Site icon Tech Tips

[নতুন] ৪৫ তম বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২৩ – কওমি মাদ্রাসা ফলাফল প্রকাশিত দেখুন

বেফাক পরীক্ষার রেজাল্ট

বেফাক ফলাফল ২০২৩ এখন ৪৫ তম কওমি মাদ্রাসা ব্যাচের জন্য উপলব্ধ। বাংলাদেশে, BEFAQ হল বৃহত্তম কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ডগুলির মধ্যে একটি। এর পূর্ণ অর্থ বেফাকুল মাদারিসিল আরব বাংলাদেশ। এটি ইসলামী মাদ্রাসাগুলির বৃহত্তম ফেডারেশনও। BEFAQ বাংলাদেশের একটি বেসরকারী শিক্ষা বোর্ড। বেফাকুল মাদারিসিল আরাবিয়া বোর্ডের অধীনে ১০টি বৃহত্তম কওমি মাদ্রাসা এবং প্রায় ৬৫কে কওমি মাদ্রাসা রয়েছে।

প্রতি বছর এই শিক্ষা বোর্ড বাংলাদেশে বেফাকুল পরীক্ষার আয়োজন করে থাকে। আগের বছরগুলোর মতো এ বছরও বিইএফএকিউ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ২০২৩ সালের ১৮ মার্চ পরীক্ষা শুরু হয় এবং ২৫ মার্চ শেষ হয়। সাধারণত ৩০-৬০ দিনের মধ্যে এই পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। বিএমএবি শিক্ষা বোর্ড এখনও আনুষ্ঠানিকভাবে চূড়ান্ত তারিখ ঘোষণা করেনি তবে এটি মে মাসের প্রথম সপ্তাহে প্রকাশ করা হয়। সমস্ত কওমি ছাত্র এটি Wifaq ওয়েবসাইট চেক করবে।

Contents

কওমি মাদ্রাসা ৪৫ তম বেফাক ফলাফল ২০২৩

বাংলাদেশ বেফাক ৪৫ তম পরীক্ষা টি ইতিমধ্যে বেফাকুল শিক্ষা বোর্ড দ্বারা সম্পন্ন করা হয়েছিল। বাংলাদেশে কওমি মাদ্রাসায় ছেলে-মেয়ে উভয়ই আছে। এছাড়াও, এই বোর্ডের অধীনে অনেক ধরণের শিক্ষা রয়েছে। যেমন আলিয়া, কামিল, ফাজিল, আলিম, দখিল। বেফাকুল মাদারিসিল শিক্ষা বোর্ড সূত্রে জানা গেছে, আগামী ৩০ এপ্রিল ফল প্রকাশ করা হবে। যদিও তা সরকারিভাবে ঘোষণা করা হয়নি। ফলাফল প্রকাশের আগে বিএমএবি আনুষ্ঠানিকভাবে ৪৫ বেফাক পরীক্ষার ফলাফলের তারিখ ঘোষণা করবে। আনুষ্ঠানিকভাবে ফলাফল প্রকাশের পরে শিক্ষার্থীরা ওয়েবসাইটে এটি পরীক্ষা করবে।

বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ রেজাল্ট 2023

বাংলাদেশ BEFAQ সকল শিক্ষা কার্যক্রম বেফাকুল মাদারীসিল দ্বারা সম্পন্ন করা হয়। বর্তমানে ৬৫ কে কওমি মাদ্রাসা এই বোর্ডের অধীনে রয়েছে। সমস্ত ইনস্টিটিউশন পরীক্ষা, সিলেবাস এবং অন্যান্য ক্রিয়াকলাপ বিএমএবি দ্বারা নিয়ন্ত্রিত হয়। পুরুষ ও মহিলা উভয়েরই ২০২৩ সালের কওমি পরীক্ষা ইতিমধ্যে শেষ হয়েছে। এবং প্রায় ৩০ দিন অতিবাহিত হয় পরীক্ষা শেষ হয়। সুতরাং, সমস্ত শিক্ষার্থী বেফাক 2023 প্রকাশিত তারিখটি জানার জন্য অপেক্ষা করছে।

৪৫ তম বেফাক পরীক্ষার ফলাফল

বিএমএবি শিক্ষা বোর্ড এখনও পরীক্ষার ফলাফল সম্পর্কে কোনও বিজ্ঞপ্তি আপলোড করেনি। কিন্তু প্রত্যাশিত তারিখ ছিল ৭ মে। এটি চূড়ান্ত তারিখ নয়, তাই এই তারিখটি পরিবর্তনযোগ্য হবে। আর কয়েকদিন পরেই আসছে ঈদুল ফিতর। তাই ঈদের পর তা ঘোষণা করবে বেফাকুল মাদারীসিল। সমস্ত কওমি শিক্ষার্থীরা উইফাকের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে পরীক্ষার স্কোর পায়। বেফাক ফলাফল ২০২৩ পরীক্ষা করার জন্য পরীক্ষা সম্পর্কে কিছু তথ্য সরবরাহ করুন।

Wifaq ফলাফল 2023

উইফাক মানে বেফাক পরীক্ষা, অনেকেই উইফাক পরীক্ষার স্কোর সার্চ করে। কারণ বেফাকুল মাদারিসিল আরব বাংলাদেশ শিক্ষা বোর্ড সব পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে উইফাক। যে কেউ Wifaq এর অফিসিয়াল ওয়েবসাইটে তাদের WIFAQ ফলাফল চেক করতে পারেন। আপনার স্কোর পরীক্ষা করার জন্য কেবল আপনার পরীক্ষার বছর, মারহালা এবং রোল নম্বর সরবরাহ করুন। আপনি যদি এই পরীক্ষার ফলাফলগুলি পরীক্ষা করতে চান তবে কেবল www.wifaqbd.org যান। এই ওয়েবসাইটে ফলসহ বেফাকুল মাদারিসিল শিক্ষা বোর্ড সম্পর্কে যাবতীয় তথ্য সরবরাহ করা হবে।

৪৫ তম বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২৩ কিভাবে দেখবো

অবশেষে বাংলাদেশে প্রকাশিত হল ৪৫ তম বেফাক ফলাফল। এখন সমস্ত প্রার্থীদের ফলাফল ওয়েবসাইটে পাওয়া যায়। দুটি উপায়ে তারা তাদের ফলাফল পেতে পারে। প্রথমটি একটি অনলাইন সিস্টেম এবং দ্বিতীয়টি একটি মোবাইল এসএমএস পদ্ধতি। একটি ভিন্ন পদ্ধতি চেকিং প্রক্রিয়া ভিন্ন। এখানে আমরা উভয় পদ্ধতির বিবরণ প্রদান করছি। যাতে সমস্ত শিক্ষার্থী সহজেই তাদের ৪৫ তম বেফাক পরীক্ষার ফলাফল ২০২৩ পরীক্ষা করতে পারে।

অনলাইনে চেক করুন ৪৫ তম বেফাক ফলাফল 2023

আজ বাংলাদেশে ৪৫ তম BEFAQ এর ফলাফল প্রকাশিত হয়েছে। এখন সব পরীক্ষার্থীই ওয়েবসাইট থেকে তা পরীক্ষা করে দেখবেন। ওয়েবসাইটে প্রার্থীরা মার্কশিট দিয়ে তাদের স্কোর পরীক্ষা করবেন। এই প্রক্রিয়া অনুসরণ করে, আপনি আপনার পরীক্ষার স্কোর 2023 অনলাইনে পাবেন।

1. www.wifaqresult.com প্রথমে ভিজিট করুন

2. তারপর আপনি যেমন ব্যক্তিগত, madarisil, এবং মেধা তালিকা হিসাবে ৩টি অপশন দেখতে পাবেন

3. ব্যক্তি নির্বাচন করুন তারপর আপনার পরীক্ষার বছর, মারহালা, এবং রোল নম্বর লিখুন।

4. সাবমিট এ ক্লিক করুন।

সাবমিট বাটনে ক্লিক করার পরে, আপনি সমস্ত বিষয় গ্রেড সহ আপনার রেজাল্ট পাবেন। মনে রাখবেন যে শিক্ষার্থীদের অবশ্যই ইংরেজিতে রোল নম্বরটি প্রবেশ করতে হবে।

বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২৩

এখানে বেফাক পরীক্ষার রেজাল্ট সকল মারহালার ফলাফল দেখার লিংক দেওয়া হয়েছে। আপনারা নিচের লিংকগুলো ব্যবহার করে বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২৩ ফজিলত, বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২৩ ব্যক্তিগত, বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২৩ মুতাওয়াসসিতাহ সহ বেফাক পরীক্ষার মেধা তালিকার ফলাফল দেখতে পারবেন।

BEFAQ RESULT CHECK LINK LIST:

বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২৩ ফজিলত

বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২৩ ব্যক্তিগত ফলাফল

বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২৩ মুতাওয়াসসিতাহ

বেফাক পরীক্ষার রেজাল্ট 2023 মহিলা

বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২৩ ইবতিদাইয়্যাহ

বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২৩ সানাবিয়া উলইয়া

বেফাক পরীক্ষার মেধা তালিকা ২০২৩

বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২৩ দেখার নিয়ম ও লিঙ্ক | দেখুন wifaq result

৪৫ বেফাক ফলাফল 2023 এসএমএস দিয়ে

অনলাইন ব্যবস্থার পাশাপাশি, কওমি শিক্ষার্থীরা মোবাইল এসএমএস পদ্ধতির মাধ্যমে পরীক্ষার স্কোর ২০২৩ পরীক্ষা করবে। প্রথমে, আপনার মোবাইল বার্তা বিকল্পগুলিতে যান তারপরে আপনার স্কোর পেতে পদ্ধতিটি অনুসরণ করুন।

টাইপ

BEFAQ <space> আপনার ক্লাস <space> রোল নম্বরের প্রথম পরেরটি <space> এবং এটি 9933 নম্বরে পাঠানো হয়েছে।

উদাহরণস্বরূপ:

BEFAQ Q 376518 এবং T for Takmeel, F for Fazilz, Q for Qawmi, E for Ebtadaiyah।

জিজ্ঞাসা ও জবাবঃ 

1. কখন প্রকাশিত হবে 45 Befaq Result 2023?

উত্তর: যত তাড়াতাড়ি সম্ভব এটি বিএমএএম শিক্ষা বোর্ড দ্বারা প্রকাশিত হবে।

2. কিভাবে আমার Befaq ফলাফল চেক করবেন?

উত্তর: উইফাকের ওয়েবসাইটে গিয়ে এটি চেক করুন বা 9933 নম্বরে একটি এসএমএস পাঠান।

Exit mobile version