উক্তিস্ট্যাটাস

সমাজের কিছু বাস্তব কথা, উক্তি, ফেসবুক স্ট্যাটাস ও ক্যাপশন

আপনি যদি সমাজের কিছু বাস্তব কথা খোঁজ করে থাকেন। তাহলে আজকের পোস্টে আপনি সমাজের কিছু বাস্তব কথা পেয়ে যাবেন। আজকের এই পোস্টে আমরা আপনাদের জন্য তুলে ধরার চেষ্টা করেছি। সমাজে কিছু বাস্তব কথা, সমাজ নিয়ে কিছু কথা, সমাজ নিয়ে উক্তি, ফেসবুক স্ট্যাটাস, ক্যাপশন। আশা করি আজকের এই পোস্ট থেকে আপনি আপনার কাঙ্খিত স্ট্যাটাস পেয়ে যাবেন। স্ট্যাটাস গুলো নিচে দেয়া হয়েছে সংগ্রহ করে নিন।

আমাদের সমাজ চারপাশের পরিবেশ নিয়ে গঠিত। চারপাশের সমস্ত কিছু নিয়ে আমাদের জীবন যাপন করতে হয়। একটি শিশু যেমন বিদ্যালয় থেকে জ্ঞান অর্জন করে ধীরে ধীরে বড় হয় তেমনি সমাজ থেকে প্রতিনিয়ত জ্ঞান অর্জন করে শিশুটি ধীরে ধীরে বড় হয়। তাই সমাজ একটি গুরুত্বপূর্ণ বিষয় এ বিষয়কে কখনো অবহেলা করা যায় না। সমাজের মধ্যে থেকেই জীবন যাপন করতে হয়। আর সমাজে চলার জন্য সমাজের কিছু নিয়ম-নীতি থাকে এই নিয়ম-নীতিগুলো মানুষের জন্যই।

সমাজের এই নিয়ম-নীতি মেনে সমাজে জীবন যাপন করতে হয়। কিছু সময় দেখা যায় যে সমাজের নিয়ম অনুসারে চলা খুবই কষ্টকর হয়ে যায়। নিজের ইচ্ছা-অনিচ্ছা অনেক সময় সমাজের উপর খাটানো যায় না তাই আমরা যাই করি না কেন নিজের কষ্ট হলেও সমাজের সাথে তাল মিলিয়ে চলতে হয়। সমাজের জীবনযাপন নিয়ে বিখ্যাত মনীষী নেওয়া নানা ধরণের উক্তি বলে গেছেন। এগুলো পড়লে আপনারা সমাজের কিছু বাস্তব কথা গুলো জানতে পারবেন এগুলো জেনে নেওয়ার জীবনের জন্য খুবই জরুরী। তাই পোস্ট টি মনোযোগ সহকারে পড়ুন এবং উক্তি গুলো সংগ্রহ করে নিতে পারেন।

সমাজ নিয়ে কিছু বাস্তব কথা

বর্তমান সময়ে সমাজের চলাটা খুবই কষ্টকর। কেননা বর্তমান সময়ের সমাজে ভালো গুণী মানুষদের কোন মূল্য নেই, সমাজের মানুষ, গুণীদের কে মূল্যায়ন করে না তাদের সম্মান করে না। সম্মান তাদের কে করে যাদের প্রচুর অর্থ আছে। সমাজে ভালোভাবে চলতে হলে দরকার হয় টাকা আর যার টাকা নেই সমাজে তার মূল্য নেই। হোক না সে ভালো মানুষ, হোক না সে পরোপকারী, হোক না সে অন্যের দুঃখে নিজের দুঃখ পায়। বাস্তবতা আপনি যার জন্য কাঁদবেন সে আপনাকে নিয়ে অন্যের কাছে হাসাহাসি করবে।

আপনি পরিশ্রমী হবেন আপনার পরিশ্রম অন্যের কাছে ভালো লাগবে না আপনার পিছে লেগে থাকবে ও আপনার ক্ষতি করার চেষ্টা করবে। তাই সমাজে ঐ সকল ব্যক্তিদের কাছ থেকে দূরে থাকুন যারা আপনাকে আপনার লক্ষ কে নিয়ে হাসাহাসি করে সাফল্যের রাস্তায় বাধা তৈরি করে। জীবন যাপন করতে হলে নিজে রাস্তায় নিজেকেই হাঁটতে হবে।

জীবনের সাফল্য অর্জন করার জন্য অবশ্যই পরিশোধ করতে হবে পরিশ্রমে আপনাকে নিয়ে যাবে আপনার সাফল্য অর্জনের দিকে। আপনি যদি বিখ্যাত মনীষীদের সমাজের প্রচলিত উক্তি খোঁজ করে থাকেন। তাহলে আপনি খুব সহজেই আজকের এই পোস্ট থেকে বিখ্যাত মনীষীদের উক্তি হয়ে যাবে। উক্তি গুলো নিচে দেয়া হয়েছে সংগ্রহ করে নিন

সমাজের কিছু বাস্তব কথা

আপনি যদি সমাজের কিছু বাস্তব কথা পেতে চান তাহলে আজকের এই পোস্ট আপনার জন্য। সমাজে প্রচলিত ঘটনা আজকে এই পোস্টে উক্তি মাধ্যমে তুলে ধরা হয়েছে। বিখ্যাত মনীষীরা সমাজ নিয়ে বিভিন্ন ধরনের উক্তি বলে গেছেন। তাই আজকের এই পোষ্ট টি আপনার জন্য বিখ্যাত মনীষীদের বাছাই করা সমাজের কিছু বাস্তব কথা তুলে ধরা হয়েছে। এই উক্তিগুলো পড়লে আপনি সমাজের ঘটে যাওয়া অনেক কিছু জানতে পারবেন ও শিখতে পারবেন।

১। সবাই ভালবেসে মানুষকে ধোকা দেয় এখানে ভালবাসার তো কোন দোষ নেই,তবুও মানুষ ভালবাসাকে ঘৃণা করে।

২। জীবনে চলার পথে যাকে সবচেয়ে বেশি ভালবাসবে । সেই তোমাকে সবচেয়ে বেশি কষ্ট দেবে।

৩। গায়ের রং যেমন হোক ফর্সা না কালো। অন্ধকারে সবাই সমান যদি না জানো আলো।

৪। একটি সফল সামাজিকতার কৌশল সম্ভবত ব্যক্তিগত স্বাধীনতার জন্য অপ্রত্যাশিত উপায় খুঁজে বের করে।
– এরিক হফা

৫। কল্পনাশক্তি হলো মুক্ত সামাজিকতার একটি গুরুত্বপূর্ণ মাধ্যম।
– কার্ল উইলহেম ফ্রেডরিখ শ্লেগেল

সমাজের কিছু বাস্তব কথা

৬। অনুসন্ধান করুন এবং দেখুন এমন কোন জায়গা নেই যেখানে আপনি আপনার সামাজিকতা বিনিয়োগ করতে পারেন।
– আলবার্ট শোয়েইজার

 

সমাজ নিয়ে উক্তি

জীবনে পরিশ্রম সাফল্যের রাস্তায় নিয়ে যায়। আপনি যদি জীবনে কিছু পেতে চান তাহলে অবশ্যই আপনাকে পরিশ্রম করতে হবে। কেননা আবেগ দিয়ে কখনো জীবন চলেনা সমাজে ভালোভাবে চলতে হলে অবশ্যই আপনাকে পরিশ্রম করতে হবে। পরিশ্রম দ্বারা নিজেকে সমাজের মধ্যে পরিচিত লাভ করতে হবে। মানুষের বাস্তব জীবন খুবই কঠিন আবেগ দিয়ে কখনো জীবন চালানো যায় না। তাই সমাজে ভালোভাবে চলতে হলে আপনাকে পরিশ্রম করতে হবে। সমাজের ঘটেযাওয়া নানান ধরনের পরিস্থিতি নিয়ে বিখ্যাত মনীষীরা অনেক উক্তি বলে গেছেন। আজকের এই পোস্টটি আপনাদের জন্য বিখ্যাত মনীষীদের বাছাই করা সমাজের বাস্তব উক্তি তুলে ধরা হয়েছে।

১। জীবনে এমন কিছু মূহুর্ত আসে, যখন ভাগ্যকে মেনে নেওয়া ছাড়া আর কোন উপায় থাকে না।

২। জীবন তোমাকে হেরে যাওয়ার জন্য শত কারণ দেখাবে, তুমি বুকে হাত দিয়ে জীবনকে হাজারটা কারণ দেখিয়ে দাও জয়ী হবার।

৩। কেউ ভুলে যায় না,
প্রয়োজন শেষ তাই আর
যোগাযোগ রাখেনা

৪। বাস্তব কি? বাস্তব হচ্ছে আপনি যার জন্য কাঁদবেন সে আপনার গল্প অন্যকে বলে হাসবে।

৫। আমাদের সমাজটা এমন যে, বেশির ভাগ শাস্তিই আমাদের বিনা কারনে পেতে হয় ।
— হুমায়ূন আহমেদ

