Result

(Published) অনার্স ৩য় বর্ষের রেজাল্ট ২০২৩ – দেখুন জাতীয় বিশ্ববিদ্যালয় রেজাল্ট বের করার নিয়ম

জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রকাশিত হয়েছে অনার্স ৩য় বর্ষের রেজাল্ট ২০২৩। জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক অনুষ্ঠিত ২০২৩ সালের অনার্স দ্বিতীয় বর্ষ নিয়মিত অনিয়মিত পরীক্ষার ফলাফল পাওয়া যাচ্ছে আমাদের ওয়েবসাইটে। যেখানে ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের নিয়মিত ও ২০১৬-১৭, ২০১৫-১৬, ২০১৪-১৫ শিক্ষাবর্ষের অনিয়মিত অনার্স ৩য় বর্ষের ফলাফল প্রকাশিত হয়েছে।

অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষা শুরু হয়েছিল মে মাসের ১০ তারিখ ২০২৩। অন্যদিকে তৃতীয় বর্ষের পরীক্ষা শেষ হয়েছে ২৮ মে ২০২৩। জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষার্থীদের খাতা মূল্যায়ন করে অনার্স তৃতীয় বর্ষ ফলাফল তৈরি করেছে।

দীর্ঘ সময় পর জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ফলাফল প্রস্তুত করে এক বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। তাই আপনি যদি অনার্স ৩য় বর্ষ পরীক্ষার ফলাফল জানতে চান। তাহলে আপনি খুব সহজেই দুটি মাধ্যমে ফলাফল সংগ্রহ করতে পারবেন। অনলাইন ও এসএমএসের মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৩য় বর্ষের ফলাফল সংগ্রহ করা যাবে।

💥ব্রেকিং নিউজ💥
অনার্স ৩য় বর্ষের পরীক্ষার ফলাফল ২০২৩ প্রকাশিত….

অনার্স ৩য় বর্ষের রেজাল্ট ২০২৩ কবে দিবে

বর্তমানে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অসংখ্য শিক্ষার্থী গুগলে অনুসন্ধান করছে তাদের অনার্স ৩য় বর্ষের চূড়ান্ত রেজাল্ট কবে প্রকাশ করা হবে। সকল ধরনের প্রস্তুতি শেষে আজ প্রকাশ করা হবে অনার্স ৩য় বর্ষের রেজাল্ট। জাতীয় বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ এক বিজ্ঞপ্তি প্রকাশ করে নিশ্চিত করে আগস্ট মাসের ০৭ তারিখ রোজ রবিবার অনার্স ৩য় বর্ষের রেজাল্ট প্রকাশ করা হবে।

অনার্স ৩য় বর্ষের রেজাল্ট

সাধারণভাবে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ফাইনাল পরীক্ষা শেষ হওয়ার ৬০ কর্ম দিবসের ভিতর ফলাফল প্রকাশ করে থাকে। তাই বাংলাদেশের বিভিন্ন কলেজ থেকে এ বছর অসংখ্য শিক্ষার্থী অনার্স তৃতীয় বর্ষ পরীক্ষায় অংশগ্রহণ করেছিল। তাদের ফলাফল অনলাইন ও এসএমএসে সংগ্রহের জন্য জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অনুরোধ জানাচ্ছে। তাই অতি দ্রুত আপনার নিজের জাতীয় বিশ্ববিদ্যালয় রেজাল্ট দেখে নিন।

NU 3rd Year Result Check

জাতীয় বিশ্ববিদ্যালয় ৩য় বর্ষের ফলাফল ২০২৩

ঘরে বসে অনলাইনের মাধ্যমে এখন জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল বর্ষের শিক্ষার্থী তাদের ফলাফল জানতে পারবে। তবে আসন্ন জাতীয় বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষের ফলাফল প্রকাশ করা হয়েছে। তাই আজকের এই পোষ্ট থেকে সবার আগে অনলাইনে চেক করে নিন জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স তৃতীয় বর্ষের রেজাল্ট। অন্যদিকে যারা অনলাইনে অনার্স রেজাল্ট চেক করতে পারেন না তারা এসএমএসের মাধ্যমে অনার্স ৩য় বর্ষের ফলাফল জানতে পারবেন।

অনার্স তৃতীয় বর্ষের রেজাল্ট 2023

বর্তমানে ২০১৭-১৮ সেশনে বাংলাদেশের ৮৮০ টি কলেজে চার বছর মেয়াদী অনার্স কোর্স চালু রয়েছে। যেখানে বর্তমানে ৩য় বর্ষের রেজাল্ট প্রকাশের অপেক্ষায় রয়েছে। কিন্তু সকল অপেক্ষার শেষ দিন আজকে কারণ জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অনার্স ৩য় বর্ষ ফলাফল প্রকাশ করেছে। নিজের ফলাফল জানুন ও অন্যকে ফলাফল জানতে সাহায্য করুন।

