সুইজারল্যান্ডের আজকের টাকার রেট

সুইজারল্যান্ডের আজকের টাকার রেট | ১ ফ্রাঙ্ক সমান কত টাকা

সুইজারল্যান্ড ধনী রাষ্ট্রের মধ্যে অন্যতম একটি রাষ্ট্র। সুইজারল্যান্ডের সুইস ব্যাংক অধিকাংশ মানুষেরই জানা এবং এই ব্যাংক অনেক জনপ্রিয়। সুইস সরকারের অন্যতম বৈশিষ্ট্য হলো প্রতিবছর ১লা জানুয়ারি তারিখে এর রাষ্ট্রপতি পরিবর্তিত হয়। ছয় বৎসরের জন্য গঠিত মন্ত্রীপরিষদের একেক জন মন্ত্রী পালাক্রমে এক বৎসরের জন্য রাষ্ট্রপতির দায়িত্ব পালন করেন।

যাই হোক সুইজারল্যান্ড বিষয়ে অনেকেরই অনেক বিষয়ে জানা এবং অজানা। সুইজারল্যান্ডে বেশ কিছু বাংলাদেশী প্রবাসী রয়েছে। অন্যান্য দেশের তুলনায় এদেশে বাংলাদেশ থেকে আসা প্রবাসী সংখ্যা অনেক কম। বাংলাদেশ থেকে সাধারণত যেসব দেশে বেশি সংখ্যক লোক কর্মরত রয়েছে। তা হচ্ছে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত বা দুবাই, কাতার, কুয়েত, ওমান, মালদ্বীপ, মালয়েশিয়া সহ আরো বেশ কিছু রাষ্ট্রে। আমরা ইতিমধ্যে এসব রাষ্ট্রের টাকার রেট তুলে ধরেছি।

যারা সুইজারল্যান্ড প্রবাসী রয়েছে তারা অনেকেই জানতে চায়। বর্তমান বাংলাদেশ ব্যাংক ১ ফ্রাঙ্ক সমান কত টাকা দিচ্ছে। এদেশে পর্যটকদের আনাগোনা অনেকটাই বেশি থাকায় অনেকেই জানতে চায় সুইজারল্যান্ড এর বর্তমান রেট। এছাড়াও অনেকের বিভিন্ন প্রয়োজনে টাকার রেট জানতে হয় যা আমরা আজকের এই পোস্টে তুলে ধরেছি। আমরা প্রতিনিয়ত বর্তমান টাকার রেট আপডেট দিয়ে থাকি তা এখান থেকে আপনি জেনে নিতে পারবেন।

সুইজারল্যান্ডের টাকার মান কত

প্রতি বছর বৈধভাবে বাংলাদেশ থেকে পারি জমাচ্ছে নিজের কর্মসংস্থান উদ্দেশ্যে বিভিন্ন দেশে। যারা প্রবাস জীবন যাপন করছে তারা জানে টাকার কতটা মূল্য। কর্মসংস্থানের উদ্দেশ্যে বিভিন্ন মাধ্যমে পারি জমায় সুইজারল্যান্ড সহ আরও বিভিন্ন দেশে।

প্রবাসীদের আয় শুধু নিজেদের জন্য নয়। প্রবাসীদের আয় বাংলাদেশের অর্থনীতির অন্যতম চালিকাশক্তি। যেহেতু প্রবাসীদের সংখ্যা অনেকটাই সে তুলনায় রেমিট্যান্স এখন অনেক বেড়েছে। তাই এক্ষেত্রে বৈধভাবে দেশে টাকা পাঠিয়ে থাকে প্রবাসীরা। এজন্য অনেকেরই বর্তমান টাকার রেট জেনে নিতে হয় যা প্রয়োজন।

সুইজারল্যান্ডের ১ টাকা বাংলাদেশের কত টাকা

যখন আপনি বর্তমান টাকার রেট জেনে টাকা পাঠাবেন। সেক্ষেত্রে আপনি কিছুটা হলেও লাভবান হবেন। যেহেতু অর্থনৈতিক দিক দিয়ে টাকার রেট প্রতিনিয়ত আপডেট হচ্ছে। তাই টাকা পাঠানোর পূর্বে বর্তমান রেট জেনে টাকা পাঠানোর উচিত। এক্ষেত্রে আপনাকে অবশ্যই খেয়াল রাখতে হবে পূর্বের তুলনায় টাকা রেট বেড়েছে কিনা। যদি পূর্বের তুলনায় টাকার রেট কমে যায় তাহলে আপনার অপেক্ষা করা উচিত এবং বেরে যাওয়ার সাথে সাথে দেশে টাকা পাঠানো উচিত।

১ ফ্রাঙ্ক সমান কত টাকা

সুইজারল্যান্ডের মুদ্রা ফ্রাঙ্ক নামে পরিচিত এক ফ্রাঙ্ক বর্তমানে বাংলাদেশ ব্যাংক রেট অনুযায়ী ১১২.৮৬ পয়সা, যা যে কোন সময় পরিবর্তিত হতে পারে। যেহেতু প্রতিনিয়ত টাকার রেট পরিবর্তন হচ্ছে তাই আমরা এখানে প্রতিনিয়ত টাকার রেট আপডেট দিয়ে থাকি। তাই রেগুলার টাকার রেট আপডেট জানার জন্য আপনারা চাইলে আমাদের এই পোস্টটি বুক মার্ক করে রাখতে পারেন। তাহলে খুব সহজেই আমাদের ওয়েবসাইট ভিজিট করে জানতে পারবেন।

সুইজারল্যান্ডের টাকার রেট কত

আমরা ইতিমধ্যে জানতে পেরেছি সুইজারল্যান্ড এর মুদ্রার বর্তমান টাকার রেট এক টাকা সমান কত টাকা। আমরা সুইজারল্যান্ডের টাকার রেট টেবিল আকারে তুলে ধরেছি। নিচে থাকা টেবিল থেকে আপনারা প্রতিদিন টাকার আপডেট রেট জেনে নিতে পারবেন। ওখানে আমরা তুলে ধরেছি এক টাকা সমান কত, 100 টাকা সমান কত, ৫০০ টাকা সমান কত ও ১০০০ টাকা সমান কত। বাংলাদেশ ব্যাংক বর্তমানে সুইজারল্যান্ড এর এক ফ্রাঙ্ক সমান ১১২.৮৬ করে দিচ্ছে।

সুইজারল্যান্ড আজকের টাকার রেট

আমরা আপনাদের সুবিধার্থে আমরা এই পোস্টে সুইজারল্যান্ডের বর্তমান টাকার রেট তুলে ধরেছি। টেবিল আকারে আপনি এখান থেকে খুব সহজেই প্রতিদিনের টাকা জেনে নিতে পারবেন। যারা সুইজারল্যান্ডের আজকের টাকার রেট জানার জন্য অনুসন্ধান করে থাকে তারা এখান থেকে জেনে নিন বর্তমান রেট।

সুইস ফ্রাঙ্ক বাংলাদেশী টাকা
১ সুইস ফ্রাঙ্ক ১১২.৩১ টাকা
১০ সুইস ফ্রাঙ্ক ১১২৩.১ টাকা
১০০ সুইস ফ্রাঙ্ক ১১,২৩১ টাকা
১০০০ সুইস ফ্রাঙ্ক ১১২,৩১০ টাকা

আশা করা যায় উপরোক্ত টেবিল থেকে জেনে নিতে পেরেছেন বর্তমান টাকার রেট। যদি এই পোস্ট আপনাদের কাছে ভালো লেগে থাকে। তাহলে আপনাদের বন্ধুদের মাঝে শেয়ার করতে পারেন তারাও এই বিষয় জানতে পারবে।

আরও দেখুনঃ 

নিউজিল্যান্ড আজকের টাকার রেট | নিউজিল্যান্ডের ১ টাকা বাংলাদেশের কত টাকা

আমেরিকান ডলার রেট আজকের | ১ ডলার বাংলাদেশের কত টাকা

অস্ট্রেলিয়ার আজকের টাকার রেট | ১ ডলার বাংলাদেশের কত টাকা

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *