( সর্বশেষ ) একাদশ শ্রেণীর ভর্তি ফলাফল ২০২৩ [ ফলাফল দেখুন ]

প্রকাশিত হয়ে গেল একাদশ শ্রেণির ফলাফল ২০২৩। যারা এ বছর একাদশ শ্রেণী ভর্তি হওয়ার জন্য আবেদন করেছিলেন। তাদের ফলাফল উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড প্রকাশ করেছে।

০৮/০১/২০২৩ তারিখ হতে একাদশ শ্রেণির ভর্তির আবেদন অনলাইনে শুরু হয়েছে। অন্যদিকে আবেদন জমা দেওয়ার শেষ তারিখ হচ্ছে ১৭/০১/২০২৩। করোনার কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বর্তমানে বন্ধ রয়েছে।

অন্যদিকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এক ভর্তি বিজ্ঞপ্তিতে উল্লেখ করেছিল প্রথম পর্যায়ের নির্বাচিত শিক্ষার্থীদের ফল প্রকাশ করা হবে ২৯/০১/২০২৩। অন্যদিকে যারা পুনঃনিরীক্ষণের আবেদন করেছিল তাদের ভর্তির আবেদন গ্রহণ করা হবে ২২/০১/২০২৩ হতে ২৩/০১/২০২৩।

একাদশ শ্রেণীর ভর্তি ফলাফল ২০২৩ কবে দিবে?

যারা এ বছর একাদশ শ্রেণিতে ভর্তি হবেন। তারা অধীর আগ্রহে ফলাফল পাওয়ার জন্য বসে আছেন। তাদের জন্য উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড বিজ্ঞপ্তি প্রকাশ করে সুখবর দিয়েছে। এবছরের একাদশ শ্রেণীর ভর্তি ফলাফল ২য় মেধা তালিকা ফেব্রুয়ারী ১০ তারিখ ২০২৩ প্রকাশ করা হবে রাত ৮:০০ টায়।

একাদশ শ্রেণির ভর্তি ফলাফল ২০২৩ | ২য় মেধা তালিকা

অর্থাৎ একাদশ শ্রেণীর ভর্তি ফলাফল ২য় মেধা তালিকা প্রকাশের তারিখ ১০/০২/২০২৩ রোজ বৃহস্পতিবার রাত ৮ টায়। তাই আপনি যদি এ বছরের একাদশ শ্রেণীর ভর্তি পরীক্ষার্থী হয়ে থাকেন। তাহলে আজকের পোস্ট এর সাহায্যে খুব সহজেই একাদশ শ্রেণীর ভর্তি রেজাল্ট দেখতে পারবেন।

Check Your Xi Admission Result

একাদশ শ্রেণীর ভর্তি সম্পর্কিত গুরুত্বপূর্ণ তারিখ ২০২৩

একাদশ শ্রেণীর ভর্তি ফলাফল দেখার নিয়ম ২০২৩

অনেকেই আছেন যারা জানুয়ারি 29 তারিখে ঘোষিত ফলাফল কিভাবে দেখবেন জানেন না। তাদের জন্য আজকের এই পোস্ট এ অফিশিয়াল ওয়েবসাইট থেকে কিভাবে একাদশ শ্রেণীর ভর্তি ফলাফল দেখবেন সে সম্পর্কে সঠিক গাইডলাইন তুলে ধরা হয়েছে।

Visit www.xiclassadmission.gov.bd to Check Xi Admission Result

আপনারা কয়েকটি পদ্ধতির মাধ্যমে অফিশিয়াল ওয়েবসাইট থেকে ফলাফল চেক করতে পারেন। অন্যদিকে মোবাইলে এসএমএসের মাধ্যমে একাদশ শ্রেণীর ভর্তি রেজাল্ট দেখা যাবে। তাই আপনার যে পদ্ধতিতেই ভালো লাগে সে পদ্ধতির মাধ্যমে একাদশ শ্রেণীর ভর্তি রেজাল্ট দেখবেন।

একাদশ শ্রেণীর ভর্তি ফলাফল ২০২৩ চেক অনলাইন

অনলাইনে একাদশ শ্রেণীর ভর্তি রেজাল্ট 2022 চেক করতে পারবেন খুব সহজে। নিচে উল্লেখ করা হলো কীভাবে অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে একাদশ শ্রেণীর ভর্তি রেজাল্ট চেক করতে পারবেন।

একাদশ শ্রেণির ফলাফল এসএমএসের মাধ্যমে দেখার নিয়ম ২০২৩

আপনি আপনার একাদশ শ্রেণীর ভর্তি ফলাফল এসএমএসের মাধ্যমে দেখতে পারবেন। নিচে আমরা এসএমএস ফরমেটটি উল্লেখ করেছি।

Xi Class Admission Result 2022 [ ২য় মেধা তালিকা ]

Type: CAD <space> Board <space> Roll <space> Passing Year and send to 16222 No.

For Example: CAD RAJ 120428 2022 & send it 16222.

আপনি এসএমএসটি পাঠানোর পর কিছুক্ষণের মধ্যেই আপনার এইচএসসি ভর্তি ফলাফল পেয়ে যাবেন।

একাদশ শ্রেণীর ভর্তি রেজাল্ট 2022 | ২য় মেধা তালিকা প্রকাশ

একাদশ শ্রেণীর ভর্তি রেজাল্ট সকল নতুন পরীক্ষার্থীদের জন্য প্রয়োজন। আপনারা যাতে ঘরে বসে খুব সহজে একাদশ শ্রেণীর ভর্তি রেজাল্ট দেখতে পারেন। তাদের জন্য আজকের এই পোস্ট এ একাদশ শ্রেণীর ভর্তি ফলাফল প্রথম মেধা তালিকা উল্লেখ করা হয়েছে।

HSC Admission 2nd Merit List Check 

একাদশ শ্রেণির ভর্তির মাইগ্রেশন রেজাল্ট ২০২৩

যারা এ বছর একাদশ শ্রেণির ভর্তির মাইগ্রেশন ফলাফল পেতে যাচ্ছেন। তাদের জন্য এখানে তুলে ধরা হয়েছে কিভাবে খুব সহজেই একাদশ শ্রেণির ভর্তির মাইগ্রেশন রেজাল্ট দেখা যাবে। অনেকেই আছেন যারা যে কলেজে চান্স পেয়েছেন সে কলেজ আপনার পছন্দ না। তার জন্য অন্য কলেজে মাইগ্রেশন করে রেখেছেন। তাদের ফলাফল নিচের লিংক থেকে দেখা যাবে।

Xi Admission Migration Result Check 

শেষ কথা

আশা করি আজকের পোস্ট এর সাহায্যে আপনারা একাদশ শ্রেণীর ভর্তি ফলাফল ঘরে বসে দেখতে পেয়েছেন। আজকের এই পোস্ট যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে আপনার সকল পরিচিত একাদশ শ্রেণির বন্ধুকে পোস্টটি শেয়ার করুন। যাতে সে ঘরে বসে একাদশ শ্রেণীর ভর্তি রেজাল্ট দেখতে পারে।

আরও দেখুনঃ 

এইচএসসি ভর্তি ২০২৩ অনলাইন আবেদন, তারিখ ও ফলাফল

Xi Admission Result 2022 [ Check Your Admission Result ]

Exit mobile version