Honours 3rd Year Result Link

অনার্স ৩য় বর্ষের রেজাল্ট বের করার নিয়ম

বর্তমানে অসংখ্য শিক্ষার্থী রয়েছে যারা অনার্স ৩য় বর্ষের রেজাল্ট কিভাবে বের করতে হয় তা জানে না। তাই আমরা এখানে বিস্তারিতভাবে তুলে ধরেছি কিভাবে অনার্স ৩য় বর্ষের রেজাল্ট চেক করতে হয়। আপনি কয়েকটি সাধারণ নিয়ম অনুসরণ করে আপনার কাঙ্খিত অনার্স ৩য় বর্ষের রেজাল্ট জানতে পারবেন। নিচে থেকে দেখুন কিভাবে জাতীয় বিশ্ববিদ্যালয় ৩য় বর্ষের রেজাল্ট বের করবেন।

nu-1st-year-result-check

অনলাইনে অনার্স ৩য় বর্ষ রেজাল্ট দেখার নিয়ম

যাদের হাতে স্মার্টফোন রয়েছে তারা ঘরে বসে অনলাইনের মাধ্যমে অতি দ্রুত তৃতীয় বর্ষ জাতীয় বিশ্ববিদ্যালয় পরীক্ষার রেজাল্ট জানতে পারবেন। নিচের নিয়ম গুলো অনুসরণ করুন আর দেখে নিন অনার্স ৩য় বর্ষ ফলাফল।

  • শুরুতে জাতীয় বিশ্ববিদ্যালয় ফলাফল বিষয়ক ওয়েবসাইট www.nu.ac.bd/results/ এ প্রবেশ করুন ।
  • এখন, ডান পাশ থেকে আপনার কোর্স – Honours সিলেক্ট করুন ।
  • তারপর আপনি বর্ষ হিসেবে “Honours 3rd Year” সিলেক্ট করুন ।
  • পরের ধাপে Exam Roll Number এর ঘরটিতে আপনার পরীক্ষার রোল নাম্বার লিথুন ।
  • এখন Registration এর ঘরে আপনার পরীক্ষার রেজিট্রেশন নাম্বারটি লিখুন ।
  • তারপর Exam Year এর ঘরে আপনার পরীক্ষার সালটি লিখুন ।
  • এখন ছবিতে কিছু এলোমেলো অক্ষর থাকবে সেগুলো সঠিকভাবে লিখুন ।
  • সর্বশেষ “Search Result “ বাটনে ক্লিক করার পর আপনি আপনার Honours 3rd Year Result 2023 সম্পূর্ণ মার্কশীটসহ দেখতে পারবেন ।

এসএমএস দিয়ে অনার্স ৩য় বর্ষের রেজাল্ট

ফোন থেকে একটি এসএমএস প্রেরণ করে অনার্স তৃতীয় বর্ষের রেজাল্ট জানতে পারবেন। নিচে থেকে দেখুন কিভাবে আপনার মোবাইল থেকে এসএমএস পাঠিয়ে অনার্স তৃতীয় বর্ষের ফলাফল জানতে পারবেন।

প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন : NU<স্পেস> H3 <স্পেস> পরীক্ষার রেজিস্ট্রেশন/রোল নম্বর এবং পাঠিয়ে দিন ১৬২২২ এই নম্বরে।

উদাহরণঃ NU <SPACE> H3 <SPACE> Roll/Registration Number & SEND TO 16222

অনার্স ৩য় বর্ষ রেজাল্ট লিংক

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অসংখ্য শিক্ষার্থী রয়েছে যারা অনার্স তৃতীয় বর্ষের রেজাল্ট লিঙ্ক অনুসন্ধান করছে। তাদের জন্য এখানে মাত্র প্রকাশিত হওয়া জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স তৃতীয় বর্ষের রেজাল্ট দেখার লিংক উল্লেখ করা হয়েছে। যে লিংকে প্রবেশ করে আপনি অতি দ্রুত অনলাইনের মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয় তৃতীয় বর্ষের অনার্স রেজাল্ট জানতে পারবেন। তাই নিচের লিঙ্কে প্রবেশ করে জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার রেজাল্ট দেখুন।

NU 3rd Year Result – www.nu.ac.bd/results/

আমরা চেষ্টা করেছি আজকের প্রশ্নের সাহায্যে সবাইকে অনার্স দ্বিতীয় বর্ষ রেজাল্ট খুঁজে পেতে সাহায্য করার। আমাদের ওয়েবসাইটে ইতিমধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয় সকল বর্ষের রেজাল্ট পাওয়া সম্পর্কে বিস্তারিত তথ্য উল্লেখ করা হয়েছে। সবার আগে রেজাল্ট জানতে আপনার রোল ও রেজিস্ট্রেশন নাম্বার লিখে কমেন্ট করতে পারেন। আমরা যত দ্রুত সম্ভব আপনার ফলাফল কমেন্ট করে জানিয়ে দেব।

Tech Tips

টিপস নেট বিডি সকল ধরনের প্রয়োজনীয় বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। নতুন তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button