ভর্তি বিজ্ঞপ্তি

পলিটেকনিক ভর্তি ২০২২ [ Polytechnic Admission 2022 Online Apply & Payment ]

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড (BTEB) প্রযুক্তিগত শিক্ষার্থীদের নিয়ন্ত্রণ করে। বিটিইবি ভর্তির অপেক্ষায় টেকনিক্যাল বোর্ডের অনেক শিক্ষার্থী। এসএসসি রেজাল্ট ২০২১, ৩০ ডিসেম্বর ২০২১ তারিখে প্রকাশিত হয়। এসএসসি রেজাল্ট প্রকাশের পর বাংলাদেশ টেকনিক্যাল বোর্ড বিটিইবি ভর্তি ২০২২ এর জন্য একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে।

টেকনিক্যাল বোর্ডের শিক্ষার্থীরা এই বিজ্ঞপ্তিটি ডাউনলোড করতে পারে এবং বিটিইবি ভর্তি ২০২২ সম্পর্কে বিশদ জানতে পারে। বিটিইবি ভর্তি সার্কুলার ২০২২ বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের ওয়েবসাইট অফিসিয়াল ওয়েবসাইটে পাওয়া যাবে। বিটিইবি ওয়েবসাইট ছাড়াও আমরা বিটিইবি ভর্তি সার্কুলার ২০২২ পিডিএফ ফাইলও সরবরাহ করতে পারি।

পলিটেকনিক ভর্তি ২০২২

পলিটেকনিক ভর্তি ২০২২ চলছে। ৮ জানুয়ারি পলিটেকনিক ভর্তি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিংয়ে শুরু হবে। টেকনিক্যাল বোর্ডের অধীনে পলিটেকনিক প্রতিষ্ঠান সাংগঠনিক, নিয়ন্ত্রণ, নিয়ন্ত্রণ এবং উন্নয়ন বিবেচনা করে।

ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ৪ বছরের কোর্স, এখানে ডিপ্লোমা বা টেকনিক্যাল স্টুডেন্ট ছাড়াও এসএসসি নিয়মিত শিক্ষার্থীরা ভর্তি পলিটেকনিক ভর্তি বা বিটিইবি ভর্তি ২০২২ এর জন্যআবেদন করতে পারে।

BTEB ভর্তি বিজ্ঞপ্তি  ২০২২

এসএসসি, দাখিল এবং প্রযুক্তিগত ফলাফল ৩০ ডিসেম্বর ২০২১ তারিখে প্রকাশিত হয়। ৩১ ডিসেম্বর ২০২১ তারিখে এসএসসি রেজাল্ট প্রকাশের পর শিক্ষা বোর্ড ও কারিগরি বোর্ড এইচএসসি এবং বিটিইবি ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশ করে।

পলিটেকনিক ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ বিটিইবি অফিসিয়াল ওয়েবসাইটে উপলব্ধ। শিক্ষার্থীরা এই সাইট থেকে বিটিইবি ভর্তি সার্কুলার ২০২২ ডাউনলোড করতে পারে। বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের ভর্তি ওয়েবসাইট হচ্ছে: www.btebadmission.gov.bd

বিটিইবি ভর্তি সার্কুলার অনুযায়ী বিটিইবি ভর্তি সার্কুলার ২০২২ এর জন্য গুরুত্বপূর্ণ সময় এবং তারিখ নীচে দেওয়া হয়েছে:

  • পলিটেকনিক ভর্তি আবেদন শুরু: ৮ জানুয়ারি ২০২২।
  • BTEB ভর্তি আবেদনের সময়সীমা: ১৭ ফেব্রুয়ারি ২০২২।
  • পলিটেকনিক ভর্তি ফলাফল ২৫ ফেব্রুয়ারি ২০২২ তারিখে প্রকাশিত হবে।

পলিটেকনিক ভর্তি সার্কুলার ২০২২ ডাউনলোড

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের বিজ্ঞপ্তি ও ভর্তি সার্কুলার বিটিইবি ভর্তি ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। বিটিইবি ভর্তি ওয়েবসাইটে শিক্ষার্থীরা বিটিইবি ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ ডাউনলোড করতে পারে এবং বিটিইবি ভর্তি ২০২২ সম্পর্কে সমস্ত জানতে পারে যেমন আবেদন পদ্ধতি, অর্থ প্রদানের পদ্ধতি ইত্যাদি।

BTEB ভর্তি সার্কুলার ২০২২ ডাউনলোড লিঙ্ক: www.btebadmission.gov.bd

এই পৃষ্ঠা থেকে BTEB ওয়েবসাইট ছাড়াও শিক্ষার্থীরা সহজেই এবং সরাসরি বিটিইবি ভর্তি সার্কুলার ২০২২ ডাউনলোড করে। বিটিইবি ভর্তি সার্কুলার ২০২২ এর পিডিএফ ফাইলে ক্লিক করুন।

পলিটেকনিক ভর্তি সার্কুলার ২০২১-২০২২.pdf ডাউনলোড

bteb-admission-online

পলিটেকনিক ভর্তি পদ্ধতি ২০২১-২০২২ সেশন

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড ইতোমধ্যে বিটিইবি ভর্তি ২০২২ তারিখ ও ভর্তি বিজ্ঞপ্তি ঘোষণা করেছে। বিটিইবি ভর্তি বিজ্ঞপ্তি অনুযায়ী, এ বছর শিক্ষার্থীদের অনলাইন সিস্টেমের মাধ্যমে বিটিইবির জন্য আবেদন করতে হবে। বিটিইবি ভর্তি অফিসিয়াল ওয়েবসাইট দ্বারা শিক্ষার্থীরা অনলাইনে বিটিইবি ভর্তি ২০২২ এর জন্য আবেদন করতে পারবেন।

অনলাইনে আবেদন করার পর আবেদনকারীকে বিটিইবি ভর্তি ২০২২ এর জন্য ভর্তি ফি প্রদান করতে হবে। আবেদনকারীরা অন্য ধরণের মোবাইল ব্যাঙ্কিং-এ ভর্তি ফি দিতে পারেন। মোবাইল ব্যাংকিং ছাড়াও আবেদনকারীরা টেলিটক সিম ব্যবহার করে ভর্তি ফি প্রদান করতে পারেন। নীচে দেওয়া বিটিইবি ভর্তি আবেদন পদ্ধতি এবং অর্থ প্রদানের পদ্ধতি।

পলিটেকনিক ভর্তি ২০২২ এর জন্য কিভাবে আবেদন করবেন

বিটিইবি ভর্তি সার্কুলার ২০২২ ইতিমধ্যে প্রকাশিত হয়েছে। এই বিজ্ঞপ্তি অনুযায়ী, শিক্ষার্থীরা বিটিইবি ভর্তির জন্য অনলাইনে আবেদন করতে পারবেন। একটি অনলাইন আবেদনের জন্য, আবেদনকারীকে অবশ্যই বিটিইবি ভর্তি ওয়েবসাইটটি ভিজ করতে হবে।

বিটিইবি ভর্তি আবেদন ওয়েবসাইট: www.btebadmission.gov.bd

BTEB ভর্তি আবেদন অনলাইনে

ধাপ 1: বিটিইবি ভর্তি আবেদন লিঙ্ক দেখুন: www.btebadmission.gov.bd

ধাপ 2: তারপর ‘এখনই প্রয়োগ করুন’ এ ক্লিক করুন

ধাপ 3: আপনার এসএসসি রোল, রেগ নং, বোর্ড, বছর, যোগাযোগ নং লিখুন এবং তারপরে পরবর্তী তে ক্লিক করুন।

ধাপ 4: তাহলে আবেদনকারীকে তার পাসপোর্ট আকারের রঙের ছবি আপলোড করতে হবে।

ধাপ 5: ছবি আপলোড করার পরে আবেদনকারীর একটি কলেজ বেছে নিতে হবে। বিটিইবি ভর্তির জন্য কমপক্ষে ৫টি কলেজ এবং সর্বাধিক ১০টি কলেজ।

ধাপ 6: কলেজ পছন্দসম্পূর্ণ হওয়ার পরে জমা দিন এবং বিটিইবি ভর্তি আবেদন ডাউনলোড করুন।

বিটিইবি ভর্তির আবেদন শেষ করার পর বিটিইবি বিটিইবি ভর্তির জন্য পেমেন্ট ভর্তি ফি এর জন্য একটি ব্যবহারকারী নং এবং পিন নং সরবরাহ করে। বিটিইবি ভর্তির আবেদন শেষ করার পর আবেদনকারীকে অবশ্যই বিটিইবি ভর্তি ফি প্রদান করতে হবে। আপনি যদি বিটিইবি ভর্তি ফি প্রদান না করেন তবে আবেদনটি অসম্পূর্ণ হবে।

পলিটেকনিক ভর্তি আবেদন ফি

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের নোটিশ ও বিটিইবি ভর্তি পরিপত্র অনুযায়ী, ২০২১-২০২২ বিটিইবি ভর্তি ফি হবে জনপ্রতি শিক্ষার্থীর জন্য ১৬০ টাকা। শিক্ষার্থীদের অনলাইন আবেদন শেষ করার পরে এই পরিমাণ অর্থ প্রদান করা উচিত।

বিটিইবি ভর্তি ফি: ১৬০ টাকা।

bteb admission notice

পলিটেকনিক ভর্তি পেমেন্ট পদ্ধতি

আবেদনকারী টেলিটক অপারেটর এসএমএস মেথড বা বিভিন্ন ধরণের মোবাইল ব্যাংকিং সিস্টেম দ্বারা বিটিইবি ভর্তি ফি প্রদান করতে পারেন:

১. বিকাশ

2. রকেট

3. নিশ্চিতনগদ

মোবাইল ব্যাংকিং পে বিল বা পেমেন্ট অপশন ব্যবহার করে আবেদনকারী বিটিইবি ভর্তি ফি প্রদান করতে পারেন।

টেলিটক সিম দ্বারা বিটিইবি ভর্তি প্রদান:

ধাপ 1: এসএমএস অ্যাপটি খুলুন।

ধাপ 2: দ্বিতীয় ধাপে আবেদনকারীকে বিটিইবি ভর্তি ফি প্রদানের জন্য দুটি এসএমএস পাঠাতে হবে।

টাইপ:

বিটিএডি <space>বোর্ড <space>রোল <space>বছর <space>শিফট এবং 16222 পাঠান।

২য় এসএমএস:

টাইপ-

বিটিএডি <space>হ্যাঁ <space>পিন নম্বর এবং বেতন ভর্তি ফি-র জন্য ১৬২২২ পাঠান।

আবেদনকারীর টেলিটক অপারেটরে অবশ্যই ১৬০ টাকা থাকতে হবে।

এগুলি হল বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড ভর্তি ২০২২ এবং পলিটেকনিক্যাল অন্তর্জ্ঞান ভর্তির বিষয়ে।

Read More

BTEB পরীক্ষার রুটিন ২০২২ পিডিএফ ডাউনলোড

Tech Tips

টেক টিপস সকল ধরনের বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। আমরা সব সময় আমাদের সর্বোচ্চটা চেষ্টা করি। আমরা চেষ্টা করি সবাইকে টেকনিকাল তথ্য দিয়ে সাহায্য করার।

Related Articles

Back to top button