Quiz

কোন জায়গা থেকে তাঁকে গ্রেফতার করা হয়?

শুরু হয়ে গেল ১৯ পর্বের বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ। আপনি হয়তো বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজে অংশগ্রহণ করতে চাচ্ছেন। কিন্তু আজকের প্রশ্নের উত্তর জানেন না।কোন চিন্তা করবেন না আমরা প্রতিদিন বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজের প্রতিটি প্রশ্নের সঠিক উত্তর দিয়ে থাকি। তাই খুব সহজেই আজকের কুইজের উত্তর আমাদের পোষ্ট থেকে জানতে পারবেন। তবে অবশ্যই আমাদের পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়বেন। এখানে আমরা বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজের সকল তথ্য তুলে ধরেছি।

আপনি যদি এই কুইজে নতুন অংশগ্রহণ করেন। তবে আপনাকে অবশ্যই একটি একাউন্ট খুলতে হবে। তারপর আপনি কুইজে অংশগ্রহণ করতে পারবেন।এবং কুইজে অংশগ্রহণ করে জিতে নিতে পারবেন ল্যাপটপ, স্মার্টফোন এবং 100 জিবি ফ্রি ইন্টারনেট। তাই আর দেরি না করে এখনি কুইজে নিবন্ধন সম্পূর্ণ করুন।

মুজিব শতবর্ষ কুইজ প্রতিযোগিতা 2020

বঙ্গবন্ধু শেখ মুজিব শতবর্ষ প্রতিযোগিতা তে সকলে অংশগ্রহণ করতে পারবে। এবং এই কুইজটি ডিসেম্বরের 1 তারিখ থেকে শুরু হয়েছে। সর্বমোট ১০০ বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ অনুষ্ঠিত হবে। অর্থাৎ মার্চের 10 তারিখ পর্যন্ত এই কুইজ চালু থাকবে। তাই আপনি চাইলে প্রতিদিন অংশগ্রহণ করে জিতে নিতে পারবেন প্রথম 5 জন হিসেবে একটি স্মার্টফোন। এবং বাকি 95 জন পাবে 100 জিবি ইন্টারনেট একদম ফ্রি। এই 100 দিনে যে ব্যক্তি বেশি সঠিক উত্তরদাতা হবে। তাদের তালিকার মধ্যে থেকে লটারির মাধ্যমে। 100 জনকে দেওয়া হবে ল্যাপটপ। আর বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ priyo.com বাস্তবায়নে সহযোগিতা করছে। তাই আর দেরি না করে এখনি কুইজে অংশগ্রহণ করুন।

কুইজ ফলাফল/পুরস্কার

প্রতিদিন পুরস্কার হিসেবে থাকবে 100 জনের জন্য বিশেষ কিছু।তার মধ্যে থেকে প্রথম পাঁচজন পাবে একটি করে স্মার্টফোন। এবং বাকি 95 জন পাবে 100 জিবি ইন্টারনেট একদম ফ্রি। এবং প্রতিদিনের কুইজ শেষ হবার পর ফলাফল ঘোষণা করা। আপনারা যাতে খুব সহজেই প্রতিদিনের কুইজের সঠিক উত্তর জানতে পারেন।তার জন্য কুইজের ফলাফল আমাদের পোস্টে ঘোষণা করে দেয়।

১৮ তম পর্বের কুইজ বিজয়ীদের তালিকা

 

বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজের আজকের প্রশ্ন

ভাষা আন্দোলনকে আরও বেগবান করার জন্য ১৯৪৮ সালের ২রা মার্চ বিভিন্ন রাজনৈতিক দলের কর্মীদের সর্বদলীয় সভায় ‘রাষ্ট্রভাষা বাংলা সংগ্রাম পরিষদ’ গঠন করা হয়। ওই সভায় বাংলাকে পাকিস্তানের অন্যতম রাষ্ট্রভাষা হিসেবে প্রতিষ্ঠার দাবিতে ১১ই মার্চ ‘বাংলা ভাষা দাবি দিবস’ ও সাধারণ ধর্মঘট পালনের সিদ্ধান্ত নেওয়া হয়। রাষ্ট্রভাষা বাংলার দাবিতে সহকর্মীদের সঙ্গে ধর্মঘট পালনকালে বিক্ষোভরত অবস্থায় শেখ মুজিবুর রহমানকে গ্রেফতার করা হয়। কোন জায়গা থেকে তাঁকে গ্রেফতার করা হয়?

