Khulna to Dhaka Train

খুলনা টু ঢাকা ট্রেনের সময়সূচী ও ভাড়া

খুলনা টু ঢাকা ট্রেনের সময়সূচী ও ভাড়া। আপনি যদি খুলনা থেকে ঢাকা যেতে চান।যদি আপনার ট্রেনের সময়সূচী ও টিকিট এর মূল্য না জানা থাকে। তাহলে এই পোষ্ট টি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ।

কারণ আমরা এখানে শেয়ার করব খুলনা থেকে ঢাকা ট্রেনের সময়সূচী। এবং কোন আসনের টিকিটের মূল্য কত সে সম্পর্কে। খুলনা থেকে ঢাকার দূরত্ব অনেক বেশি। বিধায় বেশিরভাগ মানুষ ট্রেনে যাতায়াত করতে খুব ভালবাসে।

বেশিরভাগ ভ্রমন প্রিয় মানুষরা ট্রেনে যাতায়াত করে। কারণ ট্রেনে বাসের মতো ধুলাবালুর, জ্যামের অসুবিধা নেই। এবং বাসের ভিতর ব্যাগ টানা কষ্ট হয়ে যায়। কিন্তু ট্রেনে একবার উঠার পর ব্যাগ আর সরাতে হয় না।

যার জন্য সবাই ট্রেনে যাতায়াত করতে স্বাচ্ছন্দ্যবোধ করে। খুলনা থেকে ঢাকার দূরত্ব প্রায় 270 কিলোমিটার। আপনি হয়তো জানেন না ট্রেনের টিকিট এখন অনলাইনে কাটা যায়। এবং আপনি অনলাইনে টাকা পে করে দিতে পারবেন।

বিভিন্ন অনলাইন ব্যাংকিং সিস্টেম যেমন বিকাশ, রকেট, নগদ ইত্যাদি। এই সেবা চালু করেছে।আপনি যদি না জেনে থাকেন কিভাবে অনলাইন থেকে টিকিট কাটবেন। তাহলে নিচের লিংকে ক্লিক করুন।

Linkঅনলাইনে ট্রেনের টিকেট কাটার নিয়ম

খুলনা টু ঢাকা ট্রেনের সময়সূচী

প্রতিটি ট্রেন একটি স্টেশন থেকে অন্য স্টেশনে যাওয়ার জন্য। একটি নির্দিষ্ট সময় সূচি মেনে চলাচল করে। খুলনা থেকে ঢাকার উদ্দেশ্যে যাওয়ার জন্য দুটি ট্রেন চলাচল করে।ট্রেন গুলোর নাম হচ্ছে সুন্দরবন এক্সপ্রেস, চিত্রা এক্সপ্রেস। নিচে খুলনা টু ঢাকা ট্রেনের সময়সূচী উল্লেখ করা হলো:

ট্রেনের নাম                        ছাড়ার সময়            পৌঁছায়          ছুটির দিন

চিত্রা এক্সপ্রেস(৭৬৩)               ০৯:০০                   ১৭:৫৫             সোমবার

সুন্দরবন এক্সপ্রেস(৭২৫)          ২২:১৫                    ০৭:০০              মঙ্গলবার

খুলনা টু ঢাকা ট্রেনের টিকিটের মূল্য

উপরে আমরা খুলনা থেকে ঢাকা যাওয়ার ট্রেনের তথ্যসমূহ তুলে ধরেছি। আপনি হয়তো টিকিটের মূল্য সম্পর্কে কোন কিছু জানেন না। সুন্দরবন এক্সপ্রেস এবং চিত্রা এক্সপ্রেস এর টিকিটের মূল্য আলাদা আলাদা। আরেকটি ট্রেনের ভিতরে বিভিন্ন আসন বিভাগ থাকে। যার জন্য টিকিটের মূল্য আলাদা আলাদা হয়। নিচে খুলনা টু ঢাকা ট্রেনের টিকিটের মূল্য দেয়া হলো:

আসন বিভাগ         টিকিটের মূল্য

এসি সিট                   ১০০৫টাকা

এসি বার্থ                   ১৫০৫টাকা

শোভন                      ৪২০ টাকা

শোভন চেয়ার           ৫০৫টাকা

প্রথম সিট                ৬৭০টাকা

প্রথম বার্থ                  ১০০৫টাকা

স্নিগ্ধা                        ৮৪০টাকা

আমাদের এই পোষ্টের মাধ্যমে খুলনা থেকে ঢাকা যাওয়ার ট্রেনের সকল তথ্য পেয়েছেন আশা করি। এবং পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই সবার সাথে শেয়ার করবেন।বাংলাদেশের সব প্রান্তের ট্রেনের সময়সূচী এবং টিকিটের মূল্য জানতে আমাদের সাথেই থাকুন।

আরও পড়ুনঃ 

ঢাকা টু রাজশাহী ট্রেনের সময়সূচী এবং টিকিটের মূল্য

ঢাকা টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী এবং ভাড়া

ঢাকা টু গাইবান্ধা ট্রেনের সময়সূচী ও টিকেটের মূল্য

বাংলাবান্ধা এক্স‌প্রেস ট্রেন সময়সূচি এবং ভাড়া

ঢাকা টু রংপুর ট্রেনের সময়সূচী ও ভাড়া

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top