AssignmentClass 6 Assignment Answer

৬ষ্ঠ শ্রেণী চারু ও কারুকলা অ্যাসাইনমেন্ট সমাধান ২০২২

৬ষ্ঠ শ্রেণী চারু ও কারুকলা অ্যাসাইনমেন্ট সমাধান ২০২২। আজকে আমরা কথা বলবো ষষ্ঠ শ্রেণির চারু ও কারুকলা এসাইনমেন্ট সমাধান নিয়ে। বর্তমানে করোনার জন্য বাংলাদেশ শিক্ষা বোর্ড অ্যাসাইনমেন্ট সিলেবাস প্রকাশ করেছে।

তাই ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থীরা চারু ও কারুকলা এসাইনমেন্ট উত্তর জানার জন্য ইন্টারনেটে অনুসন্ধান করছে।আজকের এই পোস্টে আমরা তুলে ধরেছি ষষ্ঠ শ্রেণির চারু ও কারুকলা এসাইনমেন্ট উত্তর। আশা করছি এর মাধ্যমে আপনারা খুব সহজেই ষষ্ঠ শ্রেণির চারু ও কারুকলা এসাইনমেন্ট উত্তর জানতে পারবেন।

চতুর্থ সপ্তাহের ষষ্ঠ শ্রেণির চারু ও কারুকলা অ্যাসাইনমেন্ট সমাধান পাবেন আজকের এই পোস্টে। প্রত্যেক সপ্তাহের জন্য কয়েকটি প্রশ্ন দেওয়া হয়।এবং সেই প্রশ্নগুলো ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের সমাধান করে এসাইনমেন্ট তৈরি করতে হয়। তাই আজকের এই পোস্টে ষষ্ঠ শ্রেণির চারু ও কারুকলা অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর দেওয়া হয়েছে।

৬ষ্ঠ শ্রেণী চারু ও কারুকলা অ্যাসাইনমেন্ট সমাধান ২০২২

নতুন সপ্তাহের ষষ্ঠ শ্রেণির চারু ও কারুকলা অ্যাসাইনমেন্ট সমাধান দেয়া হয়েছে আমাদের পোস্টে। আপনারা যারা ষষ্ঠ শ্রেণির চারু ও কারুকলা এসাইনমেন্ট উত্তর জানতে চান।

তারা এখান থেকে খুব সহজেই চতুর্থ সপ্তাহের চারু ও কারুকলা এসাইনমেন্ট ষষ্ঠ শ্রেণি ডাউনলোড করতে পারবেন। তাই এখান থেকে দেখে নিন ষষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্ট চারু ও কারু কলা উত্তর।

 

ষষ্ঠ শ্রেণি চারু ও কারুকলা এসাইনমেন্ট উত্তর ২০২২

যারা ষষ্ঠ শ্রেণির চারু ও কারুকলা এসাইনমেন্ট সমাধান পেতে অনুসন্ধান করছেন। তাদের জন্য এখানে নতুন সপ্তাহের ষষ্ঠ শ্রেণির চারু ও কারুকলা এসাইনমেন্ট উত্তর দেয়া হয়েছে।

এই উত্তরের সাহায্যে আপনারা খুব দ্রুত ষষ্ঠ শ্রেণির চারু ও কারুকলা অ্যাসাইনমেন্ট সমাধান তৈরি করতে পারবেন। তাই এখান থেকে দেখে নিন ষষ্ঠ শ্রেণির চারু ও কারুকলা এসাইনমেন্ট এর উত্তর

এ্যাসাইনমেন্ট বা নির্ধারিত কাজ:

আদিম মানুষের ছবি আঁকা ও বর্তমান সময়ের ছবি আঁকার তুলনামূলক বর্ণনা দাও।

নির্দেশনা:

A-4 সাইজের কাগজে কালাে কালি ব্যবহার করে নির্ধারিত বিষয়ে এ্যাসাইনমেন্ট সম্পন্ন করা যাবে। প্রয়ােজনে নীল বা সবুজ সাইন পেন মার্জিন বা আন্ডারলাইন করার জন্য ব্যবহার করা যাবে।

এ্যাসাইনমেন্ট সমাধান সংক্রান্ত বিভিন্ন সহযোগিতা পাওয়ার জন্য দুরবিন নিউজ২৪ ডট কম এর সাথেই থাকুন।

৬ষ্ঠ শ্রেণী অ্যাসাইনমেন্ট চারু ও কারুকলা প্রশ্নের সমাধান

যারা ষষ্ঠ শ্রেণির চারু ও কারুকলা অ্যাসাইনমেন্ট প্রশ্নের সমাধান পেতে চান।তাদের জন্য এখানে দেওয়া হয়েছে ষষ্ঠ শ্রেণির চারু ও কারুকলা অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর।

ষষ্ঠ শ্রেণির সকল শিক্ষার্থী আমাদের কাছ থেকে প্রতি সপ্তাহের মত এখানে সংগ্রহ করতে পারবে চারু ও কারুকলা এসাইনমেন্ট উত্তর।তাই এখান থেকে দেখে নিন ষষ্ঠ শ্রেণির চারু ও কারুকলা অ্যাসাইনমেন্ট প্রশ্ন এবং উত্তর।

আদিম মানুষের ছবি আঁকা ও বর্তমান সময়ের ছবি আঁকার তুলনামূলক বর্ণনা দাও।

শিশু , কিশাের , জোয়ান , বৃদ্ধ সবাই ছবি আঁকতে ভালােবাসে। কেউ ছবি আঁকে মনের গভীরতায়, আর কেউ আঁকে বাস্তব কল্পনায়। কিন্তু সবাই ছবি আঁকবেই। তাই তাে আদিম যুগের মানুষ হােক কিংবা বর্তমান সময়ের আধুনিক মানুষ জাতি তারা সবাই আগে ছবি এঁকেছিল এবং বর্তমানেও আঁকে।

শুধু পার্থক্যউপকরণ ও সহজলভ্যতায়। নিচে সেই আদিম যুগের মানুষের আঁকা ছবি এবং বর্তমান সময়ের আঁকা ছবির মধ্যে তুলনামূলক পার্থক্য আলােচনা করা হলােঃ

১) আদিম যুগের মানুষ ছবি আঁকত। কিন্তু তাদের আঁকা ছবি গুলাে শুধু আটকে ছিল পশু প্রাণীর মধ্যে কারণ তাদের ছিল না বাড়ি ঘর , ছিলনা খুব বেশি অবসর সময় কাটানাের সুযােগ। কিন্তু বর্তমান সময়ের আঁকা ছবির মধ্যে নেই কোন সীমাবদ্ধতা। মুক্ত পাখির মত যা ইচ্ছা আঁকা যায়।

২) আদিম যুগের মানুষের ছবি আঁকার জন্য যে উপকরণগুলাে ব্যবহার করত সেগুলাে প্রায় সবই ছিলাে প্রাণীর হাঁড় , পশম ইত্যাদি এবং পাথরের টুকরাে অন্যদিকে বর্তমানে সময়ের ছবি আঁকা হয় সব আধুনিক উপকরণ ব্যবহার করে।

৩) আদিম যুগের আঁকা ছবিগুলাে প্রায় সবই ছিল গুহায় মধ্যে পাথরে আঁকা কিন্তু বর্তমানে কাগজ , দেয়াল , রাস্তা ছবির বিচরণ।

৪) আদিম মানুষের আঁকা ছবিগুলােতে ছিল না কোন ব্যাপকতা পক্ষান্তরে বর্তমানে আঁকা ছবির ব্যাপকতার শেষ নাই।

৫) আদিম মানুষ ছবি আঁকত অন্ধ বিশ্বাসে যে শিকারের ছবি আঁকলে সফল হওয়া যাবে। কিন্তু এখন মানুষ ছবি আঁকে মনের খােরাক নিবারণের জন্য সাথে অর্থনৈতিকভাবে লাভবান হওয়ার জন্য।

আদিম যুগে যারা ছবি আঁকত তারা কেউই ছিল না তেমন লক্ষ ফলে ছবিগুলাে খুব সুন্দর লাগত না কিন্তু বর্তমানে যারা ছবি আঁকে তারা খুব দক্ষ এবং ছবি আঁকেন অনেক নপুণতার সহিত।

তাই পরিশেষে বলা যায় যে , আদিম যুগের মানুষদের থেকে ছবি আঁকার হাতেখড়ি শুরু হলেও তাদের বিভিন্ন সুযােগ সুবিধার অভাব বর্তমানে আঁকা ছবির মধ্যে পার্থক্য সৃষ্টি করে।

Follow Us On YouTube: Tech Tips

Follow Us On Facebook: সকল এসাইনমেন্ট সল্যুশন

সর্বশেষ কথা

আশা করি আজকে আমাদের এই পোস্ট থেকে ষষ্ঠ শ্রেণির চারু ও কারুকলা এসাইনমেন্ট উত্তর জানতে পেরেছেন। তাই আজকের এই পোষ্ট সকল ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের সাথে শেয়ার করুন। যাতে সবাই এই নতুন সপ্তাহের চারু ও কারুকলা এসাইনমেন্ট সমাধান পেতে পারে। ষষ্ঠ শ্রেণির সকল বিষয়ের অ্যাসাইনমেন্ট সমাধান পাবেন আমাদের ওয়েবসাইটে। তাই প্রতি সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধান পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

আরও দেখুনঃ 

সপ্তম শ্রেণির চারু ও কারুকলা অ্যাসাইনমেন্ট সমাধান ২০২২

৮ম শ্রেণি চারু ও কারুকলা এসাইনমেন্ট সমাধান ২০২২

নবম শ্রেণী চারু ও কারুকলা অ্যাসাইনমেন্ট সমাধান ২০২২

ষষ্ঠ (৬ষ্ঠ) শ্রেণীর অ্যাসাইনমেন্ট সমাধান ২০২২

৬ষ্ঠ শ্রেণি ইংরেজি অ্যাসাইনমেন্ট সমাধান ২০২২

ষষ্ঠ (৬ষ্ঠ) শ্রেণীর অ্যাসাইনমেন্ট সমাধান ২০২২

ষষ্ঠ (৬ষ্ঠ) শ্রেণির বাংলাদেশ ও বিশ্বপরিচয় অ্যাসাইনমেন্ট সমাধান ২০২২

৬ষ্ঠ শ্রেণীর কৃষি শিক্ষা এসাইনমেন্ট সমাধান ২০২২

৬ষ্ঠ শ্রেণির গার্হস্থ্য বিজ্ঞান অ্যাসাইনমেন্ট সমাধান ২০২২

৬ষ্ঠ শ্রেণীর গণিত অ্যাসাইনমেন্ট সমাধান ২০২২

৬ষ্ঠ শ্রেণীর ইসলাম ধর্ম এসাইনমেন্ট সমাধান ২০২২

ষষ্ঠ (৬ষ্ঠ) শ্রেণীর অ্যাসাইনমেন্ট উত্তর বাংলা ২০২২

ষষ্ঠ (৬ষ্ঠ) শ্রেণির হিন্দু ধর্ম অ্যাসাইনমেন্ট সমাধান ২০২২

নবম শ্রেণির বিজ্ঞান এসাইনমেন্ট সমাধান ‌২০২২

৮ম শ্রেণী গার্হস্থ্য বিজ্ঞান অ্যাসাইনমেন্ট সমাধান ২০২২

৭ম শ্রেণি গার্হস্থ্য বিজ্ঞান এসাইনমেন্ট সমাধান ২০২২

নবম (৯ম) শ্রেণীর অ্যাসাইনমেন্ট সমাধান ২০২২

Tech Tips

টিপস নেট বিডি সকল ধরনের প্রয়োজনীয় বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। নতুন তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button