Quiz

আমরণ অনশনের সময় শেখ মুজিবুর রহমান কোন কারাগারে ছিলেন?

সবাইকে বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজের 21 তম পর্বে স্বাগতম।আজকের কুইজের সঠিক উত্তর পেতে হলে অবশ্যই আমাদের পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়বেন।আমরা প্রতিদিন সঠিক সময়ে প্রতিটি কুইজের সঠিক উত্তর দিয়ে সাহায্য করে থাকি। আশা করি আজকের কুইজের প্রশ্ন আপনি জেনে গেছেন। কিন্তু কুইজের সঠিক উত্তর জানেন না।আপনি যাতে সহজে কুইজের উত্তর দিতে পারেন তার জন্য আজকে আমাদের এই পোস্ট।বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজের আয়োজন করা হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ সর্বমোট 100 দিন হবে। এবং প্রতিদিন থাকবে। প্রতিদিন থাকবে পাঁচটি স্মার্টফোন এবং 100 জিবি ইন্টারনেট জেতার সুযোগ। আপনি যদি এই কুইজে অংশগ্রহণ করতে চান।তাহলে অবশ্যই আপনাকে priyo.com ওয়েবসাইটে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে।তারপর প্রতিদিনের সঠিক উত্তর দিয়ে জিতে নিতে পারেন স্মার্টফোন এবং ফ্রি ইন্টারনেট। এবং সর্বমোট ১০০ কুইজের পর জেতার সুযোগ থাকবে ল্যাপটপ। তাই এখনই কুইজে অংশগ্রহণ করুন।

কুইজের আজকের প্রশ্ন

১৯৫২ সালে কারাগারে বন্দি থাকার সময় রাষ্ট্রভাষা দিবসকে সামনে রেখে ১৫ই ফেব্রুয়ারির মধ্যে নিজের মুক্তির দাবি জানান শেখ মুজিবুর রহমান। মুক্তি না দেওয়ায় ১৬ই ফেব্রুয়ারি থেকে আমরণ অনশন শুরু করেন তিনি। ২৭শে ফেব্রুয়ারি মুক্তির আদেশ এলে শেখ মুজিব অনশন ভাঙেন এবং ২৮শে ফেব্রুয়ারি মুক্তি পান। আমরণ অনশনের সময় শেখ মুজিবুর রহমান কোন কারাগারে ছিলেন?

উত্তর: ফরিদপুর কারাগার

প্রতিদিনের কুইজে চারটি অপশন দেওয়া থাকে। সেখান থেকে আপনাকে সঠিক উত্তর সিলেক্ট করে জমা দিতে হবে। তারপর লটারির মাধ্যমে 100 জন বিজয়ী নির্ধারণ করা হবে।

এবং আপনার নাম যদি সেই বিজয়ীদের তালিকায় থাকে। তাহলে আপনার জন্য যে তারা সুযোগ থাকবে স্মার্টফোন অথবা 100 জিবি ইন্টারনেট।

আমরণ অনশনের সময় শেখ মুজিবুর রহমান কোন কারাগারে ছিলেন

উত্তরঃ ফরিদপুর কারাগার

১৯৫২ সালে বঙ্গবন্ধু শেখ মুজিব কোন কারাগারে ছিলেন?

উত্তরঃফরিদপুর কারাগার

১৯৫২ সালের ফেব্রুয়ারী মাসে শেখ মুজিবুর রহমান কোন কারাগারে ছিলেন?

উত্তরঃফরিদপুর কারাগার

আমরণ অনশনের সময় বঙ্গবন্ধু কোন কারাগারে ছিলেন?

উত্তরঃ ফরিদপুর কারাগার

আমরণ অনশনের সময় শেখ মুজিব কোন কারাগারে ছিলেন?

উত্তরঃ ফরিদপুর কারাগার

১৯৫২ সালের ২৭ শে ফেব্রুয়ারি শেখ মুজিবুর রহমান কোন কারাগার থেকে মুক্তি পায়?

উত্তরঃ ফরিদপুর কারাগার

২৭শে ফেব্রুয়ারি মুক্তির আদেশ এলে শেখ মুজিব অনশন ভাঙেন এবং ২৮শে ফেব্রুয়ারি মুক্তি পান। আমরণ অনশনের সময় শেখ মুজিবুর রহমান কোন কারাগারে ছিলেন?

উত্তরঃ ফরিদপুর কারাগার

২০ তম পর্বের বিজয়ীদের তালিকা

যারা গত পর্বের কুইজে অংশগ্রহণ করেছিলেন। তারা উপরের লিঙ্কে ক্লিক করে খুব সহজে বিজয়ীদের তালিকার নাম দেখতে পারবেন। দেখে নিন আপনার নাম সেই তালিকাতে আছে কিনা। থাকলে আপনিও জিতে নিতে পারেন স্মার্টফোন অথবা 100 জিবি ইন্টারনেট।

বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ ২০২০ আরও পড়ুন

কোন জায়গা থেকে তাঁকে গ্রেফতার করা হয়?

পূর্ব পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ কোথায় প্রতিষ্ঠিত হয়?

বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোন বিভাগে ভর্তি হন?

পূর্ব পাকিস্তান মুসলিম ছাত্রলীগ’ নামে নতুন একটি সংগঠন প্রতিষ্ঠা করা হয়। এই সভাটি কবে হয়েছিল?

বঙ্গবন্ধু কবে সংবিধানে স্বাক্ষর করেন?

শেখ মুজিবুর রহমান ঢাকায় এসে প্রথম কোথায় বসবাস করা শুরু করেন?

আমরা সবসময় চেষ্টা করি প্রতিদিন কুইজের সঠিক উত্তর দিয়ে সাহায্য করার।প্রতিদিনের সঠিক উত্তর পেতে অবশ্যই আমাদের ওয়েবসাইট ভিজিট করবেন।এবং পোস্টটি সবার সাথে শেয়ার করবেন যাতে সবাই সঠিক উত্তর জানতে পারে।

Tech Tips

টিপস নেট বিডি সকল ধরনের প্রয়োজনীয় বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। নতুন তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button