উক্তিকবিতাস্ট্যাটাস

সৌন্দর্য নিয়ে ইসলামিক বানী, উক্তি, স্ট্যাটাস ও কবিতা

আপনারা যারা সৌন্দর্য নিয়ে উক্তি খোঁজ করছেন বা সৌন্দর্য নিয়ে ভালো উক্তি খোঁজ করছেন। তারা আজকের এই পোস্টে পেয়ে যাবেন। আমরা এই পোস্টে সৌন্দর্য নিয়ে ভালো কিছু উক্তি তুলে ধরেছি। আশা করি আজকের এই পোস্টে থাকা উক্তি গুলো আপনারা খুব সহজেই সংগ্রহ করতে পারবেন। এবং এই উক্তি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।

সৌন্দর্য বা সুন্দর তাকে বলা যায় যার মন সুন্দর। একজন ব্যক্তি যদি দেখতে সুন্দর হয় তার মানে এই নয় যে সে ব্যক্তি খুবই সুন্দর। যে ব্যক্তি সৎ পথে থাকে এবং সত্য কথা বলে সে ব্যক্তি অবশ্যই সুন্দর। ওই সমস্ত লোককে সুন্দর বলা যায়না যার মন কুৎসিত। বাস্তব সুন্দর হচ্ছে তারাই যাদের মন পরিষ্কার যারা মনের দিক দিয়ে খুব ভালো তারাই হচ্ছে আসল সুন্দর। কেননা একজন মানুষের ব্যবহার মাধ্যমে ব্যক্তিত্ব প্রকাশ পায়।

একজন মানুষ দেখতে সুন্দর তার মানে এই নয় যে সে ভাল মানুষ বা সুন্দর মানুষ। যার মধ্যে ভাল গুন আছে এবং অন্যের সাথে ভালো আচরণ করে, সৎ উদ্দেশ্য, ভালো কাজ করে, মিথ্যা থেকে দূরে থাকে সেই হচ্ছে সুন্দর । আজকের এই পোস্টে থাকা উক্তি এর মাধ্যমে আপনারা সুন্দর নিয়ে অনেক কিছু জানতে পারবেন।

সৌন্দর্য নিয়ে অহংকার

অহংকার পতনের মূল যে মানুষ নিজেকে নিয়ে অহংকার করে সে কখনো ভালো কিছু করতে পারবে না। অনেক মানুষ আছে নিজের সৌন্দর্য নিয়ে বড়াই করে। কিন্তু একজন ভালো মানুষ সে কখনো নিজের সৌন্দর্য নিয়ে বড়াই করে না। সেই ব্যক্তির সুন্দর যার মধ্যে ভাল গুন রয়েছে। সকলের সাথে ভালো ব্যবহার করতে পারে এবং অন্যদের সম্মান করে। তাই সৌন্দর্য্যর ভরাই না করাই ভালো সৌন্দর্য ধরে রাখার জন্য নিজেকে ভালো করতে হবে। নিজের মন পরিষ্কার করতে হবে। যার মন পরিষ্কার নয় সে কখনো সুন্দর হতে পারেনা।

সৌন্দর্য নিয়ে উক্তি

সৌন্দর্য নিয়ে উক্তি আপনি যদি খোঁজ করে থাকেন। তাহলে আজকের পোস্ট থেকে সংগ্রহ করে নিন। আমরা এই পোস্টে সৌন্দর্য নিয়ে কিছু বাছাই করা উক্তি তুলে ধরেছি। আশা করি আজকের পোস্টে থাকা উক্তি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।

সৌন্দর্য শক্তি; হাসি হলো তার তলোয়ার ।

— জন রে

সৌন্দর্য এর কোন কারণ হয় না।

— এমিলি ডিকিনসন

সেই লোক কে সুন্দর বলা যায় না, যার অন্তর কুৎসিত ।

— এইচ আর এস

সৌন্দর্য হলো আত্মার দীপ্তি ।

— আসাদ মিয়া

বাস্তব সৌন্দর্য নিজের কাছে সত্য হতে পারে ।

— লায়েটিয়া কাস্টা

সৌন্দর্য নিয়ে উক্তি

আপনার অভ্যন্তরীণ আধ্যাত্মিক সৌন্দর্যের যত্ন নিন। এটি আপনার চেহারায় প্রতিফলিত হবে ।

— ডলোরেস দেল রিও

আপনার যা আছে তা বাড়তে দেয়ার বিষয়ই হলো সৌন্দর্য । নিজেকে আলোকিত করুন ।

— জেনেল মোনা

সৌন্দর্য নিয়ে ইসলামিক বানী

সমস্ত কিছুর সৃষ্টিকর্তা এক মহান আল্লাহ তাআলা । আল্লাহ তায়ালা সমস্ত কিছুর মালিক। আল্লাহ তায়ালার সৃষ্টি অপরূপ সুন্দর। মানুষের সৌন্দর্য আল্লাহতালা দিয়েছেন। তাই সৌন্দর্য নিয়ে অহংকার করতে নেই। আল্লাহ তায়ালা চাইলে সৌন্দর্য কেড়ে নিতে পারেন। তাই নিজের সৌন্দর্য নিয়ে অহংকার করা উচিত নয়। আল্লাহ তায়ালা অহংকারীদের পছন্দ করেন না। আপনারা যারা ইসলামিক বাণী খোঁজ করছেন। আজকের এই পোস্টের পেয়ে যাবেন। আমরা এই পোস্টে সৌন্দর্য নিয়ে ইসলামিক বাণী তুলে ধরেছি।

নিশ্চয় আল্লাহ সুন্দর, তিনি সৌন্দর্য ভালোবাসেন। অহংকার হচ্ছে, সত্যকে প্রত্যাখ্যান করা ও মানুষকে তুচ্ছজ্ঞান করা।

— আল হাদিস

আল্লাহপাক বলেন, ‘তোমার পোশাক পরিচ্ছদ পবিত্র রাখ।’ (সূরা আল মুদ্দাসসির : আয়াত: ৪)।

রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেন, ‘বিলাসিতা পরিহার করো। আল্লাহর নেক বান্দারা বিলাসী জীবনযাপন করে না।’ (মুসনাদে আহমাদ : হাদিস : ২২১০৫)।

রাসূল (সা.) বলেন : ‘স্বভাবজাত বিষয় পাঁচটি। খাতনা করা, নাভির নিচের লোম পরিষ্কার করা, গোঁফ খাটো করা, নখ কাটা, বগলের পশম উপড়িয়ে ফেলা।’ (সহিহ বুখারি : হাদিস : ৫৮৯১)।

রাসূল (সা.) আরও বলেছেন : ১০টি বিষয় স্বভাবের অন্তর্ভুক্ত। গোঁফ খাটো করা, দাড়ি লম্বা করা, মিসওয়াক করা, নাকে পানি দেওয়া, নখ কাটা, অঙ্গের গিরাগুলো ঘষে মেজে ধৌত করা, বগলের পশম উপড়িয়ে ফেলা, নাভির নিচের পশম পরিষ্কার করা, মলমূত্র ত্যাগের পর পানি ব্যবহার করা তথা ইসতিনজা করা। যাকারিয়া বলেন, মাস’আব বলেছেন : আমি দশ নম্বরটি ভুলে গেছি। সম্ভবত তা হলো কুলি করা। (সহিহ মুসলিম : হাদিস : ২৬১)।

মহান আল্লাহ রাব্বুল আলামীন বলেন, ‘নিশ্চয়ই আল্লাহ্ তওবাকারীকে ভালবাসেন এবং যাহারা পবিত্র থাকে তাহাদেরকেও ভালবাসেন। (সুরা আল বাকারাহ: আয়াত: ২২২)

সৌন্দর্য নিয়ে স্ট্যাটাস

সৌন্দর্য নিয়ে আপনি যদি ফেসবুকে স্ট্যাটাস দিতে চান। বা আপনি ভালো স্ট্যাটাস খোঁজ করে থাকেন‌। তাহলে আজকের এই পোস্টে পেয়ে যাবেন। আমরা এই পোস্টে ফেসবুকে পোস্ট করার জন্য কিছু বাছাই করা স্ট্যাটাস তুলে ধরেছি। আশা করি আজকের পোস্টে থাকা স্ট্যাটাস গুলো আপনাদের কাছে ভালো লাগবে।

আসল সৌন্দর্য ভিতর থেকে আসে।

— এটিজিডাব্লু

একজন ব্যক্তির প্রকৃত সৌন্দর্য তার আত্মায় প্রতিফলিত হয়।

— অড্রে হেপবার্ন

আপনি যা করতে পছন্দ করেন তাই হোক আপনার সৌন্দর্য ।

— রুমি

জীবনের দুটি বড় পুরষ্কার হচ্ছে সৌন্দর্য এবং সত্য, প্রথমটি আমি আমার হৃদয়ে পেয়েছি এবং দ্বিতীয়টি পরিশ্রমের মাধ্যমে পেয়েছি ।

— খলিল জিবরান

কোন মহিলা যতই ফর্সা হোক, সেটা কোন ব্যাপার না, যদি তার মুখ জুড়ে সত্য এবং সততা লিখিত থাকে তবে সে সুন্দর ।

— এলেনোর রুজভেল্ট

সৌন্দর্য নিয়ে স্ট্যাটাস

কোনও মানুষ যদি জীবনের সৌন্দর্য বুঝতে না পারে তবে এটি সম্ভবত কারণ জীবন তার মধ্যে সৌন্দর্য কখনই বুঝতে পারে নি।”

– সঙ্কট জামি

দৃশ্যমান সৌন্দর্যে যা আমাদের আনন্দিত করে তা হল অদৃশ্য।”

– মেরি ডাবস্কি

সৌন্দর্য নিয়ে প্রশংসা

সৌন্দর্যের প্রশংসা আমরা সবসময় করে থাকি। তবে আমরা এটা চিন্তা করিনা যে ব্যক্তি দেখতে সুনন্দ সে কি আসলেই সুন্দর। কেননা একজন ব্যক্তি দেখতে সুন্দর হলেই সে কিন্তু সুন্দর নয়। ভালো মন-মানসিকতা একজন মানুষের বিশেষ গুণ যার মধ্যে ভালো মন মানসিকতা আছে। এবং অন্যদের সাথে ভালো ব্যবহার করে, ভালো আচরণ করে। সকলের সাথে মিলেমিশে থাকে অন্যকে সাহায্য করতে চায়। দেশ ও জাতির জন্য কিছু করতে চায় সে হচ্ছে সুন্দর।

সৌন্দর্য নিয়ে ক্যাপশন

আপনি যদি সুন্দর্য নিয়ে ক্যাপশন পোস্ট করতে চান। তাহলে আজকের এই পোস্ট থেকে সংগ্রহ করে নিন। আমরা এই পোস্টে কিছু বাছাই করা সৌন্দর্য নিয়ে ক্যাপশন দিয়েছি আশা করি আজকের এই পোস্ট গুলো আপনাদের কাছে ভালো লাগবে

সবকিছুরই সৌন্দর্য আছে, তবে সবাই তা দেখে না ।

— কনফুসিয়াস

সৌন্দর্য তখনই শুরু হয়, যখন আপনি নিজের হতে পারেন ।

— কোকো চানেল

দেহের আসল সৌন্দর্য

আপনি যখনই চারপাশে সৌন্দর্য তৈরি করছেন, তখনই আপনি নিজের আত্মাকে পুরোপুরি উপলব্ধি করতে পারবেন ।

— অ্যালিস ওয়াকার

“সৌন্দর্য মুখে নেই; সৌন্দর্য হলো একটি আলো যা হৃদয়েতে আছে।”

– কাহলিল জিবরান

সবকিছুর সৌন্দর্য আছে তবে সবাই তা দেখে না।”

– কনফুসিয়াস

বাহ্যিক সৌন্দর্য আকর্ষণ করে তবে অভ্যন্তরীণ সৌন্দর্য মনমুগ্ধ করে।”

– কেট অ্যাঞ্জেল

সৌন্দর্য নিয়ে ক্যাপশন

সৌন্দর্য হল সুখের প্রতিশ্রুতি।”

– স্টেনডাল

সৌন্দর্য নিয়ে কবিতা

আপনি যদি সৌন্দর্য নিয়ে খোঁজ করে থাকেন বসন্ত নিয়ে কবিতা পড়তে চান তাহলে আজকের এই পোস্ট এ পেয়ে যাবেন অনেকেই ভালো কবিতা খোঁজ করে থাকে তাই আমরা এই পোস্টে সৌন্দর্য নিয়ে ভালো কবিতা তুলে ধরেছি আশা করি এই স্ট্যাটাস গুলো আপনাদের কাছে ভালো লাগবে।

তোমাতে সৌন্দর্য বিশ্রাম নেয়

তোমার উরুতে সৌন্দর্য বিশ্রাম নেয়,
তুমি যখন আফ্রোদিতির মত যাও হেঁটে,
পাড়ার প্রতিটি মানুষ ছবির মত থমকে দাঁড়ায়!
সবার চোখজোড়া থাকে স্থির হয়ে তোমাতে!
তোমায় এক পলক দেখার সাধে,
হয়তো সূর্যেরও তর সয় না,
তোমাকে দেখার তরে,
তুমি কি তা বোঝো না?
বুঝেও না বোঝার ভান করো নিশ্চয়ই!
যত দেখি তোমায়, ততই আমি মুগ্ধ হই!

শেষ কথা

আমরা চেষ্টা করেছি আজকের এই পোস্টের সৌন্দর্য সম্পর্কিত উক্তি তুলে ধরার আশা করি আজকের এই পোস্ট আপনাদের কাছে ভালো লেগেছে যদি আজকেরে পোস্ট আপনাদের কাছে ভাল লেগে থাকে তাহলে অবশ্যই আপনাদের বন্ধুদের মাঝে শেয়ার করতে পারেন তাতে তারাও এ বিষয়ে জানতে পারবে।

আরও দেখুনঃ

জীবন নিয়ে সুন্দর কিছু কথা, ফেসবুক স্ট্যাটাস ও ক্যাপশন

আবেগি মনের কিছু কথা

তোমাকে নিয়ে কিছু কথা

জীবনের কিছু বাস্তব কথা

কিছু কষ্টের কথা ও আবেগি মনের কিছু কথা

শিক্ষামূলক ফেসবুক স্ট্যাটাস

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button