উক্তিস্ট্যাটাস

মন ভালো করার উক্তি ও মন নিয়ে কিছু কথা

আপনারা যারা মন ভালো করার স্ট্যাটাস খোঁজ করছেন । তাদের জন্য আজকের এই পোস্ট এ আমরা জনপ্রিয় স্ট্যাটাস তুলে ধরেছি। এই স্ট্যাটাস গুলো আপনি চাইলে আপনার ফেইসবুক পোস্ট করতে পারবেন। তাই পোস্টটি সম্পুর্ণ পড়ার অনুরোধ রইল।

কারো মনের কথা কেউ জানতে পারে না। যার যার মনে দুঃখ, কষ্ট, বেদনা, যন্ত্রণা, সুখ, আনন্দ যাই থাকুক না কেন শুধু সেই ব্যক্তি জানে। মানুষের মন সময়ের সাথে পরিবর্তন হয়ে থাকে। কখনো ভাল সময় কাটে কখনো মন্দ সময় কাটে। আর এই এভাবে কখনো মন ভালো থাকে আবার কখনো মন খারাপ থাকে এভাবেই জীবন কাটাতে হয়। তাই জীবনে যাই কিছু করুন না কেন সব সময় খুশি থাকার চেষ্টা করবেন।

কেননা একটি সুন্দর মন থাকা মানে অন্যের প্রতি শ্রদ্ধা, ভালবাসা, সম্মান সব সময় থাকে ও তার অনেক দয়াময়া থাকে। ধন-সম্পদ থাকলেই ধনী হওয়া যায় না ধনী হওয়ার জন্য সুন্দর মনের প্রয়োজন। একটি সুন্দর মন থাকা মানে নিজে অনেক ধনী হওয়া। তাই আজকের এই পোস্টে আমরা আপনাদের জন্য মন ভালো করার জন্য কিছু বাছাই করা উক্তি নিয়ে হাজির হয়েছি। উক্তি গুলো নিচে দেওয়া হয়েছে সংগ্রহ করে নিন।

মন নিয়ে কিছু কথা

মনের উপর কারো হাত নেই একজনের মনের কথা অন্য কেউ জানে না। মন যা চায় তা কখনো কেউ বুঝতে পারে না মনের কথা অন্যকে জানালেই অন্য ব্যক্তি জানতে পারে। মনের কথা প্রকাশ করতে পারলে নিজেকে অনেক হালকা মনে হয়। মানুষের বয়সের সাথে সাথে মন মানসিকতা পরিবর্তন হতে থাকে। শিশুকালের মন মানসিকতা এক রকম থাকে বড় হওয়ার সাথে সাথে মন-মানসিকতা পরিবর্তন হতে থাকে। তবে শিশুদের মন মানসিকতা নিষ্পাপ থাকে।

বড় হলে দুনিয়াবী সকল ধরনের চিন্তা ভাবনা যখন ঘিরে ধরে। তখন আর নিজের মন কে নিষ্পাপ রাখা যায় না। যখন একজন ব্যক্তিকে পাপ ঘিরে ধরে তার মন-মানসিকতা খুবই বাজে হয়। সে খারাপ কাজ করতে দ্বিধাদ্বন্দ্ব করে না ও পাপ কাজে লিপ্ত হয়ে যায়। যারা নিজেকে দুনিয়ার পাপ কাজ থেকে দূরে রাখতে পারে তারা জীবনে সফল হয়। তাই আমাদের মন শিশুদের মত রাখার চেষ্টা করতে হবে।

মন ভালো করার স্ট্যাটাস

অনেকেই ফেসবুকে মন ভালো করার স্ট্যাটাস দিতে চায় কিন্তু নিজের মতন করে গুছিয়ে স্ট্যাটাস গুলো দিতে পারেনা। তাই ইন্টারনেটে অনুসন্ধান করে। তাদের জন্য আজকের এই পোস্টে আমরা বাছাই করা কিছু মন ভালো করার স্ট্যাটাস তুলে ধরেছি। এই স্ট্যাটাস গুলো আপনি আপনার ফেসবুকে পোস্ট করতে পারবেন এবং অন্যদেরকে আপনার পোস্টে নজর কাড়তে পারবেন। স্ট্যাটাস গুলো নিচে দেয়া হয়েছে সংগ্রহ করে নিন।

১। বন্ধুদের সাথে আড্ডা, যখন আপনার মন খারাপ থাকবে তখন নিজেকে খুব একাকীত্ব মনে হয়। ঠিক তখনই আপনি বেশি বেশি বন্ধুদের সাথে আড্ডা দেওয়ার চেষ্টা করুন।দেখবেন তাদের সাথে থাকলে বিভিন্ন ধরনের আড্ডাবাজিতে কখন যে আপনার মন ভালো হয়ে যাবে আপনি নিজেও বুঝতে পারবেন না

২।“মন যদি চোখকে শাসন করে, তবে কখনো চোখ ভুল করবে না”——– পাবলিয়াস

৩। যে মন সুখী এবং পরিতৃপ্ত সেই মনই মহৎ”
— ফার্গুসন

৪। একটা মন আর একটা মনকে খুজিতেছে নিজের ভাবনার ভার নামাইয়া দিবার জন্য, নিজের মনের ভাবকে অন্যের মনে ভাবিত করিবার জন্য”
— রবীন্দ্রনাথ ঠাকুর

