du a unit seat plan

ঢাকা বিশ্ববিদ্যালয় ক ও ঘ ইউনিট আসন বিন্যাস ২০২২ – দেখুন ঢাবি ইউনিট ভিত্তিক আসন পরিকল্পনা PDF

ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট ভর্তি পরীক্ষা কে সামনে রেখে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সিট প্লান প্রকাশ করেছে। আসন্ন ১০ জুন রোজ শুক্রবার অনুষ্ঠিত হবে ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট ভর্তি পরীক্ষা। যার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় এ ইউনিটের শিক্ষার্থীদের নিয়ে সিট প্লান প্রকাশ করেছে। আপনারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট থেকে খুব সহজেই ঢাকা ক ইউনিট আসন বিন্যাস সম্পর্কে জানতে পারবেন।

আপনার ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট ভর্তি পরীক্ষার সিট কোথায় পড়েছে তা জানতে পারবেন আজকের এই পোস্ট থেকে। বর্তমানে অসংখ্য শিক্ষার্থী ধাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে থাকে। গত জুন ০৩ তারিখ অনুষ্ঠিত হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় গ ইউনিট ভর্তি পরীক্ষা।

তাই একজন শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোন হলে ও কোন রুমে সিট পড়েছে তা জানতে গুগলে অনুসন্ধান করে। আপনাদের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট আসন পরিকল্পনা সম্পূর্ণ পিডিএফ নিচে দেওয়া হয়েছে। যেখান থেকে আপনি খুব সহজেই আপনার রোল নাম্বার দিয়ে অনুসন্ধান করে জানতে পারবেন আপনার সিট কোন রুমে পড়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট সিট প্ল্যান ২০২২

১০ জন অনুষ্ঠিত হবে ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট ভর্তি পরীক্ষা। এ পরীক্ষাটি শুরু হবে সকাল ১১ টা থেকে ও শেষ হবে বেলা ১২ টা ৩০ মিনিটে। পরীক্ষায় অংশগ্রহণ করার আগে প্রত্যেক শিক্ষার্থীকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট প্রবেশপত্র সংগ্রহ করতে হবে। ঢাকা বিশ্ববিদ্যালয় অফিশিয়াল ওয়েবসাইটে ঢাবি ক ইউনিট প্রবেশপত্র পাওয়া যাচ্ছে। তাই ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রকাশিত ঢাবি ক ইউনিট আসন বিন্যাস নিচে দেওয়া হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট আসন বিন্যাস

এ বছর প্রায় ২ লক্ষ শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য আবেদন করেছে। পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিভিন্ন তথ্য বাছাইয়ের মাধ্যমে যারা পরীক্ষা দিতে পারবে তাদের আসন বিন্যাস প্রকাশ করেছে। আপনারা যাতে অতি দ্রুত ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট আসন পরিকল্পনা খুঁজে পেতে পারেন। তার বিস্তারিত তথ্য নিচে দেওয়া হয়েছে।

ঢাবি এ ইউনিট আসন পরিকল্পনা ২০২২

যারা এখনো নিজের ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার আসন বিন্যাস খুঁজে পাননি। তাদের জন্য নিচে আসনবিন্যাস খুঁজে পাওয়ার নিয়ম সহ লিংক দেওয়া হয়েছে। যে লিঙ্ক থেকে আপনি অতি দ্রুত আপনার ঢাকা বিশ্ববিদ্যালয় সিট প্লান সংগ্রহ করতে পারবেন। তাই আপনি যদি ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট ভর্তি পরীক্ষার্থী হয়ে থাকেন। তাহলে নিচের নিয়ম অনুসরন করে আপনার আসনবিন্যাস দেখে নিন।

ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ ইউনিট আসন বিন্যাস

১১ জুন অনুষ্ঠিত হবে ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ ইউনিট ভর্তি পরীক্ষা। যার ফলে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ঘ ইউনিট আসন বিন্যাস প্রকাশ করেছে। আপনারা যারা ঘ ইউনিট ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা অংশগ্রহণ করবেন। তারা নিচে থেকে খুব সহজেই ঘ ইউনিটের আসনবিন্যাস জানতে পারবেন। মোবাইল থেকে এসএমএস ও অনলাইনের মাধ্যমে ঢাবি ঘ ইউনিটের সিট প্ল্যান পাওয়া যাচ্ছে। আর দেরি না করে অতি দ্রুত সংগ্রহ করে নিন ঘ ইউনিটের আসন বিন্যাস।

এখানে দেখুন ঘ ইউনিট আসন বিন্যাস

ঢাবি ঘ ইউনিট সিট প্ল্যান

অনেকে আছেন যারা ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ ইউনিট আসন বিন্যাস দেখার নিয়ম জানতে চান। তাদের জন্য এখানে বিস্তারিতভাবে তুলে ধরা হয়েছে কিভাবে অনলাইন থেকে ঘ ইউনিটের আসন বিন্যাস দেখবেন। নিচের এসএমএস ফরম্যাট পাঠিয়ে এসএমএসের মাধ্যমে ঘ ইউনিটের আসন বিন্যাস জানতে পারবেন। তাই আর দেরি না করে অতি দ্রুত নিজের ঢাবি ঘ ইউনিট আসন বিন্যাস পিডিএফ সংগ্রহ করে নিন।

DU D Unit Seat Plan 2022

  • ফর্মুলাঃ DU <space> ইউনিট কীওয়ার্ড <space> অ্যাডমিশন রোল নম্বর টাইপ করুন এবং পাঠিয়ে দিন ১৬৩২১ এই নাম্বারে।
  • উদাহরণঃ DU GHA 123456 এবং 16321 এ প্রেরণ করুন।

ঢাকা বিশ্ববিদ্যালয় ইউনিট ভিত্তিক আসন বিন্যাস খুঁজে পাওয়ার নিয়ম

যারা এই প্রথম ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করছেন। তারা খুব সহজ নিয়ম অনুসরণ করে। ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট আসন পরিকল্পনা খুঁজে পেতে পারেন। আপনাদের জন্য এখানে সম্পূর্ণ পদ্ধতি উল্লেখ করা হয়েছে আপনারা কীভাবে ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট ভর্তি পরীক্ষার সিট প্ল্যান খুঁজে পাবেন।

  • প্রথমে এখানে প্রবেশ করুন: admission.eis.du.ac.bd
  • এরপর লগইন বাটনে ক্লিক করুন।
  • তারপরে আপনার এইচএসসি রোল নম্বর এবং পাসের বছরটি দিন।
  • আপনার এসএসসি রোল নম্বর এবং পাসের বছর উল্লেখ করুন।
  • সব শেষে সাবমিট বাটনে ক্লিক করুন।
  • আপনার কাজ শেষ, এখন আপনি ড্যাশবোর্ডে আপনার আসন পরিকল্পনা দেখতে পারবেন।

DU A Unit Seat Plan PDF Download 

এসএমএস দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ইউনিট ভিত্তিক আসন বিন্যাস দেখার নিয়ম

আপনার কাছে যদি একটি স্মার্টফোন থাকে। তাহলে আপনি আপনার মোবাইল থেকে খুব সহজেই এসএমএস প্রেরণ করার মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট সিট প্ল্যান দেখতে পারবেন। নিচে উল্লেখ করেছি কিভাবে এসএমএস পাঠাবেন তার সম্পূর্ণ পদ্ধতি।

DU <space> ইউনিট কীওয়ার্ড <space> অ্যাডমিশন রোল নম্বর টাইপ করুন

উদাহরণ: ডিইউ কেএ 1987654 এবং এটি 16321 নম্বরে প্রেরণ করুন।

  • সি-ইউনিট: ডিইউ <space> জিএ <space> ভর্তি রোল এবং 16321 এ পাঠানো হয়েছে।
    উদাহরণ: DU GA 123456 এবং 16321 এ প্রেরণ করুন।
  • ডি-ইউনিট: ডিইউ <space> জিএইচএ <space> ভর্তি রোল এবং 16321 এ পাঠানো হয়েছে।
    উদাহরণ: DU GHA 123566 এবং 16321 এ প্রেরণ করুন।
  • এ-ইউনিট: ডিইউ <space> কেএ <space> ভর্তি রোল এবং 16321 এ পাঠানো হয়েছে।
    উদাহরণ: DU KA 123456 এবং 16321 এ প্রেরণ করুন।
  • বি- ইউনিট: ডিইউ <space> কেএইচএ <space> অ্যাডমিশন রোল এবং 16321 এ পাঠানো হয়েছে।
    উদাহরণ: DU KHA 124456 এবং 16321 এ প্রেরণ করুন।
  • এফ-ইউনিট: ডিইউ <space> সিএইচএ <space> ভর্তি রোল এবং 16321 এ পাঠানো হয়েছে।
    উদাহরণ: DU CHA 113456 এবং 16321 এ প্রেরণ করুন।

আপনার যদি ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট ভর্তি পরীক্ষার সিটপ্লান খুঁজে পেতে কোন সমস্যা হয়। তাহলে আমাদের কমেন্ট করে জানাতে পারেন। আমরা যত দ্রুত সম্ভব আপনার আসন বিন্যাস খুঁজে দেব। সবাইকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট ভর্তি পরীক্ষার আসন বিন্যাস খুঁজে পেতে সাহায্য করুন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *