টাকার রেট

দুবাই আজকের টাকার রেট কত ২০২২ – দেখুন বাংলাদেশে ১ দিরহাম কত টাকা

প্রত্যেকেরই জীবিকার জন্য কর্মসংস্থান বেছে নিতে হয়। যারা ভাগ্যের চাকা ঘোরানোর জন্য প্রবাস জীবন বেছে নেয় এর মধ্যে অনেকেই দুবাই পাড়ি জমায়। দুবাই সংযুক্ত আরব আমিরাতের একটি শহর। আমরা মূলত দুবাই নামেই চিনি। দুবাইয়ের আয়তন অনুযায়ী এদেশের জনসংখ্যার হার ৪০ লক্ষের বেশি। এর মাঝে অনেক প্রবাসী রয়েছে যারা দিনরাত পরিশ্রম করে কিছু অর্থ উপার্জনের জন্য।

তাদের পরিশ্রমের ফল শুধু নিজেদের স্বার্থের জন্যই নয় দেশের জন্য অনেক উপকারী। বাংলাদেশের অর্থনীতি দিক সচল রাখতে প্রবাসীদের ভূমিকা রয়েছে। প্রবাসীদের পাঠানো বৈদেশিক মুদ্রা বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের জন্য অনেক গুরুত্বপূর্ণ। তাই দেশের অর্থনীতি উন্নয়ন সচল রাখতে বৈধভাবে দেশে টাকা পাঠান। দুবাইয়ের দিরহাম প্রতিদিন আপডেট হচ্ছে তাই বর্তমান রেট জেনে রাখা উচিত।

আপনি যখন দেশে টাকা পাঠাচ্ছেন তখন বর্তমান রেট কত। আপনার বাংলাদেশের রেট জেনে টাকা পাঠানো উচিত। টাকা পাঠানোর পূর্বে আপনার খেয়াল রাখতে হবে। পূর্বের দিনের তুলনায় বর্তমান রেট কত। যদি বেশি থাকে তখন আপনার দেশে টাকা পাঠানো উচিত। আমরা এখানে প্রতিদিনের টাকার রেট আপডেট করে থাকি। তাই আপনি চাইলে এখান থেকে প্রতিদিনের বাংলাদেশের রেট জেনে নিতে পারবেন।

দুবাই টাকার রেট কত

বিভিন্ন দেশ থেকে দুবাইয়ে কর্মরত রয়েছে অনেক প্রবাসী। এর মাঝে বাংলাদেশ থেকেও অনেক প্রবাসী রয়েছে। দুবাই থেকে প্রতিনিয়ত অনেক মানুষ ‌ ব্যাংক ও অনলাইনের মাধ্যমে বাংলাদেশে টাকা পাঠিয়ে থাকে। বিশেষ করে মাস শেষে ব্যাংক ও বিকাশের মাধ্যমে টাকা পাঠিয়ে থাকে।

যেহেতু দুবাইয়ের দিরহাম এর মান প্রতিদিন আপডেট হচ্ছে। তাই আপনাকে জেনে নিতে হবে বর্তমান বাংলাদেশ ব্যাংক দুবাইয়ের দিরহাম এর রেট কত দিচ্ছে। আমাদের ওয়েবসাইটে দুবাই টাকার রেট প্রতিনিয়ত আপডেট করে থাকি। আপনি এই সাইট থেকে প্রতিদিন দুবাইয়ের টাকার মান জেনে নিতে পারবেন। এবং সে অনুযায়ী ব্যাংক অথবা অনলাইনের মাধ্যমে টাকা পাঠাতে পারবেন।

দুবাই টাকার রেট কত বাংলাদেশ

বিশ্ববাজারে অর্থনৈতিক দিক দিয়ে টাকার মান দিন দিন বেড়েই চলেছে। তবে নির্দিষ্ট পরিমাণে সীমাবদ্ধ নেই প্রায় প্রতিদিন টাকার মান পরিবর্তন হচ্ছে। যারা দুবাই প্রবাসী রয়েছে তাদের মধ্যে অনেকেই দিন-রাত পরিশ্রম করে কিছু টাকা উপার্জন করে। তাদের ক্ষেত্রে টাকার রেট জেনে রাখা খুবই জরুরী। টাকার রেট জেনে রাখে সেই অনুযায়ী দেশে টাকা পাঠাতে পারলে আপনার কষ্টের টাকা সঠিক মূল্য পাবেন। বর্তমানে দুবাইয়ে বাংলাদেশি অনেক প্রবাসী রয়েছে তারা ব্যাংক ও অনলাইনের মাধ্যমে টাকা। এ কারণে অনেকেই ইন্টারনেটে টাকার মান জানতে অনুসন্ধান করে। আমরা দুবাইয়ের বর্তমান রেট তুলে ধরেছি

আরব আমিরাত টাকার রেট

পারস্য উপসাগরের দেশের আজকের টাকার রেট জেনে নিন। আরব আমিরাতে টাকার রেট ইতিমধ্যে অনেক বেড়ে গেছে। তবে এটি নির্দিষ্ট রেটে সীমাবদ্ধ নেয়। দেখা যায় আজকে বেড়ে গেছে তো কালকে কমে যায়। আর এভাবে প্রতিনিয়ত টাকার রেট উঠানামা করছে। আপনার কষ্টের উপাচিত অর্থ যখন দেশে পাঠানো চিন্তা ভাবনা করবেন।

তখন আপনার বর্তমান রেট অর্থাৎ আপনি যদি ব্যাংক বা অনলাইনের মাধ্যমে টাকা পাঠাতে চান। তাহলে ওই দিনের ব্যাংক রেট জেনে রাখা উচিত। যেহেতু মাসের শেষের দিকে বেতন পাওয়া হয়। সেই অনুযায়ী পরবর্তী মাসে সাধারণত দেশে টাকা পাঠানো হয়। পরবর্তী মাসে আপনার খেয়াল রাখা উচিত পূর্বের তুলনায় আজকের রেট কত। যদি পূর্বের থেকে তুলনামূলক টাকার রেট বেড়ে যায় তখন আপনার দেশে টাকা পাঠানো উচিত।

দুবাই টাকার রেট ২০২২ বাংলাদেশ

দুবাই দিরহাম পূর্বের তুলনায় রেট অনেকটাই বেড়েছে। প্রবাসীদের কষ্টের উপার্জিত টাকা ব্যাংক বেশি দামে দেওয়ার চেষ্টা করে। তবে প্রতিনিয়ত আপডেট হওয়ার কারণে আপনাকে খেয়াল রাখতে হবে বর্তমান দুবাইয়ের রেট কত।

আমরা এখানে প্রতিদিন দুবাইয়ের দিরহাম বাংলাদেশের বর্তমান রেট কত তা তুলে ধরা হয়েছে। বর্তমানে দুবাইয়ের এক দিরহাম বাংলাদেশের ২৬ টাকার বেশি তবে প্রতিনিয়ত আপডেট হয়। প্রতিনিয়ত আপডেট হওয়ার কারণে আমরা টেবিল আকারে দুবাইয়ের দিরহাম এর রেট তুলে ধরেছি। এখান থেকে আপনি দুবাইয়ের দিরহাম এর রেট জেনে নিতে পারবেন।

দুবাই ১০০ টাকা বাংলাদেশের কত টাকা

দুবাই এক দিরহাম বাংলাদেশ রেট অনুযায়ী বর্তমানে ২৬.০৩ টাকা দিচ্ছে। সাধারণত পয়সার রেট বেশি পরিবর্তিত হয় যেমন বর্তমানে ২৬ টাকা ০৩ পয়সা প্রতি দিরহাম রেট। পরবর্তীতে দেখা যাবে পয়সার রেট বেড়ে গেছে যেমন ২৬.০৫, ২৬.১১, ২৬.২৫ টাকা এরকম।

যেহেতু টাকার রেট প্রতিদিন আপডেট হচ্ছে তাই বারার পাশাপাশি কমেও যাবে। তাই আমাদের এই ওয়েবসাইটে টেবিল আকারে প্রতিদিনের টাকার রেট তুলে ধরা হয়েছে। আপনি চাইলে প্রতিদিন এর টাকার রেট এই টেবিল থেকে দেখে নিতে পারবেন। বর্তমানে দুবাই ১০০ দিরহাম বাংলাদেশের ২৬০৩০ টাকা

দুবাই টাকার রেট আজকের

দুবাইয়ের আজকের টাকার রেট আমরা এখানে টেবিল আকারে তুলে ধরেছি। দুবাইয়ের এক দিরহাম বাংলাদেশ রেটে কত টাকা নিচের টেবিল থেকে দেখে নিন। আমরা এখানে দুবাইয়ের ০১ দিরহাম, ১০ দিরহাম, ১০০ দিরহাম ও ১০০০ দিরহাম বাংলাদেশী টাকায় কত টাকা তুলে ধরেছি। তাই আপনি চাইলে দুবাইয়ের দিরহাম বাংলাদেশ রেট প্রতিদিন জেনে নিতে পারবেন।

দুবাই দিরহাম বাংলাদেশি টাকা
 ১ দিরহাম ২৯.৮১ টাকা
১০ দিরহাম ২৯৮.১ টাকা
১০০ দিরহাম ২৯৮১ টাকা
১০০০ দিরহাম ২৯৮১০ টাকা

আশা করা যায় উপরের উল্লেখিত টেবিল থেকে আপনি জানতে পেরেছেন, বর্তমান দুবাইয়ের দিরহাম বাংলাদেশি টাকার রেট। এছাড়াও দুবায়ে দিরহাম সম্পর্কে অনেকেই বিভিন্ন ধরনের প্রশ্ন করে থাকে। এর মাঝে আমরা কিছু উত্তর দেওয়ার চেষ্টা করেছি যা নিচে তুলে ধরা হয়েছে।

জিজ্ঞাসা ও উত্তর

দুবাই মুদ্রার নাম কি?

দুবাই মুদ্রার নাম বা আরব আমিরাতের মুদ্রার নাম দিরহাম।

আজকের দিরহাম রেট

উপরে উল্লেখ করা হয়েছে টাকার রেট প্রতিনিয়ত আপডেট হচ্ছে। তবে বর্তমানে দুবাই দিরহাম বাংলাদেশি রেট ২৬.০৩ টাকা

আরব আমিরাতের ১ টাকা বাংলাদেশের কত টাকা

আরব আমিরাত বা দুবাই মুদ্রার নাম দিরহাম। যা বাংলাদেশ এর বর্তমান রেট ২৬.০৩ টাকা

দুবাই এক হাজার দিরহাম বাংলাদেশের কত টাকা

দুবাই ১০০০ দিরহাম বাংলাদেশের টাকায় ২৬০৩০ টাকা

আমরা চেষ্টা করেছি দুবাই টাকার মান তুলে ধরার। আশা করা যায় এখান থেকে আপনি জানতে পেরেছেন আজকের টাকার রেট কত। যদি আমাদের এই পোস্ট ভাল লেগে থাকে। তাহলে আমাদের ওয়েবসাইট ভিজিট করে দেখতে পারেন। আমাদের ওয়েবসাইটের বিভিন্ন ধরনের আর্টিকেল রয়েছে যা আপনাদের উপকারে আসতে পারে।

Read More

বাংলাদেশি টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট ২০২২

Leave a Reply

Your email address will not be published.

Back to top button