Result

[Result Link] অনার্স ১ম বর্ষের রেজাল্ট ২০২২ – NU ১ম বর্ষের ফলাফল প্রকাশিত দেখুন

আজ প্রকাশিত হবে জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফলাফল। ২০২০ সালের অনার্স ১ম বর্ষ পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হবে ২১ এপ্রিল রোজ বৃহস্পতিবার সন্ধ্যা ৭ টায়। জাতীয় বিশ্ববিদ্যালয় পরীক্ষা নিয়ন্ত্রণ দপ্তর এক বিজ্ঞপ্তি প্রকাশ করে এই তথ্য নিশ্চিত করেছে। তাই যারা ২০২০ সালের অনার্স ১ম বর্ষ পরীক্ষা অংশগ্রহণ করেছিলেন।

তাদের ফলাফল জাতীয় বিশ্ববিদ্যালয় অফিশিয়াল ওয়েবসাইটে www.nu.ac.bd পাওয়া যাচ্ছে। দীর্ঘ অপেক্ষার পর অনার্স প্রথম বর্ষ পরীক্ষার রেজাল্ট প্রকাশ হচ্ছে। এই পরীক্ষায় সর্বমোট ৩১ টি বিষয়ে ৮৭৯ কলেজে মোট ৪, ৭৪, ২৪৯ ( চার লক্ষ চুয়াত্তর হাজার দুই শত ৪৯ ) জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছে।

তাই আপনিও যদি এই অনার্স পরীক্ষায় অংশগ্রহণ করে থাকেন। তাহলে অনলাইনে মোবাইল এসএমএস এর মাধ্যমে অনার্স প্রথম বর্ষ পরীক্ষার ফলাফল সংগ্রহ করে নিন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষ পরীক্ষার্থীদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ২১ এপ্রিল সন্ধ্যা ৭ ঘটিকায় এসএমএস প্রেরণ করে অনার্স প্রথম বর্ষ ফলাফল সংগ্রহ করা যাবে। তাই দেরি না করে নিজের অনার্স প্রথম বর্ষ ফলাফল সংগ্রহ করে নিন।

অনার্স ১ম বর্ষের রেজাল্ট ২০২২ কবে দিবে

২০২০ সালে অনুষ্ঠিত অনার্স প্রথম বর্ষ পরীক্ষার ৪ লক্ষ ৭৪ হাজার ২৪৯ জন পরীক্ষায় অংশগ্রহণ করে। তাদের পরীক্ষার খাতা মূল্যায়ন করার মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অফিশিয়াল ওয়েবসাইটে ফলাফল ঘোষণা করেছে। ২০২০ সালের অনার্স প্রথম বর্ষ পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে ২১ এপ্রিল রোজ বৃহস্পতিবার সন্ধ্যা ৭ টায়।

অনার্স ১ম বর্ষের ফলাফল ২০২২

৪ বছরের অনার্স সম্পূর্ণ করার জন্য অসংখ্য শিক্ষার্থী জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি হয়। যার পরিপ্রেক্ষিতে ২০২০ সালে অনার্স প্রথম বর্ষ পরীক্ষা পুরো বাংলাদেশে অনুষ্ঠিত হয়। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে প্রায় ৫ লক্ষ শিক্ষার্থী অনার্স প্রথম বর্ষ পরীক্ষায় অংশগ্রহণ করে। তাদের জন্য জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অফিশিয়াল ওয়েবসাইটে ফলাফল প্রকাশ করেছে। তাই অতি দ্রুত নিজের অনার্স প্রথম বর্ষের ফলাফল দেখে নিন।

অনার্স ১ম বর্ষের রেজাল্ট ২০২২

অবশেষে প্রকাশিত হয়েছে অনার্স প্রথম বর্ষ পরীক্ষার ফলাফল ২০২২। এখান থেকে আপনারা খুব সহজেই অনার্স প্রথম বর্ষের ফলাফল মোবাইলের মাধ্যমে দেখতে পারবেন। অন্যদিকে জাতীয় বিশ্ববিদ্যালয় প্রযুক্তির সাথে তাল মিলিয়ে অনলাইনে ফলাফল দেখার ব্যবস্থা করেছে। তাই আপনি আপনার অনার্স ১ম বর্ষ রেজাল্ট ২০২২ আজকের পোস্ট থেকে দেখে নিতে পারবেন। অনার্স প্রথম বর্ষ রেজাল্ট সম্পর্কে বিস্তারিত জানতে নিচে দেখুন।

NU অনার্স ১ম বর্ষ ফলাফল ২০২২

সবার জন্য জাতীয় বিশ্ববিদ্যালয় NU অনার্স ১ম বর্ষ স্নাতক পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে। তাই আপনাদের জন্য আজকের এই পোস্টে আমরা তুলে ধরব কিভাবে NU প্রথম বর্ষের ফলাফল দেখতে পারবেন। কয়েকটি সহজ নিয়ম অনুসরণ করে ঘরে বসে জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স প্রথম বর্ষের পরীক্ষার রেজাল্ট দেখতে পারবেন। তাই আর দেরি না করে বিস্তারিত সকল তথ্য জেনে নিন।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষ রেজাল্ট 2022

বাংলাদেশের সকল জেলা থেকে অসংখ্য শিক্ষার্থী জাতীয় বিশ্ববিদ্যালয় পরীক্ষায় অংশগ্রহণ করেছিল। তাদের 2020 সালের অনুষ্ঠিত প্রথম বর্ষ স্নাতক পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয় অফিশিয়াল ওয়েবসাইট www.nu.ac.bd/results থেকে সবার ফলাফল পাওয়া যাচ্ছে। কিভাবে জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স প্রথম বর্ষের রেজাল্ট দেখবেন নিচে উল্লেখ করা হয়েছে। তাই নিচে থেকে দেখে নিন মোবাইল ও অনলাইনের মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স প্রথম বর্ষ রেজাল্ট দেখার নিয়ম।

Check NU 1st Year Exam Result

স্নাতক ১ম বর্ষ রেজাল্ট ২০২২ | জাতীয় বিশ্ববিদ্যালয়

আজ প্রকাশ করা হয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষ রেজাল্ট। যারা এই পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন তাদের ফলাফল পাওয়া যাচ্ছে এসএমএস ও অনলাইনের মাধ্যমে। ঘরে বসে এসএমএসের মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের ফলাফল দেখে নিতে পারেন এখন ঐ। আপনি যদি স্নাতক প্রথম বর্ষ রেজাল্ট দেখার নিয়ম না জানেন। তাহলে নিচের নিয়ম গুলো অনুসরন করে খুব সহজেই জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষ রেজাল্ট দেখতে পারবেন।

Result Link: www.nu.ac.bd/results/

মোবাইলে অনার্স ১ম বর্ষ রেজাল্ট দেখার নিয়ম

মোবাইলে অনার্স রেজাল্ট দেখার নিয়ম এখানে তুলে ধরা হয়েছে। যাদের কাছে স্মার্টফোন রয়েছে তারা একটি এসএমএস প্রেরণ করে নিজের অনার্স প্রথম বর্ষ রেজাল্ট দেখতে পারবেন। আপনাদের জন্য জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রকাশিত এসএমএস ফরমেট নিচে তুলে ধরা হয়েছে।

nu 1st year result notice

  • সর্বপ্রথম মোবাইল মেসেজ অপশন এ গিয়ে লিখুন nu<space>h1<space>Registration No
  • লিখে সেন্ড করুন 16222 নাম্বারে।

অন্যদিকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.ac.bd www.nu.bd.info থেকেও ফলাফল জানা যাবে।

অনলাইনে অনার্স ১ম বর্ষ রেজাল্ট দেখার নিয়ম

বর্তমানে প্রত্যেক বিশ্ববিদ্যালয়ের রয়েছে অফিশিয়াল ওয়েবসাইট। যেখান থেকে একজন ছাত্র খুব সহজেই অনার্স প্রথম বর্ষের ফলাফল সংগ্রহ করতে পারবে। কিন্তু তার জন্য অবশ্যই সঠিক নিয়ম অনুসরণ করতে হবে। এখানে তুলে ধরা হয়েছে কিভাবে অনলাইনের মাধ্যমে অনার্স পরীক্ষার ফলাফল দেখা যাবে।

অনার্স ১ম বর্ষের ফলাফল

  • ওয়েবসাইট থেকে ফলাফল জানতে প্রথমে ভিজিট করুন www.nu.ac.bd/results/
  • তারপর Honours অপশনে ক্লিক করবেন।
  • এখন 1st Year এ যাবেন
  • তারপর Registration ও Roll Number বক্সে আপনার Registration ও Roll Number নির্ভুলভাবে লিখবেন
  • এখন পাশের সাল লিখবেন 2020
  • এরপরে Code টি হুবহু নিচের বক্সে লিখবেন
  • সবশেষে Search লেখায় ক্লিক করবেন
  • নতুন উইন্ডোতে আপনার মার্কশীটসহ বিস্তারিত ফলাফল শো করবে।
  • ফলাফল অবশ্যই প্রিন্ট করে নিবেন পরবর্তীতে এটা গুরুত্বপূর্ণ কাজে লাগবে।

আমরা চেষ্টা করেছি আজকের পোস্ট এর সাহায্যে সবাইকে ২০২০ অনার্স প্রথম বর্ষ পরীক্ষার ফলাফল খুঁজে পেতে সাহায্য করার। আপনার কাছের সকল অনার্স ১ম বর্ষ পড়ুয়া বন্ধু বান্ধবীদের সাথে এই পোস্ট শেয়ার করুন। যাতে সবাই খুব সহজে অনার্স প্রথম বর্ষের ফলাফল দেখতে পারে।

Read More

অর্নাস ১ম বর্ষের পরীক্ষার রুটিন ২০২২ – PDF Download

Tech Tips

টিপস নেট বিডি সকল ধরনের প্রয়োজনীয় বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। নতুন তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

Related Articles

2 Comments

Leave a Reply

Your email address will not be published.

Back to top button