dac to ccu air ticket price

ঢাকা থেকে কলকাতা বিমান ভাড়া ২০২২ – ফ্লাইটের সময়সূচী ও অনলাইন টিকিট বুকিং

মাত্র ৩৫ মিনিটে ঢাকা থেকে কলকাতা ভ্রমণ করতে পারবেন খুব সহজেই। কারণ ঢাকা থেকে কলকাতা বিমান সেবা চালু হয়েছে। যার জন্য অসংখ্য মানুষ ঢাকা থেকে কলকাতা ও কলকাতা থেকে ঢাকা বিমানের মাধ্যমে যাতায়াত করে থাকে। অনেকেই আছেন যারা গুগলে অনুসন্ধান করে থাকেন ঢাকা টু কলকাতা বিমান ভাড়া ও বিমানের সিডিউল সম্পর্কে জানার জন্য। তাদের জন্য আজকের এই পোস্টে উল্লেখ করা হয়েছে আপনি কত টাকা দিয়ে ঢাকা থেকে কলকাতা যাওয়ার বিমানের টিকেট ক্রয় করতে পারবেন। অন্যদিকে ঢাকা থেকে কলকাতা যাওয়ার জন্য কয়টি বিমান রয়েছে ও বিমান গুলো কখন ছেড়ে যায় সে সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারবেন।

ঢাকা থেকে কলকাতা যাওয়ার জন্য আরো কিছু বিশেষ মাধ্যম রয়েছে। যেমন ঢাকা থেকে আপনি কলকাতা যাওয়ার জন্য ট্রেন ও বাস এর মাধ্যমে যেতে পারবেন। সে বিষয়ে আমাদের ওয়েবসাইটে আলাদা কনটেন্ট দেওয়া রয়েছে। আশা করছি সেখান থেকে জানতে পারবেন ঢাকা থেকে কলকাতা বাস ভাড়া ও ট্রেন ভাড়া সম্পর্কে। প্রযুক্তির সাথে তাল মিলিয়ে বিশ্বের প্রতিটি দেশের সাথে বিমান সেবা চালু করেছে।

যার জন্য মানুষ খুব দ্রুত এক জায়গা থেকে অন্য জায়গায় যাতায়াত করতে পারে। আপনার হয়তো কোন একটি গুরুত্বপূর্ণ কাজে ঢাকা থেকে কলকাতা যাওয়ার প্রয়োজন। কিন্তু কিভাবে অতি দ্রুত বিমানের সাহায্যে যাবেন সে সম্পর্কে বিস্তারিত তথ্য জানেন। আপনাদের জন্য বাংলাদেশ এয়ারলাইন্স সহ ইউএস-বাংলা এয়ারলাইন্স, নভোএয়ার, সহ আরো কয়েকটি বিমান কোম্পানি ঢাকা থেকে কলকাতা বিমান সিডিউল চালু করেছে।

ঢাকা থেকে কলকাতা বিমান ভাড়া ২০২২

অসংখ্য মানুষ বিমানের মাধ্যমে ঢাকা থেকে কলকাতা যাত্রা করে থাকে। তাই আপনাদেরকে আজকে জানাতে চাচ্ছি ঢাকা থেকে কলকাতা যাওয়ার বিমান ভাড়া কত টাকা লাগবে। ঢাকা থেকে কলকাতা যাওয়ার জন্য বাংলাদেশ এয়ারলাইন্স ইউএস-বাংলা, নভোএয়ার সহ আরো কয়েকটি এয়ারলাইন্স ঢাকা থেকে কলকাতা যাওয়ার ফ্লাইট চালু করেছে।

ঢাকা থেকে কলকাতা যাওয়ার জন্য একজন ভ্রমণকারীর ৩৫ মিনিট সময় লাগবে। অন্যদিকে আর একটি ফ্লাইটে সর্বোচ্চ সময় লাগে ৫৬ মিনিট। বিভিন্ন সময় ঢাকা থেকে কলকাতা বিমান ভাড়া বিভিন্ন রকম হয়ে থাকে। তবে ঢাকা থেকে কলকাতা যাওয়ার জন্য একজন যাত্রীকে গড়ে ২৫ হাজার থেকে ৩০ হাজার টাকা ব্যয় করতে হয়।

ঢাকা থেকে কলকাতা বিমানের সময়সূচী ২০২২

অনেকেই আছেন যারা আজকের ঢাকা থেকে কলকাতা বিমানের সময়সূচী জানতে চান। তাদের কথা চিন্তা করে আজকের এই পোস্টে ঢাকা টু কলকাতা বিমানের সিডিউল উল্লেখ করা হয়েছে। যেখান থেকে আপনি অতি দ্রুত ঢাকা টু কলকাতা বিমান ভ্রমণের সময় সূচি সম্পর্কে জানতে পারবেন। আমরা আগেই বলেছি ঢাকা টু কলকাতা যাওয়ার জন্য একটি বিমানের ৩৫ – ৫৬ মিনিট সময় লেগে থাকে। বাংলাদেশ থেকে ভারতের কলকাতার উদ্দেশ্যে প্রতিদিন দুইটি ফ্লাইট নিয়মিত পরিচালিত হয়ে থাকে।

প্রতিদিন ইউএস-বাংলা এয়ারলাইন্স ২০১: সকাল ১০ টায় ঢাকা থেকে ছেড়ে যায় কলকাতায় পৌঁছায় সকাল ১০ টা বেজে ৩০ মিনিটে।

বাংলাদেশ বিমান ৩৯১: সকাল ১০ টা ১৫ মিনিটে ঢাকা এয়ারপোর্ট ছেড়ে যায়। কলকাতায় পৌঁছানোর সময় ১০ টা বেজে ৫০ মিনিট।

ঢাকা থেকে কলকাতা যাওয়ার জন্য স্পাই জেড ৭৭ দুপুর ১ টা ৩৫ মিনিটে কলকাতার উদ্দেশ্যে ছেড়ে যায়। অন্যদিকে এই বিমানটি সোমবার ও বৃহস্পতিবার বন্ধ থাকে।

এয়ার ইন্ডিয়া ১২২৯: ঢাকা থেকে ছেড়ে যাওয়ার সময় ২ টা বেজে ৪৫ মিনিট ও কলকাতায় পৌছানোর সময় ৩ টা বেজে ২৫ মিনিট। এই বিমানটি সোমবার, বুধবার, শুক্রবার চালু থাকে।

ইন্ডিগো ১৮৫৯: বিমানটি ঢাকা থেকে কলকাতার উদ্দেশ্যে বিকেল ৪ টা বেজে ৩৫ মিনিটের ছেড়ে যায় ও কলকাতায় পৌঁছায় ৪ টা বেজে ৫৫ মিনিটে। এই বিমানটি বুধবার ও শুক্রবার বন্ধ থাকে।

বাংলাদেশ বিমান ৩৯৫: ঢাকা থেকে কলকাতার উদ্দেশ্যে ছেড়ে যায় রাত ৭ টা বেজে ১০ মিনিটে ও কলকাতায় পৌঁছায় ৭ টা বেজে ৪৫ মিনিটে। এই বিমানটি সপ্তাহে বুধবার ও শনিবার চালু থাকে।

ঢাকা থেকে কলকাতা বিমান ভাড়ার তালিকা ২০২২

অনেকেই প্রশ্ন করে থাকেন ঢাকা থেকে কলকাতা বিমান ভাড়া কত?। তাদের জন্য এখানে কয়েকটি ফ্লাইট সম্পর্কে ভাড়ার তালিকা তৈরি করা হয়েছে। নিচে থেকে বিভিন্ন বিমানের ভাড়া সম্পর্কে জেনে নিন।

ইউএস-বাংলা এয়ারলাইন্স ২০১ ঢাকা টু কলকাতা বিমানের টিকেটের দামঃ ৮০৪৪ টাকা

স্পাই জেড ৭৭ ঢাকা টু কলকাতা বিমানের টিকেটের দামঃ ৮৭০৪ টাকা

এয়ার ইন্ডিয়া ১২২৯ ঢাকা টু কলকাতা বিমানের টিকেটের দামঃ ৯৪৩৪ টাকা 

ঢাকা টু কলকাতা বিমানের অনলাইন টিকিট বুকিং

মানুষ এখন ঘরে বসে নিজের ডিভাইসের মাধ্যমে যেকোনো ধরনের অনলাইন টিকেট বুকিং করতে পারে। বিভিন্ন ধরনের ওয়েবসাইটের মাধ্যমে ঢাকা থেকে কলকাতা যাওয়ার বিমান অনলাইন টিকেট বুকিং করতে পারবেন। নিচের লিংক ব্যবহার করে আপনারা খুব সহজেই ঢাকা থেকে কলকাতা বিমানের অনলাইন টিকিট কাটতে পারবেন।

Dhaka to Kolkata Flight Online Ticket Booking

আমরা চেষ্টা করেছি আজকের পোস্ট এর সাহায্যে সবাইকে ঢাকা থেকে কলকাতা যাওয়ার বিমান ভাড়ার সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরার জন্য। আপনাদের যদি আজকের এই পোষ্ট গুরুত্বপূর্ণ বলে মনে হয়। তাহলে অবশ্যই আপনার কাছের মানুষদের সাথে এই পোস্টটি শেয়ার করবেন। যাতে তারা ঢাকা থেকে কলকাতা যাতায়াত করার ক্ষেত্রে বিমান ভাড়া সম্পর্কে বিস্তারিত জানতে পারে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *