Newsউক্তিশুভেচ্ছা বার্তাস্ট্যাটাস

বিশ্ব মা দিবসের স্ট্যাটাস, ক্যাপশন, কিছু কথা ও ছবি

আজ বিশ্ব মা দিবস, প্রতিবছর পুরো পৃথিবীতে ৮ই মে পালিত হয় মা দিবস। মা মানে মমতা, মা মানে স্নেহ, মা মানে ছায়া, মা মানে বেলা শেষে নিজের একটি কোল খুঁজে পাওয়া। সময়ের ব্যস্ততাই আমরা বড় হয়ে তেমন আর মায়ের খোঁজ রাখিনা। প্রযুক্তির সাথে তাল মিলিয়ে বছরে একবার মা দিবস উপলক্ষে ফেসবুকে পোস্ট করে থাকি। কিন্তু মা কি শুধু এই একদিন শুভেচ্ছা পাওয়ার যোগ্য?। ছোটবেলা থেকে মা কত আদর যত্ন করে আমাদের বড় করে। কিন্তু বড় হয়ে সে আমরা যেন মা থেকে দূরে সরে যায়। তবে যান্ত্রিক শহরে আমরা অনেক সময়ই ফিরতে চাই সেই ছোটবেলার মায়ের কোলে। কিন্তু বাস্তবতার সাথে তাল মিলিয়ে আমরা আর ফিরতে পারি না ছোটবেলার মতো করে।

তবে নিজের মা যদি কাছে থাকে, আর যদি পৃথিবীতে বেঁচে থাকে। তাহলে প্রতিদিন চেষ্টা করুন নিজের মায়ের খেয়াল রাখার। প্রতিদিন কে মা দিবস হিসেবে পালন করার চেষ্টা করুন। পৃথিবীর সকল মা ভালো থাকুক এই বিশ্ব মা দিবসে। প্রতিটি মায়ের স্বপ্ন থাকে তার ছেলে মেয়েরা বড় হয়ে তার পাশে দাঁড়াবে। কিন্তু যুগের বিবর্তনে এখন মায়েদের ঠাঁই হয় বৃদ্ধাশ্রমে। তাই চেষ্টা করুন এই বিশ্ব মা দিবসে শপথ করার, আর যেন কোনো মা বৃদ্ধাশ্রমে না থাকে।

বিশ্ব মা দিবসের স্ট্যাটাস

৮ মে বিশ্ব মা দিবস উপলক্ষে সকল ছেলেমেয়ে তাদের মাকে স্মরণ করে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে থাকে। মাটির শুধু একদিনের জন্য মনে করবেন না। প্রতিদিন নিজের মাকে আগলে রাখার চেষ্টা করুন। নিচে আপনাদের জন্য কিছু হৃদয়বিদারক বিশ্ব মা দিবসের স্ট্যাটাস উল্লেখ করা হয়েছে।

তুমি সেরা মা, ছোটবেলা থেকে কত আদর যত্ন করে মানুষ করেছো আমাকে, এই যান্ত্রিক শহরে এসে তোমাকে খুব মিস করছি মা। চাইলেই এখন আর দৌড়ে গিয়ে তোমার কোলে বসতে পারি না। তবে তুমি যেখানেই থাকো ভালো থাকো মা এই দোয়াই করি।

আজ বিশ্ব মা দিবস তাই পৃথিবীর সকল মা ভালো থাকুক এই দোয়ায় করি। সবাইকে বিশ্ব মা দিবসের শুভেচ্ছা

এই যান্ত্রিক শহরে মা তোমাকে ছাড়া আমি অনেক একা। চাইলেই তোমার পাশে গিয়ে দাঁড়াতে পারি না। জানিনা আবার কবে বাড়ি ফিরব। তবে সব সময় চাই আল্লাহ তোমাকে দীর্ঘজীবি করুক আর সুস্থতা দান করুক আ-মীন

মায়ের ভালোবাসার সাথে কোন বিশ্ব দিবস এর তুলনা হয়না। তবুও আজকের এই দিনটি উপলক্ষে পৃথিবীর সকল মাকে মা দিবসের শুভেচ্ছা জানাই

পৃথিবীর বেশিরভাগ মা নিজের সন্তানের ইচ্ছা পূরণের জন্য আপ্রাণ চেষ্টা করে। তবুও অনেক ছেলেমেয়ে নিজের বাবা-মায়ের খেয়াল রাখতে পারেন না। পৃথিবীর সকল মা সুস্থ থাকুক ভালো থাকুক। সবাইকে বিশ্ব মা দিবসের শুভেচ্ছা

মাকে নিয়ে বাংলা স্ট্যাটাস

আজ বিশ্ব মা দিবস উপলক্ষে যারা মাকে নিয়ে বাংলা স্ট্যাটাস দিতে চান। তাদের জন্য নিচে কিছু ভালো মানের মাকে নিয়ে বাংলা স্ট্যাটাস উল্লেখ করা হয়েছে। যেগুলো ব্যবহার করে আপনারা আপনাদের মায়ের প্রতি ভালোবাসা বাংলায় প্রকাশ করতে পারবেন। তাই নিজের পছন্দের মাকে নিয়ে বাংলা স্ট্যাটাস দেখে নিন।

যার মা আছে সে কখনই গরীব নয়। – (আব্রাহাম লিংকন)

আমার দেখা সবচেয়ে সুন্দরী মহিলা হলেন আমার মা। মায়ের কাছে আমি চিরঋণী। আমার জীবনের সমস্ত অর্জন তারই কাছ থেকে পাওয়া নৈতিকতা, বুদ্ধিমত্তা আর শারীরিক শিক্ষার ফল। – (জর্জ ওয়াশিংটন)

তুমি আমাকে শিক্ষিত মা দাও, আমি তোমাকে শিক্ষিত জাতি দিবো। – (নেপোলিয়ন বোনাপার্ট)

তোমার জন্য কিছু বলতে চাই ! মা । হয়তো সেভাবে কোনদিন বলে উঠতে পারিনি, কিন্তু আজকে বলতে ইচ্ছে করছে তোমায় ভালোবাসি (মা) তোমায় অনেক মনে পড়ে (মা) 😭😭😭

মা বাবা হলো বটগাছের মতো, আমাদের সব ঝড় ঝাপটা থেকে রক্ষা করে, বিনিময়ে কোনো কিছুই চায়না ! ❤🧡

পৃথিবীর সবচেয়ে বড় মনোবিজ্ঞানী হলো (মা) যিনি মুখে বলার আগেই মনের কথা বুঝে ফেলেন!

আপনার বাড়িতে যত মানুষ থাকুক না কেননা, মা না থাকলে পুরো বাড়িটা ফাঁকা ফাঁকা লাগবে!

দুনিয়ার কোনো টাকাই, মায়ের দুধের ঋণ শোধ করতে পারবেনা !

দুনিয়ায় সবকিছু বদলাতে পারে কিন্তু মায়ের ভালোবাসা কখনোই বদলাতে পারেনা !

মা দিবসের ক্যাপশন

আমরা সবাই চাই নিজের মায়ের প্রতি ভালোবাসা বিশ্ব মা দিবসে তুলে ধরার জন্য। তবে একটি দিনের জন্য মায়ের প্রতি ভালোবাসাকে সোশ্যাল মিডিয়াতে শেয়ার করবেন না। প্রতিদিন নিজের মাকে ভালোবাসোনা ও তার দিনটি ভালো করার চেষ্টা করুন। নিচে থেকে আপনার পছন্দের বিশ্ব মা দিবসের ক্যাপশন সংগ্রহ করেন নিন।

কত শত পারফিউম আসবে যাবে কিন্তু মায়ের আচঁলের গন্ধ সেই একই থাকবে !

