সৌদি আরবে চাঁদ উঠেছে কি

সৌদি আরবে রমজানের চাঁদ উঠেছে কি ২০২২ – সৌদি আরবে রোজা কবে: জানালো ধর্ম মন্ত্রানালয়

সৌদি আরবের ধর্ম মন্ত্রণালয় মাত্র প্রকাশিত করলো কবে থেকে শুরু হবে সৌদি আরবের রমজান ২০২২। সৌদি আরবের ধর্ম মন্ত্রণালয় থেকে চাঁদ দেখা কমিটি তৈরি করে আজ সন্ধ্যায় তারা রমজান মাসের চাঁদ দেখার জন্য বসে ছিল। পরবর্তীতে চাঁদ দেখা শেষে তাদের কমিটি থেকে চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হয়। অন্যদিকে সৌদি আরবের সকল প্রবাসীসহ সৌদি আরবের মানুষ গুগলে অনুসন্ধান করেছে রমজান কবে থেকে শুরু হবে।

তাই সবার কথা চিন্তা করে সৌদি আরবে চাঁদ দেখা কমিটির সর্বশেষ সিদ্ধান্ত আজকের পোস্ট এর মাধ্যমে উল্লেখ করা হয়েছে। আপনারা যেন অনুসন্ধান করছেন সৌদি আরবে রোজা কবে। তাদের জন্য সৌদি আরবের চাঁদ দেখা কমিটি জানালো একটি দারুন সুখবর। কারণ দীর্ঘ এক বছর পর সৌদি আরবের আকাশে আবারো দেখা মিলল রমজান মাসের চাঁদের।

সৌদি আরবে রমজানের চাঁদ উঠেছে কি ২০২২

হ্যাঁ, আজ সন্ধ্যায় সৌদি আরবের আকাশে দেখা মিলেছে রমজান মাসের চাঁদের। তাই আজ থেকে রমজান মাস শুরু হলো পুরো সৌদি আরবে। সৌদি আরবের সাথে মিল রেখে আরব দেশের সকল দেশ রমজান মাসের রোজা শুরু করলো।

সৌদি আরবে রোজা কবে ২০২২

সর্বশেষ সিদ্ধান্ত মতে ০২ এপ্রিল প্রথম রমজান গণনা করা হবে সৌদি আরবে। তাই যারা এখনো জানেনা সৌদি আরবে রোজা কবে। তাদের সবাইকে শেয়ার করে জানিয়ে দিন সৌদি আরবে আজ থেকে রোজা শুরু হয়ে গেল। অন্যদিকে আপনাদের জন্য সৌদি আরবের সকল প্রদেশের সেহরি ও ইফতারের সময়সূচি উল্লেখ করেছি আমাদের ওয়েবসাইটে। যেখান থেকে আপনারা প্রতিদিনের সেহেরী ও ইফতারের সময়সূচি সম্পর্কে জানতে পারবেন।

মাহে রমজানের শুভেচ্ছা

কাল থেকে যেসব দেশে রমজান শুরু দেখে নিন

মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরব, মিশর এবং অস্ট্রেলিয়ায় রমজান মাসের চাঁদ দেখা গেছে। দেশ ‍গুলোতে আগামীকাল শনিবার (২ এপ্রিল) থেকে রমজান মাস শুরু হচ্ছে। মালয়েশিয়া, ব্রুনাই, জাপান ও ইন্দোনেশিয়ায় পবিত্র রমজান মাসের চাঁদ দেখা যায়নি। তাই আগামীকাল শনিবার থেকে ওই সব দেশে রোজা শুরু হচ্ছে না।

সৌদি আরবের সকল প্রদেশের সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২

আমরা চেষ্টা করেছি আজকের পোস্ট এর সাহায্যে আপনাদেরকে জানাতে সৌদি আরবে চাঁদ উঠেছে কি না। তাই আজকের এই পোষ্ট সবাইকে শেয়ার করে জানিয়ে দিন সৌদি আরবের আকাশে রমজানের চাঁদ উঠেছে। সৌদি আরব রমজান সম্পর্কিত বিস্তারিত তথ্য জানতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *