Result

পলিটেকনিক ভর্তি ফলাফল ২০২৩ | ডিপ্লোমা ভর্তি রেজাল্ট ২০২৩ [ ৩য় মেরিট লিস্ট ]

মাত্র প্রকাশিত হয়েছে পলিটেকনিক ভর্তি ফলাফল ২০২১-২০২৩। অনলাইনের মাধ্যমে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ০৪ বছর মেয়াদী শিক্ষাক্রমে ভর্তি শুরু হয়েছিল ০৮/০১/২০২৩ হতে। অন্যদিকে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং/টেক্সটাইল/ কৃষি/ ফিশারিজ/ ফরেস্ট্রি/ লাইভস্টক ভর্তি কার্যক্রম ১৭/০২/২০২৩ পর্যন্ত চালু ছিল।

অর্থাৎ যারা উক্ত সময়ের মধ্যে পলিটেকনিক ভর্তি বিজ্ঞপ্তি নিয়ম মেনে আবেদন করেছিলেন। তাদের ফলাফল আজকে প্রকাশ করেছে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড। বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড ভর্তি বিজ্ঞপ্তি উল্লেখ করেছিল যারা এসএসসি ও সমমান পরীক্ষায় নির্ধারিত জিপিএ পেয়েছে।

তারাই শুধু ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং পলিটেকনিক ভর্তির আবেদন করতে পারবে। ২য়  পর্যায়ের পলিটেকনিক ভর্তি ফলাফল প্রকাশের তারিখ ০২ মার্চ ২০২৩। তাই আজকে আমাদের ওয়েবসাইটের মাধ্যমে আপনারা ঘরে বসে পলিটেকনিক ভর্তি রেজাল্ট ২০২৩ দেখতে পারবেন।

পলিটেকনিক ভর্তির রেজাল্ট কবে দিবে ২০২৩

BTEB এক ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে এবছরের পলিটেকনিক ভর্তির রেজাল্ট ০৭ মার্চ ২০২৩ রোজ সোমবার রাত ৯ টায় প্রকাশ করা হবে। অন্যদিকে অনলাইনে ভর্তি নিশ্চায়নের তারিখ হচ্ছে ২৫/০২/২০২৩ হতে ০১/০৩/২০২৩ তারিখ পর্যন্ত।

BTEB Admission Result Check

Diploma Admission Waiting Result

পলিটেকনিক ভর্তির গুরুত্বপূর্ণ তারিখ ২০২৩

  • ভর্তির আবেদন শুরু: ০৮/০১/২০২৩ হতে ১৭/০২/২০২৩
  • প্রথম পর্যায়ের ভর্তির ফলাফল প্রকাশ: ২৫/০২/২০২৩
  • অনলাইনে ভর্তি নিশ্চায়নের তারিখ: ২৫/০২/২০২৩ থেকে ০১/০৩/২০২৩ পর্যন্ত।
  • ২য় পর্যায়ের ফলাফল প্রকাশ: ০২/০৩/২০২৩
  • ২য় পর্যায়ের অনলাইন ভর্তি নিশ্চায়নের তারিখ: ০২/০৩/২০২৩ থেকে ০৬/০৩/২০২৩
  • ৩য় পর্যায়ের ফলাফল প্রকাশ: ০৭/০৩/২০২৩
  • ৩য় পর্যায়ের অনলাইন ভর্তি নিশ্চায়নের তারিখ: ০৭/০৩/২০২৩ থেকে ১২/০৩/২০২৩
  • পছন্দক্রম অনুযায়ী ১ম মাইগ্রেশন ফলাফল : ০২/০৩/২০২৩
  • পছন্দক্রম অনুযায়ী ২য় মাইগ্রেশন ফলাফল: ০৭/০৩/২০২৩

সকল শিক্ষার্থীকে উল্লেখিত ভর্তি নিশ্চায়নের তারিখের মধ্যে ভর্তি কনফার্ম করতে হবে। অন্যথায় আপনার সিলেকশন বাতিল বলে গণ্য হবে।

পলিটেকনিক ভর্তির রেজাল্ট ২০২৩

এবছর সর্বমোট ০৫ লক্ষ শিক্ষার্থী বাংলাদেশের ৪৯ টি সরকারি পলিটেকনিকে ভর্তির জন্য আবেদন করেছে। সেখান থেকে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড যাচাই-বাছাই করে যোগ্য শিক্ষার্থীদের বিভিন্ন পলিটেকনিকে ভর্তির সুযোগ করে দিয়েছে। তাই আজকের পর থেকে আপনার ২০২১-২২ শিক্ষাবর্ষে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ভর্তি ফলাফল দেখে নিন।

