dbbl scholarship result

ডাচ বাংলা ব্যাংক স্কলারশিপ রেজাল্ট ২০২৩ | এসএসসি বৃত্তি ফলাফল দেখুন

ডাচ বাংলা ব্যাংক স্কলারশিপ সার্কুলার ২০২৩ প্রকাশ করেছে ডিবিবিএল কর্তৃপক্ষ। এখন, এই সার্কুলারটি ডিবিবিএলের অফিসিয়াল ওয়েবসাইটে আছে। আপনি যদি এসএসসি পরীক্ষা ২০২৩ সফলভাবে পাস করেন তবে আপনি ডিবিবিএল স্কলারশিপের জন্য আবেদন করতে পারেন। এই পোস্টে আমরা কীভাবে বৃত্তির জন্য আবেদন করতে হবে এবং কীভাবে ফলাফলটি পরীক্ষা করতে হবে সে সম্পর্কে সমস্ত প্রয়োজনীয় তথ্য ভাগ করে নেব।

আমরা জানি, ডাচ বাংলা ব্যাংক প্রতিবছর বিভিন্ন স্তরের শিক্ষার্থীদের জন্য বিপুল সংখ্যক বৃত্তি প্রদান করে থাকে। সম্প্রতি ২০২৩ সালের এসএসসি ফলাফল প্রকাশিত হয়েছে। তাই এ বছর ডিবিবিএল কর্তৃপক্ষও বৃত্তির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

প্রতি বছর অনেক শিক্ষার্থী এই সুযোগ পেতে চায়, তাই তারা ডিবিবিএলের অফিসিয়াল ওয়েবসাইটে সেই অনুযায়ী আবেদন করে। আপনিও যদি ডিবিবিএল স্কলারশিপের জন্য আবেদন করতে চান তবে দয়া করে সম্পূর্ণ নিবন্ধটি সাবধানে পড়ুন এবং এখনই তথ্যটি কবর দিন।

DBBL স্কলারশিপ গুরুত্বপূর্ণ টাইমলাইন 2023

ডাচ বাংলা ব্যাংক স্কলারশিপ সার্কুলার ২০২৩ প্রকাশিত হয়েছে। সকল এসএসসি পাস শিক্ষার্থীরা ডিবিবিএল স্কলারশিপের জন্য আবেদন করতে পারবেন। এই বিভাগে, আমরা সমস্ত প্রার্থীদের জন্য কিছু মূল্যবান সময়রেখা সরবরাহ করব। আমরা আশা করি এটি আপনাকে অনেক সাহায্য করবে।

  1. নাম DBBL SSC Scholarship
  2. স্তর: এসএসসি 2023 পাস ছাত্র
  3. আবেদন শুরু: ৩০ নভেম্বর ২০২৩
  4. আবেদন শেষ: ২৫ ডিসেম্বর ২০২৩
  5. প্রাথমিক বাছাই তালিকা: ২৯ ডিসেম্বর ২০২৩
  6. প্রাথমিক নির্বাচন পত্র জমা দেওয়ার শেষ তারিখ: ১ জানুয়ারী থেকে ১৯ জানুয়ারী ২০২৩
  7. DBBL স্কলারশিপের ফলাফলের তারিখ: ১৭ ফেব্রুয়ারী ২০২৩ সম্ভাব্য তারিখ
  8. অ্যাপ্লিকেশন ওয়েবসাইট: app.dutchbanglabank.com/DBBLScholarship
  9. চূড়ান্ত বৃত্তি ফলাফল লিঙ্ক: app.dutchbanglabank.com/DBBLScholarship

ডাচ বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২৩ রেজাল্ট

ডিবিবিএল কর্তৃপক্ষ তাদের ওয়েবসাইটে অফিসিয়াল স্কলারশিপ সার্কুলার প্রকাশ করেছে। ২০২৩ সালের এসএসসি ফলাফল প্রকাশের পর ডিবিবিএল বৃত্তির বিজ্ঞপ্তিটি ভাগ করে নেয়।

ফলাফল প্রকাশ করা হয়েছে

DBBL Primary Selection Letter Download

DBBL Scholarship Final Result

এই স্কলারশিপ অনলাইন আবেদন টি ৩০ নভেম্বর ২০২৩ থেকে শুরু হয়েছে এবং এই আবেদন প্রক্রিয়া ২৫ ডিসেম্বর ২০২৩ পর্যন্ত অনুষ্ঠিত হয়। তারপরে কর্তৃপক্ষ ২৯ ডিসেম্বর ২০২৩ এ প্রাথমিক নির্বাচন তালিকা প্রকাশ করেছে। এই নির্বাচনের ফলাফল এখানে অফিসিয়াল ওয়েবসাইটে পাওয়া যাবে।

এসএসসি স্কলারশিপ রেজাল্ট Check

DBBL Primary Selection Letter Download

তাহলে সকল প্রার্থীকে ২০২৩ সালের ১ জানুয়ারী থেকে ১৯ জানুয়ারী ২০২৩ পর্যন্ত প্রাথমিক বাছাইপত্র জমা দিতে হবে। ডিবিবিএল কর্তৃপক্ষকে ডিবিবিএল স্কলারশিপ ২০২৩ এর চূড়ান্ত নির্বাচিত তালিকা ঘোষণা করা হবে। চূড়ান্ত ফলাফলও পাওয়া যাবে এই ওয়েবসাইটে।

dbbl scholarship circular

 

আপনি যদি ডাচ বাংলা ব্যাংকের অফিসিয়াল এসএসসি স্কলারশিপ সার্কুলার খুঁজছেন, তাহলে আমরা আপনাকে অনুরোধ করেছি দয়া করে উপরের চিত্রটি সংগ্রহ করুন। এখানে আপনি DBBL SSC Scholarship 2023 সম্পর্কে সমস্ত গুরুত্বপূর্ণ তথ্য সংগ্রহ করতে পারেন।

এছাড়াও, আপনি ডিবিবিএল অফিসিয়াল ওয়েবসাইট থেকে একটি পিডিএফ হিসাবে সার্কুলারটি ডাউনলোড করতে পারেন। এটি এখন ডাউনলোড করার জন্য নীচের লিঙ্কটি দেখুন।

সার্কুলার এখন ডাউনলোড করুন

ডিবিবিএল এসএসসি স্কলারশিপের জন্য কিভাবে আবেদন করবেন

ডাচ বাংলা এসএসসি স্কলারশিপ সার্কুলারটি এখন ডিবিবিএল-এর অফিসিয়াল ওয়েবসাইটগুলিতে উপলব্ধ। আবেদন প্রক্রিয়া এখন চলছে এবং এই আবেদন প্রক্রিয়া ২৫ ডিসেম্বর ২০২৩ পর্যন্ত অনুষ্ঠিত হবে। আপনি যদি অনলাইনে আবেদন করতে চান। তবে ডিবিবিএল এসএসসি স্কলারশিপের জন্য কীভাবে আবেদন করবেন সে সম্পর্কে এখানে সম্পূর্ণ সমাধান রয়েছে।

  • প্রথমত, আপনাকে ডিবিবিএল-এর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে – app.dutchbanglabank.com/DBBLScholarship
  • তারপরে স্কলারশিপ Page সন্ধান করতে হবে।
  • এর পরে দয়া করে বাম দিক থেকে প্রয়োগ করুন অনলাইন option নির্বাচন করুন।
  • আপনি একটি আবেদন ফর্ম দেখতে পারেন।
  • অনুগ্রহ করে আপনার সঠিক তথ্য সহ প্রয়োজনীয় তথ্য দিয়ে ফর্মটি পূরণ করুন।
  • এরপর Submit button এ ক্লিক করুন।

ডিবিবিএল এসএসসি স্কলারশিপের আবেদনের জন্য ন্যূনতম প্রয়োজনীয়তা

আপনি যদি ডিবিবিএল স্কলারশিপের জন্য আবেদন করতে চান তবে আপনাকে অবশ্যই কিছু লক্ষ্য অর্জন করতে হবে। সব শিক্ষার্থী এই স্কলারশিপের জন্য আবেদন করতে পারবে না। দয়া করে এই স্কলারশিপের জন্য আবেদন করার আগে দয়া করে DBBL SSC স্কলারশিপের জন্য প্রথম নূন্যতম আবেদনের প্রয়োজনীয়তাগুলি পরীক্ষা করুন। আপনি নীচের টেবিল থেকে তথ্য খুঁজে পেতে পারেন।

Academic level Minimum CGPA (Without 4th subject), for all Groups
School/Institutions Located in city corporation areas School/Institutions Located in district town areas School/Institutions Located in rural/other areas
S.S.C. or equivalent examination 5.00 5.00 4.83

কিভাবে DBBL Scholarship Result 2023 চেক করবেন

যারা ডিবিবিএল স্কলারশিপের ফলাফল কীভাবে দেখতে হয় তা জানেন না। তাদের জন্য, এখানে এসএসসি ডিবিবিএল স্কলারশিপের ফলাফল দেখার পদ্ধতি সম্পর্কে একটি আলোচনা রয়েছে।

dbbl result ssc batch

  • প্রথমে এই লিংকটি দেখুন – app.dutchbanglabank.com/DBBLScholarship
  • তারপরে আপনার আবেদনের ক্রমিক নম্বরটি লিখুন।
  • এখন, আপনার ফলাফল দেখুন।

DBBL SSC Scholarship Result 2023

আপনি যদি ডিবিবিএল এসএসসি স্কলারশিপ ২০২৩ এর বিজ্ঞপ্তিটি সন্ধান করেন তবে এখানে আপনার জন্য সঠিক জায়গা। প্রতি বছর অনেক শিক্ষার্থী পণ্ডিতের জন্য আবেদন করে। এই বছরের মধ্যে ইতিমধ্যে ডিবিবিএল কর্তৃপক্ষ ইরে ওয়েবসাইটে বৃত্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

DBBL Primary Selection Result

আপনি এই লিঙ্কটি app.dutchbanglabank.com/DBBLScholarship থেকে এই অফিসিয়াল সার্কুলারটি ডাউনলোড করতে পারেন। আপনি যদি শেষ পর্যন্ত বৃত্তির জন্য নির্বাচিত হন তবে আপনি আপনার এইচএসসি স্তরের অধ্যয়নের সুযোগ পেতে পারেন।

Check Your Result

ডিবিবিএল স্কলারশিপ ২০২৩ এর জন্য ডিবিবিএল কর্তৃপক্ষের কাছ থেকে কত টাকা দেওয়া হয়েছিল তা অনেকেই অনুসন্ধান করেন। সুতরাং আপনার ধরনের তথ্যের জন্য, আমরা নীচের সারণিতে অর্থ প্রদানের তথ্য ভাগ করে নেব। অনুগ্রহ করে নীচের জন্য এখনই চেক করুন।

Academic Level Scholarship Period Monthly Scholarship (Taka) Annual grant for reading materials (Taka) Annual grant for clothing (Taka)
H.S.C. 2 Years 2,000.00 2,500.00 1,000.00

DBBL স্কলারশিপ রেজাল্ট 2023 pdf Download

২০২৩ সালের শিক্ষাবর্ষের জন্য, ডিবিবিএল কর্তৃপক্ষ ইতিমধ্যে তাদের অফিসিয়াল ওয়েবসাইটে ডিবিবিএল এসএসসি স্কলারশিপ সার্কুলারটি প্রকাশ করেছে। আপনি যদি প্রার্থী হন তবে আপনার যত তাড়াতাড়ি সম্ভব সার্কুলারটি ডাউনলোড করা উচিত।

PDF Download

উল্লেখ্য, এরই মধ্যে ডিবিবিএল স্কলারশিপের জন্য আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে ২০২৩ সালের ৩০ নভেম্বর। সুতরাং আপনি যদি এখনও সার্কুলারটি সংগ্রহ করতে পারেন তবে দয়া করে নীচের লিঙ্ক থেকে এখনই পিডিএফ হিসাবে অফিসিয়াল সার্কুলারটি ডাউনলোড করুন। আপনি যদি এই বিজ্ঞপ্তির জন্য আবেদন করতে ব্যর্থ হন তবে দয়া করে নীচের মন্তব্য বাক্সে আমাদের জানান। আমরা এই বিষয়ে আপনাকে সাহায্য করব।

DBBL স্কলারশিপ হেল্পলাইন

ডাচ বাংলা কর্তৃপক্ষ প্রতি বছর অনেক শিক্ষার্থীর জন্য অনেক বৃত্তি প্রদান করে থাকে। এ বছর কর্তৃপক্ষ ইতিমধ্যে এসএসসি স্কলারশিপ সার্কুলার প্রকাশ করেছে। কর্তৃপক্ষের কাছে আবেদনকারীর জন্য একটি হেল্পলাইন নম্বর রয়েছে।

আমরা লক্ষ্য করেছি যে অনেক প্রার্থী ডিবিবিএল হেল্পলাইন এনউম্বার খুঁজছেন। তারা “ডিবিবিএল স্কলারশিপ হেল্পলাইন” টাইপ করে গুগলে অনুসন্ধান করে। সুতরাং আপনিও যদি একই প্রশ্নের সন্ধান করেন তবে দয়া করে নীচের থেকে হেল্পলাইন নম্বরটি সংগ্রহ করুন।

ধন্যবাদ এই লেখাটি পড়ার জন্য। ডাচ বাংলা ব্যাংক এসএসসি স্কলারশিপ ২০২৩ সম্পর্কে আমাদের এখানে শেয়ার করার চেষ্টা করা হয়েছিল। ডিবিবিএল স্কলারশিপের জন্য অনলাইনে কীভাবে আবেদন করতে হয় সে সম্পর্কেও সরবরাহ করার চেষ্টা করেছিলেন।

আমরা আশা করি আপনি অফিসিয়াল ওয়েবসাইট থেকে সফলভাবে ডিবিবিএল স্কলারশিপের জন্য আবেদন করতে পারবেন। আপনি যদি এই নিবন্ধটি পছন্দ করেন তবে দয়া করে পোস্টের লিঙ্কটি সর্বত্র ভাগ করুন।

1 thought on “ডাচ বাংলা ব্যাংক স্কলারশিপ রেজাল্ট ২০২৩ | এসএসসি বৃত্তি ফলাফল দেখুন”

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *