নতুন বছরের ইসলামিক স্ট্যাটাস

নতুন বছরের ইসলামিক স্ট্যাটাস, শুভেচ্ছা, ক্যাপশন ও মেসেজ

দেখতে দেখতে চলে গেল আরেকটি বছর। বিদয়ের ঘন্টা বেজে গেছে ২০২৩ সালের। ৩৬৫ দিনের একটি বছরে ঘটে গেছে অসংখ্য ঘটনা। তাই এবার ২০২৩ সাল আমাদের মাঝ থেকে বিদায় নিচ্ছে ২০২৪ সালকে বরণ করে। একটি বছরে মানুষের জীবনে অনেক হৃদয়বিদারক ঘটনার সাথে অনেক স্মৃতি জড়িত ঘটনা ঘটে যায়।

অনেকেই হয়তো ২০২৩ সালে নিজের কাছের মানুষকে হারিয়েছেন। আবার অনেকেই পৃথিবীতে নতুন মানুষের দেখা পেয়েছেন। সবার আগামী বছর ভালো কাটুক এই শুভেচ্ছা জানিয়ে আজকের এই পোস্ট শুরু।

নতুন বছরের শুভেচ্ছা জানানোর জন্য ইসলামিক ভাবে কিছু কথা অনেকেই অনুসন্ধান করেন। প্রচলিত থার্টিফার্স্ট নাইট টে হিসেবে যেসব কাজ করা হয় সেসব কাজকে ইসলাম সমর্থন করা।

কিন্তু আপনি একজন মানুষের জন্য তার ভবিষ্যতের সফলতা কামনা করে দোয়া করতে পারেন। তাই অনেকেই নতুন বছর নিয়ে ইসলামিক স্ট্যাটাস ফেসবুকে শেয়ার করতে চায়। তাদের জন্য এখানে কিছু দারুণ নতুন বছরের ইসলামিক স্ট্যাটাস দেওয়া হয়েছে।

নতুন বছরের ইসলামিক স্ট্যাটাস

অনেকে আছে যারা ইসলামিক উপায়ে নতুন বছর উপলক্ষে ইসলামিক স্ট্যাটাস শেয়ার করতে চান। চারপাশে বক্স বাজিয়ে বা বিভিন্ন ধরনের অনুষ্ঠান করে নতুন বছরকে অনেকেই স্বাগতম জানিয়ে থাকে। অন্যদিকে অনেকেই চিন্তা করে এই ধরনের উল্টাপাল্টা কাজ না করে কিছু ইসলামিক কথার মাধ্যমে নতুন বছরকে ভালোভাবে কাটানোর উপদেশ দেয়া যেতে পারে। নিচে থেকে নতুন বছরের ইসলামিক স্ট্যাটাস সংগ্রহ করুন।

২০২৩ সালের শেষ লগ্নে, আল্লাহর কাছে একটি মাত্র চাওয়া আমাদের বিগত বছরের পাপ সমূহ ক্ষমা করুন।

আরেকটা বছর জীবন থেকে চলে গেল। সবাই আরো একটু মৃত্যুর কাছাকাছি হলাম। বিদায়ের ঘন্টা আরো কাছে এলো। অথচ আমরা করছি উৎসব। এইযে উৎসবের রং ফুর্তি, মজা, বিনোদন এটাই দুনিয়া। আর সময় ঘনিয়ে আসছে, মৃত্যুর কাছাকাছি হচ্ছি, এই বোধটুকুই বাস্তবতা। দুনিয়া জীবনের এই বাস্তবতাটুকু ভুলিয়ে রাখতে চায়।

সময়ের শপথ! নিশ্চয়ই মানুষ ক্ষতির মধ্যে নিমজ্জিত। তবে তারা নয় যারা বিশ্বাস স্থাপন করে ও সৎকর্ম করে এবং পরস্পরকে সত্য ও ধৈর্য ধরার উপদেশ দেয়।

২০২৩ সালের শেষ ইচ্ছা হোক আল্লাহর কাছে—
হে আল্লাহ ২০২৩ সালের সব গুনাহ মাফ করে দিও এবং ২০২৪ সালে তোমার নেক বান্দা হিসেবে কবুল করে নিও।

নতুন বছরের শুভেচ্ছা

আগামী বছর যাতে সবার আনন্দে ও সুস্থতার সাথে কাটে তার জন্য একজন আরেকজনকে শুভেচ্ছা প্রেরণ করে থাকে। বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে নতুন বছর উপলক্ষে শুভেচ্ছা বিনিময় করতে দেখা যায়। তাদের জন্য ২০২৪ সাল উপলক্ষে জনপ্রিয় সব শুভেচ্ছা স্ট্যাটাস উল্লেখ করা হয়েছে।

হে আল্লাহ পুরো বছরের সকল গুনাহের জন্য আপনার কাছে ক্ষমা প্রার্থী। আমরা যাতে আগামী বছর সঠিক পথে চলতে পারি সেই তৌফিক আমাদের দান করুন। আ-মিন

কত শত ভুল করে কাটিয়ে দিলাম একটি বছর। নিজের জানা ও অজানা সকল ভুলের জন্য মহান রাব্বুল আলামিনের কাছে ক্ষমা প্রার্থী। আমাদের সবাইকে নতুন বছরে সঠিক পথে চলার তৌফিক দান করুন।

happy new year islamic status

নতুন বছরে নিজের অতীতের সকল গুনাহের জন্য নামাজ পড়ে ক্ষমা প্রার্থনা করুন। আমরা যাতে আগামী বছর সঠিক পথে চলতে পারি সেই দোয়া করুক।

হে আল্লাহ আপনি আমাদের সকলের মনের নেক আশা পূরণ করুন। সকলের দুঃখ দুর্দশা দূর করে দিন।

নতুন বছরের স্ট্যাটাস

অনেকেই আছেন যারা নতুন বছর নিয়ে কিছু কথা লিখে স্ট্যাটাস দিতে চান। কিন্তু কিভাবে কথাটি গুছিয়ে লিখবেন সেটা ভেবে পাচ্ছেন না। তাই আপনাদের জন্য এখানে আসন্ন ২০২৪ সাল কে নিয়ে নতুন বছরের স্ট্যাটাস শেয়ার করা হয়েছে। যে স্ট্যাটাস গুলো ব্যবহার করে আপনি আপনার কাছের মানুষ বন্ধু ও আত্মীয়দের নতুন বছরের শুভেচ্ছা প্রেরণ করতে পারবেন।

নতুন বছরেও কিছু মানুষ দুঃখ কষ্টে থাকবে। যেদিন এ ধরা থেকে শোষণ, জুলুম, অবিচার বিদায় নিবে সেদিনই নতুন বছর স্বার্থক হবে। সে দিনটির অপেক্ষায় আছি।

আমাদের দেশের প্রেক্ষাপটে নতুন বছরের মাধ্যমেই সবচেয়ে শীতের মাস শুরু হয়। এই তীব্র শীতে গোছল করা কষ্টকর। এখন মনে হচ্ছে নতুন বছর না আসলেই ভাল হত।

নতুন বছর নিয়ে আসুক সবার জন্য নতুন আশা। চলনা আমার নতুনের সাথে মিশে গড়ে তুলি এক বিশাল ভালবাসা। চলনা সবাই ভেদাভেদ ভুলি এবং সৎ পথে চলি। হ্যাপি নিউ ইয়ার।

গুরুত্ব ছাড়া চলিনাই। গুরুত্ব ছাড়া বলিনাই। এখনো আমি গুরুত্বসহকারে বলতে চাই। বন্ধু তোমার বাড়িতে রইল আমার দাওয়াত এই হ্যাপি নিউ ইয়ারয়েতে।

নতুন বছরের ইসলামিক ক্যাপশন

নতুন বছর নিয়ে ইসলামিক ক্যাপশন দেওয়ার জন্য অনেককেই অপেক্ষা করছে। তাদের কথা চিন্তা করে বিভিন্ন হাদিস থেকে দারুন কিছু কথা এখানে দেয়া হয়েছে। যে কথাগুলো ব্যবহার করে আপনি আপনার কাছের মানুষদের আগামী বছরে সঠিক পথে চলার আহ্বান করতে পারবেন।

নতুন বছর শুরু করুন ইবাদত ও ভালো কাজের মাধ্যমে। আল্লাহ আমাদের সঠিক পথে চলার তৌফিক দান করুক। আ-মিন

সারারাত বক্স বাজিয়ে মানুষের উপর অত্যাচার না করে ইবাদত ও ভালো কাজ করার মাধ্যমে নতুন বছর উদযাপন করুন।

নতুন বছর উপলক্ষে অযথা টাকা-পয়সা নষ্ট না করে আপনার নিকটস্থ মানুষকে সাহায্য করুন। ভিন্নতার মাধ্যমে শুরু হোক নতুন বছর।

new year islamic caption

নতুন বছর উপলক্ষে আমরা চেষ্টা করব সকল কাজ আল্লাহর আদেশ মোতাবেক করার জন্য। অন্যায় ও অবিচার করা থেকে দূরে থাকি।

নতুন বছর উপলক্ষে সবাই গ্রুপ করে গরিব মানুষকে সাহায্য করুন। নামাজের মাধ্যমে আরেকটি নতুন বছর শুরু করুন।

নতুন বছর নিয়ে ইসলামিক মেসেজ

২০২৩ সাল কে নিয়ে অনেকেই নিজের কাছের মানুষকে সঠিক পথে চলার জন্য ইসলামিক মেসেজ দিতে চান। তাদের জন্য নতুন বছরের ইসলামিক মেসেজ এখানে দেয়া হয়েছে। যেগুলো ব্যবহার করে আপনি আপনার বন্ধু ও আত্মীয়দের আগামী বছর সঠিক পথে চলার জন্য উপদেশ দিতে পারবেন। তাই পছন্দের নতুন বছর নিয়ে ইসলামিক মেসেজ সংগ্রহ করুন।

নতুন বছর উপলক্ষে সবাইকে দ্বীনের পথে চলার আহ্বান জানাচ্ছি। অতীতের সকল গুনাহ থেকে বেঁচে আগামী বছর যাতে আমরা সবাই ভালো পথে চলতে পারি।

হতাশা, দুঃখ দুর্দশা ও সকল ধরনের বিপদ থেকে আল্লাহ আমাদের রক্ষা করুন। আমরা যাতে আগামীর দিনগুলোতে ভালো পথে চলতে পারি, সেই শক্তি আমাদের দান করুন।

নতুন বছরকে বরণ করে নেওয়ার জন্য এমন কিছু করবেন না যার ফলে আপনার আশেপাশের মানুষ কষ্ট পায়। আগামী বছর সকল মানুষের জীবন সুখের হোক এই দোয়াই করি। নতুন বছরের আরো দারুন সব শুভেচ্ছা পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

আরও দেখুনঃ 

ইংরেজি নববর্ষের শুভেচ্ছা বার্তা, ছবি, পিকচার ও কবিতা ২০২৩

ইংরেজি নববর্ষের শুভেচ্ছা ২০২৩ | শুভেচ্ছা বার্তা ও বাণী

নতুন বছরের শুভেচ্ছা বাণী ২০২৩ | শুভেচ্ছা, মেসেজ ও স্ট্যাটাস

নতুন বছরের শুভেচ্ছা ২০২৩ – স্ট্যাটাস, শুভেচ্ছা, বাণী ও মেসেজ

নতুন বছরের অগ্রিম শুভেচ্ছা 2023 | শুভেচ্ছা, পিকচার ও স্ট্যাটাস

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *