load shedding schedule dhaka

ঢাকার লোডশেডিং শিডিউল ২০২২ – এলাকা ভিত্তিক বিদ্যুৎ না থাকার সময়সূচী ডাউনলোড

ডিপিডিসি লোডশেডিং শিডিউল পিডিএফ এখন এখানে প্রকাশ করা হয়েছে। সম্প্রতি বাংলাদেশের মানুষ লোডশেডিং সমস্যার সম্মুখীন হয়েছে। সারা দেশে, সমস্ত মানুষ এর মুখোমুখি হচ্ছে। বিদ্যুৎ উৎপাদন কম হওয়ার কারণে বিদ্যুৎ ও জ্বালানি খাত অপর্যাপ্ত বিদ্যুৎ সরবরাহ করতে পারছে না।

অন্যদিকে, বিশাল গ্যাস স্টোরেজ যা বিদ্যুৎ উৎপাদনে একটি উল্লেখযোগ্য পতন দেখা দিয়েছে। এর ফলে বাংলাদেশ সরকার সিদ্ধান্ত নিয়েছে যে, জ্বালানি সংকটের সমাধান না হওয়া পর্যন্ত দেশব্যাপী এলাকাভিত্তিক লোডশেডিং অব্যাহত থাকবে। ১৯ জুলাই সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত এলাকাভিত্তিক এই লোডশেডিং শুরু হবে।

সব মানুষকে বোঝানোর জন্য ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি) ঢাকা বিভাগের জন্য লোডশেডিং শিডিউল প্রকাশ করেছে। এই সময়সূচী ঢাকা জেলার মানুষের জন্য সহায়ক হবে। কারণ সিডিউল ব্যবহার করে মানুষ লোডশেডিং করার আগে সমস্ত গুরুত্বপূর্ণ কাজ শেষ করে ফেলবে।

আজ ডিপিডিসি ঢাকায় মোট ২০টি এরিয়া লোডশেডিং শিডিউল প্রকাশ করেছে। আপনি ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে এটি দেখতে করবেন। www.dpc.gov.bd ওয়েবসাইটে, আপনি সমস্ত অঞ্চল-ভিত্তিক লোডশেডিং সময়সূচী পিডিএফ ফাইলগুলিও ডাউনলোড করতে পারেন।

লোডশেডিং শিডিউল ২০২২

কোন এলাকায় কত ঘন্টা লোডশেডিং জেনে নিন

৬৪ জেলার বিদ্যুৎ না থাকার সময়সূচী 2022

ঢাকার লোড শেডিং শিডিউল ২০২২

অবশেষে, বাংলাদেশ সরকার সারা দেশে এক বা দুই ঘন্টার জন্য এলাকা ভিত্তিক লোডশেডিং করার সিদ্ধান্ত নিয়েছে। এটি শুরু হবে ১৯ জুলাই সকাল ১০টায়। আজ বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রী এবং উপদেষ্টা প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ খবর জানান। প্রধানমন্ত্রী বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রীর সঙ্গে এই সিদ্ধান্তের বিষয়ে একমত পোষণ করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও ঘোষণা করেছেন যে, ডিপিডিসির ওয়েবসাইট থেকে মানুষ লোডশেডিংয়ের সময়সূচী খুঁজে পাবে।

লোডশেডিং এবং কার্যক্রম শুরু হওয়ার আগে ডিপিডিসি তাদের ওয়েবসাইটে বাংলাদেশের লোডশেডিং শিডিউল প্রকাশ করবে। প্রথমে ঢাকায় বিদ্যুৎ বিতরণ কোম্পানি শুধুমাত্র ঢাকার জন্য সময়সূচি প্রকাশ করবে। ধীরে ধীরে সব বিভাগ ও জেলার জন্য এটি প্রকাশ করা হবে। যদি এই ক্রিয়াকলাপটি শক্তি হ্রাস করতে সহায়তা করে তবে এটি ১ সপ্তাহ ধরে চলতে থাকবে। এতে যদি বিদ্যুতের সংকট না কমে তাহলে তফসিল পরিবর্তন করা হবে। এখান থেকে আপনি পিডিএফ ফাইলটি ডাউনলোড করতে পারবেন।

ঢাকার এলাকা ভিত্তিক লোডশেডিং সময়সূচি 2022

ঢাকা বাংলাদেশের রাজধানী। সুতরাং, বিডির অন্যান্য বিভাগের তুলনায় এই বিভাগটি সবচেয়ে গুরুত্বপূর্ণ। সম্প্রতি বিদ্যুৎ কেন্দ্রগুলিতে গ্যাস ঘাটতির কারণে বাংলাদেশের বিদ্যুৎ ও শক্তি খাত বিদ্যুৎ সংকটের মুখোমুখি হয়েছিল। বিদ্যুৎ উন্নয়ন বিভাগটি দেখায় যে আমাদের দেশে ১৫০০ মেগাওয়াট বিদ্যুৎ বিভ্রাট হয়েছিল এবং ১২৭৩ মেগাওয়াট বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন ছিল। তাই বিদ্যুৎ সংকট কমাতে লোডশেডিং করার সিদ্ধান্ত নেবে কর্তৃপক্ষ। এখানে দেখুন ঢাকার এলাকা ভিত্তিক লোডশেডিং সময়সূচি….

SL NO. OFFICE NAME SCHEDULE
1 Adabor Download
2 Azimpur Download
3 Banasree Download
4 Banglabazar Download
5 Bangshal Download
6 Bashaboo Download
7 Demra Download
8 Dhanmondi Download
9 Fatulla Download
10 Jigatola Download
11 Jurain Download
12 Kakrail Download
13 Kamrangirchar Download
14 Kazla Download
15 Khilgaon Download
16 Lalbag Download
17 Maniknagar Download
18 Matuail Download
19 Mogbazar Download
20 Motijheel Download
21 Mugdapara Download
22 Narayangonj (east) Download
23 Narayangonj (west) Download
24 Narinda Download
25 Paribag Download
26 Postogola Download
27 Rajarbag Download
28 Ramna Download
29 Satmosjid Download
30 Shamoli Download
31 Sher-e-bangla nagar Download
32 Shyampur Download
33 Siddhirgonj Download
34 Sitalakhya Download
35 Swamibag Download
36 Tejgaon Download

ডেসকো লোড শেডিং সময়সূচী

ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড ছাড়াও ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেডও ঢাকার জন্য লোডশেডিং শিডিউল প্রকাশ করেছে। ডেসকো বিভিন্ন জোনের জন্য সময়সূচী প্রকাশ করেছে। আজ ডেসকো মিরপুর, গুলশান ও উত্তরা জোনের জন্য নির্ধারিত সূচি প্রকাশ করবে। ধীরে ধীরে এটি ঢাকা অল জোন লোডশেডিং শিডিউল প্রকাশ করা হবে। আপনি ডেসকো অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে এই জোন পাওয়ার কাট তালিকাগুলি ডাউনলোড করবেন।

bangladesh load shedding schedule

ঢাকার জন্য ডেসকো লোডশেডিং সময়সূচী.pdf ডাউনলোড করুন

www.desco.org.bd থেকে ঢাকা জোনের জন্য ডেসকো লোডশেডিং শিডিউল ডাউনলোড করুন। এখানে আপনি লোডশেডিং সময়সূচী পিডিএফ ফাইলটি ডাউনলোড করবেন।

লোডশেডিং সময়সূচী বাংলাদেশ

সারা দেশের মানুষ বাংলাদেশের লোডশেডিং সমস্যার মুখোমুখি হয়েছে। যে কোনো সময় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যাবে। যাতে মানুষ তাদের গুরুত্বপূর্ণ কাজ করতে না পারে। আজকাল ওয়েবডেস্ক: সরকারি ও বেসরকারি সব কাজই হবে ইন্টারনেটের মাধ্যমে। তাই বিদ্যুৎ না থাকলে ওই কাজগুলো করা সম্ভব হবে না। সুতরাং, সমস্ত কিছু বিবেচনা করে, সরকার একটি সময়সূচী অনুযায়ী বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার সিদ্ধান্ত নিয়েছে। সমস্ত পরিস্থিতি বোঝার জন্য, বাংলাদেশ সমস্ত বিদ্যুৎ বিতরণ কোম্পানি তাদের ভিত্তিক লোডশেডিং শিডিউল ২০২২ প্রকাশ করেছে।

ডিপিডিসি লোডশেডিংয়ের সময়সূচী চেক করতে বা বাংলাদেশ লোডশেডিং সময়সূচী ডাউনলোড করতে পিডিএফ আপনার নিজের জেলা বিদ্যুৎ বিতরণ কেন্দ্রের অফিসিয়াল ওয়েবসাইটে যান। তারপরে হোম পেজে, আপনি একটি লোড শেডিং শিডিউল পিডিএফ ফাইল পাবেন। তালিকাটি আপনার ডিভাইসে সংরক্ষণ করতে লিঙ্কটিতে ক্লিক করুন। আপনি এই পৃষ্ঠায় তালিকাও পাবেন।

লোড শেডিং শিডিউল ঢাকার জন্য .pdf ডাউনলোড করুন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *