতিহাসিক দিবসের শুভেচ্ছা

৭ মার্চের ভাষণের ফটো

আমরা সবাই চাই 7 এই মার্চ কে মনে রাখার জন্য এই দিনটাতে ফেসবুকে পোস্ট করে সবাইকে মনে করিয়ে দিতে। তাই জাতি ঐতিহাসিক দিবসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের 7 ই মার্চের ভাষণ এর ফটো শেয়ার করুন নিজের ফেসবুক টাইমলাইনে।

joy bangla joy bongobondhu

আজ 7 এই মার্চ স্মরণ করছি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। যার সেই ঐতিহাসিক ভাষণ এর ফলে বাঙালি ঝাঁপিয়ে পড়েছিল হাজার 1971 সালের মুক্তিযুদ্ধে।

mujib best ukti

এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম

৭ মার্চের ভাষণের পিক

আবার অনেকেই আছেন যারা 7 ই মার্চের ভাষণ এর পিক পেতে ইন্টারনেটের অনুসন্ধান করেন। তাদের জন্য এখানে কিছু ভালো মানের ও জনপ্রিয় 7 ই মার্চের ভাষণ এর পিক উল্লেখ করা হয়েছে।

mujib picture

আশা করি আজকের পোস্ট এর সাহায্যে আপনারা জাতীয় ঐতিহাসিক দিবস উপলক্ষে 7 ই মার্চের ভাষণের ছবি খুঁজে পেয়েছেন। তাই বন্ধু ও কাছের সকল মানুষকে 7 ই মার্চের পিকচার শেয়ার করে জানিয়ে দিন সেই দিনটির কথা।

Read More

৭ মার্চের ভাষণের রচনা ১০০০ শব্দ | ৭ই মার্চের ভাষণ রচনা [ PDF Download ]

৭ মার্চের ভাষণ, বৈশিষ্ট্য, তাৎপর্য, রচনা ও ছবি

৭ই মার্চের স্ট্যাটাস, উক্তি, ক্যাপশন ও বাণী

Tech Tips

টিপস নেট বিডি সকল ধরনের প্রয়োজনীয় বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। নতুন তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button