উক্তিকবিতাস্ট্যাটাস

উদ্যোক্তা নিয়ে কিছু কথা, উক্তি, স্ট্যাটাস ও কবিতা

ভালো উদ্যোক্তা হওয়া জরুরি। এদেশে অনেক ভালো উদ্যোক্তা রয়েছে যেগুলোর কদর খুবই কম। উদ্যোক্তা হওয়া অনেক জরুরী আর এ বিষয় নিয়ে অনেকেই ফেসবুকে জানাতে চায়। উক্তির মাধ্যমে যারা ফেসবুকে ভালো স্ট্যাটাস দিতে চায়। তারা আজকের এই পোস্টে থাকা স্ট্যাটাসগুলো সংগ্রহ করে নিন। আমরা এই পোস্টে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার জন্য উদ্যোক্তা নিয়ে উক্তি, স্ট্যাটাস, কিছু কথা ও কবিতা তুলে ধরেছি। আশা করা যায় আপনাদের কাছে এই উক্তি, স্ট্যাটাস গুলো ভালো লাগবে।

সকলকে কাজ করতে হয়, জীবনের এই বাস্তবতা সম্মুখীন সকলকে হতে হয়। এদেশে অসংখ্য মানুষ রয়েছে, একেকজনের কর্মক্ষেত্র এক এক রকম। বিশেষ করে যারা লেখাপড়া করে তারা চাকরির পিছনে অনেক সময় দেয়। চাকরি পাওয়ার জন্য অনেক কষ্ট করে। তবে বর্তমান সময়ে সার্টিফিকেট সাদা ভাতের মতন, যা খাওয়া যায় না আবার ফেলে দেওয়া যায় না। চাকরি পেছনে যতটুকু সময় দেওয়া হয়। এই সময় যদি নতুন কিছু করার জন্য ব্যয় করা হয় তাহলে উদ্যোগটা হওয়া সম্ভব।

উদ্যোক্তা হওয়া মানেই বেকারত্ব দূর করা, নতুন কিছু করা, অন্যের ভরসায় বসে না থাকা। ভালো উদ্যোক্তা হতে হলে প্রথমে জ্ঞান অর্জন করতে হবে। একটি বিষয়কে সিলেক্ট করতে হবে, সে বিষয়ে এর উপর সমস্ত তথ্য জেনে কাজে লেগে পড়তে হবে ও ইউনিক হতে হবে। আপনি যখন ইউনিক হতে পারবেন আপনার কাজে ধরন পরিবর্তন হবে।

নতুন নতুন আইডিয়া খুঁজে পাবেন এবং কাজে সফলতা অর্জন করতে পারবেন। তাই সফলতা অর্জন করার জন্য উদ্যোক্তা হওয়া অনেক জরুরী। চাকরির জন্য যে সময় ব্যয় করা হয় সে সময়টুকু উদ্যোক্তা হওয়ার জন্য ব্যয় করলে তাহলে অবশ্যই জীবনে ভালো কিছু করা যাবে।

উদ্যোক্তা নিয়ে উক্তি

নতুন কিছু শেখা, নতুন কিছু করা যা ভালো উদ্যোক্তা হওয়ার দিক ও নিজেকে এগিয়ে নিয়ে যাওয়া। ভালো একটি উদ্যোগ জীবনের সফল হওয়ার জন্য খুবই কার্যকরী। জীবন যত সুন্দর করে গুছিয়ে তোলা যাবে জীবন তত পরিপূর্ণ হয়ে উঠবে। এর জন্য অবশ্যই সঠিক জ্ঞান অর্জন করতে হবে এবং লক্ষ্যে এগিয়ে যেতে হবে। আর যারা উদ্যোগটা নিয়ে ভালো উক্তি খোঁজ করছে তাদের এই পোস্টে থাকা উক্তিগুলো অনেক অনুপ্রাণিত করবে।

যখন অধিকাংশ মানুষ ব্যর্থতার শিকার হয়,তখন তারা হাল ছেড়ে দেয়, কিন্তু ভালো উদ্যোক্তারা কেবল ব্যর্থতাকে একটি অভিজ্ঞতা হিসেবে বিবেচনা করে এবং এটিকে জ্বালানি হিসেবে ব্যবহার করে তাদের পরবর্তী পদক্ষেপের দিকে এগিয়ে যায়।
– ট্রিপ অ্যাডলার

যদি একজন উদ্যোক্তা তার পছন্দসই বিষয় নিয়ে কাজ করে এবং সে যদি আগ্রহের সাথে কাজ করে, তাহলে বিষয়গুলি কীভাবে চলবে তা নিয়ে তার কোনো মাস্টার প্ল্যান থাকতে হবে না।
– মার্ক জুকারবার্গ

একজন উদ্যোক্তা হওয়ার মানে অর্থনৈতিক বা অন্য যেকোনো ঝুঁকির ভয়কে দূরে রেখে গন্ডির বাইরে চিন্তা করার ক্ষমতা রাখা।
– সিপুত্র

একজন বুদ্ধিমান উদ্যোক্তা সর্বদা বিনিয়োগের জন্য অর্থের সন্ধান করে না।
– ডেমন্ড জন

এটি একটি সাধারণ ভুল ধারণা যে প্রতিটি উদ্যোক্তার সাফল্যের কারণ হল অর্থ । আসলে তা নয় এবং তা হওয়াও উচিত নয়।
– রিচার্ড ব্র্যানসন

একজন সফল উদ্যোক্তা সবসময় পরিবর্তনের জন্য কাজ করে, সুযোগের অনুসন্ধান করে এবং প্রতিটি সুযোগকে কাজে লাগায়।
– পিটার ড্রকার

উদ্যোক্তা নিয়ে উক্তি

একজন উদ্যোক্তার পথ চলায়, সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল আত্মবিশ্বাস থাকা এবং সেই বিশ্বাসকে বাস্তবে রূপান্তর করার ক্ষমতা রাখা৷
– মুকেশ আম্বানি

একজন উদ্যোক্তার কাছে, অর্থায়ন বন্ধ করা প্রায়শই ম্যারাথন দৌড়ের সমাপ্তির মতো মনে হয়।
– অ্যান্ডি ডান

নারী উদ্যোক্তা নিয়ে কিছু কথা

এদেশে ছেলে উদ্যোক্তাতার পাশাপাশি নারী উদ্যোক্তা অনেক রয়েছে। একটি ভালো উদ্যোগ সবসময় ভালো কিছু করতে শেখায়। তাই এ জায়গায় নারীরা পিছিয়ে নয়, নারীরা তাদের যোগ্যতা অনুযায়ী এগিয়ে যাচ্ছে প্রতিনিয়ত। তারা নিজের জ্ঞানকে কাজে লাগিয়ে নিজের প্রতিভা প্রকাশিত করছে দেশের মাঝে। অনেক নারীরা নিজের স্ক্রিল অনুযায়ী কম্পিউটার কোর্স করে অথবা ফ্রিল্যান্সিং করে দৈনন্দিন জীবনে এর ভূমিকা অর্জন করছে।

এছাড়াও ব্যবসার ক্ষেত্রে নারীদের ভূমিকা রয়েছে। নারীরা প্রতিনিয়ত বিভিন্ন প্রতিষ্ঠানসহ ব্যবসা-বাণিজ্যও অনেক এগিয়ে আছে। এর পাশাপাশি বর্তমান অনলাইন ব্যবস্থাপনা দিন দিন বেড়ে যাচ্ছে। আর এদিকে নারীরাও অনেক এগিয়ে যাচ্ছে অনলাইনে বিভিন্ন প্রোডাক্ট বিক্রি করছে নারীরা। তবে এক্ষেত্রে একটি বিষয় বলে রাখা উচিত ভালো কাজ ও খারাপ কাজ দুই বিষয় রয়েছে। একজন নারীর অবশ্যই উচিত ভাল কাজ করা।

ভালো কাজ ব্যতীত খারাপ কাজে নিজেকে বিরত রাখা। একটি ভালো কাজ দেশ ও জাতির জন্য যেমন ভালো। তেমনি একজন নারীর সম্মান রক্ষা করা তার দায়িত্ব। তাই একটি নারী কি কাজে এগিয়ে নিয়ে যাচ্ছে। বা কি কাজে উদ্যোগ হচ্ছে সে বিষয়ে অবশ্যই জানতে হবে। একটি সৎ কাজ নিজের জন্য অনেক ভালো।

তাই উদ্যোক্তা হওয়া ভালো কিন্তু খারাপ কাজে নয়। ভালো কাজে নিয়োজিত রাখা নারী পুরুষ উভয়ের জন্যই ভালো কাজ। তাই বলা যায় সবসময় নিজেকে সঠিক পথে রাখা, যে পথটা কিনা সৎ। তাহলে অবশ্যই নিজেকে ভালো কিছু করা যাবে

উদ্যোক্তাদের নিয়ে কথা

উদ্যোক্তাতাদের নিয়ে কিছু কথা অনেকেই অনুসন্ধান করে। আপনাদের জন্য আজকের এই পোস্টের উদ্যোক্তা নিয়ে কিছু বাছাই করা উক্তি তুলে ধরেছি। আপনারা যারা উদ্যোক্তা নিয়ে কিছু কথা সংগ্রহ করতে চান। তারা এই পোস্ট থেকে সংগ্রহ করে নিতে পারবেন।

একজন উদ্যোক্তাকে সব কিছু জানার দরকার নেই কিন্তু তার উচিত এমন একটি দলের পরিচালনা করা যারা বিভিন্ন দিক থেকে পারদর্শী।
– অনন্যা বিরলা

একজন উদ্যোক্তা হওয়া সম্ভবত সবচেয়ে নিঃসঙ্গ কাজ যা আপনি করতে পারেন।
– পিটার জোন্স

বৃহৎ চিন্তা করা একজন সফল উদ্যোক্তা হওয়ার ক্ষেত্রে অত্যাবশ্যকীয় অংশ।
– ক্যাথরিন মিনশেউ

একজন উদ্যোক্তা হিসাবে, আপনি কেবল তখনই ব্যর্থ হন যখন আপনি হাল ছেড়ে দেন।
– নবীন জেইন

সততা এবং নৈতিকতা একজন উদ্যোক্তার সবচেয়ে গুরুত্বপূর্ণ সম্পদ।
– জিগ জিগলার

উদ্যোক্তাদের নিয়ে কথা

একজন উদ্যোক্তা হিসাবে, আপনি কখনোই শেখা বন্ধ করবেন না।
– ডেমন্ড জন

আমি চাই মানুষ আমাকে যতটা না পাবলিক ফিগার হিসাবে দেখুক তার থেকে উদ্যোক্তা বা প্রেরণাদায়ী ব্যক্তি হিসেবে বেশি দেখুক।
– টেই কিথ

উদ্যোক্তা নিয়ে স্ট্যাটাস

প্রতিনিয়ত ভালো উদ্যোক্তা তৈরি হচ্ছে এদেশে। আর অনেকে চায় উদ্যোক্তা নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিতে। যার মাধ্যমে অনেকে অনুপ্রাণিত হতে পারবে। তাই আপনি যদি উদ্যোক্তা নিয়ে ভালো স্ট্যাটাস খোঁজ করে থাকেন। তাহলে আজকের এই পোস্টে থাকা স্ট্যাটাস গুলো সংগ্রহ করে নিন।

আমি নিজেকে দুর্ঘটনাজনিত উদ্যোক্তা হিসেবে মনে করি।
– গর্ডন মুর

আমি অন্য সৃজনশীল ব্যক্তিদেরকে নিজেদের ভিতরের উদ্যোক্তা খুঁজে বের করার সুযোগ দিতে চাই এবং তাদের কীভাবে নিজস্ব প্ল্যাটফর্ম তৈরি করতে হয় তা শেখাতে চাই।
– সোফিয়া আমোরুসো

উদ্যোক্তা হিসাবে, আমরা ইতিমধ্যেই জানি যে আমাদের সবচেয়ে মূল্যবান সম্পদ হল সময়, কিন্তু প্রতিটি উদ্যোক্তা জানেন না কিভাবে সেই সময়কে সঠিকভাবে ব্যবহার করতে হয়।
– লুইস হাওস

যতক্ষণ হাল না ছাড়ছেন, ততক্ষণ আপনার জেতার সম্ভাবনা আছে। হাল ছেড়ে দেয়াই সবচেয়ে বড় পরাজয়”

তুমি কি বলেছ, তা পৃথিবী মনে রাখবে না। কিন্তু তোমার কাজকে চিরদিন মনে রাখবে”

তুমি অনেক মানুষের চিন্তাকে কোনওভাবেই এক করতে পারবে না। কিন্তু তুমি একটি লক্ষ্যকে সবার লক্ষ্য বানাতে পারবে”

উদ্যোক্তা নিয়ে স্ট্যাটাস

তুমি অবশ্যই তোমার প্রতিযোগীর থেকে শিখবে। কিন্তু কখনওই কপি করতে যাবে না। কপি করেছ, কি মরেছ”

উদ্যোক্তা নিয়ে কবিতা

উদ্যোক্তা নিয়ে কবিতা অনেকেই সংগ্রহ করতে চায় বা পড়তে চায়। তাই আমরা এই পোস্টে ভালো কবিতা তুলে ধরেছি। আশা করা যায় আজকের এই পোস্টে থাকা কবিতাটি আপনাদের কাছে ভালো লাগবে।

দুর্ভাগা দেশ – রবীন্দ্রনাথ ঠাকুর

হে মোর দুর্ভাগা দেশ যাদের কারেছ অপমান,
অপমানে হতে হবে তাহাদের সবার সমান।
মানুষের অধিকারে
বঞ্চিত কবেছ যারে,
সম্মুখে দাঁড়ায়ে রেখে তবু কোলে দাও নাই স্থান,
অপমানে হতে হবে তাহাদের সবার সমান।

মানুষের পরশেরে প্রতিদিন ঠেকাইয়া দূরে
ঘৃণা করিয়াছ তুমি মানুষের প্রাণের ঠাকুরে।
বিধাতার রুদ্ররােষে
দুর্ভিক্ষের দ্বারে বসে
ভাগ কবে’ খেতে হবে সকলের সাথে অন্নপান।
অপমানে হতে হবে তাহাদের সবার সমান।

তােমার আসন হতে যেথায় তাদের দিলে ঠেলে
সেথায় শক্তিরে তব নির্ব্বাসন দিলে অবহেলে।
চরণে দলিত হয়ে।
ধূলায় সে যায় বয়ে,
সেই নিম্নে নেমে এস নহিলে নাহিরে পরিত্রাণ।
অপমানে হতে হবে আজি তােরে সবার সমান।

শেষ কথা

আমরা এই পোস্টে উদ্যোক্তা বিষয়ে কিছু ভালো উক্তি তুলে ধরেছি। এর পাশাপাশি উদ্যোক্তা নিয়ে কিছু কথা তুলে ধরেছি। আশা করা যায় এই পোস্ট থেকে আপনি অনেক কিছু জানতে পেরেছেন। যদি এই পোস্ট আপনাদের কাছে ভালো লেগে থাকে। তাহলে অবশ্যই আপনাদের বন্ধুদের মাঝে শেয়ার করতে পারেন তাহলে তারাও এ বিষয়ে জানতে পারবে।

আরও দেখুনঃ

জীবন নিয়ে সুন্দর কিছু কথা, ফেসবুক স্ট্যাটাস ও ক্যাপশন

আবেগি মনের কিছু কথা

রূপ নিয়ে উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন, কিছু কথা, ছন্দ ও কবিতা

সন্ধ্যা নিয়ে ক্যাপশন, উক্তি, স্ট্যাটাস, কিছু কথা ও কবিতা

টাকা নিয়ে উক্তি, কষ্টের উক্তি, স্ট্যাটাস ও কবিতা

অসাধারণ কিছু স্ট্যাটাস, বাংলা স্ট্যাটাস ও ফেসবুক স্ট্যাটাস

কষ্টের জীবন নিয়ে কিছু কথা

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button