Quiz

মিশন স্কুল পরিদর্শনের সময় শেখ মুজিব স্কুলের কোন সমস্যার কথা হোসেন শহীদ সোহরাওয়ার্দীকে জানান?

বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ (৭ই ডিসেম্বর ২০২০)

বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ (৭ই ডিসেম্বর ২০২০)। 7 ডিসেম্বর 2020 বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজের প্রশ্ন প্রকাশ করা হয়েছে আমাদের পোস্টে। অনেকেই প্রশ্নটির উত্তর খুঁজছে। গত পর্বের প্রশ্ন ছিল শেখ মুজিবের বাবার টিমের নাম কি ছিল?।প্রশ্নটির উত্তর আমরা আমাদের পোস্টে উল্লেখ করেছিলাম। আজকের সপ্তম পর্বের প্রশ্নের উত্তর আমাদের পোস্টে উপস্থাপন করব। আশা করছি এটি আপনাকে বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজের প্রশ্নের উত্তর দিতে সাহায্য করবে।

বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজে উত্তর দেওয়ার নিয়ম 

বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজে উত্তর দেওয়ার কিছু নিয়ম রয়েছে। আপনাকে সেই নিয়ম মোতাবেক প্রশ্নের উত্তর দিতে হবে। প্রতিদিন একটি করে প্রশ্ন দেয়া হয়। এবং এখান থেকে লটারির মাধ্যমে 100 জন বিজয়ী নির্বাচিত করা হবে। এবং তাদের সবার জন্য রয়েছে বিশেষ পুরস্কার। এবং যে যত বেশি প্রশ্নের সঠিক উত্তর দিবেন তাদের বিজয়ী হওয়ার সম্ভাবনা তত বেশি।

  • প্রথমে কুইজ ডট priyo.com ওয়েবসাইটে প্রবেশ করবেন।
  • তারপর আপনার ইউজার আইডি দিয়ে লগইন করুন।
  • আপনি যদি নিবন্ধন না করে থাকেন। তাহলে এখনই নিবন্ধন করেন নিন।
  • তারপর আজকের কুইজে প্রবেশ করুন।
  • সঠিক উত্তরটি সিলেক্ট করে জমা দিন।

ডিজিটাল বাংলাদেশ কুইজ প্রতিযোগিতা ২০২০

প্রতিটি কুইজের উত্তর দেওয়ার সময়সীমা

Quiz prize

প্রতিদিন ঠিক রাত বারোটায় প্রতিটি কুইজের প্রশ্ন প্রকাশ করা হয়। এবং আপনি এটি আমাদের ওয়েবসাইট থেকে খুব সহজেই সংগ্রহ করতে পারবেন। এবং আপনাকে প্রতিটি কুইজের উত্তর চব্বিশ ঘন্টার ভিতরে দিতে হবে অর্থাৎ (০০.০১ মিনিট থেকে ২৩:৫৯ মিনিট পর্যন্ত)। এর বাইরে গেলে আপনি প্রশ্নের উত্তর জমা দিতে পারবেন না।

বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ (৭ম পর্বের প্রশ্ন)

আমরা আগেই বলেছি বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজের প্রতিটি প্রশ্ন ঠিক রাত বারোটায় আমরা আমাদের ওয়েবসাইটে উল্লেখ করব। এবং প্রতিটি প্রশ্নের উত্তর খুব সহজেই পেয়ে যাবেন এই ওয়েবসাইটে। তাই যত দ্রুত সম্ভব প্রশ্নটি পড়ে নিন।

প্রশ্নঃ ১৯৩৮ সালে তৎকালীন অবিভক্ত বাংলার প্রধানমন্ত্রী শেরে বাংলা এ কে ফজলুল হক ও শ্রমমন্ত্রী হোসেন শহীদ সোহরাওয়ার্দী গোপালগঞ্জ যান। এ উপলক্ষ‌্যে স্বেচ্ছাসেবক বাহিনী তৈরির দায়িত্ব পড়ে ১৮ বছরের কিশোর শেখ মুজিবের ওপর। সভা শেষে সোহরাওয়ার্দী যান মিশন স্কুল দেখতে। স্কুলের ছাত্রদের পক্ষে তাঁকে সংবর্ধনা দেন শেখ মুজিব। স্কুল পরিদর্শন শেষে সোহরাওয়ার্দী যখন ফিরছিলেন, হাঁটতে হাঁটতে তাঁর সঙ্গে লঞ্চঘাট পর্যন্ত এগিয়ে যান শেখ মুজিব। এ সময় তাঁদের মধ্যে পরিচয় হয়। সোহরাওয়ার্দী তাঁর নাম-ঠিকানা লিখে নেন এবং পরবর্তীতে চিঠি লিখেন। মিশন স্কুল পরিদর্শনের সময় শেখ মুজিব স্কুলের কোন সমস্যার কথা হোসেন শহীদ সোহরাওয়ার্দীকে জানান?

সর্বশেষ প্রশ্নঃ মিশন স্কুল পরিদর্শনের সময় শেখ মুজিব স্কুলের কোন সমস্যার কথা হোসেন শহীদ সোহরাওয়ার্দীকে জানান?

বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ উত্তর (৭ম পর্ব)

বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজের সপ্তম পর্বের প্রশ্নের উত্তর নিচে দেওয়া হল। আপনি যত দ্রুত সম্ভব উত্তরটি সংগ্রহ করে সাবমিট করুন।

প্রশ্নের উত্তরঃ ছাদ থেকে পানি পড়া ও ছাত্রাবাসের সমস্যা।

বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজের সকল প্রশ্নের উত্তর সবার আগে পেতে। আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। এবং অবশ্যই পোষ্টটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন। যাতে তারা খুব সহজেই প্রতিটি প্রশ্নের উত্তর জানতে পারে।

Tech Tips

টিপস নেট বিডি সকল ধরনের প্রয়োজনীয় বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। নতুন তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button