Today Quiz Answer

ইসলামিয়া কলেজ ছাত্র সংসদের কোন পদে শেখ মুজিব নির্বাচিত হন?

সবাইকে 12 ডিসেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজের প্রশ্ন ও উত্তর পর্বে স্বাগতম।আজকে আমরা কথা বলবো বাড়িতে যে পর্বে বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ প্রতিযোগিতা প্রশ্নোত্তর নিয়ে। অনেকেই হয়তো আজকের প্রশ্নের সঠিক উত্তর খুঁজছেন। কিন্তু সঠিক উত্তর খুঁজে পাচ্ছেন না।আমরা প্রতিদিন ঠিক রাত বারোটায় প্রতিটি প্রশ্ন সহ উত্তর আমাদের ওয়েবসাইটে দিয়ে থাকি। তাই আপনি যদি সবার আগে প্রতিদিনের কুইজ উত্তর পেতে চান। তাহলে অবশ্যই আমাদের ওয়েবসাইট ভিজিট করবেন। এবং আজকের প্রশ্নের উত্তর জানতে পোষ্টটি শুরু থেকে থেকে শেষ পর্যন্ত পড়বেন।

Contents

বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ প্রতিযোগিতা খেলার নিয়ম

ডিসেম্বরের 1 তারিখ থেকে এই কুইজ প্রতিযোগিতা শুরু হয়েছে। প্রতিদিন হাজার হাজার মানুষ এই কুইজে অংশগ্রহণ করে। এবং প্রতিদিন প্রথম 5 জন বিজয়ী জিতে নিচ্ছেন একটি করে স্মার্টফোন। বাকি 100 জন বিজয়ী পাচ্ছেন ১০০ জিবি ইন্টারনেট একদম ফ্রি। এই কুইজ খেলার আগে আপনাকে অবশ্যই রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে। আপনি যদি এখনও রেজিস্ট্রেশন সম্পন্ন না করে থাকেন। তাহলে আমরা নিচে লিঙ্ক দিয়ে দিব। সেখানে ক্লিক করে খুব সহজেই বঙ্গবন্ধু শেখ মুজিব করেছে নিবন্ধন করতে পারবেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজের আজকের ফলাফল

প্রতিদিন ক্যুইজ শেষে এই কুইজের ফলাফল ঘোষণা করা হয়। সেখান থেকে প্রথম পাঁচ জনকে দেওয়া হয় একটি করে স্মার্ট ফোন। এবং বাকি 100 জন প্রায় 100 জিবি করে ফ্রি ইন্টারনেট। তাই আপনি যদি গতকালকের কুইজে অংশগ্রহণ নিয়ে থাকেন।তাহলে অবশ্যই বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজের বিজয়ীদের তালিকা লক্ষ্য করবেন। হতে পারে সেই তালিকাতে আপনার নাম আছে।

কুইজে নিবন্ধন করার নিয়ম

শুরুতে আপনাকে কুইজ priyo.com ওয়েবসাইটে যেতে হবে। তারপর আপনার ব্যক্তিগত তথ্য দিয়ে একটি অ্যাকাউন্ট খুলুন। সাধারণত ব্যক্তিগত তথ্যের মধ্যে আপনার নাম, ঠিকানা, মোবাইল নাম্বার, আপনার ছবি, আপনি কোন প্রতিষ্ঠানের সাথে জড়িত থাকলে প্রতিষ্ঠান নাম।একাউন্ট খোলার পর আপনি খুব সহজেই প্রতিদিনের কুইজের উত্তর দিতে পারবেন। তবে খেয়াল রাখবেন একাউন্ট খোলার সময় নির্ভুল তথ্য দিবেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজের আজকের প্রশ্ন

১৯৪৬ সালে কলকাতার ইসলামিয়া কলেজ ছাত্র সংসদের গুরুত্বপূর্ণ একটি পদে বাধ্য হয়ে কিছুদিনের জন্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন শেখ মুজিবুর রহমান। অনেক চেষ্টা করেও দুই গ্রুপের মধ্যে আপস না হওয়ায় উভয় গ্রুপ অনুরোধ করে যে, হয় শেখ মুজিবকে দায়িত্ব নিতে হবে অথবা নির্বাচন দিতে হবে। এর আগের দুই বছরও নির্বাচন বিনা প্রতিদ্বন্দ্বিতায় হয়েছে। এখন যদি নির্বাচন প্রক্রিয়া আবারও শুরু হয়, তাহলে আর তা বন্ধ করা যাবে না। শুধু শুধু গোলমাল, লেখাপড়া নষ্ট ও টাকা খরচ হবে। এ কারণে শেখ মুজিব রাজি হন এবং শর্ত দেন যে, তিন মাসের বেশি তিনি এ পদে থাকবেন না। পরবর্তী সময়ে তিন মাসের মধ্যেই পদত্যাগপত্র দিয়ে আরেকজনকে সেই পদে নির্বাচিত করা হয়। ইসলামিয়া কলেজ ছাত্র সংসদের কোন পদে শেখ মুজিব নির্বাচিত হন?

কুইজের উত্তর: সাধারণ সম্পাদক

প্রতিদিন রাত বারোটায় প্রতিটি প্রশ্নের উত্তর পেতে। আমাদের সাথেই থাকুন। আমরা সবসময় চেষ্টা করি আপনাদের সঠিক উত্তর দিয়ে সাহায্য করার। পোস্টটি ভাল লেগে থাকলে অবশ্যই সবার সাথে শেয়ার করবেন। কারণ সবাই প্রতিদিনের কুইজের উত্তর জানতে চাই।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top