আসলে মা ছাড়া পৃথিবীটা শূন্য শূন্য লাগে এবং নিজেকে কেমন জানি অনাথ বলে মনে হয় 😰😰

সন্তানেরা বড় হলে তাঁর মাকে ধীরে ধীরে অবহেলা করা শুরু করে কিন্তু মা যতই বার্ধক্যে পরিণত হয়, ততই তার সন্তানের তার প্রতি মায়া মমতা এবং স্নেহ বাড়তে থাকে – এটাই হচ্ছে পার্থক্য !

world mother day

সময় থাকতে মাকে ভালোবাসুন, তাঁকে কষ্ট দেওয়া থেকে বিরত থাকুন এবং মায়ের ইচ্ছাকে পূরণ করুন !💕

মায়ের আদর আর বাবার ভালোবাসা যার মাথার উপর ছায়া হয়ে আছে দুঃখ কখনো তাকে হার মানাতে পারে না !

সব জায়গায় লেখা থাকে ‘ লেডিস ফার্স্ট ‘ কিন্তু কখনো ভেবে দেখেছেন খাওয়ার সময় মা কেনো লাস্ট?

মা দিবস নিয়ে কিছু কথা

অনেকেই আছেন যারা বিশ্ব মা দিবস উপলক্ষে কিছু কথা জানতে চাই। সময়ের সাথে বেড়ে ওঠার সাথে সাথে আমরা যেন মায়ের থেকে দূরে সরে যেতে থাকে। কিন্তু সময়ের ব্যবধানে আমরা বুঝতে শিখি ছোটবেলায় মায়ের কোলে যে সুখ পাওয়া যেত। সেই সুখ বড় হওয়ার মাঝে আর পাওয়া যায় না। বড় হলে নানান দায়িত্বের মাঝে মায়ের সাথে সেই আগের ভালোবাসাটা কোথায় যেন হারিয়ে যায়। মা বারবার কাছে আসার চেষ্টা করলেও আমরা এই যান্ত্রিক শহরের চাপে কাছে যেতে পারিনা।

তবে মাঝে মাঝে এমন থমকে যায় ফিরে যেতে চায় মায়ের কাছে সেই ছোটবেলার বাবু হিসেবে। মায়ের ভাত খাওয়ানোর দৃশ্য, পুকুরে বেশীক্ষন গোসল করলে মায়ের বকুনি, বাড়িতে খাওয়ার কোন জিনিস পারলে নিজে না খেয়ে সন্তানকে দেয়া। মায়ের এমন হাজারো গুন রয়েছে যেগুলোর সাথে কোন কিছুর তুলনা হয় না। ভালো থাকুক পৃথিবীর সকল মা। তাদের যেন বৃদ্ধাশ্রমে না থাকতে হয় সেই দোয়াই করি সব সময়।

বিশ্ব মা দিবসের ছবি

অনেকেই আছেন যারা বিশ্ব মা দিবসের পিকচার সংগ্রহ করে বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে পোস্ট করে থাকেন। তাদের জন্য আজকের এই পোস্ট এ নতুন কিছু বিশ্ব মা দিবসের ছবি নিচে দেওয়া হয়েছে। নিজের পছন্দের মা দিবসের ছবি গুলো সবার সাথে শেয়ার করুন।

মা দিবসের শুভেচ্ছা বার্তা

পৃথিবীতে যার কাছে এসে প্রথম কেঁদেছি, সে হলো মা !

মা দিবসের বাণী

বিশ্ব মা দিবস উপলক্ষে নিজের মাকে কিছু উপহার দিয়ে আনন্দ দিতে পারেন। তবে একদিনে শুধু মাকে ভালোবাসা না জানিয়ে প্রতিদিন ভালোবাসা জানান। সবার বিশ্ব মা দিবস ভালো কাটুক। এই আশা ব্যক্ত করে এই পোস্ট এখানেই শেষ করছি।

Read More

মা দিবসের শুভেচ্ছা, ক্যাপশন, বার্তা, বাণী ও পিকচার

৭৯+ মা দিবসের স্ট্যাটাস, উক্তি, কিছু কথা ও ছবি

Tech Tips

টিপস নেট বিডি সকল ধরনের প্রয়োজনীয় বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। নতুন তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button