Result

পলিটেকনিক ভর্তির রেজাল্ট ২০২২ – ক্লিক করে ফলাফল দেখুন

মাত্র প্রকাশিত হয়েছে পলিটেকনিক ভর্তি ফলাফল ২০২২। বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড তাদের ভর্তি শিক্ষার্থী যাচাই-বাছাই নিয়ম অনুসরণ করে 25 শে ফেব্রুয়ারি প্রকাশ করল পলিটেকনিক কলেজে ভর্তির ফলাফল। আপনারা যারা ডিপ্লোমা ভর্তির জন্য আবেদন করেছিলেন। তারা অবশ্যই জানেন বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড ২৫ ফেব্রুয়ারি ২০২২ ডিপ্লোমা ভর্তির ফলাফল প্রকাশ করবে।

এবছর সর্বমোট প্রায় 5 লক্ষ শিক্ষার্থী পলিটেকনিক কলেজে ভর্তির আবেদন করেছে। যার মধ্যে বাংলাদেশ 49 টি সরকারি পলিটেকনিক ও প্রায় 400 উপরে বেসরকারি পলিটেকনিক রয়েছে। বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড সকল শিক্ষার্থীর আবেদন গ্রহণ করে এসএসসি ফলাফলের উপর ভিত্তি করে ফলাফল প্রকাশ করেছে।

সাধারণত যারা রসায়ন, পদার্থ ও গণিত বিষয়ে ভালো নম্বর পেয়েছেন। তাদের পছন্দের পলিটেকনিকে ভর্তি হওয়ার সুযোগ হয়ে যাবে আশা করা যায়। কারণ বাংলাদেশের প্রতিটি পলিতেকনিক একজন ভালো মেধাবী শিক্ষার্থী আশা করে। তাই যাদের জিপিএ ভালো তারাই পলিটেকনিকে পড়ার সুযোগ পায়।

পলিটেকনিক ভর্তির ৩য় মেধাতালিকা ২০২২ ফলাফল দেখুন

পলিটেকনিক ভর্তির আবেদন শুরু হয়েছিল ০৮ জানুয়ারি ২০২২ অন্যদিকে ভর্তির আবেদনের শেষ তারিখ ছিল ১৭ ফেব্রুয়ারি ২০২২। এই সময়ের ভিতর যারা আবেদন করেছেন তাদের ফলাফল প্রকাশ করেছে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড। কিন্তু যারা সঠিক নিয়ম মেনে পলিটেকনিক ভর্তির জন্য আবেদন করতে পারেননি। তাদের ফলাফল অনলাইনে দেখা যাবে না অর্থাৎ আপনার ভর্তির আবেদন বাতিল করা হয়েছে।

০৪ বছর মেয়াদী ডিপ্লোমা বাংলাদেশে এখন অনেক জনপ্রিয়। কারণ বাংলাদেশের বেশিরভাগ শিক্ষার্থীরা এখন ইঞ্জিনিয়ার হতে চায়। তাই বাংলাদেশের সরকারি ও বেসরকারি পলিটেকনিক সমূহে ভর্তির জন্য এক বড় যুদ্ধ করতে হয়।

BTEB বাংলাদেশ কারিগরি শিক্ষার সকল বিষয় নিয়ন্ত্রণ করে থাকে। অবশেষে তারা অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে পলিটেকনিক ভর্তি রেজাল্ট প্রকাশ করেছে সকল শিক্ষার্থীর জন্য। আপনারা আমাদের ওয়েবসাইট থেকে ঘরে বসে খুব সহজেই পলিটেকনিক ভর্তি রেজাল্ট দেখতে পারবেন।

Diploma Admission Result Website

Diploma Admission Result Website Link: www.btebadmission.gov.bd

সকল পলিটেকনিক ভর্তি শিক্ষার্থীদের জন্য ফলাফল দেখার দুটি পদ্ধতি প্রকাশ করেছে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড। আপনারা চাইলে অনলাইন অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে ডিপ্লোমা ভর্তির ফলাফল দেখতে পারবেন। অন্যদিকে পলিটেকনিক ভর্তির আবেদন করার সময় যে মোবাইল নাম্বার ব্যবহার করা হয়েছে। সেই মোবাইল নম্বরে বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ড এসএমএসের মাধ্যমে ফলাফল জানিয়ে দিবে।

Diploma Admission 3rd Merit List Download [ Click Here ]

কিন্তু অনেক সময় দেখা যায় আমরা মোবাইলে এসএমএস পাই না। তাই যারা নিজেদের মোবাইলে এসএমএস এখনো পাননি তারা অফিশিয়াল ওয়েবসাইট লিংক www.btebadmission.gov.bd এর মাধ্যমে ফলাফল দেখে নিন।

যারা পলিটেকনিক ভর্তি রেজাল্ট পেয়ে উত্তীর্ণ হয়েছেন। তাদেরকে অনলাইনের মাধ্যমে ভর্তি নিশ্চায়নের তারিখ প্রকাশ করা হয়েছে। পলিটেকনিক ভর্তি নিশ্চায়নের তারিখ ০২ মার্চ থেকে ০৬ মার্চ পর্যন্ত।

এই সময়ের ভিতর সকল শিক্ষার্থীকে নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানে উপস্থিত থেকে পলিটেকনিক ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে। অন্যথায় আপনার ভর্তি বাতিল করা হবে।

Read More

পলিটেকনিক ভর্তি ফলাফল ২০২২ | ডিপ্লোমা ভর্তি রেজাল্ট ২০২২

BTEB ডিপ্লোমা ভর্তি ফলাফল ২০২২ – পলিটেকনিক ভর্তি ১ম মেধা তালিকার রেজাল্ট ২০২২

BTEB পরীক্ষার রুটিন ২০২২ PDF Download

Tech Tips

টিপস নেট বিডি সকল ধরনের প্রয়োজনীয় বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। নতুন তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button