উক্তিফেসবুকস্ট্যাটাস

মোটিভেশনাল উক্তি বাংলা, ফেসবুকে স্ট্যাটাস ও ক্যাপশন

কিছু মোটিভেশনাল কথা দ্বারা নিজেকে কর্মে উৎসাহিত করা যায়। কিছু মোটিভেশনাল কথা আছে যেগুলো পরলে নিজের মধ্যে আত্মবিশ্বাস ও অনুপ্রেরণা জাগে। তাই আপনাদের জন্য আজকের এই পোস্টে বিখ্যাত ব্যক্তিদের মোটিভেশনাল উক্তি তুলে ধরেছি। এই পোস্ট থেকে আপনি খুব সহজেই মোটিভেশনাল উক্তি, বাংলা মোটিভেশনাল ফেসবুক স্ট্যাটাস, মোটিভেশনাল ক্যাপশন পেয়ে যাবেন।

অনেক মানুষ আছে কিছু মোটিভেশনাল উক্তি দ্বারা নিজেকে অনুপ্রাণিত করতে চায়। কেননা কিছু মোটিভেশনাল কথার মাধ্যমে কাজের প্রতি মনোযোগ বৃদ্ধি হয় এবং কাজ করার প্রতি উৎসাহ জাগে। কাজে ব্যর্থতার কথা চিন্তা করলে কাজে এগোনো যায়না তখন একটি মোটিভেশনাল উক্তি আপনাকে কাজের প্রতি আত্মবিশ্বাস জোগাবে ও অনুপ্রাণিত করবে। আমরা এই পোস্টে বাছাই করা মোটিভেশনাল উক্তি নিয়ে হাজির হয়েছি। উক্তি গুলো নিচে দেয়া হয়েছে

মোটিভেশনাল উক্তি বাংলা

প্রতিদিন নানান ধরনের কাজ ও বিভিন্ন পরিস্থিতির মোকাবেলা করতে হয়। আর এতে করে শারীরিক ও মানসিক দিক দিয়ে ভেঙ্গে পড়তে হয়। তখন কাজের প্রতি মনোযোগ আসে না, নিজের প্রতি একঘেয়েমি লাগে। আর এভাবে কর্ম ক্ষেত্রে বাধা তৈরি হয়। সফলতা অর্জন করার জন্য কঠোর পরিশ্রম করতে হয়। আর এই কঠোর পরিশ্রম করার জন্য আপনি যদি কারো দ্বারা মোটিভেট হন। তখন আপনি আপনার কাজে আরও মনোযোগ দিতে পারবেন এবং সফলতা অর্জন করতে পারবেন। তাই আজকের এই পোষ্টে আপনারে জন্য বিখ্যাত মনীষীদের মোটিভেশনাল উক্তি নিয়ে হাজির হয়েছি। এই উক্তিগুলো আপনার কাজের প্রতি আগ্রহ জাগাবে। উক্তি গুলো নিচে দিয়েছে

১। সকালে উঠে প্রথম চিন্তা
সেটাই হোক..
যেটা আপনি অর্জন করতে চান,
মনে রেখো তোমার
প্রতিটি সংকল্পই তোমার
ভাগ্য নির্ধারণ করে।

২। সাফল্যের কোনও গোপন রহস্য নেই। এটি প্রস্তুতি, কঠোর পরিশ্রম এবং ব্যর্থতা থেকে শেখার ফলাফল ।
— কলিন পাওয়েল

৩। সফলতা আপনাকে খুঁজে বের করবে না, আপনাকেই বের হতে হবে এবং সফলতাকে খুঁজে বের করতে হবে ।
— অজানা

৪। মানুষ সেটাই পায়,
যেটার জন্য সে চেষ্টা করে।

মোটিভেশনাল উক্তি বাংলা

৫। কল্পনায় সফল হওয়ার চেয়ে বাস্তবে ব্যর্থ হওয়া ভালো ।
— হারমান মেলভিল

Motivational Ukti Bangla

আপনারা যারা motivationa uktil bangla খোঁজ করছেন তাদের জন্য আজকের এই পোস্ট। আজকে আপনাদের জন্য মোটিভেশনাল উক্তি বাংলা তুলে ধরেছি সংগ্রহ করে নিজের হতে পারবেন এবং বন্ধুদের মাঝে শেয়ার করে তাদের কেউ মোটিভেট করতে পারবেন। তাই পোস্টটি সম্পূর্ণ পড়ুন।

১। আমি প্রতিদিন সকালে উঠে চিন্তা করি যে আগামী ২৪ ঘন্টায় আমি আমার কোম্পানিকে কতদূর নিয়ে যেতে পারবো।
— লিয়া বুশক।

২। জীবনে ভুল করাও দরকার, ঠিকটাকে উপলদ্ধি করার জন্যে।

৩। আমাদের এটা মেনে নিতে হবে যে আমরা সবসময় সঠিক সিদ্ধান্ত নেব না, আমরা কখনও কখনও রাজকীয়ভাবে ক্ষতিগ্রস্ত হব – বুঝতে পারবো যে ব্যর্থতা সাফল্যের বিপরীত নয়, এটি সাফল্যের অংশ।
— আরিয়ানা হাফিংটন।

৪। বিশ্বাস জীবনকে গতিময়তা দান করে, আর অবিশ্বাস জীবনকে দুর্বিষহ করে তোলে !

motivational ukti bangla

৫। তোমার পরে যাওয়া মানে হেরে যাওয়া নয়,তুমি মানুষ কোনো দেবতা নয়..পরে যাও, ওঠো, দৌড়াও, নিজেকে গড়ে তোলো…

Motivational বাংলা উক্তি

অনেকেই motivational বাংলা উক্তি পেতে চায় তাদের জন্য আজকের এই পোস্ট নেওরা বাছাই করা বাংলা উক্তি নিয়ে হাজির হয়েছি। একটি ভালো মোটিভেশনাল উক্তি দ্বারা নিজেকে মোটিভেট করা যায় ও কাজের প্রতি উৎসাহ পাওয়া যায়। তাই আজকে আপনাদের জন্য আমরা এই পোস্টে মোটিভেশনাল বাংলা উক্তি নিয়ে হাজির হয়েছি। মোটিভেশনাল বাংলা উক্তি নিচে দেয়া হয়েছে সংগ্রহ করে নিন।

১। যদি তুমি কখনো অপমানিত বোধ কর তবে অপরকে সেটা বুঝতে দেবে না !

২। কই ফুটন্ত জল যা আলুকে নরম করে, তাই আবার ডিমকে শক্ত করে। সেটাই প্রকাশ পাবে আপনি যা দ্বারা তৈরি। পরিবেশের ভূমিকা খুবই সূক্ষ্ম।
— সংগৃহীত।

৩। সবাইকে অপমানের জবাব
চড় মেরে দেওয়া যায় না,
মাঝে মাঝে যোগ্য জবাব
কাজের মাধ্যমেও দিতে হয়..

৪। যদি আপনি বাস্তবে সত্যিই কিছু করতে চান তাহলে কোনো না কোনো রাস্তা ঠিকই খুঁজে পাবেন, আর না যদি কিছু করতে চান তাহলে আপনি অজুহাতও ঠিকই খুঁজে পাবেন

motivational বাংলা উক্তি

৫। শুধু পেরে ওঠা নয়,
চেষ্টার চেয়ে বড় সফলতা,
আর কিছুই হয় না…

মোটিভেশনাল ফেসবুক স্ট্যাটাস

আপনারা অনেকেই ফেসবুকে নানা ধরনের স্ট্যাটাস দিয়ে থাকেন। অনেকেই চায় ফেসবুকে মোটিভেশনাল স্ট্যাটাস তুলে ধরার। আপনি যদি ফেসবুকে মোটিভেশনাল স্ট্যাটাস দিয়ে থাকেন। তাহলে আপনার এই পোস্ট পড়ে অনেকে মোটিভেট হবে। এবং অনেকেই আপনার পোস্টটি পড়ে আপনার প্রশংসা করবে। তাই আজকে আপনাদের জন্য এই পোস্টে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার জন্য। মোটিভেশনাল ফেসবুকে স্ট্যাটাস তুলে ধরেছি, আজকের এই পোস্ট থেকে আপনি খুব সহজেই মোটিভেশনাল ফেসবুকে স্ট্যাটাস সংগ্রহ করে নিতে পারবেন।

১। অসম্ভব” শব্দটি শুধুমাত্র একটি মতবাদ।
— পাওলো কোলেনহো

২। সব ধরনের অনিশ্চয়তা, হতাশা আর বাধা সত্ত্বেও নিজের সবটুকু দিয়ে সফল হওয়ার চেষ্টাই শক্তিমান মানুষকে দুর্বলদের থেকে আলাদা করে” !

৩। সাহস মানে ভয় না থাকা নয়,
সাহস মানে,
ভয় থাকা সত্ত্বেও তাকে
জয় করার চেষ্টায়,
আত্মবিশ্বাস নিয়ে এগিয়ে চলা

৪। যে পরিশ্রমী সে অন্যের সহানুভূতির প্রত্যাশী নয় !

৫। সামনে এগিয়ে যাওয়ার মূলমন্ত্র হলো শুরু করা।
— মার্ক তায়েন।

মোটিভেশনাল ক্যাপশন

বর্তমান সময় ফেসবুক অনেক জনপ্রিয় একটি প্লাটফর্ম। ফেসবুক একটি যোগাযোগ মাধ্যম এই ফেসবুকে অনেকেই নানান ধরনের ক্যাপশন দিয়ে থাকে। অনেকেই চায় মোটিভেশনাল ক্যাপশন তুলে ধরার। তাই আজকে তাদের জন্য যারা মোটিভেশনাল ক্যাপশন খোঁজ করছে এই পোস্টে মোটিভেশনাল ক্যাপশন তুলে ধরেছি।

১। সাময়িক ভালোর জন্য কোনো বড় পদক্ষেপ নিয়ো না। হতে পারে সেটাই তোমার স্হায়ী কোনো ক্ষতির কারণ।
— জোহান উলফগ্যাং ভন গোয়েথে।

২। আমাদের এটা মেনে নিতে হবে যে আমরা সবসময় সঠিক সিদ্ধান্ত নেব না, আমরা কখনও কখনও রাজকীয়ভাবে ক্ষতিগ্রস্ত হব – বুঝতে পারবো যে ব্যর্থতা সাফল্যের বিপরীত নয়, এটি সাফল্যের অংশ।
— আরিয়ানা হাফিংটন।

৩। সুখ কোনো তৈরিকৃত বস্তু নয়। এটি আপনার কর্মফল থেকে জন্ম নেয়।
— দালাই লামা।

৪। নিজেকে নিজেই টেনে তুলতে হবে..
কেউ আসবেনা ভরসা হতে…
যদিও কেউ আসে,
তবে হয় তোমাকে ভেঙে দেবে,
নাহয় দুর্বল করে দেবে…৫।

শেষ কথা

আমরা আজকের পোস্টটি আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছি, মোটিভেশনাল উক্তি বাংলা, মোটিভেশনাল ফেসবুকে স্ট্যাটাস ও ক্যাপশন। আশা করি আজকের এই পোস্টটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি ভালো লেগে থাকে আমাদের এই আপনাদের বন্ধুদের মাঝে শেয়ার করতে পারেন।

আরও পড়ুনঃ

মোটিভেশনাল ফেসবুক স্ট্যাটাস, উক্তি, ক্যাপশন ও বাণী

প্রেরণামূলক উক্তি, স্ট্যাটাস ও ছবি

বাস্তব জীবন নিয়ে কিছু কথা

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button