Result

(Published) এইচএসসি রেজাল্ট ২০২২ – জানালো শিক্ষা বোর্ড – ফলাফল জানতে ক্লিক করুন

কখন প্রকাশিত হবে এইচএসসি রেজাল্ট ২০২২ জানালেন শিক্ষা বোর্ড। শিক্ষা মন্ত্রী দীপু মনি ফেসবুক লাইভে এসে এইচএসসি ফলাফল প্রকাশের সময় উল্লেখ করে বলে দিলেন। যারা ইন্টারনেটে অনুসন্ধান করছে আজকে কি এইচএসসি রেজাল্ট 2022 দিবে কিনা। তাদের জন্য বাংলাদেশ শিক্ষা বোর্ড সুখবর প্রকাশ করেছে। কারণ এখানে উল্লেখ করে বলা হয়েছে কখন প্রকাশিত হবে এইচএসসি পরীক্ষার রেজাল্ট।

বর্তমানে বাংলাদেশে ভাইরাল টপিক এর মধ্যে এইচএসসি ফলাফল ২০২২। কারণ বাংলাদেশের প্রায় 15 লাখ শিক্ষার্থী এইচএসসি রেজাল্ট পাওয়ার জন্য বসে আছে। তাই তাদের জন্য আজকের পোস্টে উল্লেখ করা হয়েছে এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশের সময়।

১০ ফেব্রুয়ারি শিক্ষা মন্ত্রী এক প্রেস ব্রিফিংয়ে এইচএসসি ফলাফল কবে প্রকাশ হবে সে তারিখ ঘোষণা করেছে। ১৩ ফেব্রুয়ারি 2022 এইচএসসি রেজাল্ট প্রকাশ করা হবে। তাই সকল ছাত্রছাত্রীকে মানসিক প্রস্তুতি গ্রহণ করতে বলা হয়েছে।

কখন প্রকাশিত হবে এইচএসসি রেজাল্ট ২০২২?

যারা ফলাফল কখন দিবে সেটা নিয়ে ব্যস্ত আছেন। তাদেরকে জানাতে চাই বাংলাদেশ শিক্ষা বোর্ড বলেছে ১৩ ফেব্রুয়ারি সকাল ১০ দশটায় প্রকাশ করা হবে এইচএসসি ও সমমানের ফলাফল ২০২২। তাই আপনারা ঘরে বসে খুব সহজেই এইচএসসি রেজাল্ট দেখতে পারবেন।

এইচএসসি রেজাল্ট ২০২২ – কবে দিবে জানালো শিক্ষা মন্ত্রী [ HSC Result 2022 ]

বাংলাদেশ আন্তঃশিক্ষা বোর্ডের মিটিং শেষে সকল গণমাধ্যমকে জানানো হয়েছে এবারের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে ১৩ ফেব্রুয়ারি রোজ রবিবার সকাল 10 টায়। তাই আপনারা যারা এবারের এইচএসসি ও সমমানের পরীক্ষার্থী রয়েছেন। তারা খুব সহজেই আমাদের ওয়েবসাইটের মাধ্যমে এইচএসসি পরীক্ষার রেজাল্ট জানতে পারবেন।

এইচএসসি পরীক্ষার রেজাল্ট কখন দিবে

বর্তমানে বাংলাদেশের বেশিরভাগ উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীরা জানতে চাচ্ছেন এইচএসসি পরীক্ষার ফলাফল কখন প্রকাশ করা হবে। তাই সবার সুবিধার্থে আজকের এই পোস্টে আমরা উল্লেখ করেছি কখন প্রকাশ করা হবে এইচএসসি পরীক্ষার রেজাল্ট।

১৩ ফেব্রুয়ারি ২০২২ প্রকাশিত এইচএসসি পরীক্ষার ফলাফল ২ উপায়ে ঘরে বসে দেখা যাবে। আজকের পোষ্টে বিস্তারিত বলা হয়েছে কিভাবে এইচএসসি ফলাফল দেখা যাবে। উপরে উল্লেখিত তথ্য থেকে আশা করি বুঝতে পেরেছেন এইচএসসি ও সমমানের ফলাফল কখন দিবে।

kokhon dibe hsc result

মহামারী ও করনা ভাইরাসের কারণে এবারের এইচএসসি রেজাল্ট রাজধানী আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আনুষ্ঠানিকভাবে ফলাফল প্রকাশিত হবে। সেখানে সকাল দশটায় প্রধানমন্ত্রীর কাছে তুলে দেবেন ফলাফল পত্র শিক্ষা মন্ত্রী দীপু মনি।

নতুন নিয়মে এইচএসসি ফলাফল ২০২২

এইচএসসি ও সমমানের ফলাফল প্রকাশ করা হবে 13 ফেব্রুয়ারি। তাই শিক্ষার্থীরা অনেকেই জানতে চাচ্ছে নতুন নিয়মে কিভাবে এইচএসসি রেজাল্ট দেখা যাবে। তাদের সুবিধার্থে আজকের এই পোস্টে আমরা উল্লেখ করেছি করনা ভাইরাসের কারণে ঘরে বসে কিভাবে নতুন নিয়মে এইচএসসি পরীক্ষার ফলাফল দেখতে পাবে। নিচে বিস্তারিত আলোচনা করে তুলে ধরা হয়েছে।

সকল বোর্ডের ফলাফল প্রকাশ হবে ১৩ ফেব্রুয়ারী ২০২২ রোজ রবিবার সকাল ১০ঃ ০০ টায় 

আপনি বাংলাদেশে অথবা বিভিন্ন বিভাগের অফিশিয়াল ওয়েবসাইট থেকে এইচএসসি ও সমমানের ফলাফল দেখতে পারবেন। অন্যদিকে আপনি এসএমএস এর মাধ্যমে অতি দ্রুত এইচএসসি ও সমমানের পরীক্ষার রেজাল্ট চেক করতে পারবেন। তো চলুন বিস্তারিত আলোচনা করা যাক।

[contact-form-7 id=”10644″ title=”Contact form 1″]

এসএমএস দিয়ে এইচএসসি রেজাল্ট দেখার নিয়ম ২০২২

যারা এসএমএস করার মাধ্যমে এইচএসসি রেজাল্ট দেখতে চান। তাদের জন্য এখানে এসএমএস ফরমেট উল্লেখ করা হয়েছে। আপনাকে উক্ত ফরমেটে এসএমএস প্রেরণ করতে হবে।

  1. প্রথমে মোবাইলের মেসেজ অপশনে গিয়ে HSC লিখতে হবে।
  2. তারপর একটি স্পেস দিয়ে আপনার বোর্ডের নামের প্রথম 3-digit লিখতে হবে। যেমন : আপনার বোর্ড Dhaka হলে DHA লিখতে হবে।
  3. এরপর একটি স্পেস দিয়ে আপনার রোল নাম্বার লিখতে হবে।
  4. এখন একটি স্পেস দিয়ে আপনার পরীক্ষার পাশের বছর লিখতে হবে।
  5. সবশেষে 16222 নাম্বারে পাঠিয়ে দিন।

উদাহরণ: HSC< Space >DHA <Space> Roll Number <Space> Exam Year

Tech Tips

টিপস নেট বিডি সকল ধরনের প্রয়োজনীয় বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। নতুন তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button