Quiz

কত বছর বয়সে তিনি প্রাদেশিক মুসলিম লীগ কাউন্সিলের সদস্য হন?

বঙ্গবন্ধু শেখ মুজিব কলেজ নবম পর্বের প্রশ্নের উত্তর। আপনারা যারা 9 ডিসেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজের প্রশ্নের উত্তর খুজছেন। আপনারা খুব সহজেই আমাদের এই পোস্ট থেকে প্রশ্নের উত্তর পেয়ে যাবেন। আমরা প্রতিদিন রাত 12 টায় প্রশ্ন প্রকাশ করার সাথে সাথে উত্তর সহ আমাদের ওয়েবসাইটে প্রকাশ করি। কারণ বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ একটি বিশাল আয়োজন। যে যত বেশি প্রশ্নের সঠিক উত্তর দেবে। তার জন্য রয়েছে ল্যাপটপ, স্মার্টফোনসহ আকর্ষণীয় সকল পুরস্কার জেতার সুযোগ।

বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ ২০২০ – ২০২১

বঙ্গবন্ধু শেখ মুজিব কলেজ ডিসেম্বর মাসের 1 তারিখ থেকে শুরু করে পরবর্তী সালের মার্চ মাসের 10 তারিখ পর্যন্ত চলবে। সর্বমোট 100 দিন এই কুইজ প্রতিযোগিতা চলবে। আপনি খুব সহজে প্রতিটি প্রশ্নের উত্তর আমাদের ওয়েবসাইট থেকে পেয়ে যাবেন। এটি আপনাকে কুইজের পুরস্কার জিততে অনেক সাহায্য করবে। তাই কোনভাবেই এই চান্স মিস করবেন না।

বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ খেলার নিয়ম

প্রত্যেকটি কুইজের কিছু নির্দিষ্ট নিয়ম থাকে। আপনাকে সেই নিয়মগুলো মেনে প্রশ্নের উত্তর দিতে হবে। এবং আপনি যদি নিয়মগুলো নাম মানেন তাহলে আপনি পুরস্কার পাবেন না। আমাদের পোস্টে আমরা যাবতীয় সকল তথ্য তুলে ধরেছি। যাতে আপনারা নির্ভুলভাবে প্রশ্নের উত্তর দিতে পারেন। জিতে নিতে পারেন ল্যাপটপ। তাই অবশ্যই পোস্ট টি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়বেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ নিবন্ধনের নিয়ম

আপনি যদি আজকে প্রথমবারের মতো এই কুইজ খেলে থাকেন। তাহলে ক্যুইজ খেলার আগে আপনাকে অবশ্যই নিবন্ধন করতে হবে। তাছাড়া আপনি এই কুইজে অংশগ্রহণ করতে পারবেন না। আপনাকে নিবন্ধন করার জন্য আপনার নাম, সঠিক ঠিকানা, আপনার ছবি সহ কিছু তথ্য দেওয়া লাগবে। যার পর আপনি এই কুইজে অংশগ্রহণ করতে পারবেন।

কুইজ ডট প্রিয় ডটকম কুইজের উত্তর দিবো কিভাবে?

শুরুতে আপনার ইউজার আইডি দিয়ে লগইন করতে হবে। তারপর আজকের প্রশ্নের উত্তর জানা থাকলে। চারটি অপশন থেকে সঠিক উত্তরটি মার্ক করে জমা দিন। এভাবে প্রতিদিন উত্তর দিতে থাকুন। তবে চেষ্টা করবেন যত দ্রুত প্রশ্নের উত্তর দেওয়া যায়। কারণ প্রতিদিন 5 জন বিজয়ী ঘোষণা করা। তাদের জন্য রাখা হয়েছে বিশেষ পুরস্কার।

বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজের উত্তর দেওয়ার সময় কতক্ষণ?

আপনাকে অবশ্যই প্রতিদিনের প্রশ্ন উত্তর দেওয়ার জন্য 24 ঘন্টা সময় দেয়া হবে। প্রতিদিন ঠিক রাত বারোটায় প্রতিটি প্রশ্ন আমাদের ওয়েবসাইটে পেয়ে যাবেন। এবং সাথে উত্তর পেয়ে যাবেন। আপনাকে শুধু কুইজের অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে উত্তর দিতে হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ বিজয়ীদের তালিকা

আপনি যদি কুইজে অংশগ্রহণ করে থাকেন। তাহলে অবশ্যই চাইবেন বিজয়ীদের তালিকা টি দেখতে।আপনারা যাতে প্রতিদিনের বিজয়ীদের তালিকা খুঁজে পান। সেই ব্যবস্থা আমরা করেছি।প্রতিদিনের বিজয়ীদের তালিকা আমাদের এই পোস্টে উল্লেখ করা হবে। প্রতিদিনের কুইজ শেষ হবার পর। প্রতিদিনের বিজয়ীদের তালিকা এখানে ঘোষণা করা হবে।

কুইজের আজকের প্রশ্ন

আমরা মনে করি আজকের প্রশ্নটিই অনেক সহজ। আপনাদের সুবিধার্থে এখানে প্রশ্ন উল্লেখ করা হলো:

গোপালগঞ্জ মিশন স্কুল থেকে ম্যাট্রিক পাশ করার পর শেখ মুজিবুর রহমান ভর্তি হন কলকাতার ইসলামিয়া কলেজে। ১৯২৪ সালের ৯ই ডিসেম্বর এ কলেজ প্রতিষ্ঠা করা হয়। মূলত কলকাতা এবং পূর্ব বাংলার মুসলমানদের শিক্ষাগত উন্নতি সাধনের লক্ষ্যে এ কলেজটি নির্মাণ করা হয়। ইসলামিয়া কলেজে পড়ার সময় মুসলিম ছাত্রলীগ ও মুসলিম লীগের রাজনীতিতে আরও সক্রিয় হন শেখ মুজিব। হোসেন শহীদ সোহরাওয়ার্দীর সান্নিধ্য পান আরও বেশি। এই কলেজে পড়ার সময় শেখ মুজিব প্রাদেশিক মুসলিম লীগ কাউন্সিলের সদস্য হন। কত বছর বয়সে তিনি প্রাদেশিক মুসলিম লীগ কাউন্সিলের সদস্য হন?

আজকের কুইজের উত্তর: ২৩

ঝটপট উত্তর দিয়ে জমা দিন। আশা করছি এটি আপনাকে বিশেষ পুরস্কার পেতে সাহায্য করবে।বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজের প্রশ্ন সহ উত্তর পেতে। আমাদের ওয়েবসাইট ভিজিট করবেন।

Tech Tips

টিপস নেট বিডি সকল ধরনের প্রয়োজনীয় বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। নতুন তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button