শবে বরাতের ফেসবুক স্ট্যাটাস

শবে বরাতের ফেসবুক স্ট্যাটাস, শুভেচ্ছা বার্তা, এসএমএস ও মেসেজ

আজ পবিত্র শবে বরাত, সকল মুসলমানের কাছে নফল ইবাদতের উত্তম একটি দিন। বাংলাদেশের সকল মুসলমান শবে বরাত উপলক্ষে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে থাকে। তাই আজকের এই পোস্টে শবে বরাত নিয়ে ফেসবুক স্ট্যাটাস তুলে ধরা হয়েছে। বাংলাদেশ চাঁদ দেখা কমিটি ঘোষণা করেছে এই ১৮ মার্চ রোজ শুক্রবার শবে বরাত পালন করা হবে। শবে বরাত শাবান মাসের ১৪ তারিখ দিবাগত রাত পালন করা হবে। ২০২৩ সালের শবে বরাত বাংলা মাসের ০৪ চৈত্র পালন করা হবে। তাই আজ পবিত্র শবে বরাত উপলক্ষে শবে বরাতের শুভেচ্ছা বার্তা দেখে নিন।

শবেবরাত উপলক্ষে সকল মুসলমানকে জানতে হবে শবে বরাত নামাজ পড়ার নিয়ম। আমরা আমাদের ওয়েবসাইটে শবে বরাত নামাজের নিয়ত বাংলা ও আরবি তুলে ধরেছি। আপনি যদি না জানেন শবেবরাত কেন পালন করা হয়। তাহলে আমাদের ওয়েবসাইটের পোষ্ট থেকে দেখে নিন। অন্যদিকে আমরা উল্লেখ করেছি শবে বরাতের ফজিলত ও আমল। তার আজকের পোস্টে আমরা তুলে ধরব শবে বরাতের স্পেশাল মেসেজ ২০২৩।

শবে বরাতের ফেসবুক স্ট্যাটাস

সবাই সকল মুসলমানকে শবে বরাতের শুভেচ্ছা ফেসবুকে স্ট্যাটাস পাঠাতে চায়। তাই আপনাদের জন্য শবে বরাতের ফেসবুক শুভেচ্ছা আমরা উল্লেখ করেছি। আজ ১৮ মার্চ উপলক্ষে শবে বরাতের ফেসবুক স্ট্যাটাস পেয়ে যাবেন নিচে থেকে।

আজ পবিত্র শবে বরাত, আল্লাহর সামনে নিজের অতীত জীবন ও বর্তমান জীবনের সকল গুনাহের জন্য নামাজ দোয়া ও জিকির করুন।

আল্লাহ সবাইকে শবে বরাত কে সামনে রেখে সবার জীবনের গুনা খাতা মাফ করে দিন (আমীন)

আজ পবিত্র শবে বরাত, তাই সবাইকে শবে বরাতের শুভেচ্ছা জানাই

আল্লাহ সবাইকে শবে বরাতের নামাজ দোয়া ও জিকির করার তৌফিক দিক (আমীন) সবাইকে শবে বরাতের শুভেচ্ছা

নামাজ দোয়া জিকির করে শবে বরাতের রাত্রি কাটান। সবাইকে শবে বরাতের শুভেচ্ছা

শুভ হোক পবিত্র শবে বরাত, আল্লাহ সবাইকে গুনা মাফ করিয়ে নেওয়ার তৌফিক দান করুন (আমীন)

আমরা গুনাহগার আল্লাহ দয়ালু, তাই সবাই এই শবে বরাতের রাত্রিতে আল্লাহর কাছে বেশি বেশি ক্ষমা প্রার্থনা করুন।

Read More

শবে বরাতের নামাজ কবে – দেখে নিন শবে বরাতের নামাজ কত তারিখ

শবে বরাত কত তারিখে 2023 | শবে বরাত কবে ২০২৩ – প্রকাশ করলো ধর্ম মন্ত্রানালয়

শবে বরাতের নামাজের নিয়ম ও দোয়া | জেনে নিন রোজা কয়টি ও নামাজ কয় রাকাত

শবে বরাত কেন পালন করা হয়, ইতিহাস ও হাদিস

শবে বরাতের নামাজের নিয়ত বাংলা ও আরবি | লাইলাতুল বরাত ২০২৩

শবে বরাতের ফজিলত ও গুরুত্ব [ ৫ বিশেষ আমল জানুন ]

শবে বরাতের শুভেচ্ছা বার্তা

সকল মুসলমান শবে বরাতের শুভেচ্ছা বার্তা একজন আরেকজনকে প্রেরণ করে থাকে। তাই আপনি আপনার কাছের মানুষকে আজ শবে বরাত সেই উপলক্ষে শুভেচ্ছা বার্তা পাঠিয়ে দিন। নিচে আপনাদের জন্য কিছু সেরা মানের শবে বরাতের শুভেচ্ছা বার্তা তুলে ধরেছি আমরা।

হে আল্লাহ! এই সুন্দর রাতে, আমার সমস্ত কাজ যা আপনি জানেন এবং যা আপনি মানেন, যা আপনি মনে রাখেন এবং যা আপনি দেখেন ওসব ধুয়ে ফেলুন… যে কোনও আপত্তিকর ঘটনার জন্য আমি ক্ষমাপ্রার্থী বলার এই সুযোগটি গ্রহণ করছি। আমাকে ক্ষমা করুন।

শব-ই-বরাতের এই রাতে, মনে রাখবেন ভুলগুলি ক্ষমা করা হয়, যদি আপনি সেগুলি স্বীকার করার সাহস পান। তওবা কবুল করা হয় যদি আপনি তওবা করার সাহস পান।

ক্ষমা ছাড়া কোন ভালবাসা নেই, ভালবাসা ছাড়া কোন ক্ষমা নেই, তাই আমার প্রিয়তম, ক্ষমা করতে এবং ভুলে যেতে মনে রাখবেন। এটি যথেষ্ট নয়, লোকেরা আপনার সাথে অন্যায় করেছে, আমি জানি এটি কষ্ট দেয় এবং সম্ভবত এটি আপনাকে তাদের ঘৃণা করতে সাহায্য করে, যদি আপনি তাদের ক্ষমা করার জন্য আপনার সময় নেন, তাহলে তাদের ভালোবাসুন এবং আল্লাহ আপনাকে প্রচুর পুরস্কৃত করবেন।

শবে বরাতের এসএমএস

শবে বরাতের দিনে বলতে চাই যে, এটা সবসময় আমার সম্পর্কে নয়, কখনও কখনও এটি আপনার সম্পর্কে। আপনার নিজের ভুলগুলি বের করার জন্য সময় নিন এবং আপনি আপনার ভুলত্রুটি ক্ষমা করার আগে নিজেকে ক্ষমা করুন।

শব-ই-বরাত প্রায় ক্ষণে এবং আপনার ভুলগুলি থেকে এগিয়ে যেতে, আপনাকে নিজেকে এবং যারা আপনাকে এক বা অন্যভাবে সাহায্য করেছে তাদের ক্ষমা করতে শেখুন। হয়তো আল্লাহ এই দিনে আপনার জন্য ভালো কিছু রেখেছে।

শবে বরাতের পোস্ট

শব-ই-বরাত একটি বরকতময় রাত তাই আপনার প্রার্থনায় মনোযোগ দিন এবং নফল নামাজের সাথে আল্লাহ পাকের শুকরিয়া আদায় করুন। ইনশাআল্লাহ আপনার জীবন পূর্বের চাইতে সুন্দর হয়ে যাবে।

শবে বরাতের এসএমএস

অনেকেই আছেন যারা মোবাইলে এসএমএসের মাধ্যমে কাছের মানুষকে শবে বরাতের শুভেচ্ছা পাঠাতে চান। তাদের জন্য আজকের এই পোস্টের শবে বরাতের এসএমএস উল্লেখ করেছি আমরা। সেরা কিছু শবে বরাতের এসএমএস পাঠিয়ে সবাইকে চমকে দিতে পারেন।

হে আল্লাহ, আমাদের সকল গুনাহ মাফ করে দাও এবং আমাদেরকে বরকতময়দের অন্তর্ভুক্ত কর। এই পবিত্র রাতে (শব ই বরাত) আমরা আমাদের সমস্ত পাপের জন্য ক্ষমা প্রার্থনা করি। আমাদের দোয়া কবুল করুন এবং আপনার রহমতে আমাদেরকে দয়া করুন। শবে বরাত মোবারক!

যদি আপনার ভুল স্বীকার করার সাহস থাকে তবে আপনি অন্যকে ক্ষমা করতে সক্ষম হবেন। আমি আপনাকে একটি সুন্দর রাত কামনা করি। আপনার প্রার্থনায় আমাকে মনে রাখবেন। আমিও আপনাকে মনে রাখবো।

শবে বরাতের মেসেজ

আমি আপনার কাছে ক্ষমা চাওয়ার এই সুযোগটি নিচ্ছি। আমি ভুল করে বা ইচ্ছাকৃতভাবে আপনার সাথে যা করেছি তার জন্য দয়া করে আমাকে ক্ষমা করুন। আজকের দিনে আমাকে দোয়ায় স্মরণ রাখবেন।

যখন ক্ষমার কথা মাথায় রেখে সিদ্ধান্তগুলি নেওয়া হয় তখন সমগ্র মানবজাতীর বছরের কাজগুলিকে সর্বোচ্চ আল্লাহর নিকট উপস্থাপন করা হয়, তখন কঠিন আর কিছুই থাকে না। আপনার জন্য একটি সুন্দর রাত কামনা করছি।

আশীর্বাদের এই রাতে, আমি আমার সমস্ত বন্ধু এবং পরিবারের সদস্যদের জন্য ক্ষমা প্রার্থনা করার জন্য সময় নিই। হে আল্লাহ তুমি আমাদের ক্ষমা করে দাও। শব-ই-বরাত মোবারক!

শবে বরাতের মেসেজ

আপনার একটি শবে বরাতের মেসেজ আপনার প্রিয় মুসলিম ভাই কে খুশি দিতে পারে। তাই আজ শবে বরাত উপলক্ষে সকল মুসলিম ভাই ও বোন কে শবেবরাতের মেসেজ পাঠিয়ে দিন। আমরা সব সময় শবে বরাতের সেরা কিছু মেসেজ উল্লেখ করে থাকি।

ইমাম শাফেয়ী বলেন, পাঁচ রাতে দোয়া কবুল হয়। রজবের প্রথম রাত, দুই ঈদের রাত, জুম্মার রাত ও শবে বরাত। এসব রাত সংক্রান্ত যেসব ফজিলত বর্ণিত হয়েছে, সেগুলোকে ইমাম শাফেয়ী মুসতাহাব মনে করতেন।

আব্দুল্লাহ ইবন আব্বাস রাদ্বিয়াল্লাহু আনহু বলেন, ‘নিশ্চয় আল্লাহ তা’য়ালা শবে – বরাতে যাবতীয় সিদ্ধান্তের চূড়ান্ত ফয়সালা করেন, আর শবে কদরে তা নির্দিষ্ট দায়িত্বশীলদের নিকট অর্পণ করেন। –

শবে বরাতের শুভেচ্ছা বার্তা

হযরত মুআয ইবনে জাবাল রাদ্বিয়াল্লাহু বলেন, নবী সাঃ ইরশাদ করেছেন, আল্লাহ তা’য়ালা অর্ধ-শাবানের রাতে (শাবানের চৌদ্দ তারিখ দিবাগত রাতে) সৃষ্টির দিকে (রহমতের) দৃষ্টি দেন এবং মুশরিক ও বিদ্বেষ পোষণকারী ব্যতীত আর সবাইকে ক্ষমা করে দেন।

ইমাম ইবনে আসলাম বলেন, শবে বরাত এমন একটি দিন। যেই দিনে আল্লাহ পাক তার বান্দাদের ক্ষমা করে দেন। অতএব, সকলের উচিত এই দিনটিকে গুরুত্বের সাথে পালন করা।

শবে বরাতের স্ট্যাটাস

জাফর বিন সাদিক বলেন, শবে বরাতের সময় মানুষ যেভাবে একাগ্রতার সাথে ইবাদাতে মশগুল হয়! এর চেয়ে ভালো এবং সুন্দর দিন আর হতে পারেনা। মানুষ মানুষে সমপ্রিতী তৈরির অন্যতম দিন হলো শবে বরাত।

শবে বরাতের উক্তি

আল্লামা ইকবাল বলেন, বরাতে সকল প্রকার মানুষ হালুয়া রুটি রান্না করে থাকে! এটা ইসলামি শরীয়তের অভ্যন্তরীণ কোন রীতি না হলেও এটা ইসলামি সংস্কৃতির সাথে সম্পর্কযুক্ত। আমার দেখা সবচাইতে সুন্দর রীতিগুলোর মধ্যে এটি একটি।

আমরা চেষ্টা করেছি আজকের পোস্ট এর সাহায্যে সবাইকে শবেবরাতের ফেসবুক স্ট্যাটাস খুঁজে পেতে সাহায্য করার। আপনাদের যদি শবে বরাতের ফেসবুক স্ট্যাটাস ও শুভেচ্ছা বার্তা ভালো লেগে থাকে। তাহলে অবশ্যই সবাইকে শবে বরাত উপলক্ষে শুভেচ্ছা বার্তা পাঠিয়ে দেবেন।

আরও দেখুনঃ 

শবে বরাতের শুভেচ্ছা

শবে বরাতের স্ট্যাটাস

শবে বরাতের উক্তি

শবে বরাতের পোস্ট

শবে বরাতের ক্যাপশন ও বাণী

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *