Post Code

বরগুনা জেলার পোস্ট কোড ও এরিয়া কোড

বরগুনা জেলার পোস্ট কোড ও এরিয়া কোড। অনেকেই প্রতিদিন বরগুনা জেলার ভিতরে বিভিন্ন পোস্ট অফিসের পোস্ট কোড জানতে চাই। আপনিও যদি বরগুনা জেলার ভিতরে যে কোন পোস্ট অফিসের পোস্ট কোড জানতে চান।

তাহলে আমাদের আজকের এই পোস্ট থেকে খুব সহজেই জানতে পারবেন।বর্তমান সময়ে পোস্টাল কোড অনেক গুরুত্বপূর্ণ একটি বিষয়। অনেকে প্রশ্ন করে থাকে পোস্টাল কোড কি নির্দেশ করে।

বাংলাদেশ রয়েছে অসংখ্য পোস্ট অফিস। এর জন্য প্রতিটি পোস্ট অফিসের পোস্ট কোড আলাদা আলাদা।পোষ্টটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ুন আশা করছি বরগুনা জেলার সকল পোস্ট অফিসের পোস্ট কোড পেয়ে যাবেন।

বরগুনা জেলার পোস্ট অফিস

আপনি যদি বরগুনা জেলার বাসিন্দা হন। অথবা এ জেলার পোস্ট অফিসে কোনকিছু পেলেন করতে চান। তাহলে আপনাকে অবশ্যই জেলা কোড সম্পর্কে ধারণা থাকতে হবে।

যে অফিসে প্রেরণ করবেন সেই পোস্ট অফিসের তথ্য জানা থাকতে হবে। বর্তমান সময়ে বাংলাদেশ ডাক বিভাগ প্রতিটি পোস্ট অফিসকে করেছে আরো উন্নত।

আপনি পোষ্ট অফিসের মাধ্যমে কোন কিছু করেন করতে চাইলে। সকাল 9 টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত বেশিরভাগ পোস্ট অফিস খোলা থাকে। তাই আপনি এই সময়ের ভিতর পোস্ট অফিসে চলে যাবেন।

ঝালকাঠি জেলার পোস্ট কোড ও এরিয়া কোড

পিরোজপুর জেলার পোস্ট কোড ও এরিয়া কোড

বরগুনা জেলার পোস্ট কোড

অনেকেই বরগুনা জেলার জিপ কোড বা পোস্ট কোড জানতে চেয়ে অনুসন্ধান করে। আপনারা যাতে এই জেলার সকল পোস্ট অফিসের পোস্ট কোড এক তালিকাতে পেতে পারেন। তার জন্য আমরা এখানে একটি তালিকা তৈরি করেছি।এখান থেকে আপনি খুব সহজেই বরগুনা জেলার সকল পোস্ট অফিসের পোস্ট কোড জানতে পারবেন।

জেলা                         থানা                 উপকার্যালয়             পোস্ট কোড (ডাক সংকেত)

বরগুনা                   আমতলী                   আমতলী                                  ৮৭১০

বরগুনা                     বামনা                        বামনা                                   ৮৭৩০

বরগুনা                বরগুনা সদর              বরগুনা সদর                              ৮৭০০

বরগুনা                বরগুনা সদর                 নালি বন্দর                               ৮৭০১

বরগুনা                      বেতাগী                       বেতাগী                                ৮৭৪০

বরগুনা                      বেতাগী                  দারুল ঊলম                              ৮৭৪১

বরগুনা                    পাথরঘাটা                    কাকচিড়া                              ৮৭২১

বরগুনা                    পাথরঘাটা                    পাথরঘাটা                              ৮৭২০

বরগুনা জেলার এরিয়া কোড

প্রতিটি জেলার বিভিন্ন স্থানের এরিয়া কোড থাকে।বিভিন্ন কারণে অনেকেই বরগুনা জেলার ভিতরে এরিয়া কোড জানতে চায়।আপনাদের সুবিধার্থে আমরা এই জেলার সকল স্থানের এরিয়া কোড আমাদের এই পোস্টে তুলে ধরেছি।আপনারা খুব সহজেই এখান থেকে আপনার প্রয়োজনীয় তথ্যাদি সংগ্রহ করতে পারবেন।তবে মনে রাখবেন বেশিরভাগ ক্ষেত্রে পোস্টাল কোড এবং এরিয়া কোড একই হয়। তবে সব পোস্টাল কোড এবং এরিয়া কোড এক হয় না। তাই এখান থেকে সকল তথ্য পেয়ে যাবেন।

পোস্টটি ভাল লেগে থাকলে শেয়ার করতে ভুলবেন না। বাংলাদেশের যে কোন জেলার পোস্ট কোড থেকে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। পোস্ট অফিস অথবা পোস্ট কোড সম্পর্কে কোন প্রশ্ন থাকলে কমেন্ট করে জানাবেন।আমরা যত দ্রুত সম্ভব উত্তর দেয়ার চেষ্টা করব।

Tech Tips

টিপস নেট বিডি সকল ধরনের প্রয়োজনীয় বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। নতুন তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button