Result

৪০ তম বিসিএস রেজাল্ট ২০২২ | বিসিএস পরীক্ষার চূড়ান্ত ফলাফল pdf download

মাত্র প্রকাশিত হয়ে গেল ৪০ তম বিসিএস পরীক্ষা চূড়ান্ত ফলাফল ২০২২। বাংলাদেশ সরকারি কর্ম কমিশন 40 তম বিসিএস পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে। 40 তম বিসিএস পরীক্ষার mcq পরীক্ষা হয়েছিল ২০১৯ সালের মে মাসের 3 তারিখ। তারপর বাংলাদেশ সরকারি কর্ম কমিশন mcq চূড়ান্ত ফলাফল প্রকাশ করেছিল ২০১৯ সালের জুলাই মাসের 25 তারিখ। 40 তম বিসিএস লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয় ২০২১ সালের জানুয়ারি মাসের ২৭ তারিখ। সর্বশেষ বাংলাদেশ সরকারি কর্ম কমিশন ভাইভা পরীক্ষার তারিখ ঘোষণা করে ২০২২ সালের ফেব্রুয়ারি মাসের 22 তারিখ। অন্যদিকে এক বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয় 40 তম বিসিএস পরীক্ষার চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে ৩০ মার্চ ২০২২ রোজ মঙ্গলবার।

৪০ তম বিসিএস ফলাফল ২০২২

বাংলাদেশের বেশিরভাগ পরীক্ষার্থীর স্বপ্ন থাকে বাংলাদেশ সিভিল সার্ভিসের জয়েন করার জন্য। তাই অসংখ্য বিসিএস ক্যাডার প্রত্যাশী বিসিএস পরীক্ষা দিয়ে থাকে। আজ প্রকাশিত হয়েছে 40 তম বিসিএস চূড়ান্ত ফলাফল। তাই সবাই গুগলে অনুসন্ধান করছে 40 তম বিসিএস পরীক্ষার রেজাল্ট জানার জন্য। আজকের পোষ্টে খুব সহজেই 40 তম বিসিএস রেজাল্ট দেখার নিয়ম সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরা হয়েছে।

৪০ তম বিসিএস রেজাল্ট ২০২২

যারা 40 তম বিসিএস ভাইভা পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন। তাদের জন্য বাংলাদেশ সরকারি কর্ম কমিশন অফিশিয়াল ওয়েবসাইটের মাধ্যমে পিডিএফ ফাইল প্রকাশ করেছে। যেখানে আপনি আপনার ভাইভা পরীক্ষা দেওয়ার সময় যে আইডি ব্যবহার করেছিলেন সে আইডি ব্যবহার করে 40 তম বিসিএস চূড়ান্ত ফলাফল দেখতে পারবেন। 40 তম বিসিএস ফলাফলের মধ্যে 200 জন রয়েছে প্রশাসন পোষ্টের জন্য, 72 জন রয়েছে পুলিশ প্রশাসনের জন্য, 25 জন রয়েছে ফরেন আফেয়ারস এর জন্য, 32 জন রয়েছে কাস্টমস অফিসার হিসেবে, ৮০০ জন রয়েছে শিক্ষার বিভিন্ন ডিপার্টমেন্টে।

৪০ তম বিসিএস পরীক্ষার ভাইভা ফলাফল ২০২২

একজন বিশেষ পরীক্ষার্থীকে কয়েকটি ধাপ অতিক্রম করার পর ভাইভা পরীক্ষা দিতে হয়। ছবিতে 40 তম প্রিলিমিনারি পরীক্ষায় অংশগ্রহণ করতে হয়েছে। যারা উত্তীর্ণ হয়েছে তারাই শুধু লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেছে। পরবর্তীতে সর্বশেষ 40 তম বিসিএস ভাইভা পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। যারা ভাইভা পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে তাদের নিয়ে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

৪০ তম বিসিএস পরীক্ষার গুরুত্বপূর্ণ তারিখ গুলো

  • কর্তৃপক্ষ: বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন
  • পরীক্ষা: ৪০তম বিএসসি
  • মোট শূন্যপদ: 1903
  • সার্কুলার প্রকাশিত হয়েছে: 11.09.2018
  • আবেদন শুরুর তারিখ: 30-09-2018
  • আবেদনের সময়সীমা: সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৫-১১-২০১৮
  • প্রিলি পরীক্ষা অনুষ্ঠিত হয়: ৩ মে ২০১৯
  • প্রিলি ফলাফলের তারিখ: 25 জুলাই 2019
  • মোট আবেদনকারী: ৪,১২,৫৩২ জন
  • চূড়ান্ত ভাইভা ফলাফলের তারিখ: ৩০ মার্চ ২০২২
  • Result Check Link: www.bpsc.gov.bd

৪০ তম বিসিএস রেজাল্ট দেখার নিয়ম ২০২২

যারা এখনো জানেন না কিভাবে 40 তম বিসিএস পরীক্ষার ফলাফল দেখবেন। তাদের জন্য এখানে উল্লেখ করা হয়েছে কিভাবে 40 তম বিসিএস পরীক্ষার পিডিএফ ডাউনলোড করা যাবে।

  1. সর্বপ্রথম এই লিঙ্কে প্রবেশ করুন www.bpsc.gov.bd
  2. এখন নোটিশ সেকশনে প্রবেশ করুন
  3. সর্বশেষ প্রকাশিত 40 তম বিসিএস রেজাল্ট নিয়ে প্রকাশিত নোটিশ ওপেন করুন।
  4. পিডিএফ ফাইল এ ক্লিক করুন ও আপনার ডিভাইসে ডাউনলোড করুন।
  5. আপনার ডিভাইস দিয়ে পিডিএফ ফাইল ওপেন করুন।
  6. আপনার রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে পিডিএফ ফাইলে অনুসন্ধান করুন আপনার রেজিস্ট্রেশন নাম্বার আছে কিনা।
  7. আপনার রেজিস্ট্রেশন নাম্বার পিডিএফ ফাইলে থাকলে আপনি 40 তম বিসিএস ভাইভা পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন।

৪০ তম বিসিএস রেজাল্ট দেখুন এসএমএস দিয়ে

এসএমএস দিয়ে 40 তম বিসিএস রেজাল্ট দেখার নিয়ম নিচে উল্লেখ করা হয়েছে। যারা 40 তম বিসিএস ভাইভা পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন। তারা নিজের মোবাইল মেসেজ অপশনে গিয়ে টেলিটক সিমের মাধ্যমে একটি নির্দিষ্ট এসএমএস পাঠিয়ে নিজের বিসিএস পরীক্ষার ফলাফল দেখতে পারবেন। নিচে বিসিএস ফলাফল দেখার এসেমেস ফরমেট উল্লেখ করা হলো।

BPSC <space> 40 <space> registration number and send to 16222.

৪০ তম বিসিএস পরীক্ষার ফলাফল pdf download

যারা এখনো বাংলাদেশ সরকারি কর্ম কমিশন কর্তৃক প্রকাশিত 40 তম বিসিএস পরীক্ষার ফলাফল পিডিএফ ডাউনলোড করতে পারেননি। তাদের জন্য এখানে চল্লিশতম পরীক্ষার পিডিএফ লিংক তুলে ধরা হয়েছে। তাই নিচের লিঙ্কে ক্লিক করে 40 তম বিসিএস পরীক্ষার ভাইভা ফলাফল ডাউনলোড করে নিন।

PDF Download

আমরা চেষ্টা করেছি আজকের পোস্ট এর সাহায্যে 40 তম বিসিএস পরীক্ষার চূড়ান্ত ফলাফল কিভাবে পাবেন সে সম্পর্কে বিস্তারিত তথ্য দেওয়ার জন্য। আপনাদের যদি আজকের এই পোষ্ট গুরুত্বপূর্ণ বলে মনে হয় তাহলে অবশ্যই সবার সাথে শেয়ার করুন। যাতে সকল বিসিএস পরীক্ষার্থী নিজেদের ফলাফল খুঁজে পায়।

Tech Tips

টিপস নেট বিডি সকল ধরনের প্রয়োজনীয় বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। নতুন তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button