PDF Book

অসমাপ্ত আত্মজীবনী PDF Download [ বঙ্গবন্ধু শেখ মুজিবরের অসমাপ্ত আত্মজীবনী বই ]

আজকে আমরা আলোচনা করব বঙ্গবন্ধু শেখ মুজিবের অসমাপ্ত আত্মজীবনী বই নিয়ে। অনেকেই বই পড়তে অনেক ভালোবাসে। বিভিন্ন বইয়ের দাম বিভিন্ন রকম হয়। তবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী বইটি সবার কাছে অনেক জনপ্রিয়।তাই অনেকেই এই বইয়ের পিডিএফ ডাউনলোড করতে চাই। আপনারা যারা বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বইটি পড়তে চান। আর আপনার কাছে যদি বইটি কেনার জন্য যথেষ্ট পরিমাণ টাকা না থাকে।

তাহলে আজকে আমাদের এই পোস্ট থেকে অসমাপ্ত আত্মজীবনী বইটির পিডিএফ ডাউনলোড করতে পারবেন। এবং এখানে আমরা অসমাপ্ত আত্মজীবনী বই এর সংক্ষিপ্ত আলোচনা। এবং এই বইটির রিভিউ তুলে ধরেছি। তাই অবশ্যই মনোযোগ সহকারে আমাদের পোস্টটি পড়বেন।

অসমাপ্ত আত্মজীবনী

2012 সালে বঙ্গবন্ধুর লেখা প্রথম গ্রন্থটি প্রকাশিত হয়। এবং সেই গ্রন্থটির নাম হচ্ছে অসমাপ্ত আত্মজীবনী। এই বইটিতে তিনি নিজের অসমাপ্ত কাজগুলো এবং নিজেরা সমাপ্ত কথাগুলো বলে গেছেন। অনেকেই এই বইটি পড়ার জন্য পাগল হয়ে আছে।তাই অনেকেই ইন্টারনেটে অনুসন্ধান করে অসমাপ্ত আত্মজীবনী বইয়ের পিডিএফ লিখে। আমরা আপনাদের জন্য এই বইটির পিডিএফ নিয়ে এসেছি।

অসমাপ্ত আত্মজীবনী সারসংক্ষেপ

oshomapto attojiboni

এ বইটিতে রয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মজীবনী কথাবার্তা। এবং তার রাজনৈতিক জীবনের পরিচিতি। শেখ মুজিবুর রহমান এর লেখা চারটি খাতা 2004 সালে তার কন্যা শেখ হাসিনা পেয়ে যায়। এবং সেই খাতাগুলো ছিল অনেক পুরনো। যেখানে বঙ্গবন্ধু শেখ মুজিব তাঁর অসমাপ্ত আত্মজীবনী লিখে গেছেন।যা তিনি হাজার 1967 সালের মাঝামাঝি সময়ে ঢাকা সেন্ট্রাল জেলে অন্তরীণ অবস্থায় লেখা শুরু করেছিলেন। কিন্তু দুর্ভাগ্যক্রমে শেষ করতে পারেনি।এখানে তিনি তুলে ধরেছেন জেল জুলুম, নিপীড়ন যা তাকে সবসময় তাড়া করে ফিরেছে। তাই আপনারা যারা শেখ মুজিবুর রহমান অসমাপ্ত আত্মজীবনী বইটি পড়তে চান। তারা অবশ্যই আজকের পোস্ট থেকে পিডিএফ টি ডাউনলোড করে নিবেন।

অসমাপ্ত আত্মজীবনী বইয়ের সূচিপত্র

এই বইটি প্রায় 345 পেজের। এখানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী তিনি লিখে গেছেন। তবে অনেক কিছুই তিনি বলে যেতে পারেননি। তার পুরান জীর্ণশীর্ণ খাতায় লেখা ছিল এই কাহিনী গুলো। বইটির মধ্যে সূচিপত্র হিসেবে

  1. অসমাপ্ত আত্মজীবনী ১ টিকা
  2. বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক জীবন পরিচয়
  3. জীবন বৃত্তান্ত মূলক টিকা
  4. নির্ঘণ্ট

এই ধরনের সকল বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে। আপনারা যারা বইটি পড়তে ইচ্ছুক। তারা অবশ্যই বইটির পিডিএফ ডাউনলোড করে নিবেন।

বঙ্গবন্ধু অসমাপ্ত আত্মজীবনী পিডিএফ

যারা পিডিএফ পড়তে অনেক ভালোবাসে তাদের জন্য বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বইটি আমরা পিডিএফ আকারে নিয়ে এসেছি। আপনারা আমাদের এই পোস্ট থেকে খুব সহজেই পিডিএফ টি ডাউনলোড করতে পারবেন। ডাউনলোড করতে আপনাকে কোন টাকা পয়সা দিতে হবে না। তাই আর দেরি না করে বঙ্গবন্ধু অসমাপ্ত আত্মজীবনী ‌pdf ডাউনলোড করে নিন।

অসমাপ্ত আত্মজীবনী mcq pdf

বর্তমানে বিভিন্ন চাকরির পরীক্ষার ক্ষেত্রে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বই থেকে প্রশ্ন করা হয়। যার জন্য চাকরিপ্রত্যাশী অনেকেই অসমাপ্ত আত্মজীবনী বইয়ের mcq পিডিএফ ডাউনলোড করতে চাই। তাই আপনারা যাতে খুব সহজেই এই বইটির mcq পিডিএফ ডাউনলোড করতে পারেন। তাই আমরা আমাদের এই পোস্টে অসমাপ্ত আত্মজীবনী mcq পিডিএফ দিয়ে দিয়েছি। তাই যত দ্রুত সম্ভব ডাউনলোড করে নিন।

অসমাপ্ত আত্মজীবনী বইয়ের দাম

অনেকেই বই কেনার আগে বইটির দাম কত সেটা দেখে নেয়। কারণ বেশি দামের বই কিনতে গেলে সবার একটু অসুবিধা হয়। আপনি বঙ্গবন্ধু অসমাপ্ত আত্মজীবনী বইয়ের দাম বিভিন্ন অনলাইন বুক শপ এ বিভিন্ন রকম দেখবেন। কারণ বিভিন্ন রকমের অফার থাকে সেজন্য দাম কম বেশি হয়ে থাকে। তবে আপনি চাইলে এই বইটি ৫৫০ টাকার মধ্যে দিন নিতে পারবেন। অথবা না চাইলে আমাদের এখান থেকে ফ্রী পিডিএফ ডাউনলোড করে নিন।

বঙ্গবন্ধুর জীবনী সংক্ষেপে

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী সংক্ষেপে পেতে। বঙ্গবন্ধুর আত্মজীবনী বইটি ডাউনলোড করে নিন। এখান থেকে আপনি খুব সহজেই বঙ্গবন্ধুর জীবনী সংক্ষেপে জানতে পারবেন।

বঙ্গবন্ধু অসমাপ্ত আত্মজীবনী পিডিএফ ফ্রী ডাউনলোড [ PDF Free Download ]

download mujib book

একেকজনের আলাদা আলাদা ইন্টারনেট অনুসন্ধান প্রক্রিয়া থাকে।তাই অনেকেই বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বইটির ফ্রী ডাউনলোড করতে চায়। আমরা তাদের জন্য একদম ফ্রি ভাবে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বইটির পিডিএফ আমাদের পোস্ট দিয়েছি।দেরি না করে বইটির পিডিএফ ডাউনলোড করে নিন।

অসমাপ্ত আত্মজীবনী অডিও

এখন প্রযুক্তি অনেক সাহায্যকারী হয়েছে। আপনি যদি বই না পড়তে চান তাহলে অসমাপ্ত আত্মজীবনী বইয়ের অডিও শুনতে পারেন। আপনাদের সবার কথা চিন্তা করে আমরা অসমাপ্ত আত্মজীবনী বইয়ের অডিও এখানে তুলে ধরেছি।
এখান থেকে খুব সহজেই ডাউনলোড করে আপনি অসমাপ্ত আত্মজীবনী অডিওটি শুনতে পারবেন।

অসমাপ্ত আত্মজীবনী কিছু উক্তি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার জীবনে অসংখ্য উক্তি বলে
গেছেন। তারমধ্যে অসমাপ্ত আত্মজীবনী বই অনেক উক্তি উল্লেখ করা হয়েছে। আপনি চাইলে বইটি ডাউনলোড করে অসমাপ্ত আত্মজীবনী উক্তি গুলো দেখতে পারেন। তবে আপনাদের সুবিধার্থে আমরা এখানে দুই একটা উক্তি উল্লেখ করেছি।

একজন মানুষ হিসেবে সমগ্র মানবজাতি নিয়েই আমি ভাবি।একজন বাঙালি হিসেবে যা কিছু বাঙ্গালীদের সঙ্গে সম্পর্কিত তাই আমাকে গভীরভাবে ভাবায়। এই নিরন্তর সম্পৃক্তির উৎস ভালোবাসা, অক্ষয় ভালোবাসা, যে ভালোবাসা আমার রাজনীতি এবং অস্তিত্বকে অর্থবহ করে তোলে।

বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী রচনা

mujib osomapto attojiboni

আপনি যদি বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী নিয়ে রচনা লিখতে চান। তাহলে আপনার উচিত বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বইটি আগে পরে নেওয়া।তাহলে আপনি খুব সহজেই বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী নিয়ে রচনা লিখতে পারবেন। পিডিএফ ডাউনলোড করতে আমাদের পোস্টটি ভালোভাবে লক্ষ্য করুন।

বঙ্গবন্ধুকে নিয়ে লেখা বইয়ের তালিকা

যারা বই পড়তে ভালোবাসেন তারা অবশ্যই বঙ্গবন্ধুকে নিয়ে বই পড়তে চান। তাই আমরা এ পর্যন্ত বঙ্গবন্ধুকে নিয়ে যতগুলো বই প্রকাশিত হয়েছে। সেই বইগুলো আমরা আমাদের এখানে তুলে ধরেছি। তালিকাটি দেখুন এবং চাইলে বইটি অর্ডার করুন। অথবা প্রতিটি বইয়ের পিডিএফ পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

  • আমার দেখা নয়াচীন
  • অসমাপ্ত আত্মজীবনী
  • কারাগারের রোজনামচা
  • সিক্রেট ডকুমেন্টস

অসমাপ্ত আত্মজীবনী PDF Download

Oshomapto Attojiboni in English PDF

জবাব ও জিজ্ঞাসা

  • অসমাপ্ত আত্মজীবনী বইটির লেখক কে?

শেখ মুজিবুর রহমান

  • বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী নিয়ে প্রশ্ন উত্তর কিভাবে পাবো?

ডাউনলোড করুন পিডিএফ

  • অসমাপ্ত আত্মজীবনী কয়টি ভাষায় অনূদিত?

এ পর্যন্ত এই বইটি ১৪ টি ভাষায় অনূদিত হয়েছে।

  • অসমাপ্ত আত্মজীবনী কবে প্রকাশিত হয়ে ছিল? 

২০১২ সালের জুনে

Related Post

বঙ্গবন্ধুর লেখা প্রথম গ্রন্থটি প্রকাশিত হয় ২০১২ সালে। প্রথম প্রকাশিত গ্রন্থ কোনটি?

কোন কবির সঙ্গে শেখ মুজিবের সাক্ষাৎ হয়েছিল?

Tech Tips

টিপস নেট বিডি সকল ধরনের প্রয়োজনীয় বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। নতুন তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button