ru selection result

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাথমিক আবেদনের ফলাফল – দেখুন RU 2nd Selection Result 2023

অবশেষে প্রকাশিত হতে যাচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তির যোগ্য প্রার্থীদের তালিকা। যারা রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদন করেছিলেন তাদের প্রাথমিক নির্বাচন রেজাল্ট প্রকাশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রাথমিক নির্বাচনী প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে।

সর্বমোট ৩ লক্ষ ৯৮ হাজার ভর্তি ইচ্ছুক প্রার্থী রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দেওয়ার জন্য আবেদন করেছে। যেখানে তিনটি ইউনিট ভিত্তিক আবেদন গ্রহণ করা হয়েছে। এ ইউনিট বা ক ইউনিটে সর্বমোট প্রাথমিক নির্বাচন প্রার্থীর সংখ্যা ১ লক্ষ ৪৫ হাজার। খ-ইউনিট এ সর্বমোট 1 লক্ষ ০৩ হাজার ভর্তি প্রাথমিক নির্বাচন প্রার্থী সিলেক্ট করা হয়েছে। অন্যদিকে সি ইউনিট শর্ট লিস্ট সর্বমোট প্রার্থীর সংখ্যা ১ লক্ষ পঞ্চাশ হাজার। এই ৩ ইউনিটের রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি প্রার্থীদের শর্টলিস্ট প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি প্রার্থীদের প্রাথমিক তালিকা

তাই যারা রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবেন। তারা নিজের নাম রাজশাহী বিশ্ববিদ্যালয় সিলেকশন লিস্টে রয়েছে কিনা দেখে নিন। এখানে সকল ইউনিটের বিস্তারিত তথ্য তুলে ধরা হয়েছে। অনলাইনের মাধ্যমে রাজশাহী বিশ্ববিদ্যালয় আবেদন প্রক্রিয়া শুরু হবে প্রাথমিক তালিকা প্রকাশ হওয়ার পর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সর্বমোট ৪৫ হাজার ছাত্র-ছাত্রী ভর্তি হতে পারবে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাথমিক আবেদনের ফলাফল

আজ ১৪ ই জুন প্রকাশিত হবে রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি সিলেকশন তালিকা ২০২৩। তাই আপনারা যারা এখনো রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি শর্ট লিস্ট খুঁজে পাননি। তাদের সকলের ভর্তি রোল সহ বিস্তারিত পিডিএফ ফাইল নিচে দেওয়া হয়েছে। ১৫ জন থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি আবেদন শুরু হবে চূড়ান্তভাবে। তাই দেখে নিন আপনার নাম প্রাথমিক ভর্তি তালিকায় রয়েছে কিনা।

RU Selection Result 2023

২০২১-২০২৩ সেশনের শিক্ষার্থীদের রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি প্রার্থীদের প্রাথমিক তালিকা প্রকাশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তাই আজকের এই পোস্ট থেকে আপনারা অতি দ্রুত রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি পার্থীর প্রাথমিক বাছাইয়ের ফলাফল জানতে পারবেন। যারা প্রাথমিক তালিকায় নিজের নাম খুঁজে পারবেন তারাই শুধু চূড়ান্তভাবে রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার জন্য আবেদন করতে পারবেন।

RU Admission 2nd Selection Result 2023

কীভাবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাথমিক আবেদনের ফলাফল চেক করবেন

সম্প্রতি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাথমিক অনলাইন আবেদন শেষ হয়েছে। এরপর ১৫ জুন থেকে অনলাইনে চূড়ান্ত আবেদন শুরু করা হয়েছে। শুধুমাত্র প্রাথমিক নির্বাচিত প্রার্থী চূড়ান্ত ভর্তির জন্য আবেদন করতে পারেন। আমরা জানি যে মাত্র ৪৫,০০০ জন প্রার্থী ভর্তি পরীক্ষা পরীক্ষায় আসন পেতে পারেন। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টার সূত্রে জানা গেছে, এ বছর প্রাথমিক অনলাইনের আবেদনে ৩ লাখ ৯৮ হাজার আবেদন করা হয়েছে। আজ ইতিমধ্যে কর্তৃপক্ষ দ্বারা আরইউ যোগ্য তালিকা 2023 প্রকাশ করা হয়েছে।

