Result

জাতীয় বিশ্ববিদ্যালয় (NU) অনার্স ৪র্থ বর্ষের ফলাফল ২০২২ | ক্লিক করে মার্কসীট সহ CGPA রেজাল্ট দেখুন

অবশেষে এনইউ দ্বারা অনার্স ৪র্থ বর্ষের ফলাফল ২০২২ প্রকাশ করা হয়েছে। আজ জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স প্রথম বর্ষের পরীক্ষার ফলাফল সম্পর্কে একটি নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২০ সালের চতুর্থ বর্ষের ফলাফল আজ সন্ধ্যায় প্রকাশ করা হবে। করোনাভাইরাস মহামারী পরিস্থিতির কারণে এক বছর পর প্রথম বর্ষের পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রতিটি সম্মানের ফলাফল 3-4 মাসের মধ্যে প্রকাশ করা হবে। ২০২২ সালে জাতীয় শিক্ষা বোর্ড কর্তৃক প্রথম নু প্রথম বর্ষের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই বছর প্রায় ৪ লক্ষেরও বেশি শিক্ষার্থী এই পরীক্ষায় অংশ নিচ্ছে। এই পরীক্ষায় মোট ৩১ টি বিষয় অনুষ্ঠিত হয়েছিল এবং ৮৭৯ টি কলেজের প্রার্থী পরীক্ষায় অংশ নিয়েছিল।

অবশেষে, আজ জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক বোর্ড পরীক্ষার ফলাফলের তারিখ প্রকাশ করেছে। এনইউ বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক জানান, আজ ২০২২ সালের অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। তবে সন্ধ্যা ৭টার পরে শিক্ষার্থীরা তাদের ফলাফল পরীক্ষা করতে সক্ষম হবে। সকল প্রার্থী জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট এবং এসএমএস প্রক্রিয়ায় পরীক্ষার ফলাফল পাবেন। সুতরাং এখানে আমরা আপনার এনইউ 4র্থ বছরের ফলাফল 2022 পরীক্ষা করার জন্য প্রক্রিয়া এবং সমস্ত ফলাফল ওয়েবসাইটের লিঙ্ক সরবরাহ করছি।

অনার্স ৪র্থ বর্ষের ফলাফল ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ইতিমধ্যে চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের পরীক্ষা সম্পন্ন করেছে। এই পরীক্ষাটি ২০২১ সালের ১৩ নভেম্বর শুরু হয়েছিল যা ২০২১ সালের ১৮ ডিসেম্বর শেষ হয়েছিল। সুতরাং, পরীক্ষা শেষ হতে প্রায় 4 মাস সময় লেগেছিল। সাধারণত, এনইউ বোর্ড 3-4 মাসের মধ্যে সমস্ত প্রোগ্রামের ফলাফল প্রকাশ করে। আমরা আশা করব যে যত তাড়াতাড়ি সম্ভব এই মাসে ফলাফল প্রকাশ করা হবে। সমস্ত প্রার্থী অনার্স চতুর্থ বর্ষের ফলাফল প্রকাশের তারিখ টি শোনার জন্যও অপেক্ষা করবেন।

অবশেষে, আজকের পরীক্ষা নিয়ন্ত্রক জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার ফলাফলের তারিখ ও সময় প্রকাশ করেছে। আজ অর্থাৎ ২১ এপ্রিলের ফলাফল ওয়েবসাইটে প্রকাশ করা হবে। সাধারণত, প্রতি বছর শিক্ষার্থীরা বিকেল ৪টার দিকে চেক-ইন করতে পারবে। কিন্তু এখন এটি রমজান মাস, তাই এই বছর চতুর্থ বর্ষের শিক্ষার্থীরা অনলাইন এবং এসএমএস পদ্ধতিতে সন্ধ্যা ৭ টায় এটি পরীক্ষা করতে সক্ষম হবে।

nu ac bd অনার্স ৪র্থ বর্ষের ফলাফল ২০২২

www.nu.ac.bd হচ্ছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট। এখানে আপনি সমস্ত প্রয়োজনীয় তথ্য পাবেন এবং ওয়েবসাইটের মাধ্যমে, প্রার্থীরা অনেক একাডেমিক কাজ করবেন। সমস্ত গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি, পরীক্ষার ফলাফল এবং একাডেমিক-সম্পর্কিত তথ্য আপনি ওয়েবসাইটের মাধ্যমে জানতে পারেন।

এখানে শুধু প্রথম বর্ষের পরীক্ষাই নয়, সমস্ত অনার্স, মাস্টার্স, প্রফেশনাল এবং ডিগ্রি পরীক্ষার ফলাফলও পাওয়া যাবে। ওয়েবসাইটের ফলাফলের পৃষ্ঠায় যান এবং কেবল আপনার পরীক্ষার তথ্য দিন তবে আপনি সহজেই আপনার যে কোনও বছরের এনইউ অনার্সের ফলাফল পেতে পারেন।

অনার্স ফাইনাল ইয়ারের ৪ বছরের সমন্বিত ফলাফল সিজিপিএ দেখুন

http://www.nubd.info/results/

NU অনার্স ৪র্থ বর্ষের ফলাফল ২০২২ সেশন ২০২০

কভিড-১৯ মহামারির কারণে ২০১৯-২০২০ সেশনের অনার্স ৪র্থ বর্ষের শিক্ষার্থীদের পরীক্ষা ২০২১ সালের শেষের দিকে অনুষ্ঠিত হয়। এই পরীক্ষার ফলাফল এখনও এনইউ বোর্ড দ্বারা প্রকাশিত হয়নি। প্রতি বছর অনেক শিক্ষার্থী এই প্রোগ্রাম পরীক্ষায় অংশ নেয়। এটি সকল প্রার্থীর জন্য একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ পরীক্ষা।

কোর্সটি শেষ করার পরে, তাদের পরবর্তী ধাপে ভর্তি করা হবে যা এনইউ মাস্টার্স প্রোগ্রাম। আজ এনইউ অনার্স 2019-2020 সেশনের প্রার্থীরা সন্ধ্যায় তাদের ফলাফল পাবেন। মাগরিবের নামাজের পর পরীক্ষা নিয়ন্ত্রক এনইউ’র অফিসিয়াল ওয়েবসাইটে অনার্স ৪র্থ বর্ষের সেশন ২০২০-এর ফলাফল প্রকাশ করবেন।

ফলাফল দেখার লিংকঃ www.nu.ac.bd

২০২২ সালের অনার্স ৪র্থ বর্ষের ফলাফল কীভাবে দেখবেন?

আপনার এনইউ অনার্স চতুর্থ বছরের ফলাফল পেতে দুটি উপায় রয়েছে। সকল প্রার্থী এসএমএস পদ্ধতি এবং অনলাইন প্রক্রিয়ার মাধ্যমে চতুর্থ বর্ষের অনার্সর ফলাফল পরীক্ষা করবেন। এই প্রক্রিয়াগুলি পরীক্ষার ফলাফল পরীক্ষা করার জন্য। তবে আমরা এসএমএস সিস্টেমের মাধ্যমে এটি পরীক্ষা করার পরামর্শ দিই। কারণ ফলাফলের তারিখের সময় এনইউ সার্ভারটি ডাউন হয়ে যায় এবং এটি একটি দীর্ঘ সময় লোড করছে।

জাতীয় বিশ্ববিদ্যালয় বাংলাদেশের সবচেয়ে বড় অধিভুক্ত বিশ্ববিদ্যালয়। বেশিরভাগ শিক্ষার্থী জাতীয় বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছে। এই কারণে, একটি তারিখ-সময়ের ফলাফলের উপর, বিপুল সংখ্যক শিক্ষার্থী ওয়েবসাইটটি অ্যাক্সেস করে। সুতরাং, ওয়েবসাইট সার্ভারটি বিশাল ব্যবহারকারীর অ্যাক্সেসের জন্য ডাউন হবে। শিক্ষার্থীরা ওয়েবসাইটের মাধ্যমে অনার্সের ফলাফল পেতে পারে না।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট http://www.nu.ac.bd/results/

সুতরাং, এসএমএস পদ্ধতিতে এটি পরীক্ষা করুন, এই পদ্ধতিটি ফলাফল পেতে খুব সহজ। শুধু একটি টেক্সট বার্তা পাঠান এবং আপনি কয়েক মিনিটের মধ্যে এটি পেয়ে যাবেন। এখান থেকে আপনি অনার্স পরীক্ষা করার জন্য এই দুটি পদ্ধতি জানতে পারবেন 4th-year result 2022।

www.nu.ac.bd অনার্স ৪র্থ বর্ষের ফলাফল অনলাইনে

বেশিরভাগ শিক্ষার্থী এটি অনলাইনে পাওয়ার চেষ্টা করে। আজকাল বেশিরভাগ শিক্ষার্থী ইন্টারনেট ব্যবহার করে, তাই তারা এটি অনলাইনে চেক করতে পছন্দ করে। এসএমএস প্রক্রিয়ার কারণে, আপনার ফলাফল পেতে আপনাকে 3 টাকা দিতে হবে। শিক্ষার্থীরা ওয়েবসাইটের মাধ্যমে তাদের মার্কশিটও পরীক্ষা করবে। অনার্স ৪র্থ বর্ষের ফলাফল অনলাইনে চেক করুন:

nu-1st-year-result-check

1. যে কোন ইন্টারনেট ব্রাউজার খুলুন তারপর www.nu.ac.bd

2. তারপর রেজাল্ট পেজের বাম সাইড এর সার্চ অপশনে Honours ক্লিক করলে ৫ টা অপশন আসবে

3. প্রথম ধাপ হিসাবে আপনার অনার্স কোর্স নির্বাচন করুন।

4. আপনার রোল, রেজিস্ট্রেশন নম্বর এবং পরীক্ষার বছর লিখুন।

5. ক্যাপচা কোড লিখুন এবং অনুসন্ধানে ক্লিক করুন।

আপনি যদি সমস্ত তথ্য সঠিকভাবে সরবরাহ করেন তবে ওয়েবসাইটটি আপনার পরীক্ষার ফলাফলটি উল্লেখ হবে তথ্য সরবরাহ করবে।

অনার্স ৪র্থ বর্ষের ফলাফল ২০২২ এসএমএস এর মাধ্যমে

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক পরীক্ষার ফলাফল পরীক্ষা করার জন্য এসএমএস প্রক্রিয়া চালু করেছেন। কারণ প্রকাশিত তারিখ সার্ভারে ডাউন এবং স্লো হয়ে যায়। প্রার্থীরা তাদের ফলাফল পেতে যে কোনও অসুবিধার মুখোমুখি হবেন। এই পরিস্থিতি এড়াতে এনইউ বোর্ড, এটি পরীক্ষা করার জন্য এসএমএস সিস্টেমটি খুলুন। প্রার্থীরা কেবলমাত্র একটি এসএমএস পাঠিয়ে সহজেই তাদের ফলাফল পাবেন। এসএমএস পদ্ধতিতে অনার্স ৪র্থ বর্ষের ফলাফল পরীক্ষা করার জন্য প্রক্রিয়াটি অনুসরণ করা হয়:

  • মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখুন NU
  • এরপর একটি স্পেস দিয়ে H4 লিখুন
  • আবারও একটি স্পেস দিয়ে আপনার রেজিস্ট্রেশন/রোল নম্বর লিখুন।
  • উক্ত এসএমএস ১৬২২২ নাম্বারের পাঠিয়ে দিন।
  • ফিরতি এসএমএসে পেয়ে যাবেন আপনার জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার রেজাল্ট।

উদাহরণঃ NU <space> H4 <space> 8681951 & send to 16222

মোবাইল এসএমএস পদ্ধতি ব্যবহার করে এটি পরীক্ষা করার জন্য প্রার্থীদের অবশ্যই তাদের মোবাইল ব্যালেন্সে ৩ টাকা প্রয়োজন।

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী:

1. আমি কিভাবে অনার্স চতুর্থ বছরের ফলাফল দেখতে পারি?

উত্তর: প্রথম বর্ষের সকল শিক্ষার্থী এনইউ অফিসিয়াল ওয়েবসাইটে তাদের ফলাফল দেখতে পায়।

2. আমি কিভাবে এসএমএস ের মাধ্যমে আমার অনার্স চতুর্থ বর্ষের ফলাফল চেক করতে পারি?

উত্তর: Nu space h1 space registration number টাইপ করুন তারপর 16222 নাম্বারটি পাঠিয়ে দিন।

3. আমি কিভাবে অনলাইনে আমার nu ফলাফল চেক করতে পারি?

উত্তর: জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল প্রোগ্রামের ফলাফল প্রকাশিত হবে www.nu.ac.bd

4. আমি কীভাবে আমার অনার্সের ফলাফল পরীক্ষা করতে পারি?

উত্তর: শিক্ষার্থীরা এসএমএস পদ্ধতি এবং অনলাইন সিস্টেমের মাধ্যমে তাদের অনার্স ফলাফল পরীক্ষা করবে।

Tech Tips

টিপস নেট বিডি সকল ধরনের প্রয়োজনীয় বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। নতুন তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

Related Articles

One Comment

Leave a Reply

Your email address will not be published.

Back to top button