Polytechnic Admission Result Check

পলিটেকনিক ভর্তি ফলাফল ২০২৩

প্রতিবছর প্রায় ০৫/০৬ লক্ষ শিক্ষার্থী পলিটেকনিকে ভর্তি হওয়ার জন্য আবেদন করে। সেখান থেকে যোগ্য প্রার্থীদের কে এসএমএস এর মাধ্যমে ফলাফল পাঠিয়ে দেওয়া হয়। তারা আজকের এই পোস্টে আপনার দের জন্য উল্লেখ করা হয়েছে পলিটেকনিক ভর্তির ফলাফল ২০২৩। কয়েকটি সঠিক ও সহজ নিয়ম অনুসরণ করে পলিটেকনিক ভর্তির ফলাফল দেখে নিন।

ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ভর্তি রেজাল্ট ২০২৩

বাংলাদেশে করনা ভাইরাসের কারণে ডিপ্লোমা ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ একটু দেরি হয়েছে। যার ফলে বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ড অনলাইনের মাধ্যমে ডিপ্লোমা ভর্তি আবেদন সংগ্রহ করেছে।

যারা ডিপ্লোমা ভর্তি বিজ্ঞপ্তি দেখে আবেদন করেছেন। তাদের ফলাফল প্রকাশ করা হবে ০৭ মার্চ 2022। আপনাদের জন্য ডিপ্লোমা ভর্তি ফলাফল দেখার সহজ নিয়ম উল্লেখ করেছি আজকের এই পোস্টে। তা আপনারা ঘরে বসে খুব সহজেই ডিপ্লোমা ভর্তি রেজাল্ট দেখতে পারবেন।

কিভাবে ডিপ্লোমা ভর্তি ফলাফল দেখবেন উপরে উল্লেখ করা হয়েছে বিস্তারিত ভাবে। আপনাকে প্রতিটি নিয়ম সঠিকভাবে পালন করে পলিটেকনিক ভর্তি ফলাফল দেখতে হবে।

পলিটেকনিক ভর্তির ফলাফল দেখার নিয়ম ২০২৩

শিক্ষার্থীদের যাতে হয়রানির না হতে হয় তার জন্য দুই পদ্ধতিতে পলিটেকনিক ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ভর্তি ফলাফল প্রকাশ করা হবে। প্রথম পদ্ধতি হচ্ছে এসএমএসের মাধ্যমে। অন্যদিকে দ্বিতীয় পদ্ধতি হচ্ছে অনলাইনে ওয়েবসাইটের মাধ্যমে। আজকের পোষ্টে বিস্তারিত আলোচনা করা হয়েছে কিভাবে পলিটেকনিক ভর্তির রেজাল্ট ঘরে বসে দেখতে পারবেন। পলিটেকনিক রেজাল্ট কিভাবে দেখবো নিচে উল্লেখ করা হয়েছে।

Diploma Admission Result Website

এসএমএস দিয়ে পলিটেকনিক ভর্তির ফলাফল ২০২৩

আপনারা যারা ভর্তির সময় নিজের মোবাইল নাম্বার দিয়ে রেজিস্ট্রেশন করেছিলেন। অথবা নিজের অভিভাবকের নাম্বার দিয়ে পলিটেকনিক ভর্তি আবেদন করেছিলেন। তাদের উক্ত নাম্বারে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড ফলাফল সঠিক সময়ে পাঠিয়ে দেবেন। অর্থাৎ আপনাদেরকে আলাদাভাবে এসএমএস করার প্রয়োজন পড়বে না।

www.btebadmission.gov.bd

অনলাইনে পলিটেকনিক ভর্তি রেজাল্ট ২০২৩

অনলাইনে ওয়েবসাইটের মাধ্যমে পলিটেকনিক ভর্তি রেজাল্ট দেখতে পাবেন ঘরে বসে। তার জন্য আপনাকে নিচের নিয়মগুলো অনুসরণ করতে হবে।

পলিটেকনিক ভর্তির রেজাল্ট

  • সর্বপ্রথম এই ওয়েবসাইটে চলে যান www.btebadmission.gov.bd
  • প্রদর্শিত ভর্তির ফলাফল অপশনে ক্লিক করুন।
  • আবেদন করার সময় যে আবেদন আইডি ছিল। সেই আবেদন নম্বর উল্লেখ করুন।
  • এসএসসি রোল ও রেজিঃ প্রদান করুন।
  • Security কোড উল্লেখ করুন।
  • এখন রেজাল্ট চেক অপশনে ক্লিক করুন।

আপনি উত্তীর্ণ হয়েছেন নাকি ব্যর্থ হয়েছেন তার ফলাফল এখন উল্লেখ করা হবে।

BTEB ভর্তি ফলাফল ২০২৩ | ২য় মেধা তালিকা ২০২৩

BTEB ভর্তির ফলাফল প্রকাশ করা হবে ২ই মার্চ রোজ বুধবার। অন্যদিকে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড পলিটেকনিক ভর্তির আবেদন শুরু হয়েছিল ০৮ জানুয়ারি ২০২৩ থেকে ১৭ ফেব্রুয়ারি ২০২৩ পর্যন্ত।

অবশেষে পলিটেকনিক ভর্তির প্রথম পর্যায়ের অপেক্ষমান তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড। যার ফলে শিক্ষার্থীরা পলিটেকনিক ভর্তির প্রথম অপেক্ষমান তালিকার ফলাফল ইন্টারনেটে অনুসন্ধান করছে। আজকের পোষ্টে তুলে ধরা হয়েছে পলিটেকনিক ভর্তির ফলাফল ২০২৩।

Diploma Admission Result Check

পলিটেকনিক প্রতিষ্ঠানে স্ব-শরীরে ভর্তির সময়সূচী ২০২৩

যারা ডিপ্লোমা ভর্তির জন্য উত্তীর্ণ হয়েছেন তাদেরকে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে মূল নম্বরপত্র, ছবি (০৩ কপি), প্রশংসাপত্র (ফটোকপি) জমা প্রদান সাপেক্ষে ০২/০৪/২০২৩ হতে ০৯/০৪/২০২৩ তারিখের মধ্যে প্রাতিষ্ঠানিক ভর্তি সম্পন্ন করতে হবে।

পলিটেকনিকে ভর্তির জন্য প্রয়োজনীয় কাগজপত্র ২০২৩

নিচের প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে আপনার সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে গিয়ে ভর্তি কাজ শেষ করতে হবে।

  • মূল নম্বরপত্র
  • ছবি (০৩ কপি)
  • প্রশংসাপত্র (ফটোকপি)

যারা পলিটেকনিক ভর্তির ফলাফল এখনো পাননি। তারা চাইলে নিজের পলিটেকনিক আবেদন আইডি ও এস এস সি রোল, রেজিস্ট্রেশন নাম্বার লিখে কমেন্ট করতে পারেন। আমরা যত দ্রুত সম্ভব আপনাদেরকে ফলাফল জানিয়ে দেব।

আরও দেখুনঃ 

পলিটেকনিক ২য় মেধা তালিকা ফলাফল ২০২৩

পলিটেকনিক ৩য় মেধা তালিকা ফলাফল ২০২৩

পলিটেকনিক ওয়েটিং লিস্ট ফলাফল ২০২৩

সরকারি পলিটেকনিক ভর্তি ২০২১-২০২৩ ফলাফল

Tech Tips

টিপস নেট বিডি সকল ধরনের প্রয়োজনীয় বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। নতুন তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

Related Articles

4 Comments

  1. আজকে ২৬ তারিখ। এখনো রেজাল্ট পাই নি। ওয়েবসাইটে গেলে বলে আবেদন অপেক্ষমান তালিকায় আছে। মেসেজও আসে নি। খুবই চিন্তায় আছি। কিভাবে কি করবো?

    1. আপনি ২য় পর্যায়ের ফলাফলের জন্য অপেক্ষা করুন। ২য় পর্যায়ের ফলাফল প্রকাশ করা হবে ০২ মার্চ ২০২২।

  2. I need result. Anyone help, please

    Roll 414062
    Registration 1810628237
    Board DHAKA
    Passing Year 2021

    1. আপনি BUET Help Line (8:00 AM to 8:00 PM) নাম্বারে যোগাযোগ করে আপনার সমস্যার কথা বলুন বা ২ই মার্চ ২য় পর্যায়ের ফলাফলের জন্য অপেক্ষা করুন।
      01304732196
      01305703871

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button