  1. প্রথমে, আপনাকে পরিদর্শন করতে হবে: admission.ru.ac.bd
  2. তারপর “Undergraduate Admission” বিভাগে যান।
  3. এখন সাম্প্রতিক প্রকাশিত বিজ্ঞপ্তিটি দেখুন।
  4. “যোগ্য প্রার্থী তালিকা” ফলাফল বিজ্ঞপ্তিতে ক্লিক করুন
  5. এখন আপনার নিজের ইউনিটের পিডিএফ ফাইলটি ডাউনলোড করুন।
  6. শেষে, আপনার আবেদনকারী আইডি দ্বারা ফলাফল চেক করুন

RU Primary Selection Result 2023

মূলত রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ প্রতিটি ইউনিটের জন্য ৪৫ হাজার পরীক্ষার্থীর চূড়ান্ত ভর্তি পরীক্ষা নেয়। তবে প্রতি বছর একটি টোট সংখ্যক শিক্ষার্থী ভর্তির জন্য আবেদন করা হয়েছিল। সুতরাং আরইউ কর্তৃপক্ষ প্রথমে একটি সংক্ষিপ্ত তালিকা ফলাফল প্রকাশ করে। তারপরে কেবলমাত্র বাছাই করা প্রার্থীরা চূড়ান্ত ভর্তি পরীক্ষার জন্য আবেদন করতে পারবেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রাথমিক আবেদনের ফলাফল

আজ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সংক্ষিপ্ত তালিকা ফলাফল প্রকাশ করেছে আরইউ কর্তৃপক্ষ। আপনি যদি আরইউ যোগ্য তালিকা ফলাফল খুঁজছেন তবে আপনি সহজেই এই নিবন্ধটি থেকে নির্বাচনের ফলাফল পেতে পারেন। আমরা পূর্ববর্তী বিভাগে ইউনিট-ভিত্তিক প্রাথমিক নির্বাচনের ফলাফল ভাগ করেছি।

ru selection result

  • এ ইউনিট-১,৪৫,০০০
  • বি ইউনিট-১,০৩,০০০
  • সি ইউনিট-১,৫০,০০০

RU Eligible List 2023

ইতিমধ্যে RU কর্তৃপক্ষ অফিসিয়াল অ্যাডমিশন পোর্টালের ওয়েবসাইটে এ, বি, সি ইউনিটের শর্টলিস্ট ফলাফল প্রকাশ করেছে। আপনাকে অফিসিয়াল লিঙ্কটি পরিদর্শন করতে হবে এবং ফলাফল পিডি ফাইলটি সংগ্রহ করতে হবে। আমরা লক্ষ্য করি যে বেশিরভাগ প্রার্থী এখন Google এ RU যোগ্য তালিকা পিডিএফ ফাইলটি সন্ধান করেন। সুতরাং নীচের সারণিতে আপনার সদয় তথ্যের জন্য, আমরা আপনার জন্য ইউনিট-ভিত্তিক এ, বি এবং সি ইউনিট নির্বাচন ফলাফল শেয়ার করেছি।

A-Unit Eligible List B-Unit Eligible List C-Unit Eligible List
A-Unit Short List PDF B-Unit Short List PDF C-Unit Short List PDF

 

রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তির চূড়ান্ত আবেদনের সময় সূচি

তিনটি পর্যায় চূড়ান্ত আবেদন গ্রহণ করা হবে। যে কোন পর্যায়ের জন্য নির্ধারিত প্রার্থীকে অবশ্যই সেই পর্যায়ের নির্ধারিত সময়ের মধ্যে আবেদন সম্পন্ন করতে হবে। পরবর্তীতে আবেদনের আর কোনো সুযোগ থাকবে না।

  • প্রথম পর্যায়: ১৫ জুন ২০২৩ তারিখ দুপুর ১২ টা হতে ২১ জুন ২০২৩ তারিখ বিকেল ৬ টা পর্যন্ত।
  • দ্বিতীয় পর্যায়: ২২ জুন ২০২৩ তারিখ দুপুর ১২ টা থেকে ২৫ জুন বিকেল ৬ টা পর্যন্ত।
  • তৃতীয় পর্যায়: ২৬ জুন ২০২৩ তারিখ দুপুর ২ টা হতে ২৮ জুন রাত ১২ টা পর্যন্ত। (সিট খালি থাকা সাপেক্ষে)

যারা রাজশাহী বিশ্ববিদ্যালয় তিনটি ইউনিটের যোগ্য প্রার্থীদের ফলাফল পেয়ে গেছেন। তারা সবাইকে শেয়ার করে জানিয়ে দিন রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি সিলেকশন লিস্ট প্রকাশ করেছে। রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি সম্পর্কিত সর্বশেষ তথ্য পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *