উক্তিস্ট্যাটাস

গরিবের কিছু কথা, কষ্টের স্ট্যাটাস, ক্যাপসন ও ছবি

যারা ফেসবুকে ভালো স্ট্যাটাস দেওয়ার জন্য গরিবের কষ্টের স্ট্যাটাস খোঁজ করছেন তাদের জন্য আজকের এই পোস্ট। আজকের এই পোস্টে গরিবের কষ্টের স্ট্যাটাস তুলে ধরা হয়েছে। এই স্ট্যাটাস গুলো সংগ্রহ করে নিয়ে অন্যদের কাছে শেয়ার করতে পারবেন ও ফেসবুকে পোস্ট করতে পারবেন।

দুঃখ বিষয়টা যেন জীবনের সঙ্গী। কেননা জীবনের প্রতিটি মুহূর্ত যেমন সুখে পরিপূর্ণ হয় না তেমনি দুঃখ ছাড়া জীবন চলেনা। কিছু মানুষের দুঃখ চোখ দিয়ে ঝরে। কিছু মানুষের দুঃখ অন্যের অবহেলায় প্রকাশ পায়। কিছু মানুষের কষ্ট রাগ এর মাধ্যমে প্রকাশ করে। কিছু মানুষ নীরব থেকে কষ্ট প্রকাশ করে‌। আবার অনেকেই কষ্ট প্রকাশ করতে পারে না। যারা কষ্ট প্রকাশ করতে পারে না তারা জীবনে বেশি কষ্ট পায়।

আর এর মাঝে সবচেয়ে বেশি কষ্ট থাকে গরীবের মাঝে কেননা গরিবদেরকে সমাজের মানুষ পাত্তা দেয় না। কারণ সমাজে কয়েক শ্রেণীর মানুষ বাস করে ধনী মধ্যবিত্ত ও খুবই গরীব। ধনী মানুষেরা নিজেকে অনেক বড় মনে করে আর গরিবরা তাদের কাছে অনেক তুচ্ছ। ধনীরা গরীবদেরকে অপদস্ত অবহেলা অত্যাচার করতে পারলেই তাদের কাছে অনেক ভালো লাগে। গরিবদের কষ্ট দিতে পারলে তাদের আনন্দ হয়। তারা গরিবদের সাসিয়ে রাখার চেষ্টা করে। আর এভাবে গরিবদের দিন কেটে যায়।

তবে এর মাঝে অনেক ভালো ধনী মানুষ আছে যারা কিনা গরিবদের সাহায্য করার জন্য অনেক চেষ্টা করে ও অনেকেই সাহায্য করে থাকে। তাদের মন মানসিকতা আচার-আচরণ ও ব্যবহারে তাদের মনুষত্ব প্রকাশ ঘটে। কেননা তারা ভাবে আমরা যেমন মানুষ গরীবরাও মানুষ। আমাদের যেমন বাঁচার অধিকার আছে তেমনি গরিবদের বাঁচার অধিকার আছে। তাই আমরা যদি গরিবদের একটু সাহায্য করি তাহলে তারা খুব ভালোভাবে চলতে পারবে। তাই আমরা ধনী-গরীব ভেদাভেদ ভুলে গিয়ে সকলেই একসাথে চলবো এতে করে সমাজ সুন্দর হয়ে গড়ে উঠবে।

আজ গরিব বলে

আজ গরিব বলে নিজেকে বড় অসহায় লাগছে তাইনা। আসলেই অসহায় ভাবাটা চলে আসে যখন সমাজের নিয়ম নীতি অন্যের কাছ থেকে অবহেলা তুয়াক্কা পাওয়া হয়। সমাজে ভালোভাবে চলতে হলে সম্মানের সাথে বাঁচতে হলে প্রয়োজন হয় অর্থ। কারণ বর্তমান সময়ে অনেক মানুষ আছে যারা কিনা অর্থ উপার্জন নিয়ে ব্যস্ত হয়ে পড়ে। আর এই কারণে স্বার্থপর হয়ে যায়।

অর্থ উপার্জনে ব্যস্ত হয়ে পড়ে অন্যের প্রতি অন্যায় করছে কিনা সেদিকে তাদের কোন খেয়ালই থাকে না। যখন নিজের কাছ থেকে মানুষত্ব বোধ হারিয়ে ফেলে তখন গরীবদেরকে মানুষ হিসেবে দাম দেয়না তাদের কে অবহেলা করে। তাই সমাজে ভালোভাবে বাঁচতে হলে অর্থের প্রয়োজন হয়। তাই গরীব বলে নিজেকে অনেক অসহায় লাগে

গরিবের কিছু কথা

আপনি গরীব তাতে কোন সমস্যা নেই গরিব হতেই পারেন। আল্লাহ তাআলার দেওয়া আপনার হাত আছে পা আছে ও বুদ্ধি আছে সঠিক সময়ে বুদ্ধি খাটিয়ে আর পরিশ্রম করলে। আপনি দৈনন্দিন জীবনযাপনের জন্য উপার্জন করতে পারবেন এবং প্রয়োজনীয় খাদ্য বস্ত্র সংগ্রহ করে নিতে পারবেন। তাই গরিব বলে নিজেকে অসহায় মনে করবেন না। নিজেকে অবহেলা করবেন না, অবহেলার লক্ষণ অলসতার প্রমাণ দেওয়া। তাই নিজেকে কর্মঠর করুন দেখবেন একদিন আপনি সাফল্যের দিকে এগিয়ে যাচ্ছেন।

আপনি যেন নিজেকে আরো শক্ত করতে পারেন তার সাথে আপনি গরীব তা ভুলে গিয়ে কোন কর্মঠর হতে পারেন। তার জন্য আজকের এই পোস্টে বিখ্যাত মনীষীদে বাছাই করা গরিবের কষ্টের স্ট্যাটাস তুলে ধরা হয়েছে। এই স্ট্যাটাস দ্বারা আপনি আপনার জীবনে অনুপ্রাণিত হবেন এবং আপনি নিজের প্রতি বিশ্বাস রেখে কাজে যেতে পারবেন।

গরিবের কষ্টের স্ট্যাটাস

আপনারা যারা গরিবের কষ্টের স্ট্যাটাস খোঁজ করে থাকেন তাদের জন্য আজকের এই পোস্ট। অনেকেই চায় গরিব নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিতে তাই আজকের এই পোস্টে কিছু বাছাই করা গরিব নিয়ে কষ্টের স্ট্যাটাস তুলে ধরা হয়েছে। এই স্ট্যাটাস গুলো আছে সংগ্রহ করে নিয়ে আপনার ফেসবুকে পোস্ট করতে পারবেন। স্ট্যাটাস গুলো নিচে দেয়া হয়েছে সংগ্রহ করে নিন

১। সবাই তোমাকে কষ্ট দিবে, তোমাকে শুধু এমন একজন কে খুঁজে নিতে হবে যার দেয়া কষ্ট তুমি সহ্য করতে পারবে।
– হুমায়ূন আহমেদ

২। অস্তৃতিতে সবকিছুই পরের,নিজের জীবন,তবুও নয় নিজের,চাইলেই পারা যায়না মৃত্যুতে ঢলে পরতে,নিজের বলতে থাকে মাত্র,বিধাতার দেওয়া জীবনে,জমা কষ্ট

৩। কষ্ট ব্রেকআপ খাইলে হয় নারে পাগলি কষ্ট হয় যখন নিজের খাতা দেখে দেখে লিখে অন্যজন পাস করে আর আমি ফেল করি।

৪। পারোনি দিতে আমায় এতটুকু ভালবাসা, অথচ এই আমি বেধেছি কত না আশা যে পথে নেই কোন ছায়া পায়না সে পথিকের মায়া সেই কবে বেধেছে বাসা আমি তারে বলি ভালবাসা।।।।।

৫। হাসির মাঝে কষ্ট থাকে কিন্তু সেই কষ্টকে হাসিসেই মুচে ফেলা যায়।

গরিবের কষ্টের স্ট্যাটাস

৬। সব কথা সবাইকে বলতে হয়না সব কষ্ট কি আর সবাই বোঝে নাকি বোজার ক্ষমতা থাকা দরকার যা সবার থাকেনা

