অসমাপ্ত আত্মজীবনী’ গ্রন্থটির ভূমিকা লিখেছেন কে?

আজকে বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজের 32 তম পর্ব চলছে। যারা প্রতিদিন কুইজের সঠিক উত্তর দিয়ে থাকেন। তাদের আজকের এই পোষ্টে স্বাগতম। আমরা আজকে নতুন পর্বের প্রশ্ন এবং উত্তর নিয়ে কথা বলবো। আপনারা যারা আজকের কুইজের সঠিক উত্তর জানতে চান। তারা অবশ্যই আমাদের এই পোষ্টটি শুরু থেকে শেষ পর্যন্ত ভালোভাবে পড়বেন। এখান থেকে আপনি খুব সহজেই আজকের কুইজের সঠিক উত্তর জানতে পারবেন।

১০০ দিনের বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ

যারা এখনো এই কুইজে অংশগ্রহণ করেননি। তাদের জন্য কিছু বলছি এই কুইজ নিয়ে। এখানে যে কেউই কুইজে অংশগ্রহণ করতে পারবে। কুইজ টি 100 দিনব্যাপী অনুষ্ঠিত হবে। এবং প্রতিদিন 100 জন বিজয়ী নির্ধারণ করা হবে। যাদের মধ্যে থেকে প্রথম 5 জনকে দেওয়া হবে একটি করে স্মার্টফোন।এবং সে পাঁচজনসহ বাকি 95 জনকে দেওয়া হবে 100 জিবি করে ইন্টারনেট একদম ফ্রি। তাই এই সুযোগ কখনোই হাতছাড়া করবেন না।

অসমাপ্ত আত্মজীবনী PDF Download

মুজিব শতবর্ষ কুইজ ফলাফল

যারা কত পর্বের কুইজে অংশগ্রহণ করেছিলেন। তারা অবশ্যই জানেন গত পর্বের কুইজের সঠিক উত্তর ছিল অসমাপ্ত আত্মজীবনী। তাই বিজয়ীদের তালিকা যারা দেখতে চাচ্ছেন। ৩১ তম পর্বের বিজয়ীদের তালিকা এখানে উল্লেখ করেছি। ক্লিক করে দেখে নিন কুইজ ফলাফলের তালিকা তো আপনার নাম আছে কিনা।

আজকের কুইজের প্রশ্ন

অসমাপ্ত আত্মজীবনী’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মজীবনীমূলক রচনা। ২০১২ সালের জুন মাসে গ্রন্থটি প্রকাশিত হয়। এ পর্যন্ত ইংরেজি, উর্দু, জাপানি, চীনা, আরবি, ফরাসি, হিন্দি, তুর্কি, নেপালি, স্পেনীয়, অসমীয়া ও রুশ ভাষায় গ্রন্থটি অনূদিত হয়েছে। ‘অসমাপ্ত আত্মজীবনী’ গ্রন্থটির ভূমিকা লিখেছেন কে?

 

কুইজের উত্তর জানতে ক্লিক করুন

আমরা চেষ্টা করি প্রতিদিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কুইজের সঠিক উত্তর দেওয়ার জন্য।তাই আপনি যদি প্রতিদিন এই কুইজে অংশগ্রহণ করে থাকেন।তাহলে অবশ্যই আমাদের ওয়েবসাইট ভিজিট করুন এবং পোস্টটি সবার সাথে শেয়ার করবেন।

Related Post

পূর্ব পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ কোথায় প্রতিষ্ঠিত হয়?

কোন জায়গা থেকে তাঁকে গ্রেফতার করা হয়?

বঙ্গবন্ধুর লেখা প্রথম গ্রন্থটি প্রকাশিত হয় ২০১২ সালে। প্রথম প্রকাশিত গ্রন্থ কোনটি?

কেন পদত্যাগ করেছিলেন শেখ মুজিব?

শেখ মুজিবকে কোয়ালিশন সরকারের কোন মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়?

যুক্তফ্রন্ট মন্ত্রিসভায় শেখ মুজিবুর রহমান কোন মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন?

Exit mobile version