সেহরি ও ইফতারের সময়সূচি

জার্মানি রমজানের সময় সূচি 2022 – আজকের সেহরি ও ইফতারের সময়সূচি

জার্মানির ইসলামিক ফাউন্ডেশন থেকে রমজানের সময় সূচি প্রকাশ করা হয়েছে। আপনারা যারা জার্মানিতে ইসলামিক নিয়ম অনুযায়ী রোজা পালন করতে চান। তাদের জন্য আজকের এই পোস্ট এর প্রতিদিনের সেহেরী ও ইফতারের সময়সূচি উল্লেখ করা হয়েছে। জার্মানির বিভিন্ন প্রদেশের আজকের সেহরির শেষ সময় ও তারিখ সময় দেখে নিন। বিভিন্ন দেশ থেকে জার্মানিতে অসংখ্য মুসলিম প্রবাসী অবস্থান করছে। আপনাদের সকলের জন্য জার্মানির রমজানের সময়সূচী উল্লেখ করেছি আমরা।

ইসলামের পাঁচটি স্তম্ভের মধ্যে রোজা (রোজা) কে অন্যতম স্তম্ভ হিসেবে বিবেচনা করা হয়। নবী মুহাম্মাদ (সা.) এর অনুসারীদের জন্য রোজা (রোজা) অত্যন্ত গুরুত্বপূর্ণ। রোজা সকল মুসলমানের জন্য আশীর্বাদস্বরূপ। এই পুরো মাসে মুসলিমরা রোজা রাখে এবং সর্বশক্তিমান আল্লাহর কাছে ক্ষমা, রহমত ও রহমত প্রার্থনা করে। রমজান একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং মাসব্যাপী ধর্মীয় অনুষ্ঠান যেখানে সারা বিশ্বের বেশিরভাগ মুসলমান দিনের বেলায় তারাবীহ নামাজ এবং তাহাজ্জুদ সহ পাঁচবার সালাহ সময়মত উপবাস করে থাকে। আগে থেকেই সারা বিশ্বের মুসলমানরা এই মাসের জন্য প্রস্তুতি নেয়। রোজার সকল কার্যক্রম যথাসময়ে পালন করতে, এ বছরের রমজানের সময়সূচী সংগ্রহ করুন।

জার্মানি রমজানের সময় সূচি 2022

এই মাসে লোকেরা সেহেরি, ইফতার, সালাহ, উপবাস ইত্যাদির মতো অনেক গুরুত্বপূর্ণ ক্রিয়াকলাপ পালন করে। এবং সমস্ত ক্রিয়াকলাপও সময়মতো করা উচিত। এ জন্যই সব মুসলিম মানুষের একটি ক্যালেন্ডার দরকার। কারণ জার্মানিতে একটি ক্যালেন্ডার ব্যবহার করে সব মুসলিমই জানতে পারবেন এ মাসের সেহরি ও ইফতারের সময়সূচি। মানুষ সহজেই রমজান ক্যালেন্ডার যাচায় করে সমস্ত ক্রিয়াকলাপ করতে পারে।

জার্মানি সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২

যদিও জার্মানি একটি মুসলিম দেশ নয়, তবে এই কারণেই রমজান উদযাপন অন্যান্য ইসলামী দেশগুলির মতো জাতীয়ভাবে পালন করা হয় না এবং উদযাপিত হয় না। কিন্তু রমজান মাসে মুসলিমরাও একই রুটিন মেনে চলে। জার্মানির প্রায় ৫০ লাখ মুসলমান অত্যন্ত নিষ্ঠার সঙ্গে রমজান মাস উদযাপন করে।

জার্মানির রোজার সময়সূচি ২০২২

রমজান মাসে, প্রধান অংশ উপবাস সম্পর্কে হয়। আর এই উপবাস একটি নির্দিষ্ট সময় থেকে সময়ে পালন করা হয়। কারণ এটা সব মুসলমানের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ, যারা সম্মানের সাথে এটি পালন করে। আর রোজার জন্য, আমরা সবাই জানি যে দুটি গুরুত্বপূর্ণ অংশ রয়েছে, সেহরি এবং ইফতার যার একটি নির্দিষ্ট সময় রয়েছে। এ কারণেই রোজাদারদের কেবল সেহরি এবং ইফতারের সময়ের জন্য উপবাসের সময়সূচী প্রয়োজন হবে।

Apr 2, 2022 4:36 am 7:42 pm
Apr 3, 2022 4:33 am 7:44 pm
Apr 4, 2022 4:30 am 7:46 pm
Apr 5, 2022 4:27 am 7:47 pm
Apr 6, 2022 4:24 am 7:49 pm
Apr 7, 2022 4:21 am 7:51 pm
Apr 8, 2022 4:18 am 7:53 pm

জার্মানিতে, এই পবিত্র মাসে প্রতি বছর জার্মানিতে রমজানের সময় কালের উপর গণ ইফতার আয়োজনের রীতি নির্ভর করে। বিভিন্ন জাতি, সম্প্রদায় এবং পটভূমির মুসলমানরা রমজানের সময় গণ-ইফতারে একত্রিত হয় যা ভ্রাতৃত্ব ও বোঝাপড়ার প্রতি ভালবাসা ছড়িয়ে দিতে পারে। জার্মানির ইসলামী কেন্দ্র ও মসজিদগুলো বিভিন্ন ইসলামী বক্তৃতা, কুরআন শেখার ক্লাস এবং অন্যান্য ধর্মীয় কার্যক্রমের ব্যবস্থা করে, যাতে এই রমজান মাসে মুসলমানরা আরও বেশি করে শিখতে পারে।

আজকের পর থেকে জার্মানির রমজানের সময়সূচী পেয়ে গেছেন আশা করি। সবার সাথে আজকের এই পোস্ট শেয়ার করে জানিয়ে দিন জার্মানির সেহরি ও ইফতারের সময়সূচি। যেকোনো দেশের সেহেরী ও ইফতারের সময়সূচি পাওয়া যাচ্ছে আমাদের ওয়েবসাইটে।

Tech Tips

টিপস নেট বিডি সকল ধরনের প্রয়োজনীয় বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। নতুন তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button