মন ভালো করার স্ট্যাটাস

৫। মনের উপর কারও হাত নেই। মনের উপর জোর খাটানোর চেষ্টা করা বৃথা।

মন ভালো করার উক্তি

অনেকেই মন ভালো করার উক্তি খোঁজ করে থাকে তাই আজকে আমরা, মন ভালো করার উক্তি নিয়ে হাজির হয়েছি। এই উক্তিগুলো চাইলে আপনি আপনাদের বন্ধুদের সাথে শেয়ার করতে পারবেন। তাই পোস্টটি সম্পূর্ণ করার অনুরোধ রইলো।

১। দুনিয়াতে মানুষের চেয়ে বড় আর কিছু নেই আর মানুষের মাঝে মনের চেয়ে বড় নেই”—–স্যার উইলিয়াম হ্যামিলন

২। মনের উপর কারও হাত নেই। মনের উপর জোর খাটানোর চেষ্টা করা বৃথা।

৩। মনের অনেক দরজা আছে, সেখান দিয়ে অসংখ্যজন প্রবেশ করে এবং বের হয়ে যায় তাই সবাইকে মনে রাখা সম্ভব হয় না।

—- টমাস কেস্পিস

৪। সকল মানসিক দুর্বলতা মধ্যে জীবনের প্রতি ভালোবাসা সবচেয়ে শক্তিশালী

—- মলিয়ের

মন ভালো করার উক্তি

৫। যে মনের দিক থেকে বৃদ্ধ নয়, বার্ধক্য তার জীবনে আসে না

—- ফিলিপ ম্যাসিঞ্জার

মন ভালো থাকার উক্তি

যারা ভালো থাকা নিয়ে উক্তি খোঁজ করছেন। ভালো থাকা নিয়ে উক্তি পেতে চান তাদের জন্য আজকের এই পোস্ট। আজকের এই পোস্টে ভালো থাকা নিয়ে বাছাই করা কিছু উক্তি তুলে ধরেছি। এই উক্তিগুলো আপনারা আপনাদের ফেসবুকেও পোস্ট করতে পারবেন। ভালো থাকা নিয়ে উক্তি গুলো নিচে দেয়া হয়েছে।

১। মনের উপর কারও হাত নেই। মনের উপর জোর খাটানোর চেষ্টা করা বৃথা।

২। ফুল ফুটুক নাই বা ফুটুক আজ বসন্ত”

—- সুভাষ মুখোপাধ্যায়

৩। মনের উপর কারও হাত নেই। মনের উপর জোর খাটানোর চেষ্টা করা বৃথা।

৪। আমি তোমার চোখ দ্বারা দেখি কিন্তু বুঝি মন দ্বারা

—- জন স্টিল

ভালো থাকার উক্তি

৫। আমি পরীক্ষা নিয়ে মোটেও চিন্তিত নই ।কারণ পরীক্ষার খাতার কয়েকটি পৃষ্ঠা আমার ভবিষ্যত
নির্ধারন করতে পারে না ।
-টমাস আলভা এডিসন

মন ভালো করার ক্যাপশন

অনেকেই ফেসবুকে ক্যাপশন দেওয়ার জন্য, মন ভালো করার ক্যাপশন খোঁজ করে থাকে। তাই ফেসবুকে ক্যাপশন দেওয়ার জন্য আজকের এই পোস্টে আপনাদের জন্য মন ভালো করার ক্যাপশন তুলে ধরেছি। এই ক্যাপশনগুলো আপনারা সংগ্রহ করে ফেসবুকে ক্যাপশন দিতে পারবেন। ক্যাপশন গুলো নিচে দেয়া হয়েছে

১। মনের উপর কারও হাত নেই। মনের উপর জোর খাটানোর চেষ্টা করা বৃথা।

২। যে সব দৃশ আমরা খুব মন লাগিয়ে দেখতে চাই সে সব দৃশ্য কখনো ভালভাবে দেখতে পারি না সেই সব দৃশ্য অতি দ্রুত চোখের সামনে দিয়ে চলে যায় ।

—- রবার্ট ফ্রস্ট

৩। কৃতজ্ঞ কুকুর অকৃতজ্ঞ মানুষ অপেক্ষা শ্রেয়

—- শেখ সাদী।

৪। মানুষের জীবনটা হচ্ছে একটা সরল অংক। যতই দিন যাচ্ছে,ততই আমরা তার সমাধানের দিকে যাচ্ছি।”
-হুমায়ূন আহমেদ

৫। ছোট্ট বেলায় অভিমান করলে অনেক কিছু পেতাম, আরও এখন অভিমান করলে অনেক কিছুহারাই..কারণ তখন ভালবাসায় ছিল পূর্ণতা,
আর এখন ভালবাসা পায় শূন্যতা ! অপ্রিয় হলেও সত্য !
-হুমায়ুন আহমেদ

শেষ কথা

আজকের পোষ্টে আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছি মন নিয়ে কিছু কথা, মন ভালো করার উক্তি, স্ট্যাটাস ও ক্যাপশন। আশা করি আজকের এই পোস্ট আপনাদের কাছে ভালো লেগেছে। যদি ভালো লেগে থাকে আপনাদের বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন। আপনার শেয়ারের মাধ্যমে আপনার বন্ধু এ বিষয়ে জানতে পারবে।

আরও দেখুনঃ

মন ভালো করার স্ট্যাটাস, ক্যাপশন ও এসএমএস

কিছু কষ্টের কথা ও আবেগি মনের কিছু কথা

দোষ নিয়ে উক্তি ও বাণী, স্ট্যাটাস, ক্যাপশন ও কিছু কথা

সৎকাজ নিয়ে উক্তি, বাণী, ক্যাপশন ও স্ট্যাটাস

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button