সমাজ নিয়ে উক্তি

৬। সৎ মানুষ মানেই নিঃসঙ্গ, আর সকলের আক্রমনের লক্ষ্যবস্তু ।
— হুমায়ূন আজাদ

সমাজ নিয়ে ফেসবুকে স্ট্যাটাস

অনেকেই আছে সমাজ নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিতে চায় কিন্তু মনের মতন করে ফেসবুকে স্ট্যাটাস দিতে পারে না। তাই আজকের এই পোস্টে সমাজ নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার জন্য বাছাই করা কিছু স্ট্যাটাস তুলে ধরা হয়েছে । এই পোস্ট থেকে সমাজ নিয়ে স্ট্যাটাস গুলো সংগ্রহ করে আপনি আপনার ফেসবুকে পোস্ট করতে পারবেন। এবং অন্যদেরকেও সমাজের ঘটে যাওয়া কিছু বাস্তব কথা তুলে ধরতে পারবেন।

১। বেঁচে আছি এটাই অনেক ভালো থাকাটা ত বিলাসিতা।

২। ধনীরা যে মানুষ হয় না, তার কারন ওরা কখনো নিজের অন্তরে যায় না । দুঃখ পেলে ওরা ব্যাংকক যায়, আনন্দে ওরা আমেরিকা যায় । কখনো ওরা নিজের অন্তরে যেতে পারে না , কেননা অন্তরে কোন বিমান যায় না ।
— হুমায়ূন আজাদ

৩। আমাদের জীবনে রেল লাইনের মতো শুরু আছে কিন্তু শেষ কোথায় কেউ জানে না‌।

৪।সংসারে সাধু-অসাধুর মধ্যে প্রবেদ এই যে, সাধুরা কপট আর অসাধুরা অকপট ।
— রবীন্দ্রনাথ ঠাকুর

৫। আমরা মানুষেরাও এক ধরনের কয়েদী, কারণ আমরা ইচ্ছামতো যা খুশি তাই করতে পারি না।

– প্লেটো

সমাজ নিয়ে ফেসবুকে স্ট্যাটাস

৬। মনে রেখো আজ তুমি যাকে কাঁদিয়ে হাঁসছো ভবিষ্যতের সে হাসবে আর তুমি কাঁদবে।

সমাজ নিয়ে ক্যাপশন

আপনি যদি সমাজ নিয়ে ক্যাপশন খোঁজ করে থাকেন তাহলে আজকের এই পোষ্ট টি আপনার জন্য। যারা সমাজ নিয়ে ফেসবুকে ক্যাপশন দিতে চায় তাদের জন্য আজকের এই পোস্ট। আপনি এই পোস্ট থেকে খুব সহজেই সমাজ নিয়ে ক্যাপশন পেয়ে যাবেন।

১। সমাজ কি বলবে, পরিবার মেনে নেবে না, শুধুমাত্র এই অজুহাত এর কারণে হাজারো ভালোবাসার গল্প গুলো অপূর্ণ থেকে যায়।

২। ভালো মানুষের রাগ থাকে বেশী, যারা মিচকা শয়তান তারা রাগে না । পাছায় লাথি মারলেও লাথি খেয়ে হাসবে ।
— হুমায়ূন আহমেদ

৩। ভুল বুঝে দূরে চলে যাওয়া অনেক সহজ, কিন্তু ভুলটা শুধরে নিয়ে ফিরে আসা অনেক কঠিন।

৪। সমাজ ব্যতীত এবং নিজেদের পছন্দসই সমাজ ব্যতীত মানুষ কখনও পরিতৃপ্ত হয় না।

– জেফারসন”

৫। সমাজ ও সংসারের কাছ থেকে মানুষ অনেক কিছু আশা করে। সমাজব্যবস্থা তেমন হওয়া উচি যাতে মানুষ তার আশা থেকে বঞ্চিত না হয়।

– ভিক্টর হুগো”

৬। কোনো মানুষেরই মনটা ষোল আনা তার নিজের নয়। বড় জোর যদি এক আনা তার নিজের হয় তবে তার পনের আনা সমাজের।

– নরেশ গুপ্ত

শেষ কথা

আজকের এই পোস্টে আমরা চেষ্টা করেছি আপনাদের মাঝে তুলে ধরার সমাজে কিছু বাস্তব কথা, সমাজ নিয়ে কিছু কথা, সমাজ নিয়ে উক্তি, ফেসবুক স্ট্যাটাস, ক্যাপশন। আশা করি আজকের এই পোস্ট আপনাদের কাছে ভালো লেগেছে‌। যদি ভালো লেগে থাকে আপনাদের এই পোস্টটি আপনাদের বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন। এতে করে তারাও সমাজ নিয়ে অনেক কিছু জানতে পারবো।

আরও পড়ুনঃ

কিছু কষ্টের কথা ও আবেগি মনের কিছু কথা

বাস্তব জীবন নিয়ে কিছু কথা

জীবনের শেষ কিছু কথা ও বাস্তব কথা

ছেলেদের জীবন নিয়ে কিছু কথা

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button