উক্তিশুভেচ্ছা বার্তাস্ট্যাটাস

বন্ধু দিবস নিয়ে কিছু কথা, স্ট্যাটাস, ক্যাপশন ও ছবি

আজ পুরো বিশ্ব পালিত হচ্ছে বিশ্ব বন্ধুত্ব দিবস ২০২২। প্রতিবছর একটি নির্দিষ্ট দিনে বন্ধু দিবস পালন করা হয়ে থাকে। ২০২২ সালের বন্ধু দিবস পালন করার তারিখ নির্ধারণ করা হয়েছে জুলাই মাসের ৩০ তারিখ রোজ শনিবার। প্রত্যেক বছর জুলাই মাসের ৩০ তারিখ বন্ধু দিবস পালন করা হয়।

এই দিন উপলক্ষে ছেলে ও মেয়েরা তাদের বন্ধুদের সাথে সময় কাটিয়ে দিনটি উদযাপন করে থাকে। আপনি হয়তো আপনার বন্ধুদেরকে নিয়ে এই বন্ধু দিবস উপলক্ষে কিছু কথা শেয়ার করতে চাচ্ছেন। তাই আজকের এই পোস্টটি তুলে ধরা হয়েছে বন্ধু দিবসের স্ট্যাটাস ও ক্যাপশন।

বন্ধুত্বের সংজ্ঞা বিভিন্নভাবে করা হয়ে থাকে। একটি ইংরেজি প্রবাদ রয়েছে বন্ধু সম্পর্কে A brother from another mother, তাই আজকে আপনাদের জন্য বন্ধু দিবস উপলক্ষে কিছু কথা উল্লেখ করা হয়েছে। অন্যদিকে অনেকে আছেন যারা বন্ধু দিবস কবে পালন করা হয় সেই তারিখটি জানেন না।

আজকে কি বন্ধু দিবস ও বন্ধু দিবস কবে এটা লিখে অনেকেই গুগলে অনুসন্ধান করে। তাদের জানাতে চাই আজ বন্ধু দিবস। তাই এই দিনটি উপলক্ষে অবশ্যই আপনার বন্ধুদের বন্ধু দিবস নিয়ে স্ট্যাটাস শেয়ার করবেন।

বন্ধু দিবসের স্ট্যাটাস

আজ ৩০ শে জুলাই বিশ্ব বন্ধু দিবস ২০২২। এই দিন উপলক্ষে সকল বন্ধু একজন আরেকজনকে নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে থাকে। কারণ বন্ধুত্বের মাঝে মিশে থাকে আবেগ, ভালোবাসা ও বিশ্বাস। তাই আজকের এই বন্ধু দিবস উপলক্ষে আপনার বন্ধুকে নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে তার সম্পর্কে কিছু দারুন বাক্য শেয়ার করতে পারেন। নিচে থেকে দেখে নিন বন্ধু দিবসের স্ট্যাটাস।

আমরা দুজনে একসঙ্গে জুটি বাঁধতে পারিনি তো কী হয়েছে, আমাদের বন্ধুত্বের জুটি যেন অক্ষয় হয়! শুভ বন্ধুত্ব দিবস!

তুমি আমার ভাল বন্ধু বলেই তোমাকে আমি এত ভালবাসি! শুভ বন্ধুত্ব দিবসের শুভেচ্ছা, আমার গার্লফ্রেন্ডের জন্য!

৫০ শতাংশ বন্ধু আর ৫০ শতাংশ প্রেমিকা…নাঃ, আমার জন্য তুমি এক্কেবারে পারফেক্ট! হ্যাপি ফ্রেন্ডশিপ ডে!

তোমাকে আমি ভ্যালেন্টাইন্স ডে-তে টেডি বিয়ার দিই আবার ফ্রেন্ডশিপ ডে-তে গ্রিটিংস কার্ড! আমার চেয়ে সুখী আর কে আছে!

আমাদের বন্ধুত্বের চারাগাছটা ডালপালা মেলেই আজ ভালবাসার বটগাছ হয়েছে, সেটা আমি কখনও ভুলব না, তোমাকেও ভুলতে দেব না! তাই বন্ধুত্ব দিবসের অনেক, অনেক শুভেচ্ছা!

বন্ধু দিবস নিয়ে কিছু কথা

তোমাকে নিয়ে আমি একটু বেশি মাত্রায় পোজেসিভ! কারণ, একইসঙ্গে বন্ধু আর প্রেমিকা, দুইকেই তো আর হারানো যায় না! বন্ধুত্ব দিবসের শুভেচ্ছা নিও!

ভালবাসা যদি পরি হয়, তা হলে বন্ধুত্ব হল তাঁর ডানা! তাই শুভ বন্ধুত্ব দিবস!

ভালবাসা অন্ধ, কারণ বন্ধুত্ব তার চোখ বন্ধ করে দেয়! বুঝলে?

সব বন্ধুত্বই ভালবাসায় রূপান্তরিত হয় না। কিন্তু ভালবাসা শুরু হয় বন্ধুত্ব দিয়ে! তাই না?

বন্ধুত্ব অনেক সময়ই ভালবাসা এসে শেষ হয়! কিন্তু ভালবাসা থেকে বন্ধুত্ব কখনও হারিয়ে যায় না! বন্ধুত্ব দিবসে সেই কথাটাই তোমাকে আবার মনে করিয়ে দিলাম!

সব ভালবাসার ইমারতই কিন্তু বন্ধুত্বের শক্ত ভিতের উপরেই দাঁড়িয়ে আছে! তাই আমার ভালবাসাকে বন্ধুত্ব দিবসের শুভেচ্ছা জানাই!

বন্ধু দিবস নিয়ে ক্যাপশন

অনেকেই আছেন যারা বিশ্ববন্ধু দিবস উপলক্ষে নিজের কাছে বন্ধুদের ছবি তুলে ক্যাপশন শেয়ার করতে চান। তাই আপনাদের জন্য বন্ধু দিবসের ছবির ক্যাপশন নিচে উল্লেখ করা হয়েছে। আশা করি আপনাদের পুরনো ছবি বা নতুন ছবির সাথে বন্ধু দিবসের ক্যাপশন গুলো মিলে যাবে।

বন্ধুত্ব মানে হল,
আরও একটু বিশ্বাস…
আরও একটু হাসি…
আরও একটু কান্না…
আরও একটু বেশি ‘আমরা’ আর একটু কম ‘আমি’
শুভ বন্ধুত্ব দিবস

নতুন বন্ধু মিষ্টি
পুরনো বন্ধু সত্যি বন্ধু
আর তুই? তুই হলি গিয়ে দুটোই…
শুভ বন্ধুত্ব দিবস

বন্ধু দিবস নিয়ে ক্যাপশন

ওয়াটসন ছাড়া হোমস হয় না!
অ্যাসটেরিক্স ছাড়া ওবেলিক্স হয় না!
টিনটিন ছাড়া হ্যাডক হয় না!
ফেলুদা ছাড়া জটায়ু হয় না!
অজিত ছাড়া ব্যোমকেশ হয় না!
আর তুই ছাড়া পাগলা আমিই হই না!
শুভ বন্ধুত্ব দিবস!

বন্ধুত্বর কোনও শুরু আর শেষ নেই!
বন্ধুত্ব চলতেই থাকে…স্থানকালপাত্র ভুলে এগোতেই থাকে…
অনেকটা আমাদের দুজনের মতো!

বন্ধুত্ব অনেকটা টম আর জেরির মতো!
লড়াই করবে সারাক্ষণ!
ঝগড়া করবে প্রাণভরে!
কিন্তু একে-অপরকে ছাড়া গল্পটাই জমাতে পারবে না!
হ্যাপি ফ্রেন্ডশিপ ডে, আমার সব বন্ধুদের!

বন্ধু দিবস নিয়ে কিছু কথা

পৃথিবীতে চলার পথে আমরা অনেক মানুষের সাথে মিলিত হই। কিন্তু তাদের মাঝে থেকে কিছু মানুষ থাকে যারা আলাদা ও আমাদের কাছে অনেক প্রিয়। জীবনে চলার পথে আমরা পেছনে ফেলে যাই অনেক স্মৃতি যে স্মৃতির বেশিরভাগ জায়গায় মিশে থাকে বন্ধুত্বের ছোঁয়া। বন্ধুদের নিয়ে বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি ও পিকনিক করার মজাদার সকল ঘটনা।

যারা কর্মব্যস্ত জীবনে ঢুকে গেছে তারা তাদের পুরনো দিনের বন্ধুদের সাথে কাটানো সময় গুলো মিস করছে। আর যারা এখনো স্কুল, কলেজে রয়েছে তারা তাদের বন্ধুদের সাথে কাটানো সময় গুলো প্রতিদিন মিস করছে। সময়ের সাথে একদিন হয়তো সব বন্ধু আমাদের পাশে থাকবে না কিন্তু তাদের ফেলে যাওয়া স্মৃতি গুলো ঠিকই থাকবে।

তাই আজকে এই বন্ধু দিবস উপলক্ষে আপনার সকল বন্ধুকে একটি ফোন অথবা এসএমএস দিয়ে তাদের খোঁজ নিন। আপনার এই একটি এসএমএস বা কল তাদের দিনটিকে আরো সুন্দর করে দিবে। ভালো থাকুক পৃথিবীর সকলের বন্ধুত্ব ও ভালোবাসা।

বন্ধু দিবস এর ছবি

বিশ্ব বন্ধু দিবস উদযাপনের জন্য অনেকেই গুগলে বন্ধু দিবসের ছবি বা পিকচার অনুসন্ধান করছে। তাদের জন্য বন্ধুত্বের কিছু দারুণ ছবি নিচে দেওয়া হয়েছে। যে ছবিগুলো ব্যবহার করে আপনি খুব সহজেই ফেসবুকসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে পোস্ট করতে পারবেন।

যখন সবকিছু ভুলভাল হচ্ছে, তখন বন্ধুত্বই সব ঠিক করে দেয়!
তাই আজ বন্ধুদের সঙ্গে প্রাণ খুলে কথা বলুন, হাসুন, পিছনে লাগুন, ঝগড়া করুন…আজ সাতখুন মাফ!

ফুল ঠিক মউমাছিকে মনে রাখে (বন্ধুত্ব নিয়ে স্ট্যাটাস)! ঠিক যেমন মাছ মনে রাখে জলই জীবন! এই মুহূর্তে আমি তোকে মনে রেখেছি…তোকে বন্ধুত্ব দিবসের শুভেচ্ছা জানাতে হবে না!

বন্ধু দিবসের স্ট্যাটাস

বন্ধুত্ব ব্যাপারটা আসলে হিরের চেয়েও দামি। কারণ, আপনি এতে কোনও দামের ট্যাগ পরাতে পারবেন না!

যদি জীবনে অতিনাটকীয়তা না চান, তা হলে কখনও বন্ধুদের ছেড়ে যাবেন না! এই যেমন, আমি যাইনি। আজ মনে করে সক্কলকে শুভেচ্ছা জানিয়েছি!

ভাল বন্ধুরা আপনার সঙ্গে ছাতা ভাগ করে নেবে! আর বেস্ট ফ্রেন্ডরা কী করবে বলুন তো, ছাতাটা কেড়ে নিয়ে বলবে, পাগলা দৌড়ো দিকি! আমার বাবা দ্বিতীয়টাই ভাল লাগে!

কোনও সম্পর্কে কী দিয়েছেন সেটা ভুলে কী পেয়েছেন, সেটা মনে রাখাটাই আসল বন্ধুত্ব!

সেই সব বন্ধুদের শুভেচ্ছা, যারা সকাল থেকে উইশ পাঠিয়ে ফোনের স্টোরেজ ভরে দিয়ে এটা প্রমাণ করে দিয়েছে যে, যত দূরেই থাক বন্ধুরা বন্ধুই থাকে!

সকল বন্ধুদের সাথে বন্ধু দিবসের কিছু কথা ও স্ট্যাটাস শেয়ার করুন। বন্ধু সম্পর্কে আরো নতুন নতুন ক্যাপশন ও উক্তি পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

Tech Tips

টিপস নেট বিডি সকল ধরনের প্রয়োজনীয় বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। নতুন তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button