উক্তিস্ট্যাটাস

মন খারাপ নিয়ে উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন ও ছন্দ

যারা মন খারাপ নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিতে চায়, বা প্রিয় মানুষের মন খারাপ, তাকে খুশি করার জন্য মন খারাপের কিছু উক্তি পড়ে শোনাতে চায়, তাদের জন্য আজকের এই পোস্ট। এই পোস্ট থেকে আপনি মন খারাপ নিয়ে উক্তি, মন ভালো নিয়ে স্ট্যাটাস, মন খারাপের ক্যাপশন, মন খারাপের অনুভূতি ও ছন্দ পেয়ে যাবেন। তাই পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ার অনুরোধ রইল।

নিজেকে হাসিখুশি রাখার অন্যতম মাধ্যম হচ্ছে অন্যকে হাসিখুশি রাখা। অন্যকে হাসিখুশি রাখতে পারলে নিজে হাসিখুশি থাকা যায়। সুখ আমাদের কর্মের উপর নির্ভরশীল, আমরা কি ধরনের কাজ, করি কি পরিবেশে থাকি, কোন সমাজে বসবাস করি, এটাও একটি বিষয়, আর এভাবে জীবনের পথ চলতে হয়। এর মাঝে দেখা যায় যে কিছু বিষয়কে কেন্দ্র করে আমাদের মন খারাপ হয়ে যায়।

মানুষের মন খারাপ হবে এটা স্বাভাবিক বিষয়। তবে মন খারাপ বিষয়টা অনেকের কাছে অতি প্রিয় বিষয়, যেন এ বিষয় নিজের কাছ থেকে সরতে চায়না । তাই নিজেকে খুশি রাখতে চাইলেও খুশি রাখা যায় না । নিজের মন খারাপ নিয়ে যদি ফেসবুকেই স্ট্যাটাস দিতে চান বা বন্ধুদের সাথে শেয়ার করতে চান। তাহলে এই পোস্ট থেকে আপনি খুব সহজেই মন খারাপের স্ট্যাটাস পেয়ে যাবেন। স্ট্যাটাস গুলো নিচে দেয়া হয়েছে।

মন খারাপের অনুভূতি

জীবনে পূর্ণতা খুঁজে না পেলে হাসিখুশি থাকা খুবই কষ্টকর, এই বাস্তবতা মেনে নিতে হয়। সবারই মন খারাপ হয় কিন্তু সকলেরই চিন্তাভাবনা আলাদা তাই একেক জন একেক ভাবে প্রকাশ করে থাকে। মন খারাপের অনুভূতি খুবই কষ্টকর, মন খারাপের জন্য নিজেকে অন্যের কাছ থেকে আড়াল করে নিতে হয়।

কোন কাজে মন বসে না, কারো সাথে মিশতে মন চায় না একা থাকার অনুভূতি হয়। মন খারাপ থাকলে অন্যদের সাথে মন খারাপের বিষয়টা শেয়ার করলে অনেকটা হালকা হওয়া যায়। এতে করে নিজের দুঃখ গুলো কমে যায় ও হাসিখুশি থাকা যায়। তাই মন খারাপ হলে নিজেকে একাকি না করে অন্যদের সাথে মিলেমিশে থাকাই ভালো।

মন খারাপ নিয়ে উক্তি

প্রত্যেক মানুষের জীবনে প্রিয় মানুষ থাকে। অনেকেই আছে প্রিয় মানুষের মন ভালো করার জন্য কিছু ভালো কথা শুনিয়ে মন ভালো করার চেষ্টা করে। আবার অনেকেই ভালো কথা শুনতে পছন্দ করে ও ভালো কথা শুনলে মন ভালো হয়ে যায়। আপনার প্রিয় মানুষের যদি মন খারাপ থাকে আপনি কিছু উক্তি সংগ্রহ করে তার মাঝে উপস্থাপন করলে আশা করি অবশ্যই তার মন ভালো হয়ে যাবে। তাই আমরা আপনাদের জন্য আজকের এই পোস্টে মন খারাপ নিয়ে বাছাই করা কিছু উক্তি তুলে ধরেছি। এই উক্তিগুলো পড়লে আপনিও অনেক কিছু শিখতে পারবেন ও জানতে পারবেন। মন খারাপ নিয়ে উক্তি গুলো নিচে দেয়া হয়েছে সংগ্রহ করে নিন।

১। বোকা মানুষ গুলো হয়তো অন্যকে বিরক্ত করতে জানে, কিন্তু কখনো কাউকে ঠকাতে জানে না ।
— হুমায়ূন আহমেদ

২।নিজের বোকামি বুঝতে পারার পর কারো দুঃখ হয়,কারো হাসি পায়। – সমরেশ মজুমদার

৩। কাউকে যদি বেশি মায়া কর,তবে সেই তোমাকে সবচেয়ে বেশি কষ্ট দিবে। – রেদোয়ান মাসুদ

৪। যত্ন করে কাঁদানোর জন্য খুব আপন মানুষগুলোই যথেষ্ট ।
— হুমায়ূন আহমেদ

৫। জীবনে দুটি দুঃখ আছে। একটি হল তোমার ইচ্ছা অপুর্ণ থাকা,অন্যটি হল ইচ্ছা পুর্ণ হলে আরেকটির প্রত্যাশা করা। – জর্জ বার্নার্ডশ

মন খারাপ নিয়ে উক্তি

৬। আমার কিছু কথা ছিলো কিছু দুঃখ ছিলো, আমার কিছু তুমি ছিলো আমার কাছে ।
— রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ

মন খারাপ নিয়ে ক্যাপশন

আপনারা অনেকেই ফেসবুকে পোস্ট করার জন্য মন খারাপ নিয়ে ক্যাপশন খোঁজ করে থাকেন। অনেকেই মন খারাপ প্রকাশ করার জন্য ফেসবুকে ক্যাপশন দিয়ে থাকে। তাই আজকে আপনাদের জন্য এই পোষ্টের মন খারাপ নিয়ে ক্যাপশন তুলে ধরেছি। আপনাদের যদি মন খারাপ থাকে এই স্ট্যাটাস দ্বারা প্রকাশ করতে পারবেন।

১। কপালে সুখ লেখা না থাকলে সে কপাল পাথরে ঠুকেও লাভ নেই, এতে কপাল যথেষ্টই ফোলে, কিন্তু ভাগ্য একটুও ফোলে না ।
— কাজী নজরুল ইসলাম

২।প্রতিদিন কিছু ইচ্ছেকে পুড়িয়ে মারি প্রতিদিন কিছু ইচ্ছেকে পাঠাই নির্বাসনে ভালবাসা কি ভীষণ প্রতারক হৃদয় ভেঙেছে যার সেই জানে – জয় গোস্বামী

৩। কিছু কিছু সময় আসে যখন আমরা বিশ্বাস ও অবিশ্বাসের সীমারেখায় অবস্থান করি । তখন আমরা একই সঙ্গে দেখতে পাই ও পাইনা, বুঝতে পারি ও পারিনা, অনুভব করতে পারি ও পারিনা, সে বড় রহস্যময় সময় ।
—- হুমায়ূন আহমেদ

৪। হাসি সবসময় সুখের কারণ বুঝায় না মাঝে মাঝে এটা ও বুঝায় যে আপনি কতটা বেদনা লুকাতে পারেন
– হুমায়ূন আহমেদ

৫। যারা নিজেদের নিয়ে ব্যস্ত থাকে তারা কখনই অন্যের কষ্ট বুঝতে পারে না।

মন খারাপ নিয়ে ক্যাপশন

৬। আসিবে তুমি জানি প্রিয়া
আনন্দে বলে বসন্ত এলো
ভুবন হলো সরসা, প্রিয়-দরশা, মনোহর ।
বনানতে পবন অশান্ত হলো তাই
কোকিল কুহরে, ঝরে গিরি নির্ঝরিনি ঝর ঝর ।
—- কাজী নজরুল ইসলাম

