শবে বরাত সৌদি আরব

শবে বরাত ২০২২ সৌদি আরব – জেনে নিন সৌদি আরবে শবে বরাত কবে

সকল মুসলমানের কাছে শবে বরাত একটি বড় ধরনের ইবাদতের দিন। আমরা অনেক জায়গায় লক্ষ্য করলে দেখতে পাই শবে বরাত অর্থ ভাগ্য রজনী। আবার অনেকে বলে থাকে শবে বরাত অর্থ সৌভাগ্য অর্জন এর রাত। আজকের পোস্টে আমরা আলোচনা করব সৌদি আরবের শবে বরাত কবে অনুষ্ঠিত হবে।

সকল মুসলমান শবে বরাত উপলক্ষে রাত্রে নফল ইবাদত পালন করে থাকে। কিন্তু তার জন্য অবশ্যই একজন মানুষকে জানতে হবে শবে বরাতের রাত কবে। মূলত হিজরী ক্যালেন্ডার এর শাবান মাসের 14 তারিখ দিবাগত রাতে পালন করা হয় শবে বরাত। যা এবছর মার্চ মাসের ১৮ তারিখ পড়েছে। কিন্তু প্রবাসী অনেক মানুষ রয়েছে যারা জানেনা শবে বরাত কবে পালন করা হবে। তাই আজকের পোস্টে আমরা তুলে ধরেছি সৌদি আরবে শবে বরাত কবে ২০২২।

শবে বরাত ২০২২ সৌদি আরব

পৃথিবীর সকল মুসলমান জানে সৌদি আরবে একটি ইসলামিক দেশ। যে দেশে বিভিন্ন দেশ থেকে মানুষ কাজের সন্ধানে সৌদি আরব পাড়ি জমায়। কিন্তু ইসলামিক দেশ ও ইসলামিক দিন হিসেবে সকল মানুষ শবে বরাত উপলক্ষে এবাদত করে থাকে। তাই আজকের পোস্টে আমরা তুলে ধরেছি সৌদি আরব কবে হবে। সৌদি আরবের চাঁদ দেখা কমিটি ঘোষণা করেছে ১৭ মার্চ ২০২২ শবে বরাত পালিত হবে।

অর্থাৎ 17 মার্চ রাতে সৌদি আরবের শবে বরাত পালিত হবে। তাই আপনার আশেপাশে যারা প্রবাসী রয়েছে তাদেরকে আজকের পোস্ট শেয়ার করে জানিয়ে দিন ২০২২ সালের শবে বরাত কবে।

সৌদি আরবের শবে বরাত কবে ২০২২

প্রতিবছর একটি নির্দিষ্ট তারিখে সৌদি আরবে শবে বরাত পালিত হয়। শবেবরাত শাবান মাসের 14 তারিখ দিবাগত রাতে পালিত হয়। ইংরেজি তারিখ হিসেবে এ বছর শবে বরাত পড়েছে ১৭ মার্চ ২০২২ রোজ বৃহস্পতিবার।

অন্যদিকে বাংলাদেশের শবে বরাত পালিত হবে 18 ই মার্চ রোজ শুক্রবার।

আশা করি আজকের পোস্ট এর সাহায্যে জানতে পেরেছেন সৌদি আরবের শবে বরাত কবে পালন করা হবে। তাই শবে বরাত সম্পর্কে বিস্তারিত আরও তথ্য জানতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

Read More

সেহরি ও ইফতারের সময়সূচী ২০২২ সৌদি আরব

শবে বরাত কত তারিখে 2022 | শবে বরাত কবে ২০২২ – প্রকাশ করলো ধর্ম মন্ত্রণালয়

আজকে কি শবে বরাত – শবে বরাত কত তারিখ ২০২২

শবে বরাত কেন পালন করা হয়, ইতিহাস ও হাদিস

শবে বরাত কবে ২০২২ বাংলাদেশে

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *