Life StyleNews

২৫ হাজার টাকার মধ্যে স্মার্টফোন ২০২২ – কম দামে সেরা স্মার্টফোন কিনুন

স্মার্টফোন বর্তমানে প্রতিটি মানুষের জীবন সঙ্গী। প্রযুক্তির সাথে তাল মিলিয়ে মানুষ বিভিন্ন দামের স্মার্টফোন কিনে থাকে। কিন্তু মোবাইল কেনার আগে আমরা অবশ্যই খেয়াল রাখি মোবাইলের দাম কত। প্রত্যেক মানুষ একটি নির্দিষ্ট বাজেট অনুসরণ করে ইস্মার্ট ফোন কিনে থাকে। যার জন্য অনেকেই গুগলে অনুসন্ধান করে ২৫ হাজার টাকার মধ্যে স্মার্টফোন ২০২২। আপনাদের জন্যও সর্বশেষ বিভিন্ন ব্র্যান্ডের 25 হাজার টাকার মধ্যে স্মার্টফোন এর তালিকা দেয়া হয়েছে আজকের এই পোস্টে। তাই যারা 25 হাজার টাকার মধ্যে স্মার্টফোন কিনতে চান। তারা অবশ্যই আজকের এই পোষ্ট শুরু থেকে শেষ পর্যন্ত পড়বেন।

আপনাদের জন্য স্যামসাং, অপ্পো, ভিভো, আসুস, ওয়ানপ্লাস, রেডমি, ইনফিনিক্স, হুয়াওয়ে, রিয়েল মি সহ বিভিন্ন ব্র্যান্ড ২৫ হাজার টাকার মধ্যে স্মার্টফোন বাজারে এনেছে। তাই আজকের এই পোস্ট থেকে বিভিন্ন ব্র্যান্ডের ২০ হাজার থেকে ২৫ হাজার টাকার স্মার্টফোন দেখে নিন।

২৫ হাজার টাকার মধ্যে স্মার্টফোন ২০২২

অনেকেই মন স্থির করেছেন ২০ হাজার থেকে ২৫ হাজার টাকার মধ্যে স্মার্টফোন কিনবেন। তাদের জন্য আজকের এই পোস্ট এ ভালো মানের কিছু স্মার্ট ফোন উল্লেখ করা হয়েছে। যেগুলো থেকে জানতে পারবেন কোন ফোনে কি ধরনের ফিচার রয়েছে। তাই আর দেরি না করে নিচে থেকে দেখে নিন ২৫ হাজার টাকার ফোনের বিভিন্ন তথ্য।

২৫ হাজার টাকার মধ্যে সেরা স্মার্টফোনের তালিকা

২০২২ সালের জন্য সব চাইতে জনপ্রিয় স্মার্টফোনগুলো নিচে দেওয়া হয়েছে। যেগুলো থেকে আপনার অবশ্যই একটি স্মার্টফোন পছন্দ হবে। তাই আর দেরি না করে নিচে থেকে বিভিন্ন স্মার্টফোনের তথ্য দেখে নিন।

স্যামসাং গ্যালাক্সি এ২৩ | Samsung Galaxy A23

স্যামসাং গ্যালাক্সি এ২৩ ফোনের দাম ২৫, ৬৯৯ টাকা। ফোনে রয়েছে ৬ জিবি RAM ও ১২৮ জিবি ফোন মেমোরি। অন্যদিকে ডিসপ্লে সাইজ ৬.৬ ইঞ্চি। অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ১২। কোয়ালকম স্নাপড্রাগণ ৬৮০ অক্টা কোর প্রসেসর ব্যবহার করে এই ফোন তৈরি করা হয়েছে। ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা ও ৮ মেগাপিক্সেল সেকেন্ডারি ক্যামেরা বা সেলফি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। ৫০০০ mAh ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

ইনফিনিক্স নোট ১১ প্রো | Infinix Note 11 Pro

ইনফিনিক্স নোট ১১ প্রো ফোনের দাম ২১, ৯৯০ টাকা। ফোনে রয়েছে ৪/৬ জিবি RAM ও ১২৮ জিবি ফোন মেমোরি। অন্যদিকে ডিসপ্লে সাইজ ৬.৯৫ ইঞ্চি। অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ১২। Mediatek Helio G96 (12 nm) অক্টা কোর প্রসেসর ব্যবহার করে এই ফোন তৈরি করা হয়েছে। ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা ও ১৬ মেগাপিক্সেল সেকেন্ডারি ক্যামেরা বা সেলফি ক্যামেরা ব্যবহার করা হয়েছে।অন্যদিকে ৫০০০ mAh ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

শাওমি রেডমি নোট ১১ | Xiaomi Redmi Note 11

শাওমি রেডমি নোট ১১ ফোনের দাম ১৮, ৫০০ টাকা। ৬.৪ ইঞ্চি রেডমি নোট ১১ স্মার্টফোনে রয়েছে অ্যাক্টিভ ম্যাট্রিক্স অর্গানিক লাইট-এমিটিং ডায়োড বা অ্যামোলেড ডিসপ্লে। অ্যান্ড্রয়েড ১১ এর ওপর এমআইইউআই ১৩ ইউজার ইন্টারফেস, সঙ্গে ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি ইন্টার্নাল স্টোরেজের সঙ্গে এক্সটার্নাল মেমরি কার্ড ব্যবহার করা যাবে এই স্মার্টফোনে। ৫০ মেগাপিক্সেল, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড ও ২ মেগা পিক্সেল ম্যাক্রো মিলিয়ে ক্যামেরা আছে ৩টি। ফোনটিতে ৩০ এফপিএসে ১০৮০ পিক্সেলের চমৎকার সিনেমাটিক ভিডিও শুট করা যাবে। এ ছাড়া ১৩ মেগা পিক্সেলের সিঙ্গেল সেলফি ক্যামেরা রয়েছে।

ভিভো ওয়াই৩৩এস | Vivo Y33s

ভিভো ওয়াই৩৩এস ফোনের দাম ২০, ৯০০ টাকা। ফোনে রয়েছে ৪/৮ জিবি RAM ও ৬৪/ ১২৮ জিবি ফোন মেমোরি। অন্যদিকে ডিসপ্লে সাইজ ৬.৫৮ ইঞ্চি। অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ১১। Mediatek MT6769V/CU Helio G80 অক্টা কোর প্রসেসর ব্যবহার করে এই ফোন তৈরি করা হয়েছে। ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা ও ১৬ মেগাপিক্সেল সেকেন্ডারি ক্যামেরা বা সেলফি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। ৫০০০ mAh ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

অপ্পো এ৫৪ | OPPO A54

অপ্পো এ৫৪ ফোনের দাম ১৮, ৯৯৯ টাকা। ফোনে রয়েছে ৪/৬ জিবি RAM ও ৬৪/ ১২৮ জিবি ফোন মেমোরি। অন্যদিকে ডিসপ্লে সাইজ ৬.৫৮ ইঞ্চি। অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ১০। Mediatek MT6765 Helio P35 অক্টা কোর প্রসেসর ব্যবহার করে এই ফোন তৈরি করা হয়েছে। ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা ও ১৬ মেগাপিক্সেল সেকেন্ডারি ক্যামেরা বা সেলফি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। ৫০০০ mAh ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

ভিভো ওয়াই৫৩এস | Vivo Y53s

ভিভো ওয়াই৫৩এস ফোনের দাম ২২, ৯৯০ টাকা। ফোনে রয়েছে ৮ জিবি RAM ও ১২৮/ ২৫৬ জিবি ফোন মেমোরি। অন্যদিকে ডিসপ্লে সাইজ ৬.৫৮ ইঞ্চি। অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ১১। Qualcomm SM4350 Snapdragon 480 5G অক্টা কোর প্রসেসর ব্যবহার করে এই ফোন তৈরি করা হয়েছে। ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা ও ৮ মেগাপিক্সেল সেকেন্ডারি ক্যামেরা বা সেলফি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। ৫০০০ mAh ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

স্যামসাং গ্যালাক্সি এফ ৪১ | Samsung Galaxy F41

এই ফোনের দাম ২২, ৯৯০ টাকা। ফোনে রয়েছে ৮ জিবি RAM ও ১২৮/ ২৫৬ জিবি ফোন মেমোরি। অন্যদিকে ডিসপ্লে সাইজ ৬.৫৮ ইঞ্চি। অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ১১। Qualcomm SM4350 Snapdragon 480 5G অক্টা কোর প্রসেসর ব্যবহার করে এই ফোন তৈরি করা হয়েছে। ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা ও ৮ মেগাপিক্সেল সেকেন্ডারি ক্যামেরা বা সেলফি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। ৫০০০ mAh ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

স্যামসাং গ্যালাক্সি ওয়াইড ৫ | Samsung Galaxy Wide 5

স্যামসাং গ্যালাক্সি ওয়াইড ৫ ফোনের দাম ২২, ৫০০ টাকা। ফোনটিতে রয়েছে ৬.৬০ ইঞ্চি টাচস্ক্রিন ডিসপ্লে। Samsung Galaxy Wide 5 একটি অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি 700 প্রসেসর দ্বারা চালিত। সঙ্গে থাকছে ৬ জিবি র ্যাম। Samsung Galaxy Wide 5 Android 11 চালায় এবং এটি একটি 5000mAh ব্যাটারি দ্বারা চালিত।

যতদূর ক্যামেরা সম্পর্কিত, পিছনের দিকে স্যামসাং গ্যালাক্সি ওয়াইড 5 একটি 64-মেগাপিক্সেল (f / 1.8) প্রাথমিক ক্যামেরা প্যাক করে; একটি 5-মেগাপিক্সেল (f / 2.2) ক্যামেরা, এবং একটি 2-মেগাপিক্সেল (f / 2.4) ক্যামেরা। সেলফির জন্য এটিতে একটি একক ফ্রন্ট ক্যামেরা সেটআপ রয়েছে, যার মধ্যে একটি 8-মেগাপিক্সেল সেন্সর রয়েছে। Samsung Galaxy Wide 5 Android 11 এর উপর ভিত্তি করে তৈরি এবং 128GB ইনবিল্ট স্টোরেজ প্যাক করে যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে (1000GB পর্যন্ত) প্রসারিত করা যেতে পারে।

ওয়ানপ্লাস নোর্ড এন ২০০ | OnePlus Nord N200 5G

ওয়ানপ্লাস নোর্ড এন ২০০ ফোনের দাম ২০, ৪২৫ টাকা। ফোনটি একটি 6.49-ইঞ্চি টাচস্ক্রিন ডিসপ্লে সহ আসে যা 1080×2400 পিক্সেলপ্রতি ইঞ্চি (পিপিআই) এর পিক্সেল ঘনত্বে 1080×2400 পিক্সেলের রেজোলিউশন এবং 20: 9 এর একটি অ্যাসপেক্ট রেশিও সরবরাহ করে। OnePlus Nord N200 5G একটি অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন 480 প্রসেসর দ্বারা চালিত। সঙ্গে রয়েছে ৪ জিবি র্যাম। OnePlus Nord N200 5G অ্যান্ড্রয়েড 11 চালায় এবং এটি একটি 5000mAh ব্যাটারি দ্বারা চালিত। OnePlus Nord N200 5G মালিকানাধীন দ্রুত চার্জিং সমর্থন করে।

যতদূর ক্যামেরা সম্পর্কিত, পিছনের দিকে OnePlus Nord N200 5G একটি ট্রিপল ক্যামেরা সেটআপ প্যাক করে যা একটি 13-মেগাপিক্সেল (f / 2.2) প্রাথমিক ক্যামেরা সমন্বিত; একটি 2-মেগাপিক্সেল (f / 2.4) ক্যামেরা, এবং একটি 2-মেগাপিক্সেল (f / 2.4) ক্যামেরা। রিয়ার ক্যামেরা সেটআপে রয়েছে অটোফোকাস। সেলফির জন্য এটিতে একটি একক ফ্রন্ট ক্যামেরা সেটআপ রয়েছে, যার মধ্যে একটি এফ / 2.05 অ্যাপারচারসহ একটি 16-মেগাপিক্সেল সেন্সর রয়েছে।

স্যামসাং গ্যালাক্সি এম ৩২ | Samsung Galaxy M32 5G

এই ফোনের মূল্য: ৳23,000 (6/128 GB) ও ৳28,000 (8/128 GB)। ফোনে রয়েছে ৪/৮ জিবি RAM ও ১২৮/ ২৫৬ জিবি ফোন মেমোরি। অন্যদিকে ডিসপ্লে সাইজ ৬.৪ ইঞ্চি। অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ১১। Mediatek MT6769V/CU Helio G80 অক্টা কোর প্রসেসর ব্যবহার করে এই ফোন তৈরি করা হয়েছে। ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা ও ২০ মেগাপিক্সেল সেকেন্ডারি ক্যামেরা বা সেলফি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। ৬০০০ mAh ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

রিয়েলমি ৮ ৫জি | Realme 8 5G

রিয়েলমি ৮ ৫জি ফোনের মূল্য: ২২,০০০ টাকা। ফোনটিতে ৬.৫০ ইঞ্চি টাচস্ক্রিন ডিসপ্লে রয়েছে যা ১০৮০x২৪০০ পিক্সেলপ্রতি ইঞ্চি (পিপিআই) পিক্সেল ঘনত্বে ১০৮০x২৪০০ পিক্সেলের রেজোলিউশন এবং ২০:৯ এর অ্যাসপেক্ট রেশিও প্রদান করে। Realme 8 5G একটি অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি 700 প্রসেসর দ্বারা চালিত। সঙ্গে রয়েছে ৪ জিবি র্যাম। Realme 8 5G অ্যান্ড্রয়েড 11 চালায় এবং এটি একটি 5000mAh ব্যাটারি দ্বারা চালিত। Realme 8 5G মালিকানাধীন ফাস্ট চার্জিং সমর্থন করে।

ক্যামেরার ক্ষেত্রে, রিয়ারে রিয়েলমি ৮ ৫জি-তে একটি ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে, যার মধ্যে রয়েছে ৪৮ মেগাপিক্সেল (এফ/১.৮) প্রাইমারি ক্যামেরা; একটি 2-মেগাপিক্সেল (f / 2.4) ক্যামেরা, এবং একটি 2-মেগাপিক্সেল (f / 2.4) ক্যামেরা। রিয়ার ক্যামেরা সেটআপে রয়েছে অটোফোকাস। সেলফির জন্য এটিতে একটি একক ফ্রন্ট ক্যামেরা সেটআপ রয়েছে, যার মধ্যে একটি এফ / 2.1 অ্যাপারচারসহ একটি 16-মেগাপিক্সেল সেন্সর রয়েছে।

অপো এ৭৬ | OPPO A76

অপো এ৭৬ ফোনের মূল্য: ১৯,৯৯০/ টাকা। এই ফোনে একটি আইপিএস এলসিডি ডিসপ্লেসহ ৬.৫৬ ইঞ্চি স্ক্রিন রয়েছে। ফোনটি অ্যান্ড্রোয়েড ১১ ও কালার ওএস ১১-এ কাজ করে। ফোনটির ইন্টার্নাল মেমরি ১২৮ জিবি এবং র‌্যাম ৪ জিবি ও ৮জিবি আকারে পাওয়া যায়। একটি ডেডিকেটেড মেমরি কার্ড স্লট থাকায় স্টোরেজ স্পেস বাড়ানো যাবে। দিন দিন যেখানে ফোনে ক্যামেরার সংখ্যা বেড়ে ৩-৪ টিতে দাঁড়িয়েছে, সেখানে অপো এ৭৬ ফোনের পেছনে আছে ডুয়েল ক্যামেরা। যার একটি ১৩ মেগা পিক্সেল অন্যটি ২ মেগা পিক্সেল। এ ছাড়া সেলফি ক্যামেরাটি ৮ মেগা পিক্সেলের।

আশা করি উপর থেকে ২৫ হাজার টাকার মধ্যে বিভিন্ন স্মার্টফোন সম্পর্কে জানতে পেরেছেন। বিভিন্ন ব্র্যান্ড বিভিন্ন সময় নতুন স্মার্টফোন প্রকাশ করে থাকে। তাই নতুন স্মার্টফোন প্রকাশ করলে আমাদের পোস্ট এর তালিকা আপডেট করা হবে। নতুন ২৫ হাজার টাকার মধ্যে স্মার্টফোন সম্পর্কে জানতে আমাদের পোস্ট ভিজিট করুন।

Tech Tips

টিপস নেট বিডি সকল ধরনের প্রয়োজনীয় বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। নতুন তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button