Site icon Tech Tips

শেখ রাসেল অনলাইন কুইজ রেজাল্ট ২০২৩ – দেখুন Sheikh Rasel Quiz বিষয় ও প্রশ্ন উত্তর

sheikh rasel quiz

২৮ আগস্ট ২০২৩ হতে শুরু হয়েছে শেখ রাসেল অনলাইন কুইজ প্রতিযোগিতা ২০২৩। বাংলাদেশের যাদের বয়স ৮ থেকে ১৮ এর মধ্যে রয়েছে তারা এই কুইজে অংশগ্রহণ করতে পারবে। সবাইকে ২৮ আগস্ট থেকে ২৭ সেপ্টেম্বর রাত ১২ টার মধ্যে অনলাইনের মাধ্যমে শেখ রাসেল কুইজ প্রতিযোগিতায় নিবন্ধন সম্পন্ন করতে হবে। তাই আপনি যদি এই কুইজে অংশগ্রহণ করতে চান তাহলে আজকেই নিবন্ধন সম্পূর্ণ করুন।

শেখ রাসেল দিবস উপলক্ষে এক কুইজ প্রতিযোগিতা আয়োজন করা হয়েছে। যাদের বয়স আট থেকে 12 বছরের মধ্যে তাদের কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে ৩০ সেপ্টেম্বর ২০২৩। সন্ধ্যা সাতটা থেকে আটটার মধ্যে যেকোনো দশ মিনিট এই কুইজে অংশগ্রহণ করতে হবে।

অন্যদিকে যাদের বয়স ১৩ থেকে ১৮ বছর তাদের অনলাইন কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে অক্টোবর মাসের ১ তারিখ। যেখানে সন্ধ্যা সাতরা থেকে আটটার মধ্যে যেকোনো দশ মিনিট শেখ রাসেল অনলাইন কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে।

শেখ রাসেল কুইজ

১৮ অক্টোবর শেখ রাসেল দিবস হিসেবে নির্ধারণ করা হয়েছে। এই দিবস উপলক্ষে বাংলাদেশে দুই বছর যাবত অনুষ্ঠিত হচ্ছে শেখ রাসেল অনলাইন কুইজ প্রতিযোগিতা। এ প্রতিযোগিতায় ছোট থেকে বড় ছেলে-মেয়ে অনলাইন নিবন্ধনের মাধ্যমে প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারে। এবং ১০ জন বিজয়ী কে ল্যাপটপ পুরস্কার দেয়া হয়। আপনিও চাইলে আপনার ছেলে মেয়ের জন্য অনলাইনের মাধ্যমে শেখ রাসেল কুইজ নিবন্ধন সম্পূর্ণ করতে পারেন।

quiz.sheikhrussel.gov bd

অনেকেই হয়তো জানতে চান শেখ রাসেল অনলাইন কুইজ প্রতিযোগিতায় যারা বিজয়ী হবে তাদের কি পুরস্কার দেয়া হবে। এ বছর যারা গ্রুপ ক তে রয়েছে অর্থাৎ 8 থেকে 12 বছর তাদের জন্য পাঁচটি ল্যাপটপ বরাদ্দ করা হয়েছে। অন্যদিকে যাদের বয়স ১৩ থেকে ১৮ বছর তাদের কেউ পাঁচটি ল্যাপটপ দেওয়া হবে যেখানে ল্যাপটপের ফিচার হিসেবে রয়েছে কোর আই সেভেন ও এলিভেন জেনারেশন।

খ গ্রুপ কুইজ খেলতে এখানে ভিজিট করুন 

কুইজ খেলার সময় জানতে এখানে ক্লিক করুন… 

Sheikh Rasel Quiz 2023

শেখ রাসেল কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করার আগে অবশ্যই কুইজের বিষয়গুলো ভালোভাবে জেনে নিবেন। শেখ রাসেল কুইজ প্রকৃতিযোগিতায় যে বিষয়ের গুলোর উপরে প্রশ্ন হবে তা হচ্ছে শেখ রাসেলের জন্ম দুরন্ত শৈশব শিক্ষা জীবন স্বপ্ন খেলাধুলা তার উপর রচিত গ্রন্থ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের সঙ্গে কাটানো মুহূর্তসহ বিভিন্ন বিষয় থেকে প্রশ্ন নির্ধারণ করা হবে।

শেখ রাসেল কুইজ প্রতিযোগিতা ২০২৩ প্রশ্ন উত্তর

যাদের সন্তানদের বয়স ৮ থেকে ১৮ বছরের মধ্যে রয়েছে তারা আজকে অনলাইনের মাধ্যমে কুইজ এর নিবন্ধন করে নিন। নির্দিষ্ট তারিখের পর কেউ আর অনলাইনের মাধ্যমে শেখ রাসেল কুইজ নিবন্ধন করতে পারবেন না।

নিবন্ধন করুন 

গ্রুপ ক: ৮-১২ বছর রেজিস্ট্রেশন
গ্রুপ খ: ১৩-১৮ বছর রেজিস্ট্রেশন

অনেকেই আছেন যারা শেখ রাসেল অনলাইন কুইজ প্রতিযোগিতার প্রশ্ন ও উত্তর জানতে চান। তাদের জন্য গতবছরের শেখ রাসেল কুইজ প্রতিযোগিতার প্রশ্ন ও উত্তর নিচে দেয়া হয়েছে। যেখান থেকে আপনি খুব সহজেই জানতে পারবেন কি ধরনের প্রশ্ন শেখ রাসেল কুইজ প্রতিযোগিতায় করা হয়।

শেখ রাসেল কুইজ প্রতিযোগিতা ২০২৩ খ গ্রুপ

যারা শেখ রাসেল কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে তাদের মধ্য থেকে যারা ১০ মিনিটের মধ্যে সবচাইতে কম সময়ে সকল প্রশ্নের সঠিক উত্তর দিতে পারবে তাদের মধ্য থেকে প্রথম পাঁচজনকে বিজয়ী ঘোষণা করা হবে। আর তাদের ফলাফল নিচের লিঙ্কে ক্লিক করে আপনি জানতে পারবেন। তাই খুব সহজেই আমাদের এখানে গ্রুপ ক ও গ্রুপ খ এর শেখ রাসেল কুইজ রেজাল্ট জানতে পারবেন।

শেখ রাসেল কুইজ রেজাল্ট ২০২৩ 

শেখ রাসেল কুইজ প্রশ্ন ও উত্তর

প্রত্যেক বছরের শেখ রাসেল কুইজ প্রশ্ন ও উত্তর আমরা দিয়ে থাকি। যারা এই শেখ রাসেল কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন তাদের জন্য আগে থেকেই গতবারের প্রশ্ন ও উত্তর দেখে আইডিয়া নেওয়া অনেক গুরুত্বপূর্ণ। তা আপনাদের কথা চিন্তা করে এখানে শেখ রাসেল কুইজ প্রশ্ন ও উত্তর দেয়া হয়েছে।

Sheikh Rasel Quiz Questions and Answers

শেখ রাসেল কুইজ ১০০ টি প্রশ্ন ও উত্তর

শেখ রাসেল কুইজ নিয়মাবলি:

শেখ রাসেল কুইজে যারা অংশগ্রহণ করতে পারবে:

শেখ রাসেল কুইজে নিবন্ধন সময়সূচী:

২৮ আগস্ট থেকে ২৭ সেপ্টেম্বর, ২০২৩, রাত ১২টা পর্যন্ত অনলাইনে (quiz.sheikhrussel.gov.bd) নিবন্ধন করা যাবে।

শেখ রাসেল কুইজ অনলাইন প্রতিযোগিতার সময়সূচী:

শেখ রাসেল কুইজ বিজয়ীদের পুরস্কার:

  1. গ্রুপ ক: ৮-১২ বছর – ৫টি ল্যাপটপ (কোর আই ৭, ১১ জেনারেশন)
  2. গ্রুপ খ:: ১৩-১৮ বছর – ৫টি ল্যাপটপ (কোর আই ৭, ১১ জেনারেশন)

শেখ রাসেল অনলাইন কুইজ প্রতিযোগিতা ২০২১ ফলাফল

গ্রুপ ক-এর বিজয়ীদের তালিকা

ক্রম নাম ঠিকানা প্রাপ্ত নম্বর
শিষ মাহমুদ খাঁন ৪১০/১/বি, উত্তর ইব্রাহিমপুর, কাফরুল, ঢাকা ৪৯
আহনাফ আজমাইন তাড়াশ, দোবিলা, দেবীপুর, সিরাজগঞ্জ, রাজশাহী ৪৯
রুবাইয়া জামান ২৯/৮, নিচুপাড়া, শিক্ষকপল্লি, গোপালগঞ্জ, ঢাকা ৪৯
আবরার আহমেদ তাহসিন হাউজ নম্বর-১৫৩, ওয়ার্ড নম্বর-৮, সিপাহী পাড়া, রাজপাড়া, রাজশাহী মেট্রোপলিটন ৪৮
মুনিফ কবির গাবতলি পুরাতন বাজার, গাবতলি, বগুড়া, রাজশাহী ৪৮

গ্রুপ খ-এর বিজয়ীদের তালিকা

ক্রম নাম ঠিকানা প্রাপ্ত নম্বর
সৈয়দা তাহসীন জুবাইদা মীর বাড়ি, গ্রামঃ নন্দলালপুর, ডাকঘরঃ রাউতড়া,থানাঃ মাগুড়া, মাগুড়া, খুলনা ৯৮
উসওয়াতুন নাবিহা নকশি বাড়িঃ ২৩ , রোডঃ সবুজপাড়া, থানাঃ চিলমারী, কুড়িগ্রাম, রংপুর ৯৬
সৈয়দা তাবাচ্ছুম জুবাইদা মীর বাড়ি, গ্রামঃ নন্দলালপুর, ডাকঘরঃ রাউতড়া, থানাঃ মাগুড়া , মাগুড়া, খুলনা ৯৫
এস এম ফাহাদ আব্দুল্লাহ রাকিব দোহার পাড়, কলেজ পাড়া, মাগুড়া সদর, খুলনা ৯৫
মোহাম্মদ ওমর হোসেন রারি বাড়ি, গ্রামঃ উওর রমজানপুর, পোস্ট অফিসঃ রমাজনপুর, থানাঃ কালকিনি, মাদারীপুর, ঢাকা ৯৫

আমরা চেষ্টা করেছি শেখ রাসেল কুইজ প্রতিযোগিতা ২০২৩ এর সকল তথ্য এখানে তুলে ধরার জন্য। যারা এখনো নিবন্ধন সম্পন্ন করেন নি তারা অতি দ্রুত নিবন্ধন সম্পূর্ণ করুন। ও শেখ রাসেল অনলাইন কুইজ প্রতিযোগিতার বিজয়ীদের তালিকা পাওয়ার জন্য অপেক্ষা করুন।

Exit mobile version