দোয়া ও আয়াতশিক্ষা

বাসর রাতের দোয়া সমূহ – দেখুন স্ত্রীর মাথায় হাত রেখে দোয়া

আপনারা যারা বাসর রাতে স্ত্রীর মাথায় হাত রেখে দোয়া জানতে চান। তাদের জন্য আজকের এই পোস্টে আমরা তুলে ধরেছি বাসর রাতে স্ত্রীর মাথায় হাত রেখে দোয়া আরবি। আপনারা আরো জানতে পারবেন বাসর রাতের দোয়া সমূহ। প্রত্যেক মুসলমানের জন্য এই দোয়া সমূহ জানা অনেক প্রয়োজনীয়। তাই আমরা আজকে এই পোস্ট টা তুলে ধরেছি বাসর রাতে স্ত্রীর মাথায় হাত রেখে কোন দোয়া পড়তে হয়।

আপনি যদি নতুন নতুন বিয়ে করে থাকেন অথবা আপনার কাছের কাউকে বাসর রাতে স্ত্রীর মাথায় হাত রেখে কি দোয়া পড়তে হয় সেটা জানাতে চান। তাহলে আজকের এই পোস্ট আপনার জন্য। কারণ আমরা এখানে তুলে ধরেছি বাসর রাতে স্ত্রীর মাথায় হাত রেখে কি দোয়া পড়তে হয়। তাই এখান থেকে দেখে নিন বাসর রাতে স্ত্রীর মাথায় হাত রেখে দোয়া আরবি।

বাসর রাতের দোয়া সমূহ

বাসর রাত প্রত্যেক মুমিন পুরুষ ও নারীর জন্য একটি বিশেষ রাত। যারা মনেপ্রাণে আল্লাহকে বিশ্বাস করে তারা এই রাত্রিতে ইসলামিক নিয়ম অনুযায়ী সকল কার্যক্রম দোয়া দ্বারা শেষ করে। তাই আপনি হয়তো বাসর রাতের দোয়া সমূহ খুঁজছেন। চিন্তা করবেন না আপনাদের সুবিধার্থে আমরা আজকের এই পোস্টে বাসর রাতের দোয়া সমূহ তুলে ধরেছি।

বাসর রাতে স্ত্রীর মাথায় হাত রেখে দোয়া

বাসর রাতে প্রত্যেক পুরুষ তার স্ত্রীর মাথায় হাত রেখে একটি দোয়া পড়ে। এই দোয়াটি প্রত্যেক পুরুষের জন্য পড়া অনেক গুরুত্বপূর্ণ। আমরা অনেকেই আছি যারা এই দোয়াটি জানিনা তাই আমরা আজকের এই পোস্টে বাসর রাতে স্ত্রীর মাথায় হাত রেখে দোয়া তুলে ধরেছি। আশা করি এখান থেকে আপনি অতি সহজে বাসর রাতে স্ত্রীর মাথায় হাত রেখে দোয়া সম্পর্কে জানতে পারবেন।

বিবাহের পর স্বামীর জন্য করণীয় হলোঃ বাসরের সময় বা তার আগে স্বামী তার হাত স্ত্রীর মাথার সামনের দিকে (কপালে) রাখবে। অতঃপর আল্লাহ তাআলার শুকরিয়া জ্ঞাপন করে উভয়ের জন্য বরকতের দোয়া করবে। রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম হাদিসে তা বর্ণনা করেছেন।

রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেন, ‘তোমাদের কেউ যখন কোনো মহিলাকে বিয়ে করবে, সে যেন তার কপাল ধরে এবং আল্লাহ তাআলার নাম পড়ে এবং বরকতের দোয়া করে। আর সে যেন বলে –

উচ্চারণ : আল্লাহুম্মা ইন্নি আসআলুকা মিন খাইরিহা ওয়া খাইরিমা ঝাবালতাহা আ’লাইহি; ওয়া আউজুবিকা মিন সাররিহা ওয়া সাররিমা ঝাবালতাহা আলাইহি।

বাসর রাতে স্ত্রীর মাথায় হাত রেখে দোয়া

অর্থ : হে আল্লাহ! আমি আপনার কাছে তার কল্যাণ ও যে কল্যাণের ওপর তাকে সৃষ্টি করেছেন, তা প্রার্থনা করছি। আর তার অমঙ্গল ও যে অমঙ্গলের ওপর তাকে সৃষ্টি করেছেন -তা থেকে আপনার কাছে আশ্রয় প্রার্থনা করছি।

বাসর রাতে স্ত্রীর মাথায় হাত রেখে দোয়া আরবি

আমরা অনেকেই জানি যে আমরা যে বাংলা দোয়া সমূহ পড়ি এগুলো উচ্চারণ ঠিক হয় না। তাই আমরা আপনাদের সুবিধার্থে বাসর রাতে স্ত্রীর মাথায় হাত রেখে দোয়া আরবি তুলে ধরেছি। আপনি যদি কোরান পড়তে পারেন তাহলে আপনি অতি সহজেই বাসর রাতে স্ত্রীর মাথায় হাত রেখে দোয়া আরবি পড়তে পারবেন। তাই নিচে থেকে বাসর রাতে স্ত্রীর মাথায় হাত রেখে পড়ার দোয়া আরবী দেখে নিন।

basor rate porar duya

বাসর রাতের দোয়া সমূহ আরবি

বাসর রাতের দোয়া

স্ত্রীর মাথায় হাত রেখে দোয়া

বিয়ের পর প্রথম সাক্ষাতে স্বামী-স্ত্রীর নামাজ ও দোয়া জানতে পারবেন আমাদের পরের পোস্টে।তাই আজকের পোস্ট থেকে বাসর রাতে স্ত্রীর মাথায় হাত রেখে স্বামীকে যে দোয়া পড়তে হয় সে সম্পর্কে জেনে নিন। স্ত্রীর মাথায় হাত রেখে স্বামীর দোয়া অবশ্যই পড়বেন। বিয়ের পর নবদম্পতির প্রথম আমল ও দোয়া সমূহ আমরা তুলে ধরেছি।

বাসর ঘরের দোয়া

দোয়া: আল্লাহুম্মা ইন্নি আসআলুকা মিন খাইরিহা ওয়া খাইরিমা ঝাবালতাহা আ’লাইহি; ওয়া আউজুবিকা মিন সাররিহা ওয়া সাররিমা ঝাবালতাহা আলাইহি।

বাংলা অর্থ : হে আল্লাহ! আমি আপনার কাছে তার কল্যাণ ও যে কল্যাণের ওপর তাকে সৃষ্টি করেছেন, তা প্রার্থনা করছি। আর তার অমঙ্গল ও যে অমঙ্গলের ওপর তাকে সৃষ্টি করেছেন -তা থেকে আপনার কাছে আশ্রয় প্রার্থনা করছি।

সর্বশেষ কথা

আমরা চেষ্টা করেছি আজকের এই পোস্ট এর সাহায্যে সবাইকে স্ত্রীর মাথায় হাত রেখে স্বামীর দোয়া সম্পর্কে জানানোর জন্য। আশা করি আজকের এই পোস্ট এর সাহায্যে আপনারা আপনাদের স্ত্রীর মাথায় হাত রেখে যে দোয়া পড়তে হয় সে দোয়া পড়তে পেরেছেন। তা আমাদের এই পোস্ট ভাল লেগে থাকলে অবশ্যই সবার সাথে শেয়ার করবেন। আপনাদের নব দাম্পত্য জীবন সুখের কাটুক এই আশায় আজকের এই পোস্ট এখানেই শেষ করছি।

আরও দেখুনঃ 

স্বামী স্ত্রীর ভালবাসার উক্তি, স্ট্যাটাস, কবিতা ও পিকচার

Tech Tips

টিপস নেট বিডি সকল ধরনের প্রয়োজনীয় বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। নতুন তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button