কুইজের সঠিক উত্তর: ইডেন বিল্ডিংয়ের (বর্তমান সচিবালয়) সামনে থেকে

[ অর্থাৎ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব রহমানকে গ্রেফতার করা হয়]

প্রতিদিনের নতুন প্রশ্ন ঠিক রাত বারোটায় প্রকাশ করা হয়।এবং প্রতিটি প্রশ্নের উত্তরের জন্য চারটি অপশন থাকে। আপনাকে সেখান থেকে সঠিক উত্তরটি সিলেক্ট করে সাবমিট করতে হবে। তাই আর দেরি না করে এখনি উত্তর সংগ্রহ করুন এবং সাবমিট করুন। আশা করি এটি আপনাকে কুইজের বিজয়ী করতে সাহায্য করবে।

প্রশ্নঃ কোন জায়গা থেকে তাঁকে গ্রেফতার করা হয়?

উত্তরঃ ইডেন বিল্ডিংয়ের (বর্তমান সচিবালয়) সামনে থেকে

প্রশ্নঃ রাষ্ট্রভাষা বাংলার দাবিতে সহকর্মীদের সঙ্গে ধর্মঘট পালনকালে বিক্ষোভরত অবস্থায় শেখ মুজিবুর রহমানকে গ্রেফতার করা হয়। কোন জায়গা থেকে তাঁকে গ্রেফতার করা হয়?

উত্তরঃ ইডেন বিল্ডিংয়ের (বর্তমান সচিবালয়) সামনে থেকে

প্রশ্নঃ কোন জায়গা থেকে তাঁকে গ্রেফতার করা হয়

উত্তরঃ ইডেন বিল্ডিংয়ের (বর্তমান সচিবালয়) সামনে থেকে

প্রশ্নঃ কোন জায়গা থেকে শেখ মুজিবকে গ্রেফতার করা হয়

উত্তরঃ ইডেন বিল্ডিংয়ের (বর্তমান সচিবালয়) সামনে থেকে

প্রশ্নঃ সর্বশেষ কবে বঙ্গবন্ধুকে গ্রফতার করা হয়?

উত্তরঃ ইডেন বিল্ডিংয়ের (বর্তমান সচিবালয়) সামনে থেকে

আপনি যদি প্রতিদিনের সঠিক উত্তর সবার আগে পেতে চান। তাহলে অবশ্যই আমাদের ওয়েবসাইট ভিজিট করবেন। আমরা এখানে প্রতিদিন সঠিক উত্তর দিয়ে থাকি।

বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ আরও পড়ুন

কুইজঃ পূর্ব পাকিস্তান মুসলিম ছাত্রলীগ’ নামে নতুন একটি সংগঠন প্রতিষ্ঠা করা হয়। এই সভাটি কবে হয়েছিল?

কুইজঃ বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোন বিভাগে ভর্তি হন?

কুইজঃ বঙ্গবন্ধু কবে সংবিধানে স্বাক্ষর করেন?

কুইজঃ শেখ মুজিবুর রহমান ঢাকায় এসে প্রথম কোথায় বসবাস করা শুরু করেন?

কুইজঃ কোথায় মহাত্মা গান্ধীর সঙ্গে শেখ মুজিবের প্রথম সাক্ষাৎ হয়?

কুইজঃ শেখ মুজিবুর রহমানকে কোন হাসপাতালে ভর্তি করা হয়েছিল?

Tech Tips

টিপস নেট বিডি সকল ধরনের প্রয়োজনীয় বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। নতুন তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button