Result

(CGPA Result) অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট ২০২২ – এসএমএস দিয়ে ও অনলাইনে জাতীয় বিশ্ববিদ্যালয় ফলাফল দেখুন

মাত্র প্রকাশিত হয়েছে ২০২০ সালের অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষার ফলাফল। বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছে। যারা ২০২০ সালের চতুর্থ বর্ষ পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন তাদের ফলাফল প্রকাশ করা হয়েছে ২৫ মে ২০২২ রোজ বুধবার। এই বছর ৩১ টি অনার্স বিষয়ের উপরে ৮৭৯ টি কলেজের মোট ০৪ লক্ষ ৭৪ হাজার ২৪৯ জন পরীক্ষার্থী ৩১০ টি পরীক্ষার কেন্দ্র অংশগ্রহণ করেছে। তাদের ফলাফল প্রকাশ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এসএমএস এর মাধ্যমে খুব সহজেই অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার ফলাফল জানতে পারবেন। অন্যদিকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট www.nu.ac.bd ওয়েবসাইট ও www.nubd.info ওয়েবসাইট থেকে অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষার ফলাফল সংগ্রহ করা যাবে। তাই আজকের এই পোস্ট থেকে সবার আগে নিজের অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষার রেজাল্ট সংগ্রহ করে নিন।

অনার্স চতুর্থ বর্ষের রেজাল্ট

বর্তমানে সবাই ২০২২ সালের অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষার রেজাল্ট সংগ্রহ করার জন্য গুগলে অনুসন্ধান করছে। তাদের সবার কথা চিন্তা করে আজকের এই পোস্টে উল্লেখ করা হয়েছে কিভাবে অনার্স চতুর্থ বর্ষের রেজাল্ট সংগ্রহ করা যাবে। অর্থাৎ নিচে আমরা উল্লেখ করেছি অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার ফলাফল দেখার নিয়ম। অন্যদিকে আপনি যদি সবার আগে ফলাফল পেতে চান তাহলে নিজের রোল নাম্বার বা রেজিস্ট্রেশন নাম্বার লিখে কমেন্ট করতে পারেন।

অনার্স ৪র্থ বর্ষের সিজিপিএ রেজাল্ট ২০২২

অসংখ্য শিক্ষার্থী তাদের ফলাফল পাওয়ার জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ঘোরাঘুরি করছে। কিন্তু ছাড়বার সমস্যার কারণে অনেকেই চতুর্থ বর্ষ অনার্স পরীক্ষার ফলাফল জানতে পারছে না। তাদের জন্য আজকের এই পোস্ট এর সার্ভার সমস্যা বিহীন অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষার রেজাল্ট পাওয়ার সমাধান দেওয়া হয়েছে। নিচে কিছু সুনির্দিষ্ট নিয়ম এর মাধ্যমে খুব সহজেই অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার রেজাল্ট দেখতে পারবেন।

অনার্স ফাইনাল ইয়ারের ৪ বছরের সমন্বিত ফলাফল সিজিপিএ প্রকাশিত হয়েছে

NU 4th Year CGPA Result 2022

honours result

ফলাফল দেখার লিংকঃ www.nu.ac.bd

অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম

আমরা আগেই বলেছি আপনি দুইভাবে ফলাফল দেখতে পারবেন এক হচ্ছে অনলাইন ও অফলাইনে। অর্থাৎ আপনি আপনার মোবাইল থেকে এসএমএস করে অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষার রেজাল্ট জানতে পারবেন। অন্যদিকে অনলাইন ওয়েবসাইটের মাধ্যমে সরাসরি রেজিস্ট্রেশন দিয়ে অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষার রেজাল্ট দেখতে পারবেন। নিচে দুই পদ্ধতিতে অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষার ফলাফল দেখার নিয়ম আলোচনা করা হয়েছে।

Check NU 4th Year CGPA Result

এসএমএস দিয়ে অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম

আপনার যদি একটি স্মার্টফোন থাকে তাহলে এসএমএস করে আপনি আপনার অনার্স চতুর্থ বর্ষ চূড়ান্ত পরীক্ষার ফলাফল জানতে পারবেন। কি এসএমএস প্রেরণ করে অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষার রেজাল্ট দেখা যাবে তা নিচে দেওয়া হল।

  • মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখুন NU
  • এরপর একটি স্পেস দিয়ে H4 লিখুন
  • আবারও একটি স্পেস দিয়ে আপনার রেজিস্ট্রেশন/রোল নম্বর লিখুন।
  • উক্ত এসএমএস ১৬২২২ নাম্বারের পাঠিয়ে দিন।
  • ফিরতি এসএমএসে পেয়ে যাবেন আপনার জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার রেজাল্ট।

উদাহরণঃ NU <space> H4 <space> 8681951 & send to 16222

অনলাইনে অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম

বর্তমানে অনলাইন ওয়েবসাইটের মাধ্যমে অতি দ্রুত জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষার রেজাল্ট দেখা যাবে। তাই নিচে উল্লেখিত ইনস্ট্রাকশন গুলো ফলো করে খুব সহজেই নিজের অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষার ফলাফল জেনে নিন।

nu-1st-year-result-check

  • অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট দেখতে ভিজিট করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট http://www.nu.ac.bd/results/
  • তারপর রেজাল্ট পেজের বাম সাইড এর সার্চ অপশনে Honours ক্লিক করলে ৫ টা অপশন আসবে এর ভিতর থেকে 4th year অপশন সিলেক্ট করুন।
  • এরপর সার্চ বক্সে আপনার রোল, রেজিস্ট্রেশন নম্বর এবং পরীক্ষার বছর ২০২২ দিয়ে সার্চ করতে হবে। এরপর একটা ক্যাপচা কোড দেখতে পাবেন। সর্তকতার সাথে ক্যাপচা কোড ঠিক ভাবে এন্ট্রি দিন। এরপর সার্চ রেজাল্ট এ ক্লিক করুন।
  • পেয়ে যাবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষার রেজাল্ট ।

আমরা চেষ্টা করেছি আজকের পোস্ট এর সাহায্যে সবাইকে অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষার ফলাফল খুঁজে পেতে সাহায্য করার। তাই আজকের এই পোস্ট আপনার সকল বন্ধু ও বান্ধবীদের সাথে শেয়ার করুন। যাতে সবাই অতিদ্রুত অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষার ফলাফল জানতে পারে।

Tech Tips

টিপস নেট বিডি সকল ধরনের প্রয়োজনীয় বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। নতুন তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

Related Articles

2 Comments

Leave a Reply

Your email address will not be published.

Back to top button