গরিবের কষ্টের ক্যাপশন

যারা ফেসবুকে ক্যাপশন দেওয়ার জন্য গরিবের কষ্ট নিয়ে ক্যাপশন করছেন তারা খুব সহজেই আজকের এই পোস্ট থেকে গরিবের কষ্টের ক্যাপশন পেয়ে যাবে। এই ক্যাপশনগুলো আপনি আপনার ফেসবুকে পোস্ট করলে আপনার পোষ্টে অন্যদের নজর কাড়তে পারবেন। এই ক্যাপশনগুলো পড়লে নিজের কষ্ট গুলো অনুভব করতে পারবে এবং আপনার প্রশংসা করবো।

১। যারা নিজেকে নিয়ে ব্যস্ত থাকে তারা কখনও অন্যের দুঃখ কষ্টকে উপলদ্ধি করতে পারেনা।
– রেদোয়ান মাসুদ

২। জীবনে মানুষকে কষ্ট দেওয়ার আগে আপনি ভাবুন আপনি কষ্টে থাকলে কেমন লাগে

৩। প্রথম প্রেম বেশি কিছু না দিলেও, →লুখিয়ে কান্না করাটা শিখিয়ে দেয়।

৪। মাঝে মাঝে মন খারাপেরও কোনো কারন পাই না কারন পাই না একাকিত্বেরও শুধু বুঝতে পারি আমি ভালো নেই

৫। যার কাছে আপনার অস্তিত্বের কোন মূল্য নাই,কথার মুল্য নেই, তার কাছে ভালোবাসার মূল্য খোঁজা পাগলামী ছাড়া আর কিছুই না, না পাওয়ার নামটাই হয়তো কষ্ট

৬। কখনো কখনো জীবন এমন কিছু কষ্টের মুখোমুখি হয়,, যা কাউকেই বলা যায় না,, কিছু করার থাকেনা,, শুধু একা একা গোপনে চোখের জল ফেলতে হয়__।।

গরিবের কষ্টের পিক

যারা গরিবের কষ্টের পিকজ করে থাকেন তাদের জন্য কিছু ছবিতে কষ্টের স্ট্যাটাস দেয়া হয়েছে এগুলো আপনারা সংগ্রহ করে আপনার ফেসবুকে পোস্ট করতে পারবেন। স্ট্যাটাস গুলো নিচে দেওয়া হয়েছে সংগ্রহ করে নিন

১। প্রতিদিন কিছু ইচ্ছেকে পুড়িয়ে মারি প্রতিদিন কিছু ইচ্ছেকে পাঠাই নির্বাসনে ভালবাসা কি ভীষণ প্রতারক হৃদয় ভেঙেছে যার সেই জানে।
– জয় গোস্বামী

২। চোখের পানিই হল সব থেকে মূল্যবান পানি,,কারন কি জানেন??পৃথিবীতে অনেক রকমের পানি থাকলেও একমাত্র চোখের পানিই বুঝাতে পারে কাউকে হারানোর কষ্ট…!!

৩। ভালো নেই তবু ভালো থাকার চেষ্টা করি সুখ নেই তবু সুখের অভিনয় করি জানিনা কেন এই বিষণ্ণতা হাহাকার তবু বলি ভালো আছি ভালো থেকো

৪। এমন এক জনের হাত ধরো, যে হাজার কষ্টের মাঝেও তোমার হাত ছাড়বে না।

গরিবের কষ্টের পিক

গরিবের কষ্টের ক্যাপশন

৫। কিছু কষ্টের কোন সমাধান থাকে না, সময়ের সাথে সাথে অভ্যাস হয়ে যায়।

শেষ কথা

আমরা চেষ্টা করেছি আপনাদের মাঝে গরিবদের কষ্টের স্ট্যাটাস গুলো তুলে ধরার । আশা করি আজকের পর থেকে আপনি খুব সহজেই আপনার কাংখিত স্ট্যাটাসগুলো পেয়ে গেছেন। যদি আজকের এই পোস্ট আপনাদের কাছে ভাল লেগে থাকে। তাহলে আপনাদের বন্ধুদের সাথে শেয়ার করতে পারো।

Read More

কষ্টের স্ট্যাটাস, উক্তি, ক্যাপশন, বাণী ও ছবি [ Koster Status ]

কষ্টের জীবন নিয়ে কিছু কথা

কিছু কষ্টের কথা ও আবেগি মনের কিছু কথা

মানুষের পরিবর্তন নিয়ে উক্তি, স্ট্যাটাস ও ক্যাপশন

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button