উক্তিফেসবুকশুভেচ্ছা বার্তাস্ট্যাটাস

পরিশ্রম নিয়ে ফেসবুক স্ট্যাটাস, ক্যাপশন ও কবিতা

যারা পরিশ্রম নিয়ে ফেসবুক স্ট্যাটাস ও ক্যাপশন অনুসন্ধান করে থাকেন। তাদের জন্য আজকের এই পোস্টে আমরা তুলে ধরেছি সবচাইতে জনপ্রিয় পরিশ্রম নিয়ে ফেসবুক স্ট্যাটাস। এর মাধ্যমে আপনারা নিজের করা পরিশ্রম নিয়ে ক্যাপশন ও কবিতা সবার সাথে শেয়ার করতে পারবেন।

আমরা অনেকেই আছি যারা নিজের পরিশ্রম নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিতে চাই। কিন্তু ভালোমানের স্ট্যাটাস না পাওয়ায় ফেসবুকে স্ট্যাটাস দিতে পারি না। তা আমাদের পোষ্ট থেকে সংগ্রহ করে নিন পরিশ্রম নিয়ে ক্যাপশন।

পরিশ্রম নিয়ে স্ট্যাটাস

আমরা খুঁজে খুঁজে ভালো মানের পরিশ্রম নিয়ে স্ট্যাটাস উল্লেখ করেছি আজকের এই পোস্টে। এখান থেকে আপনি আপনার পছন্দের পরিশ্রম নিয়ে এই স্ট্যাটাসটি সবার সাথে শেয়ার করতে পারবেন।

তোমরা যেখানে অল্প সময় খেলেই ভালো ফলের আশা করে বসে থাকো, সেখানে আমরা দিনের পর দিন খেলে যাই। গেলো পাঁচ সাত বছর ধরে আমি বিদেশে ভালো কোচের কাছে প্রশিক্ষণ নিচ্ছি।

তাতে নিজেকে আরও দক্ষ খেলোয়াড় হিসেবে গড়ে তুলতে পারবো। ভালো করার জন্য প্র্যাকটিসের কোন বিকল্প নেই।– শেলি (স্প্রিন্টার, জ্যামাইকা)

আমার কাছে মনে হয় কঠোর পরিশ্রম ছাড়া এগিয়ে যাওয়ার বিকল্প নেই।……পাশাপাশি আপনি কোন ক্ষেত্রে ভালো তা আপনাকে জানতে হবে। সেটা ক্রিকেট হোক, অন্য কোন খেলায় হোক, কিংবা পড়াশোনায় হোক। আপনি যদি পড়াশোনায় ভালো হন আর ক্রিকেট খেলতে চান, তাহলে আপনাকে অন্যদের চেয়ে বেশিই পরিশ্রম করতে হবে।– মহেন্দ্র সিং ধোনি

এটা সত্যি যে তারকার সন্তান হলে অনেক বাড়তি সুবিধা পাওয়া যায়, কিন্তু তাঁদের যদি প্রতিভা না থাকে আর কঠোর পরিশ্রম না করে তবে সে হাড়িয়ে যাবে।– সোনম কাপুর

সাফল্য অর্জন করতে হলে কঠোর পরিশ্রমের বিকল্প নেই। সততা, পরিশ্রম আর একাগ্রতা থাকলে এগিয়ে যাওয়া সম্ভব।– আয়েশা জেসমিন (প্রশিক্ষক, কারুকার্য)

এটা অর্জন করতে আমাকে অনেক খাটতে হয়েছে। এর কোন শর্টকাট উপায় নেই, গাইডলাইন নেই। এমনকি কোন রেসিপিও নেই। শুধু এটাই বলব, বুদ্ধিমান হলেই হবে না, কাজ করতে হবে।– নাফিস বিন জাফর, দুইবার অস্কার জয়ী বাংলাদেশি বংশোদ্ভূত যুক্তরাস্টের নাগরিক

পরিশ্রম নিয়ে ফেসবুক স্ট্যাটাস

যারা পরিশ্রম নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিতে চান। তাদের জন্য এখানে সবচাইতে ভালো মানের পরিশ্রম নিয়ে ফেসবুক স্ট্যাটাস উল্লেখ করেছি আমরা। তাই অতি দ্রুত সবার সাথে ফেসবুকে পোস্ট করে পরিশ্রম নিয়ে ফেসবুক স্ট্যাটাস শেয়ার করুন।

আমার আগের ব্যর্থতা থেকে একটা জিনিষই শিখতে পেরেছি, সফল হওয়ার আগ পর্যন্ত চেষ্টা চালিয়ে যেতে হবে। সফলতা আর ব্যর্থতা জীবনেরই অংশ। সব ভুলে কঠিন পরিশ্রম করে এগিয়ে যেতে হবে।– বিদিয়া বালান (Hindi film actress)

ব্যবসায় আয় বেয়ের ছক কষুন। সব কিছু ঠিকঠাক করার জন্য কঠিন পরিশ্রম করতে হবে, লেগে থাকতে হবে। এর পরও আমি বলব না সফলতার জন্য এটি যথেষ্ট। বরং এগুলো সাফল্যের পথের একটি প্রক্রিয়া। তবে সব কিছু মিলিয়ে আপনাকে দারুণ একটি আইডিয়া কাজে লাগাতে হবে। অনেক সময় দেখা যায়, অযৌক্তিক একটি আইডিয়া কাজে লাগাতে গিয়ে অনেকেই কাদায় আটকে যান।–জেফ বেজস (অ্যামাজনের সিইও)

পরিশ্রম নিয়ে ফেসবুক ক্যাপশন

সবচেয়ে বড় কথা, ধৈর্য ধরতে হবে। ভেঙ্গে পড়লে বা হাল ছাড়লে চলবে না। আত্মবিশ্বাস নিয়ে এগিয়ে যেতে হবে। আমি মনে করি, সঠিক পরিকল্পনা আর একাগ্রতা থাকলে পরিশ্রম কারো বিফলে যায় না।– লোপা (সফল রুপ বিশেষজ্ঞ)

যারা পরিশ্রমী, তাঁদের জন্য কোন কিছুই জয় করা অসাধ্য কিছু নয়। শিক্ষিত কোন ব্যক্তির জন্য কোন দেশই বিদেশ নয়। মিষ্ট ভাষীদের কোন শত্রু নেই।– চাণক্য (খৃষ্টপূর্ব ৩৭০-২৮৩)

যিনি জিনিয়াস তাঁর ১ শতাংশ অনুপ্রেরণা, বাকি ৯৯ শতাংশই তাঁর পরিশ্রমের ফল।– টমাস আলভা এডিশন

যিনি পরিশ্রম করেননা, তাঁহার আহার গ্রহণ করিবার অধিকার কি করিয়া হইবে?- মহাত্মাগান্ধী

পরিশ্রম নিয়ে ফেসবুক ক্যাপশন

কিছু পরিশ্রম নিয়ে ফেসবুক ক্যাপশন আমাদের দৈনন্দিন জীবনের কষ্ট গুলোকে শেয়ার করার পথ বানিয়ে দেয়। তাই আমরা আজকে এখানে উল্লেখ করেছি পরিশ্রম নিয়ে ফেসবুক ক্যাপশন। বন্ধুদের সাথে পরিশ্রম নিয়ে ক্যাপশন শেয়ার করুন।

১। “একটি স্বপ্ন যাদু দিয়ে বাস্তবে পরিণত হয় না; এটি ঘাম, সংকল্প এবং কঠোর পরিশ্রম লাগে। – কলিন পাওয়েল”

২। “আমি ভাগ্যের প্রতি বিশ্বাসী এবং আমি যত বেশি পরিশ্রম করি তা আমি ততই খুঁজে পাই। – টমাস জেফারসন”

৩। “আপনি যত পরিশ্রম করেন না কেন, অন্য কেউ কঠোর পরিশ্রম করছেন। – এলন মাস্ক”

৪। “প্রতিভা যদি কঠোর পরিশ্রম না করে তবে কঠোর পরিশ্রম প্রতিভাকে মারধর করে। – টিম নটকে”

পরিশ্রম নিয়ে ফেসবুক স্ট্যাটাস

৫। “একটি দল কঠোর পরিশ্রম করে অফিসে দুর্দান্ত সংস্থাগুলি তৈরি করে। – এমিলি চ্যাং”

৬। “আপনি যদি কঠোর পরিশ্রম করতে ইচ্ছুক হন এবং প্রচুর প্রশ্ন জিজ্ঞাসা করেন, আপনি খুব দ্রুত ব্যবসা শিখতে পারেন। – স্টিভ জবস”

৭। “কঠোর পরিশ্রম সুন্দর জিনিসের আড়ালে লুকিয়ে থাকে। – র‌্যালফ লরেন”

৮। “পুরুষরা একঘেয়েমি, মানসিক সংঘাত এবং রোগে মারা যায়; তারা কঠোর পরিশ্রম করে মারা যায় না। – ডেভিড ওগিলভি”

পরিশ্রম নিয়ে কবিতা

অনেক বিখ্যাত কবিগণ পরিশ্রম নিয়ে কবিতা লিখে গেছেন। তাই তাদের কিছু বিখ্যাত কবিতা আমরা এখানে উল্লেখ করেছি। হতে পারে পরিশ্রম নিয়ে কবিতা গুলো আপনার জীবনের প্রতিটি কাজের সাথে মিলে যাবে।

চলছে পরিশ্রম
– কেউ বা 
কিছু দিন ধরে প্রয়োজনের সংজ্ঞা বীভৎস দৌড়ে বেড়াচ্ছে
আমার জানার ভীষণ প্রয়োজন ।
ক ফোঁটা রক্ত আছে দরিদ্র শরীরে
কটা মাংসের টুকরা হবে
কুকুরগুলোর পেট ভরবে তো ?
নাকি লাশের গন্ধে আমন্ত্রিত শকুনগুলোর সাথে কাড়াকাড়ি করবে ।
পিঁপড়েগুলোর জন্যও কিন্ত কতকটা থাকা চাই ।
সবার কত দাবি দাওয়া ।

কেউ প্রেমের দাবি করল , কেউ আঘাত দেয়ার দাবি করল
কেউ রোদের দাবি করছে, কেউ জ্যোৎস্নার দাবি জানাচ্ছে
কেউ জীবনের দিকে হাঁটতে চায় কেউ থমকে থাকতে ।
রাত্রির গুহায় হাজারো দাবির উৎসব চলে ।
লজ্জা ! মানব জনমের লজ্জা।
স্রষ্টা ছোট্ট একটা জীবন দিয়ে বলেছেন সবার দাবি মেটাও ।
প্রশ্নটা মাথার ভেতর ঝি ঝি পোকার ডাকের মত থেমে থেমে বাজতে থাকে ।
আমার দাবি কে মেটাবে ? আমার দাবি ? আমার দাবি ?
আমার জানার ভীষণ প্রয়োজন ।

সর্বশেষ কথা

আশা করি আজকের পোস্ট এর সাহায্যে আপনারা জানতে পেরেছেন পরিশ্রম নিয়ে ফেসবুক স্ট্যাটাস, ক্যাপশন ও কবিতা। আরো নতুন নতুন পরিশ্রম নিয়ে ফেসবুকে স্ট্যাটাস পেতে আমাদের ওয়েবসাইট পেজ ভিজিট করুন।

Read More

মন ভালো করার স্ট্যাটাস, ক্যাপশন ও এসএমএস

ফেসবুক ফটো ক্যাপশন বাংলা [ Facebook photo caption Bangla ]

১০০০+ ফেসবুক স্ট্যাটাস সংগ্রহ

নাজনীন নিশাত

হাই আমি নাজনীন নিশাত। আমি একজন বাংলা আর্টিকেল রাইটার। আমার ব্লগিং করতে ভালো লাগে। তাই আমি বিভিন্ন বিষয় নিয়ে লেখালেখি করি। তার মধ্যে বিনোদন, শিক্ষা, ইন্টারনেট অফার, প্রযুক্তি‌ এসব বিষয় নিয়ে লিখতে ভালো লাগে। এবং আমি সবসময় চেষ্টা করি ভালো কিছু লেখার জন্য। যাতে সবাই তা থেকে উপকৃত হতে পারে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button