বাবা দিবস কবে

বাবা দিবস কবে ২০২২ – দেখুন কত তারিখে পালিত হবে বিশ্ব বাবা দিবস

বাবাদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপনের জন্য প্রতিবছর ১৯ জুন তারিখে পিতৃ দিবস বাবা দিবস পালন করা হয়। অনেকেই আছেন যারা জীবনের ব্যস্ততার মাঝে ভুলে যান কবে পালিত হয় বাবা দিবস। অতীতের ইতিহাস দেখলে বিংশ শতাব্দীর প্রথম দিক থেকে পিতা দিবস পালন করা শুরু হয়। যেখানে মা দিবসের পাশাপাশি বাবারাও তাদের সন্তানের প্রতি দায়িত্বশীল সেটা বোঝানোর জন্য পিতা দিবস পালন করা হয়।

একজন পিতা তার ছেলে বা মেয়েকে মানুষ করার জন্য অনেক পরিশ্রম করে। তাদের এই অবদানকে বছরের একটি দিনে বিশেষ ভাবে মনে করার জন্য বাবা দিবস পালন করা হয়ে থাকে বিশ্বের বিভিন্ন দেশে। যেখানে সবার পরিবারের বাবাকে ঘিরে বিভিন্ন আয়োজন করা হয়ে থাকে। বেসরকারি তথ্যমতে ১৯০৮ সালের ৫ জুলাই আমেরিকার পশ্চিম ভার্জিনিয়ায় একটি গির্জায় এই দিনটি প্রথম পালন করা হয়। তাই আজকে আপনাদের জন্য এই পোস্টে উল্লেখ করা হয়েছে বাবা দিবস কত তারিখে ২০২২।

বাবা দিবস

আজ বিশ্ব বাবা দিবস, ‌ পৃথিবীর সকল পিতাদের প্রতি সম্মান প্রদর্শন করার উদ্দেশ্যেই বাবা দিবস গঠন করা হয়েছিল। প্রতিবছর জুন মাসের 19 তারিখ বিশ্ব বাবা দিবস পালন করা হয়। দিনটি উপলক্ষে সকল মানুষ বাবা দিবসের স্ট্যাটাসবাবা নিয়ে উক্তি শেয়ার করে থাকে। অন্যদিকে অনেকেই বাবা দিবসের শুভেচ্ছাবাবা দিবসে বাবাকে নিয়ে স্ট্যাটাস দিয়ে আবেগ প্রকাশ করে।

বাবা দিবস কবে

প্রতিবছর একটি নির্দিষ্ট দিন আন্তর্জাতিকভাবে পিতা দিবস পালন করা হয়ে থাকে। যেখানে একজন পিতার ভূমিকা কে সম্মান করার জন্য জুন মাসের ১৯ তারিখ বাবা দিবস পালন করা হয়ে থাকে। অনেকেই আছেন যারা বিশ্ব বাবা দিবস কবে জানার জন্য ইন্টারনেটে অনুসন্ধান করেন। তাদের জন্য আজকের এই পোস্টে উল্লেখ করা হয়েছে বাবা দিবস কবে তার নির্দিষ্ট তারিখ।

বাবা দিবস কবে ২০২২

নির্দিষ্ট একদিন বাবা দিবস পালন করে সারা বছর বাবাদের খোঁজ না করলে লাভ নেই। তাই চেষ্টা করুন প্রতিদিন নিজের বাবার সাথে সময় কাটানোর। তবুও যারা জানেন না এই বছর বাবা দিবস কত তারিখে পালন করা হবে। তাদের সবার জানার সুবিধার্থে অফিশিয়াল বাবা দিবস তারিখ উল্লেখ করা হয়েছে এই পোস্টে। প্রতিবছর জুন মাসের ১৯ তারিখ পালিত হয় বাবা দিবস।

বাবা দিবস কত তারিখ ২০২২

বর্তমানে অসংখ্য যুবক-যুবতীর প্রশ্ন বাবা দিবস কত তারিখে পালন করা হয়। তাদের সবাইকে বিস্তারিতভাবে বাবা দিবসের ইতিহাস ও প্রয়োজনীয়তা সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরা হয়েছে আজকের এই ব্লগে। যারা এখনো জানেন না প্রতিবছর কত তারিখে বাবা দিবস পালন করা হয়। তারা আজকের এই পোস্ট থেকে জেনে নিন বাবা দিবস কত তারিখে পালন করা হয়।

বাবা দিবস কবে 2022 বাংলাদেশ

বাংলাদেশ এবছর বাবা দিবস পালন করা হবে জুন মাসের 19 তারিখ। তাই যারা এখনো জানতে পারেননি বাবা দিবস কবে পালন করা হবে। তারা অবশ্যই নিজের বন্ধুদের সাথে শেয়ার করে সবাইকে জানিয়ে দিবেন। যাতে সবাই নিজের বাবাকে পিতা দিবসের শুভেচ্ছা জানাতে পারে।

বিশ্ব বাবা দিবস কবে ২০২২

সবাইকে শুভ পিতৃ দিবস, আন্তর্জাতিকভাবে বিশ্ব বাবা দিবস পালন করা হয় জুন মাসের 19 তারিখ। অর্থাৎ বিশ্ব বাবা দিবস পালন করা হবে রোজ রবিবার। এই দিন নিজের বাবার সাথে বিভিন্নভাবে সময় কাটিয়ে উদযাপন করতে পারেন এই দিবসটি। অবশ্যই আপনার কাছের বন্ধুদের সাথে বাবা দিবস কবে সেই তথ্যটি শেয়ার করবেন।

বাবা দিবস কবে 2022 – এই বছর ১৯ জুন রোজ রবিবার পালিত হবে বিশ্ব বাবা দিবস। 

বাবা দিবস পালন করার কিছু দারুন পদ্ধতি

বাবা দিবস উপলক্ষে আপনি আপনার বাবাকে বিভিন্নভাবে সারপ্রাইজ করতে পারেন। তবে অবশ্যই বছরের একটি দিন বাবা দিবস পালন না করে প্রতিদিন চেষ্টা করুন বাবা দিবস তৈরি করতে। নিচে কিছু দারুন বাবা দিবস উদযাপনের পদ্ধতি বলা হলো।

বাবা দিবস

বাবা দিবস উপলক্ষে আপনি পুরো দিনটা আপনার বাবার সাথে কাটাতে পারেন।

পিতা দিবস উপলক্ষে আপনি আপনার বাবার পছন্দের খাবার বা পছন্দের জায়গায় তাকে নিয়ে যেতে পারেন।

চেষ্টা করুন দিনটি উপলক্ষে আপনার বাবার সাথে বিভিন্ন গল্প বলুন।

বাবা দিবসে আপনার বাবার সাথে আপনার ছোট বেলার কোন ঘটনা নিয়ে কথা বলতে পারেন।

সবাই মিলে বিভিন্ন বিনোদনমূলক আয়োজন করতে পারেন।

বাড়িতেই নিজের বাবার জন্য কিছু আকর্ষণীয় গিফট তৈরি করতে পারেন।

যেকোনো ধরনের খেলা যেটা আপনার বাবা পছন্দ করে সেটা খেলতে পারেন।

যারা জেনে গেছেন বাবা দিবস কবে পালিত হবে তারা অবশ্যই শেয়ার করে আরেক জনকে জানতে হেল্প করুন। বাবা দিবস উপলক্ষে সকল ধরনের স্ট্যাটাস উক্তি ও ক্যাপশন পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

আরও দেখুনঃ 

বাবা দিবসের স্ট্যাটাস

বাবা দিবসের ক্যাপশন

বাবা দিবসের উক্তি

বাবা দিবসের কিছু কথা 

বাবা দিবসের  শুভেচ্ছা

১০০+ বাবা নিয়ে উক্তি, স্ট্যাটাস ও বাণী

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *