শবে কদরের শুভেচ্ছা

শবে কদরের শুভেচ্ছা স্ট্যাটাস, ফেসবুক স্ট্যাটাস, এসএমএস, উক্তি ও ছবি

আজ পবিত্র লাইলাতুল শবে কদর ২০২২। আবারো সকল মুসলমান ফিরে পেয়েছে শবে কদরের রাত্রি কে। প্রত্যেক বছর রমজান মাসের শেষ 10 রাত্রিতে সকল মুসলমান শবে কদরের রাত্রি খুঁজে থাকে। তবে বাংলাদেশে শবে কদর বিশেষভাবে পালন করা হয়ে থাকে ২৭ রমজানে রাত্রিতে। তাই সে হিসেবে এই বছর শবে কদর পালন করা হবে ২৮ এপ্রিল রোজ বৃহস্পতিবার রাতে। তবে সঠিক হাদিস ও সঠিক নিয়ম হচ্ছে শেষ ১০ রমজানের রাত্রি গুলোর মধ্যে বেজোড় রাতে শবে কদর তালাশ করা।

শবে কদরের রাত্রে পবিত্র কুরআন নাযিল হয়েছিল। যার জন্য এই রাতের রয়েছে অসংখ্য ফজিলত ও শক্তিশালী হাদিস। এ রাতে অল্প কিছু ছবি আঁকা ও নফল ইবাদতের মাধ্যমে হাজার বছর ইবাদত করার সওয়াব লাভ করা যায়। কিন্তু শবে কদরের রাত্রি কবে হবে কেউ বলতে পারবেনা। সকল মুসলিম লাইলাতুল কদরের দোয়া মাধ্যমে আল্লাহর কাছে মাফ কইরা কামনা করে। অনেকেই আছেন যারা শবে কদরের ফজিলত সম্পর্কে জেনে গেছেন। সকল ধর্মপ্রাণ মুসলমান শবে কদরের নিয়ত সঠিকভাবে করে শবে কদরের নামাজ আদায় করে। তাই আজকের এই পোস্টের শবে কদরের শুভেচ্ছা স্ট্যাটাস উল্লেখ করা হয়েছে।

শবে কদরের শুভেচ্ছা

সকল ধর্মপ্রাণ মুসলমান একজন আরেকজনকে শবে কদরের রাত্রি উপলক্ষে শুভেচ্ছা স্ট্যাটাস প্রেরণ করে থাকে। তাই আজকের এই পোস্টে পবিত্র লাইলাতুল কদর উপলক্ষে শুভেচ্ছা স্ট্যাটাস তুলে ধরা হয়েছে আপনাদের জন্য। যে স্ট্যাটাস ব্যবহার করে আপনি আপনার প্রিয়জনকে শুভেচ্ছা বার্তা পাঠাতে পারবেন ‌।

পূর্ণ এক বছর পরে আমাদের সামনে উপস্থিত হয়েছে লাইলাতুল কদর শবে কদর। এটি মানবজাতির জন্য মঙ্গল কামনার জন্য সুবর্ণ একটি রাত্রি।

(শবে কদরের শুভেচ্ছা)

এসেছে শবে কদর মহান রবের কাছে প্রার্থনা করে আমাদের জন্য ক্ষমা চেয়ে আমাদের সামনের দিনগুলো কে মঙ্গল কামনা করার জন্য দুহাত তুলে অশ্রু ঝরানো।

(শবে কদরের শুভেচ্ছা)

হাজার মাসের চেয়েও এই রাত উত্তম। এ রাতে আমাদের অপরাধের অনুতপ্ত এবং আমাদের সকল কৃতকর্মের জন্য নিজেকে গুটিয়ে নেওয়া।

(শবে কদরের শুভেচ্ছা)

এই রাত দোয়া কবুলের রাত, এই রাত ক্ষমার রাত, এড়াতে রিজিক বৃদ্ধির রাত, এই রাত হায়াত দীর্ঘায়িত করার রাত, শুধু রাত্রি জেগে মহান রবের কাছে চাইতে হবে। সবাইকে শবে কদরের শুভেচ্ছা

শবে কদরের ফেসবুক স্ট্যাটাস

বর্তমানে আমরা সবাই যে কোনো উপলক্ষ করে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে থাকি‌। শবে কদর ইসলামের অনেক বড় একটি অংশ জুড়ে রয়েছে। কারণ এই রাতে নাযিল হয়েছিল পবিত্র আল কোরআন। তাই যারা শবে কদরের রাত্রি নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিতে চান। তাদের জন্য নিচে ভালো মানের শবে কদর ফেসবুকে স্ট্যাটাস তুলে ধরা হয়েছে।

আমি আশা রাখি এই রাত্রে আমাদের দোয়া এবং মোনাজাত কবুল হবে। আমি আশা রাখি এই রাত্রে মহান রবের কাছে সিজদায় অবনত হয়ে দুই হাত প্রসারিত করিব তাহারি দরবারে।

(শবে কদরের শুভেচ্ছা)

আজ পবিত্র লাইলাতুল কদরের রাত্রি, সবাইকে শবে কদরের শুভেচ্ছা।

শবে কদরের রাত্রি জেগে আল্লাহর কাছে বেশি বেশি প্রার্থনা করুন। নিজের প্রতি জীবনের গুনাহের জন্য বারবার ক্ষমা প্রার্থনা করুন। আল্লাহ আমাদের সবাইকে শবে কদরের রাত্রি কেউছিলো করে মাফ করুক আমিন।

শবে কদরের ফেসবুক স্ট্যাটাস

শেষ ১০ রমজানের বেজোড় রাত্রিগুলো তে শবে কদর তালাশ করুন। আল্লাহ যেন আমাদের সবাইকে শবে কদরের রাত্রি মিলিয়ে দেয় আ-মীন

দোয়া, জিকির ও নফল ইবাদতের মাধ্যমে শবে কদরের রাত্রি জাগরন করুন। বেশি বেশি আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করুন। আল্লাহ আমাদের সবাইকে শবে কদরের রাত্রি মিলিয়ে দিক আমিন

শবে কদরের এসএমএস

আমরা আমাদের প্রিয় মানুষকে শবে কদরের শুভেচ্ছা পাঠানোর জন্য মেসেজ পেরন করে থাকি। তাই নিচে থেকে শবে কদরের মেসেজ সংগ্রহ করে আপনার কাছের মানুষকে শবে কদরের রাত্রির শুভেচ্ছা জানিয়ে দিন।

লাইলাতুল কদরের ইবাদত হাজার মাস এবাদত করার চেয়েও উত্তম।

রমজান মাসের শেষ দশকের মধ্যে যেকোনো বেজোড় রাত্রি তে তোমরা শবে কদর খোঁজ করিতে থাকো।

এই রাত্রিতে তোমরা কোরআন তেলাওয়াত নফল নামাজ জিকির বেশি বেশি করতে থাকো।

শবে কদর বিশেষভাবে দোয়া কবুল হয়ে থাকে, তাই এড়াতে বেশি করে দোয়া করা চাই।

হে রব তুমিতো ক্ষমাশীল শবে কদরের রাত্রি তে তুমি আমাদের সকলকে ক্ষমা করে দাও।

শবে কদর নিয়ে উক্তি

পবিত্র লাইলাতুল কদর নিয়ে উক্তি তুলে ধরা হয়েছে আপনাদের জন্য। যেগুলো বিভিন্ন ইসলামিক হাদিস ও আল কোরআনের আয়াত থেকে উল্লেখ করা হয়েছে। তাই অবশ্যই এগুলো আপনার কাছের মানুষকে জানিয়ে দেবেন। যাতে শবে কদরের বিভিন্ন হাদিস সম্পর্কে জানতে পারে।

হজরত রাসূলুল্লাহ (সা.) বলেন, যদি কেউ লাইলাতুল কদর খুঁজতে চায় তবে সে যেন তা রমজনের শেষ দশ রাত্রিতে খোঁজ করে। (মুসলিম, হাদিস নং : ৮২৩)

যদি সারা বছরের মধ্যে কদরের রাত হয়, তবে তা পাওয়ার জন্য আমি সারা বছর রাতের নামাজে দাঁড়িয়ে থাকতাম। তাহলে আপনি কি মনে করেন মাত্র দশ রাতের জন্য কি করা উচিত? – ইবনুল কাইয়িম বলেন:

যদি কেউ এ বছরের লাইল তুল কদর মিস করে, সে এক হাজার মাসের ইবাদাত মিস করে! আর কে জানে এটাই হতে পারে শেষ রমজান***

আয়েশা বর্ণনা করেছেন: রমজানের শেষ দশ দিন শুরু হওয়ার সাথে সাথে, নবী (সাঃ) তার কোমরের বেল্ট শক্ত করতেন (অর্থাৎ কঠোর পরিশ্রম করতেন) এবং সারা রাত নামাজ পড়তেন এবং তার পরিবারকে নামাজের জন্য জাগিয়ে রাখতেন। [বুখারী]

একদা হযরত উবায়দা (রা.) নবী করীম (সা.) কে লাইলাতুল কদরের রাত সম্পর্কে জিজ্ঞাসা করলে তখন নবীজী সেই সাহাবিকে বললেন রমজানের বেজোড় শেষের দশ দিনের রাতগুলোকে তালাশ করো। (বুখারি, হাদিস নং: ২০১৭)

শবে কদরের ছবি

আমরা সবাই শবে কদরের শুভেচ্ছা ছবি একজন আরেকজনকে প্রেরণ করে থাকি। যার জন্য সবাই কিছু ভালো মানের শবে কদরের ছবি পেতে চাই। আপনাদের জন্য অভিজ্ঞ লোক দ্বারা শবে কদরের পিকচার তৈরি করে এখানে তুলে ধরা হয়েছে।

শবে কদর নিয়ে উক্তি

শবে কদরের এসএমএস

শবে কদরের শুভেচ্ছা

শবে কদরের শুভেচ্ছা স্ট্যাটাস সবার সাথে শেয়ার করুন। অবশ্যই শবে কদরের রাত্রি জেগে ইবাদত করে আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করুন। শবে কদরের আরো নতুন নতুন পিকচার পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *