উক্তিশুভেচ্ছা বার্তাস্ট্যাটাস

পর্দা নিয়ে ইসলামিক উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন, কিছু কথা ও পোস্ট

পর্দা হচ্ছে মুসলিম নারীর ধর্মীয় ও সামাজিক প্রথা। পবিত্র কুরআনে পর্দা সম্পর্কিত আয়াত নাযিল হওয়ার পর থেকে মুসলিম মেয়েদের উপর পর্দা করা ফরজ। তাই পর্দা বিষয়কে ইসলামের অনেক বড় একটি বিষয় মনে করা হয়। তাই যারা পর্দা নিয়ে ইসলামিক উক্তি সবার সাথে শেয়ার করতে চান। তাদের জন্য এখানে পর্দা নিয়ে ইসলামিক উক্তি তুলে ধরা হয়েছে।

বর্তমানে মুসলিম সমাজে এই পর্দা করতে গিয়ে মুসলিম মেয়েদেরকে নানান সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। যার ফলে অনেকেই নিজের মনের কষ্ট দুঃখ শেয়ার করার জন্য পর্দা নিয়ে ইসলামিক স্ট্যাটাস শেয়ার করতে চায়। তাদের জন্য এখানে পবিত্র কোরআন থেকে বাছাই করে পর্দা সম্পর্কিত বিভিন্ন আয়াত তুলে ধরা হয়েছে।

আশা করি সবার সাথে পর্দা বিষয়ক কোরআনের আয়াত ফেসবুকে পোস্ট করলে। অনেক উল্টাপাল্টা চিন্তা ধারী মানুষ পর্দা সম্পর্কে বুঝতে শিখবে। আজকের এই পোস্ট থেকে পর্দা নিয়ে ক্যাপশন খুঁজে নিন। আর অবশ্যই যারা পর্দা নিয়ে হাসাহাসি বা তামাশা শুরু করে তাদের সাথে পর্দা নিয়ে বাণী শেয়ার করবেন।

পর্দা নিয়ে ইসলামিক উক্তি

পর্দা ইসলামের প্রতিটি নারীর জন্য ফরজ। আল্লাহ তাআলা সকল নারীকে পাঁচ ওয়াক্ত ফরজ নামাজের সাথে পরিপূর্ণ ভাবে পর্দা করতে বলেছে। তাই এখানে পর্দা নিয়ে ইসলামিক উক্তি উল্লেখ করা হয়েছে। আপনারা এগুলো সোশ্যাল মিডিয়াতে শেয়ার করতে পারেন।

আপনার পর্দা করা আপলোডকৃত পিকে যারা আপনাকে লাইক আর লাভ রিয়েক্ট সাথে নাইস সুবহানাল্লাহ মাশাল্লাহ বলে তারা কি আপনাকে অন্য অবস্থায় কল্পনা করে না?

মানুষ প্রতিদিন তার মত মানুষকে মৃত্যুবরণ করতে দেখে, কিন্তু নিজের মৃত্যুর কথা ভুলে যায়। হযরত উসমান (রা:)

পর্দা একটি ইবাদত
সহি নিয়ত আল্লাহর সন্তুষ্টির জন্য যথাযথভাবে পর্দা করতে হবে। আল্লাহর ওয়াস্তে পর্দাকে ফ্যাশন বানাবেন না বোন।

আয়িশা পর্দা করতেন। আর তুমি বেদ্বীন বেহায়া ছেলেদের সামনে নিজের সব টা খুলে দিতেও লজ্জা পাও না! ছি: কতটা নিচে নেমে গেছো তুমি। কতটা অধঃপতন হয়েছে তোমার। কেয়ামতের দিন কোন মুখ নিয়ে আয়িশাদের কাতারে দাঁড়াবে?

পর্দা নিয়ে স্ট্যাটাস

আমি হিজাব
আমি তোমার বড় বোনের মত। তুমি আমাকে মনে করতে পারো সবচেয়ে ভালো বান্ধবী।

বোরকা নিয়ে উক্তি

আমরা বোরকা নিয়ে উক্তি উল্লেখ করেছে এখানে। যারা সব সময় বোরকা পরে পর্দা করতে ভালোবাসেন। তাদের জন্য এখানে বোরকা নিয়ে ইসলামিক উক্তি তুলে ধরা হয়েছে। আপনার পছন্দের বোরকা নিয়ে উক্তি সবার সাথে শেয়ার করুন।

বোরকা নারীর সৌন্দর্য কে লুকিয়ে রাখার জন্য, সৌন্দর্যকে আকর্ষণীয় ভাবে ফুটিয়ে তোলার জন্য নয়।

তোমরা দ্রুত অগ্রসর হও তোমাদের প্রতিপালকের ক্ষমার দিকে ও সেই জান্নাতের দিকে যার বিস্তৃতি হচ্ছে আসমানসমূহ ও যমীনের সমান, যা মুত্তাকীদের জন্য তৈরি করা হয়েছে।

porda niye ukti

বোন!
নিজেকে প্রদর্শন করার মধ্যে কি বা শ্রেষ্ঠত্ব আছে, শ্রেষ্ঠত্ব তো নিজেকে লুকিয়ে রাখার মাঝে।

তুমি সেই নারী
তাকওয়া অবলম্বন করলে যে জান্নাতি হুরদের থেকেও সুন্দর হবে।

পর্দা নিয়ে স্ট্যাটাস

অনেকেই আছেন যারা পর্দা নিয়ে ইসলামিক স্ট্যাটাস সবার কাছে পাঠাতে চান। অন্যদিকে যারা পর্দা সম্পর্কে গুরুত্ব দেয় না তাদেরকে পর্দা নিয়ে ইসলামিক স্ট্যাটাস পাঠাতে পারে। নিচে পর্দা নিয়ে ইসলামিক স্ট্যাটাস তুলে ধরা হলো।

সূর্য মেঘে ঢাকা থাকলে যেমন তার সৌন্দয হারায় না;
তেমনি একজন নারী পর্দা করলে তার সৌন্দর্য কমে যায় না।

পর্দা নারীর ভূষণ
পর্দা নারীর অহংকার

পর্দা নিয়ে ইসলামিক উক্তি

পর্দা করতে আপনার যদি লজ্জা লাগে
তবে পুরষদের খারাপ ও লোলুপ দৃষ্টি
যখন আপনার সস্তা দেহের উপত পড়ে
তখন কোঠায় থাকে আপনার লজ্জা
কোথায় থাকে আত্বমর্যাদাবোধ!

কেউ কেউ তাদের শরীরকে আবৃত করার জন্য পর্দা করে,
কেউবা মনকে আবৃত করার জন্য পর্দা করে।
উভয় ক্ষেত্রেই তাদের পছন্দ কে সম্মান করো।

পর্দা নিয়ে ক্যাপশন

ইসলাম সম্পর্কিত ফরজ বিধান পর্দা নিয়ে কিছু লিখতে গেলে পর্দা নিয়ে ক্যাপশন এর প্রয়োজন পড়ে। তাই এখানে বিভিন্ন হাদিস থেকে পর্দা নিয়ে ইসলামিক ক্যাপশন তুলে ধরেছে আমরা। আশা করি এর সাহায্যে আপনারা পর্দা সম্পর্কিত ক্যাপশন খুঁজে পাবেন।

সেই নারী সবচেয়ে উত্তম যে তার
যৌবনের সমস্ত ভালবাসা আমানত রাখে তার স্বামীর জন্য

পর্দা নিয়ে ক্যাপশন

পর্দা হলো কোনো ব্যক্তির ব্যক্তিগত পছন্দ।
এটা ফ্যাশনের জন্য না পরে স্রষ্টার প্রতি আনুগত্যের জন্য পরা উচিত।
এটা মানুষকে দেখানোর জন্য না পরে বরং স্রষ্টার নৈকট্য পাবার জন্য পরা উচিত

পর্দা নিয়ে ইসলামিক পোস্ট

আমি আমার শালীনতা
পবিত্রতা বজায় রাখার জন্য
বর্তমান স্রতের বিপরীতে
থেকে পর্দা করছি
একটু সাহস করে আপনিও এগিয়ে আসুন
চেস্টা করুন আপনিও পারবেন

দাড়ির সাথে পুরুষ এবং পর্দার সাথে নারী-
এটা এ পর্যন্ত সবচেয়ে ভালো সমন্বয়।

পর্দা নিয়ে ইসলামিক পোস্ট

আপনি যখন পর্দা সম্পর্কিত কিছু লিখতে চাইবেন। তখন অবশ্যই আপনাকে পর্দা নিয়ে কিছু ইসলামিক পোস্ট খুঁজে পেতে হবে। এখানে আমরা পর্দা নিয়ে ইসলামিক পোস্ট গুলো বিভিন্ন হাদিস ও কোরআনের আয়াত থেকে বাংলা অর্থ উল্লেখ করেছি। তাই নিজের পছন্দের পর্দা নিয়ে ইসলামিক পোস্ট দেখে নিন।

বোনদের জন্য পর্দা করা ফরয
হে আল্লাহ্‌ সকল বোনকে পর্দা করার তৌফিক দান করুন – আমিন

পর্দা নারীর ইবাদত

আমার কাছে হিজাব ই সব।
হিজাব ই আমার প্রথম পছন্দ,
হিজাবই আমার পরিচয়।

পর্দা নিয়ে কিছু কথা

যখনি আমি হিজাব পরিধান করি
তখনি ভাবি যে প্রকৃতপক্ষে, দিনিয়া থাকে আবৃত হয়ে
আমি আখিরাতের জন্য সুসজ্জিত হলাম

পর্দা নিয়ে কিছু কথা

বর্তমান ফিৎনার জামানায় ইসলামিক ভাবে পর্দা করতে গেলে প্রতিটি নারীকে নানানভাবে হেনস্থার শিকার হতে হয়। তারপরও যারা মনেপ্রাণে আল্লাহকে ভালোবাসে তারা সবসময় পর্দাশীল থাকে। আমাদের সমাজে ইসলাম পালন করাটা এখন অনেক কঠিন হয়ে গেছে। কেউ খারাপ কাজ থেকে বিরত থেকে ইসলামের পথে আসলেও মানুষ তাকে খারাপ ভাবে কথা শোনায়। তারপরও আমাদের থেমে থাকলে চলবে না। কারণ ওই মানুষগুলো আমাদেরকে জান্নাতে যাওয়া থেকে বিরত রাখতে চাচ্ছে। তাই আমাদের উচিত হবে সব সময় আল্লাহ যা বলেছেন সেটাকে মান্য করা। পরবর্তীতে অভিভাবক ও সকলের কথা শোনা। ইসলামের বহিভূর্ত কোনো আদেশ কেউ করলে সেটা না মানা।

শেষ কথা

আমরা চেষ্টা করেছি আজকের পোস্ট এর সাহায্যে সবাইকে পর্দা নিয়ে ইসলামিক স্ট্যাটাস ও পর্দা নিয়ে ইসলামিক উক্তি খুঁজে পেতে সাহায্য করার। আশা করি এর মাধ্যমে আপনারা বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে পর্দা নিয়ে ইসলামিক উক্তি সবাইকে পাঠাতে পারবেন। আরো নতুন নতুন পর্দা নিয়ে ইসলামিক ছন্দ পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

Read More

ইসলামিক কষ্টের স্ট্যাটাস, উক্তি ও বাণী

ইসলামিক ফেসবুক স্ট্যাটাস, উক্তি, ক্যাপশন ও বাণী

Tech Tips

টিপস নেট বিডি সকল ধরনের প্রয়োজনীয় বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। নতুন তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button