মন খারাপ নিয়ে স্ট্যাটাস

আপনারা অনেকেই ফেসবুকে পোস্ট করার জন্য মন খারাপ নিয়ে স্ট্যাটাস খোঁজ করে থাকেন। অনেকেই মন খারাপ প্রকাশ করার জন্য ফেসবুকে স্ট্যাটাস দিয়ে থাকে। তাই আজকে আপনাদের জন্য এই পোষ্টের মন খারাপ নিয়ে স্ট্যাটাস তুলে ধরেছি। আপনাদের যদি মন খারাপ থাকে এই স্ট্যাটাস দ্বারা প্রকাশ করতে পারবেন।

১। যখন স্মৃতি আপনাকে পিছনে
টেনে নিয়ে যায় তখন
এগিয়ে যাওয়া কঠিন।

২। মানুষ সহজেই চলে যায়
কিন্তু তারা তাদের স্মৃতি চিরতরে
আমাদের সাথে রেখে যায়

৩। মন খারাপ! কারণ
জীবনটা ভুয়া মানুষে ভরা।

৪। হাসুন কারন কেউ দেখতে
পাবে না যে আপনি ভিতরে
কতটা ভেঙে পড়েছেন।

মন খারাপ নিয়ে স্ট্যাটাস

৫। যদি তুমি কখনো অপমানিত বোধ কর তবে অপরকে সেটা বুঝতে দেবে না॥ ”
— জন বেকার।

৬। হ্যাঁ এবং না কথা দুটো সবচেয়ে পুরনো এবং সবচেয়ে ছোট। কিন্তু এ কথা দুটো বলতেই সবচেয়ে বেশি ভাবতে হয়॥ ”
—পীথাগোরাস।

মন খারাপ ছন্দ

১/ শিশুদের সাথে আড্ডা দেওয়া। আপনার মন যখন খুব খারাপ থাকবে তখন আপনি একাকী বের হয়ে যান এবং রাস্তায় যে শিশু গুলো দেখবেন তাদের সাথে খেলা করুন তাদের সাথে আনন্দ করুন তাহলে দেখবেন আপনার মন উল্লাসে বড়ে যাবে।

২/
রঙিন পোশাক পরিধান করা, যখন আপনার মন খুব খারাপ থাকবে তখন গোসল করে নতুন কাপড় পরিধান করে। আশেপাশে সুন্দর কোন পার্কে একা কিভাবে নিজেকে সময় দেন তাহলে দেখবেন আপনার মনটা অনেক ফ্রেশ হয়ে যাবে।

৩/
সকালবেলা কিংবা বিকালবেলা হাটাহাটি। আপনার মন যখন খুব খারাপ থাকবে তখন ভোর সকালে খোলা আকাশের নিচে সুনসান নীরবতা একাকী হাঁটতে থাকুন এবং প্রকৃতির দিকে তাকিয়ে তার সৌন্দর্য উপভোগ করুন। আর প্রাণ খুলে নিঃশ্বাস নিন দেখবেন আপনার মন অটোমেটিক ভালো হয়ে গেছে

৪/
আজকে আপনাদের মন ভালো করার কিছু টিপস শেয়ার করব। হয়তোবা সবার ক্ষেত্রেই টিউবকল উপকারে আসবে না তবে চেষ্টা করতে দোষ কি।

শেষ কথা

আমরা চেষ্টা করেছি আপনাদের মাঝে আজকের এই পোস্টে মন খারাপ নিয়ে উক্তি, মন খারাপ নিয়ে স্ট্যাটাস, মন খারাপের অনুভূতি ও ছন্দ তুলে ধরার। আশা করি আজকের এই পোস্ট থেকে আপনি মন খারাপ নিয়ে উক্তি গুলো সংগ্রহ করতে পেরেছেন। যদি আজকের এই পোষ্ট আপনাদের কাছে ভাল লেগে থাকে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন।

আরও দেখুনঃ 

মন ভালো করার স্ট্যাটাস, ক্যাপশন ও এসএমএস

দুর্ভাগ্য নিয়ে উক্তি, বাণী ও কিছু কথা

জীবন নিয়ে উক্তি, স্ট্যাটাস, বাণী ও ক্যাপশন

জীবনের সমস্যা নিয়ে উক্তি, স্ট্যাটাস ও ক্যাপশন

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button